🌷🌼শখের ফটোগ্রাফি পর্ব- ৯|| বিভিন্ন ধরনের ফটোগ্রাফি ||১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


আমি ফটোগ্রাফি করতে ভালোবাসি। আমার অনেক বড় একটি শখ হল ফটোগ্রাফি করা। ফটোগ্রাফি এমন একটি জিনিস যা বিভিন্ন সময়ের বিভিন্ন ধরনের চিত্র অথবা স্মৃতিকে ধরে রাখতে সাহায্য করে। আমি জানিনা আমার ফটোগ্রাফি গুলো কেমন হয় তারপরেও চেষ্টা করি। সেজন্যই আমি আমার পর্ব গুলোর নাম দিয়েছে শখের ফটোগ্রাফি। আজকেও আপনাদের মাঝে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম যে বেশির ভাগই সন্ধ্যাকালীন মুহূর্ত অথবা রাতের ফটোগ্রাফি।


ফটোগ্রাফি


IMG-20211111-WA0001-01.jpeg



ব্রীজ
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/collapsing.hurricane.meteorite


  • এটা কুষ্টিয়া -রাজবাড়ী সংযোগ সেতু।এই সেতুটির নাম মীর মোশাররফ হোসেন সেতু।গোধূলি বিকেলে অথবা সন্ধ্যার সময় ব্রিজের সৌন্দর্যটা অনেক ভালো লাগে।পাশাপাশি ২টা সেতু থাকায় এই জায়গাটির সৌন্দর্য এক ধাপ এগিয়ে গিয়েছে।

ফটোগ্রাফি


IMG20210204173651_00-02.jpeg



রক্তিম সূর্য।
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/mountainous.deserving.tanned


  • ঠিক সন্ধ্যা নামার আগে সূর্য যখন রক্তিম বর্ণ ধারণ করে তখন দেখতে অনেক দারুণ লাগে। আর ছবিটি তোলা হয়েছিল ঠিক ওই সময় যখন সূর্যটি গোলাকার আকৃতি ধারণ করার পর লাল হয়ে যায়। আমি তখন রাস্তা দিয়ে যাচ্ছিলাম হঠাৎ সূর্য দেখে আমি মুগ্ধ হয়েছি আর পাশে গাছটা ছিল ভাবছিলাম সুন্দর একটা ছবি হতে পারে। তাই এই মূহূর্তটাকে স্মৃতি হিসেবে ক্যামেরাবন্দি করে রেখে দিয়েছি।

ফটোগ্রাফি


IMG-20211111-WA0003-01.jpeg



সন্ধ্যা ঘনিয়ে এসেছে।
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/mountainous.deserving.tanned


  • সূর্য অস্ত যাওয়ার পর যখন অন্ধকার ঘনিয়ে আসার আগ মুহূর্তে রক্তিম এক আলোর দেখা মেলে। তখন সব পাখিরা তাদের ঘরে ফেরার জন্য ব্যাস্ত মানুষ ব্যাস্ত থাকে তাদের নিজের কাজে।ওই সময়টা বাসার ছাদে বসে মনোরম সৌন্দর্য উপভোগ করার মজাই অন্যরকম।

ফটোগ্রাফি


IMG-20211111-WA0012-01.jpeg




লালন শাহ এর মাজার।
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/contributor.originals.facsimiles


  • আমরা খুব কম মানুষই আছে যে লালন শাহের নাম শুনিনি। কারণ তিনি ছিল অনেক নামি ব্যক্তির। তার গান এখনো জগৎজুড়ে বিখ্যাত। আর ছবিতে লালন শাহের মাজার এর একটি অংশ দেখতে পাচ্ছেন যা তোলা হয়েছিল রাতে এবং সেদিন ছিল বৃষ্টিময় কিছু পানি পড়ে আছে পানির সাথে প্রতিফলিত হয়ে একটি অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের সৃষ্টি হয়েছে।

ফটোগ্রাফি


IMG-20211111-WA0009-01.jpeg




রাতের দৃশ্য।
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/contributor.originals.facsimiles


  • একটি স্কুলের নতুন কাঠামোর কাজ চলছে কাজটি সম্পূর্ণ হয়ে গিয়েছে। হঠাৎ রাস্তা দিয়ে যেতে দেখি স্কুলের নতুন কাঠামো তৈরি হয়েছে আর দেখতে বেশ দারুন লাগছে। তাই ভাবলাম এই স্মৃতিটুকু ক্যামেরাবন্দি করা যাক। ক্যামেরা নিয়ে স্মৃতি বন্দী করার জন্য চলে গেলাম ছবি উঠাতে রাতের বেলায় আকাশের তারা গুলো অনেক ভাল লাগছিল।

ফটোগ্রাফি


IMG-20211111-WA0008-01.jpeg




এক কাপ রং চা।
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/revoked.numbingly.impossibly


  • চায়ের জগতে রং চা আমার সবচেয়ে ফেভারিট। কেন জানি রং চা না খেলে মনে হয় না যে আমি চা খেয়েছি। আর রাতের বেলা চা খেতে অনেক বেশি মজা লাগে। এই ছবিটা রেল স্টেশন থেকে তোলা হয়েছিল। স্টেশনে দাঁড়িয়ে যখন চায়ের কাপটা হাতে নিলাম তখনই দেখা মিলল ট্রেন আসছে তাই ভাবলাম একটা ফটোগ্রাফি করা যাক।

ফটোগ্রাফি


IMG-20211021-WA0000-01.jpeg



চাঁদ।
Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/revoked.numbingly.impossibly


  • চাঁদ ছাড়া রাতটা যেন বড্ড বেমানান।চাঁদ রাতের সৌন্দর্য। চাঁদনি রাতে নদীর ধারে বসে থাকতে অনেক ভালো লাগে।রাতের চাঁদের দিকে তাকিয়ে থাকলে মনটা অনেক হালকা হয়ে যায়।আধার রাতকে আলোকিত করে এই চাঁদ।

আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোন পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 years ago 

এখানে সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি এটা দেখে আনন্দিত।

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

আপনার প্রতিটা ছবির জন্য প্রশংসার দাবিদার আপনি।

  • দ্বিতীয় ছবিটা আমি দেখে মুগ্ধ হয়ে গেছি

এত সুন্দর চিন্তা ধারা ভাইয়া। দারুণভাবে ফটোগ্রাফি করেছেন এবং বর্ণনা খুব সুন্দরভাবে দিয়েছেন।আসলেই চাঁদ ছাড়া রাত টা বড্ড বেমানান। লাস্টে চাঁদের ছবি তুলেছেন খুব সুন্দর

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ওয়াও ভাই চেনা এই জায়গা গুলোকে কখুনো এই এংগেল থেকে দেখা হয়নি। অসাধারন লাগছে প্রতিটা চিত্র।আপনার ফটোগ্রাফি প্রশংসা পাবার মতোই।ধন্যবাদ সুন্দর চিত্র গুল শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে বরাবরই খুব ভালো লাগে।আপনি অসাধারণ করে ফটোগ্রাফি করে থাকেন।এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 67882.04
ETH 3779.74
USDT 1.00
SBD 3.52