শখের ফটোগ্রাফি পর্ব-৫৭"বিভিন্ন ধরনের ছবি দেখি।"

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • ফটোগ্রাফি
  • ১২,মে ,২০২৩
  • রবিবার

IMG_20240512_195613.jpg


আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম ফটোগ্রাফির পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে তাই সময় পেলেই ফটোগ্রাফি করতে ছুটে চলে যায়। ফটোগ্রাফি এমন একটি বিষয় যা বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ের স্মৃতি ধরে রাখতে সাহায্য করে। আজকের পোস্টে বিভিন্ন এলাকার বিভিন্ন সময়ে ঘোরাঘুরি মুহূর্তে কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি করা আমার অনেক শখ ।শখের বসেই করে থাকা হয় ফটোগ্রাফি। বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে চায় সুন্দর সুন্দর অনেক কিছুর দেখা মেলে সেগুলো স্মৃতি হিসেবে ধরে রাখার জন্য ফটোগ্রাফি করা হয় মূলত। কোন একদিন কোন এক দর্শনীয় স্থানে ঘুরতে গেলে সেখানকার পরিবেশের ছবি তুলতে বেশ ভালো লাগে। আজকে আমার ফটোগ্রাফি পর্ব সাজিয়েছি বিভিন্ন ধরনের ছবি দিয়ে।


📸ফটোগ্রাফি📸


IMG20240509064148-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • সকালের স্নিগ্ধ রোদে দুটি পাখি বসে আছে আপন মনে। এমন দৃশ্য দেখলে সত্যি মনটা ভালো হয়ে যায়। সকালে যখন ফেরিতে ছিলাম তখন নদীর অপরূপ সৌন্দর্যের সাথে পাখির দৃশ্য দুটি অনেক ভালো লেগেছিল তাই ক্যামেরাবন্দি করে আপনাদের মাঝে উপস্থাপন করেছি।

📸ফটোগ্রাফি📸



Device : Realme 7
What's 3 Word Location :

  • পড়ন্ত বিকেলে সূর্যাস্তের মুহূর্তটা আমার কাছে সবসময় অনেক বেশি ভালো লাগে। সূর্যটা যখন রক্তিম বর্ণ ধারণ করে তখন দেখতে অসম্ভব সুন্দর লাগে। সূর্যর সাথে অন্য কোন বস্তু মিলিয়ে ছবি তুললে ছবিটা বেশি আকর্ষণীয় হয়ে ওঠে।

📸ফটোগ্রাফি📸


IMG20240506082223-01.jpeg


কৃষ্ণচূড়ার রূপ।
Device : Realme 7
What's 3 Word Location :

  • কৃষ্ণচূড়া ফুল আমার অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে রাস্তার ধারে যখন ফুটে থাকে দূর থেকে দেখতে যেমন ভালো লাগে এবং এর নিচে গিয়ে দাঁড়ালেও মন ভালো হয়ে যায়। ফুলেরই অপরূপ সৌন্দর্য ক্যামেরাবন্দি করতে না পারলে মন ভালো থাকে না। চলতি পথে অনেক কিছুই চোখে পড়ে কিন্তু সময়ের অভাবে তা ক্যামেরাবন্দি করতে পারিনা।

📸ফটোগ্রাফি📸



Device : Realme 7
What's 3 Word Location :

  • ফটোগ্রাফির মাধ্যমে সূর্যকে দ্বিখণ্ডিত করার চেষ্টা করেছি। ছবি তোলার আগে নিজের চোখ দিয়ে দেখে নিই ছবিটা তুললে কেমন হবে। কিন্তু ভালো ক্যামেরা অথবা ফোনের অভাবে যেভাবে কল্পনা করি সেভাবে ছবিটা উঠাতে পারিনা।

📸ফটোগ্রাফি📸



Device : Realme 7
What's 3 Word Location :

  • এটা হল আমার প্রজেক্ট এর বিল বোর্ড আমার প্রজেক্ট এর নাম নীল অপরাজিতা। আমি আপাতত এখানেই কর্মরত আছি। প্রতিদিন এটা চোখে পড়ে দেখতে বেশ ভালোই লাগে তাই ছবি তুলে রেখেছি।

📸ফটোগ্রাফি📸


IMG20240507175541-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • এটা হল আমাদের গ্রামের একটি কলেজ। একটা সময় কলেজে বসে অনেক বেশি সময় কাটিয়েছি এখন গেলে সে সময়টার কথা মনে পড়ে যায়। কত দিনে রাতে বসে আড্ডা দিয়েছি মনেই নাই। এখন কলেজ টা আরো বেশি সুন্দর হয়েছে তবে আগে অনেক বেশি ফুল গাছ ছিল এখন সেগুলো বিলুপ্ত হয়ে গিয়েছে।

আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে সেই পর্যন্ত সাথেই থাকুন ধন্যবাদ সবাইকে।




আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

ভাইয়া ফটোগ্রাফি গুলি এতটাই চমৎকার ভাবে করেছেন আপনি যে দেখে চোখ ফেরানো দায় হয়ে গেছে। অপো লোকে চেয়েছিলাম কিছুক্ষণ আপনার ফটোগ্রাফি থেকে এক দৃষ্টিতে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে পড়ন্ত বিকেল এবং স্নিগ্ধ সকালের দৃশ্যতে বসে থাকা দুটি পাখি এরকম দৃশ্যগুলো সত্যিই অসম্ভব ভালো লাগে। বাকি ফটোগ্রাফি গুলিও আপনি খুবই চমৎকার ভাবে ধারণ করেছেন। আশা করছি আগামীতে আরো দারুন রকমের ফটোগ্রাফি আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পারব।

 2 months ago 

জি অবশ্যই ভাইয়া আমি নিয়মিত ফটোগ্রাফি পোস্ট করব।

 2 months ago 

খুবই দুরন্ত কিছু ফটোগ্রাফি আপনি উপস্থাপন করেছেন। ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ। তবে আপনার সূর্যাস্তের ছবিগুলো সত্যি অসম্ভব সুন্দর হয়েছে, এভাবেই এগিয়ে যান ভাই আপনার জন্য শুভকামনা রইল।

 2 months ago 

আমি সব সময় চেষ্টা করি ভালো ভালো ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 months ago 

শখ না থাকলে কোন কাজে ভালোভাবে করা সম্ভব নয়। আর শখ থাকলেই অনেক ভালোভাবে সবকিছু তৈরি করা সম্ভব। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে দুটি পাখির বসে থাকার ফটোগ্রাফি এবং কৃষ্ণচূড়া ফুল গাছের ফটোগ্রাফি টা খুবই ভালো লেগেছে।

 2 months ago 

হঠাৎ করে সকালে আসতে দৃশ্যটা চোখে পড়ে দুটি পাখি বসে আছে। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 months ago 

চমৎকার সব ফটোগ্রাফি নিয়ে পোস্ট করেছেন। দুটি পাখি এক সাথে বসে থাকার দৃশ্যটা আমার কাছে বেশ ভালো লেগেছে। কৃষ্ণচূড়া ফুল এখন গাছে গাছে ফুটেছে। কৃষ্ণচূড়া ফুল দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগে। আপনার ফটোগ্রাফি গুলো ভালো ছিলো ধন্যবাদ আপনাকে ভাই।

 2 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে শুনে খুব খুশি হলাম। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 2 months ago 

অনেক সুন্দর শখের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। অনেক অনেক ভালো লাগলো আপনার এই অসাধারণ শখের ফটোগ্রাফি গুলো দেখে। প্রাকৃতিক পরিবেশ থেকে বেশ সুন্দরচিত্র ধারণ করেছেন আপনি যেখানে নৌকার ছবিটা আরো ভালো লেগেছে আমার।

 2 months ago 

আমি চেষ্টা করি ভালো ভালো ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার। ধন্যবাদ মতামতের জন্য

 2 months ago 

শখের বসে আপনি ফটোগ্রাফি করেন বিষয়টি জানতে পেরে খুবই ভালো লাগলো। আমার কাছে ফটোগ্রাফি করতে ভালো লাগে কিন্তু এটা আমার শখ না। আপনার শখের ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ হয়েছে ভাইয়া। ফটোগ্রাফির মধ্যে সূর্যকে দ্বিখণ্ডিত করেছেন দারুন লাগছে। তবে একটা কথা আপনি ঠিকই বলেছেন ক্যামেরা ভাল না হলে ফটোগ্রাফি তে ছবি ভালো লাগেনা। খুবই ভালো লাগলো ভাই আপনার ফটোগ্রাফি গুলো দেখে ধন্যবাদ।

 2 months ago 

আমি অবশ্য শখের বসেই করি চলার পথে সুন্দর দৃশ্য দেখলে হঠাৎ করে থমকে দাঁড়িয়ে ফটোগ্রাফি করি

 2 months ago 

আপনার শখের ফটোগ্রাফি গুলো দেখতে খুব চমৎকার লেগেছে । কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি সুন্দর করে ক্যাপচার করেছেন। সূর্যকে দ্বিখণ্ডিত করার চেষ্টা দেখে খুবই ভালো লাগলো। দুটি পাখির ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন আপনি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 months ago 

ক্যামেরা হাতে থাকলে বিভিন্ন দৃশ্য আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। অসংখ্য ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 months ago 

সত্যিই চমৎকার ফোটোগ্রাফি করেছেন আপনি। প্রতিটা ছবিই অসাধরণ। আপনার প্রশংসা করতেই হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর ফোটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মতামত প্রকাশের জন্য

 2 months ago 

বাহ অনেক ভালো লাগলো আপনার পোস্ট পড়ে। চলতি পথে আমরা অনেক কিছু দেখেই থাকি যা দেখলেই সুখ সরানো যায় না এমন অবস্থা। ফেরি থেকে নেওয়া ভোর সকালের এত সুন্দর পাখি দৃশ্যের ফটোগ্রাফি খুব ভালো লেগেছে দেখে। অন্যান্য ফটোগ্রাফি গুলো বেশ সুন্দরভাবে ক্যাপচার করতে পেরেছেন আপনি। বিশেষ করে আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার খুব ভালো লাগে দেখতে।

 2 months ago 

ঠিকই বলেছেন চলতি পথে অনেক কিছুই দেখতে পাওয়া যায় কিন্তু সব সময় আর ফটোগ্রাফি করা হয় না।

 2 months ago 

এই কলেজ মাঠে আমি বেশ কয়েকবার গিয়েছি। বেশ ভালো জায়গা। বিশেষ করে বসে আড্ডা দেওয়ার জন্য সুন্দর। পাখি দুইটার বসে থাকতে দেখেও যেন ভালো লাগছে। কৃষ্ণচূড়া ফুলটা বেশ পছন্দের আমার । এখন রাস্তায় বের হলেই এই ফুলটার দেখা পাওয়া যায়। সবমিলিয়ে দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো ভাই। ধন্যবাদ আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 2 months ago 

এ কলেজ মাঠে ঈদের মধ্যে আবার আসো একসাথে বসে একটু আড্ডা দিলাম। কবে কেমনে হুট করে চলে আসো জানি না

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66437.31
ETH 3491.76
USDT 1.00
SBD 2.69