বান্দরবানের পথে পথে ||মেঘলা পর্যটন কমপ্লেক্স||

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • বান্দরবান ভ্রমন
  • ১২,ফেব্রুয়ারি ,২০২৩
  • সোমবার

IMG_20240212_221046.jpg


হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। এই তো কিছুদিন হল বান্দরবান ভ্রমণ শেষ করে বাসায় ফিরেছি। বান্দরবান ভ্রমণের দিনগুলো অসম্ভব সুন্দর ছিল। আপনাদের মাঝে ধীরে ধীরে ভ্রমণের সকল পর্বই শেয়ার করবো। আমার বান্দরবান ভ্রমণ কাহিনীতে গত পর্বে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম বান্দরবান প্রবেশের মুহূর্ত এবং দুপুরে খাওয়া-দাওয়া শেষ করে ঘুরাঘুরি জন্য প্রস্তুতি গ্রহণ করতেছিলাম। খাওয়া-দাওয়া শেষ করে আমরা একটি চাঁদের গাড়ি ঠিক করে বান্দরবান শহরের আশেপাশের পর্যটন স্পটগুলো ঘুরার সিদ্ধান্ত গ্রহণ করি।

সাধারণত যেসব টুরিস্ট বান্দরবান দেখতে আসে তারা সচরাচর যেসব স্থানে ভ্রমণ করে। এবং বান্দরবান শহরে যারা রাত্রি যাপন করে তারা যেসব স্থানে ঘোরাঘুরি করে আজকে মোটামুটি সেসব স্থানগুলো ঘুরে দেখব। আমাদের এবার বান্দরবান ট্যুরের একটু আলাদাভাবে প্লান করেছি আমরা বান্দরবানের গহীনের কিছু সৌন্দর্য উপভোগ করার জন্য প্রস্তুতি গ্রহণ করছি। তার আগে বান্দরবান শহরের আশেপাশে যে সব স্পট গুলো আছে সেগুলো ঘুরে দেখা প্রয়োজন। এর আগে অবশ্য দেখেছি তবে আমাদের সাথে নতুন আরো কিছু ভাই ব্রাদার এসেছে তাদেরকেও তো দেখাতে হবে। তাই বান্দরবান শহরের খুব কাছেই একটি পর্যটন স্পট যার নাম মেঘলা পর্যটন কমপ্লেক্স এটা শহর থেকে পাঁচ থেকে ছয় কিলোমিটার দূরত্বে অবস্থিত।


IMG20240119140155-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

আমরা সবাই একে একে চাদের গাড়িতে উঠে পড়ি এবং পাহাড়ের আঁকাবাঁকা রাস্তা সৌন্দর্য উপভোগ করতে করতে কিছু সময়ের মধ্যেই মেঘলা পর্যটন কমপ্লেক্সের সামনে চলে আসে। নির্দিষ্ট স্থানে গাড়ি পার্কিং করে আমরা বেরিয়ে পড়ি পর্যটন স্পট ঘুরে দেখার জন্য। আমরা প্রথমে চলে যাই টিকিট কাউন্টারে জনপ্রতি 50 টাকা টিকিট ক্রয় করে ভিতরে প্রবেশ করার জন্য গেট দিয়ে প্রবেশ করি এবং যে গেটের দায়িত্বে ছিল তাকে টিকিটগুলো দেখিয়ে আমরা ভিতরে প্রবেশ করি।


IMG20240119140256-01.jpeg

IMG20240119140333-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

তারপর সামনের দিকে এগোতে বাম সাইডে একটি ছোট ফেস্টুন এ লেখা আছে মেঘলা পর্যটন স্পটের সেবা সমূহ অর্থাৎ এখানে আমরা কি কি দেখতে পাবো সেইগুলো। তারপর ঢালো রাস্তা ধরে আমাদেরকে নিচে নেমে যেতে হবে রাস্তাতে দুই পাশে গাছ দ্বারা বিস্তৃত যা পরিবেশকে অন্য মাত্রায় সৌন্দর্য দিতে সক্ষম হয়েছে। এমন পরিবেশের মধ্যে ঘোরাঘুরি করতে অনেক বেশি ভালো লাগে। প্রকৃতির মধ্যে ঘোরাঘুরি করলে আমাদের মন ভালো হয়ে যায়।


IMG20240119140619-01.jpeg

IMG20240119140603-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

ভালো রাস্তা পেয়ে নিচে নামতেই সামনে বড় একটি লেকের দেখা মেলে এখানে মানুষ কায়েকিং করছে। আমাদের হাতে বেশি সময় ছিল না সেজন্য আমরা কায়েকিং করিনি। আমার সামনে ঝুলন্ত ব্রিজ দেখতে পাই তাই ব্রিজের উপর উঠে কিছু ফটোশুট করার চিন্তা করি এবং সাথে ছোট ভাই ছিল তার কিছু ছবি তুলে দেই ক্যামেরা দিয়ে। ভাই ব্রিজটা একটু দুললেই বেশ তুলতে থাকে মাঝে দাঁড়িয়ে বেশ দুলছি। এবং ব্রিজের উপর দাঁড়িয়ে আশেপাশের পরিবেশ প্রকৃতি সব কিছু অসম্ভব সুন্দর লাগছিল।


IMG20240119141103-01.jpeg

IMG20240119141143-01.jpeg

IMG20240119141201-01.jpeg

IMG20240119141153-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

এমন সুন্দর পরিবেশ উপভোগ করতে গেলে সকল ক্লান্তি দূর হয়ে যায় পাহাড়ের সৌন্দর্যটাই এমন যে দেখবে সেই মুগ্ধ হয়ে যাবে। বিশেষ করে চারিপাশে পাহাড় মাঝে লেক এবং সেখানে সবাই কায়েকিং করছে এমন পরিবেশে সময় কাটাতে বেশ ভালো লাগে। মেঘলা পর্যটন কমপ্লেক্সের সৌন্দর্য বেশ ধারণ ওই পাশে পাহাড় বেয়ে উপরে ওঠা যায় আজকে আর সেগুলো শেয়ার করছি না পরবর্তী পোস্টে সেগুলো নিয়েও আলোচনা করব ইনশাআল্লাহ। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।


আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 5 months ago 

আসলেই বান্দরবানের প্রতিটা জায়গা যেন পর্যটকদের মুগ্ধ করে। মেঘলা পর্যটন কমপ্লেক্সে বেশ ভালো সময় পার করেছিলাম সেটাই আজকে আমাদের মাঝে তুলে ধরেছো। অনেক অনেক শুভকামনা রইল বন্ধু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলেই অনেক ভালো সময় পার করেছিলাম কিন্তু। বান্দরবান প্রকৃতির সৌন্দর্যে ভরপুর

 5 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন বান্দরবানের পথে পথে মেঘলা পর্যটন কমপ্লেক্স ভ্রমণের অনুভূতি। আসলে আমার এখনো বান্দরবান ভ্রমণে যাওয়া হয়নি তবে চেষ্টা করব খুব দ্রুত যাওয়ার জন্য। আপনি পাহাড়ের আঁকাবাঁকা রাস্তায় সৌন্দর্য বেশ দারুন ভাবে উপভোগ করেছেন জানতে পেরে বেশ ভালো লাগলো। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

ভাই সময় পেলেই যদি কখনো সুযোগ হয় তাহলে বান্দরবান গিয়ে ঘুরে আসবেন অনেক বেশি মজা পাবেন এবং প্রকৃতির সৌন্দর্য মুগ্ধ হয়ে যাবেন।

 5 months ago 

বান্দরবান যখনি যাই আমাদের প্রথম ঘোরাঘুরি জায়গাটি হল মেঘলা পর্যটন কেন্দ্র। যেখানে গিয়ে ভালই লাগে ঝুলন্ত ব্রিজ তারই পাশে অনেক বড় পাহাড় সেখানে দারুন সময় অতিবাহিত করতে পেরে খুবই ভালো লেগেছিল। অনেক সুন্দর করে সেই দৃশ্য ক্যামেরা বন্দি করেছেন দেখছি ।

 5 months ago 

হ্যাঁ ঠিক বলেছ বান্দরবান গেলেই এখানে যাওয়া হয় কারণ এটা শহরের খুব কাছেই এবং যেতে বেশি কষ্ট করতে হয় না।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40