পেন্সিল স্কেচ ||প্রাকৃতিক দৃশ্য অংকন ||১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল আমার ইউজার নেমঃ @mrahul40 বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


আজ -২৮শে বৈশাখ| ১৪২৯ বঙ্গাব্দ |বুধবার| গ্রীষ্মকাল|


GridArt_20220511_115136308.jpg



আজকে আপনাদের সামনে উপস্থাপন করব পেন্সিলে আঁকা একটি প্রাকৃতিক দৃশ্য যা স্বপ্নের একটি দৃশ্য বলতে পারেন। দৃশ্যটি কতটুকু ফুটিয়ে তুলতে পেরেছি জানি না তবে চেষ্টা করেছি আঁকাবাঁকা নদী বয়ে চলেছে জঙ্গলের মধ্যে দিয়ে। নদীর উপর একটি ব্রিজ আছে ব্রিজের উপর দাঁড়িয়ে সময় কাটানো খুব ভালো একটি জায়গা।


প্রয়জনীয় উপকরন


  • সাদা কাগজ।
  • একটি পেন্সিল ও রাবার।

কাজের ধারা


IMG20220510121620_00-01.jpeg

  • ধাপ-০১ঃ প্রথমে একটি সাদা পেপার নিবো তারপর একটি ব্রিজ অংকন করবো।

IMG20220510123927_00-01.jpeg

  • ধাপ-০২ঃ তারপর নদী অংকন করবো।

IMG20220510124431_00-01.jpeg

  • ধাপ-০৩ঃ এখন নদীর তীরে একটি গাছ অংকন করবো।

IMG20220510125447_00-01.jpeg

  • ধাপ-০৪ঃ তারপর নদীর বাম দিকে আরো গাছ অংকন করবো।

IMG20220510130132_00-01.jpeg

  • ধাপ-০৫ঃ এখন নদীর ডান সাইডে আরো গাছ অংকন করবো।

IMG20220511112505_00-01.jpeg

  • ধাপ-০৬ঃ এখন সিগনেচার সহ একটি ছবি উঠিয়ে নিবো।

আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোনো গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।


standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

পেন্সিল দিয়ে দারুন কিছু চিত্র অঙ্কন করেছেন। বিশেষ করে রাস্তা একটি বাগানের মাঝ দিয়ে চলে গিয়েছে প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ দৃশ্য আপনার চিত্র অংকন এর মধ্যে মোহিত হয়েছে। আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

বিশেষ করে রাস্তা একটি বাগানের মাঝ দিয়ে চলে গিয়েছে প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ দৃশ্য আপনার চিত্র অংকন এর মধ্যে মোহিত হয়েছে

অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার কৌশল টা দারুন ছিল মামা এভাবেই এগিয়ে যান সফলতা পথে।

 2 years ago 

অসাধারণ একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করেছেন মামা। আপনার পেইন্টিং দেখে মুগ্ধ হলাম ।বিশেষ করে বরফের মাঝে নদীর দৃশ্য টা আমার মন কেড়ে নিয়েছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পেইন্টিং উপহার দেয়ার জন্য।

 2 years ago 

আমার অঙ্কিত দৃশ্যটি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

এই ধরনের পেন্সিল স্কেচ গুলো আমার কাছে খুবই ভালো লাগে, আর পেন্সিল স্কেচ গুলো যদি কোন দক্ষ হাত দিয়ে করা হয় তাহলে তো কোন কথাই নেই। আপনার করা পেন্সিল স্কেচটি আমার কাছে ঠিক তেমনই মনে হচ্ছে যে কোনো দক্ষ হাত দিয়েই করা হয়েছে। সত্যি আপনার এই দক্ষতার তারিফ করতেই হয়। খুবই ভালো লাগলো ভাই আপনার করা পেন্সিল স্কেচটি। আর আপনার উপস্থাপনাও খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

আপনার করা পেন্সিল স্কেচটি আমার কাছে ঠিক তেমনই মনে হচ্ছে যে কোনো দক্ষ হাত দিয়েই করা হয়েছে। সত্যি আপনার এই দক্ষতার তারিফ করতেই হয়।

অসংখ্য ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশ করার জন্য

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি খুবই সুন্দর প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন। আপনার অংকন করার দৃশ্য তে ব্রিজ টি দেখতে বেশি ভালো লাগছে। ধাপগুলো আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার অংকন করার দৃশ্য তে ব্রিজ টি দেখতে বেশি ভালো লাগছে।

মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনি খুব চমৎকার করে পেন্সিল স্কেচ করে প্রাকৃতিক দৃশ্যের অংকন করেছেন। আপনার পেন্সিল দিয়ে করা প্রাকৃতিক দৃশ্যটি আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে নদীর অংশটুকু আমার কাছে অসাধারণ মনে হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বিশেষ করে নদীর অংশটুকু আমার কাছে অসাধারণ মনে হয়েছে

গঠনমূলক মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ভাই আপনার আর্ট দেখে খুবই ভালো লাগলো অসাধারণ এঁকেছেন। এই ধরনের পেন্সিল স্কেচ গুলো আমার কাছে খুবই ভালো লাগে।পেন্সিলের কালারগুলো দেখতে বেশ ভালো লাগে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার অংকন আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

পেন্সিল দিয়ে খুবই চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্গন করলেন। আমার কাছে তো বিশেষ করে প্রাকৃতিক দৃশ্যগুলো আর পেন্সিলের আঁকা স্কেচ গুলো অসাধারণ লাগে। আপনার প্রাকৃতিক দৃশ্য টা অসাধারন লাগলো। আঁকাবাঁকা রাস্তা টা দেখতে খুবই অসাধারণ দেখাচ্ছিলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍

 2 years ago 

আমার কাছে তো বিশেষ করে প্রাকৃতিক দৃশ্যগুলো আর পেন্সিলের আঁকা স্কেচ গুলো অসাধারণ লাগে। আপনার প্রাকৃতিক দৃশ্য টা অসাধারন লাগলো

অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

প্রশংসা করার ভাষাই খুঁজে পাচ্ছি না ভাইয়া। বাস্তব আমার কাছে অনেক ভালো লেগেছে। এ সপ্তাহে পেন্সিলের স্কেচ যতগুলো দেখেছি সবচেয়ে আপনারটা বেস্ট ছিল ভাইয়া। আপনার কাজের দক্ষতার প্রমাণ দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

এ সপ্তাহে পেন্সিলের স্কেচ যতগুলো দেখেছি সবচেয়ে আপনারটা বেস্ট ছিল ভাইয়া

ভাই পাম দিয়েন না।

 2 years ago 

আরে ভাই মন থেকে বলছি 🤦

 2 years ago 

পেন্সিল দিয়ে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে আপনার অঙ্কনের মাঝে প্রকৃতির অপরূপ সৌন্দর্য তুলে ধরেছেন। অনেক সুন্দর ভাবে এই দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

আমার পোস্ট আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম মূল্যবান মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45