পদ্মা নদী অভিযানে পর্ব -১

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • পদ্মা নদী
  • ১২, জানুয়ারী ,২০২৩
  • শুক্রবার

PhotoEditor_2024112221417247-01.jpeg


হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমার ঘুরাঘুরি করতে অনেক বেশি ভালো লাগে বিশেষ করে প্রকৃতির মাঝে হারিয়ে যেতে সব থেকে বেশি ভালো লাগে। তাইতো সময় পেলেই হারিয়ে যায় প্রকৃতির মাঝে । আপনাদের মাঝে যে পোস্টটি উপস্থাপন করব সেটা পদ্মা নদীতে হারিয়ে যাওয়ার গল্প। পদ্মা নদীর সৌন্দর্য থেকে মুগ্ধ হয়ে গিয়েছে। আজকের প্ল্যানটা ছিল পদ্মা নদীতে গিয়ে গোসল করব। তাই দুপুর বারোটার সময় বের হয়ে যাই পদ্মা নদীর উদ্দেশ্যে। নদীর তীরে ঘোরাঘুরি করতে আমার অনেক বেশি ভালো লাগে সব থেকে বেশি ভালো লাগে যাওয়ার রাস্তাটুকু।

প্রকৃতির মধ্য দিয়ে আঁকাবাঁকা রাস্তা দিয়ে চলেছে এ রাস্তা দিয়ে যেতে আমার অনেক বেশি ভালো লাগে। রাস্তা দিয়ে যাওয়ার সময় আশেপাশে সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে যাই । হারিয়ে যায় প্রকৃতির অপরূপ সৌন্দর্যে। যেহেতু বাইক নিয়ে আমরা যাতায়াত করি সেজন্য পথ অ্যাডভেঞ্চার পূর্ণ হয়। মাটির ভাঙাচোরা রাস্তায় বাইক চালাইতে অনেক বেশি ভালো লাগে। এবারের যাত্রা সময় তো একটি কলা বাগানের ভেতর দিয়ে বাইক নিয়ে চলে গিয়েছে পরিবেশ দারুন ছিল।


IMG20240109123043-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

এদিক দিয়ে ছোট একটি রাস্তা আছে তাই আমরা এ রাস্তা ধরেই এগোতে থাকি এবং সামনে দেখা মেলে ছোট্ট একটি শাখা নদী। এ সময় এই নদীর পানি খুবই কম এবং আশেপাশে কিছু স্থানে ধানের চাষ শুরু হয়ে গিয়েছে পরিবেশটা অসম্ভব সুন্দর লাগছিল। মাটির রাস্তা হওয়াতে রাস্তাগুলো বেশ ভাঙ্গা ছিল আমার আবার এমন রাস্তায় বাইক চালাতে অনেক বেশি মজা লাগে।


IMG20240109123052-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

নদীর কিনারা ধরে বাইক নিয়ে এগোচ্ছে নতুন একটি রাস্তার খোঁজে। আমাদের তো যেতে হবে পদ্মা নদীর তীরে কারণ সেখানে পদ্মা নদীর স্বচ্ছ পানি দিয়ে এই শীতের সময়েও গোসল করব আমরা। নতুন একটি অভিজ্ঞতা অর্জন করতে যাচ্ছি। তবে এই নদীর পাড় দিয়ে বাইক চালাতে অনেক বেশি ভালো লাগছিল আশেপাশের সৌন্দর্যে মুগ্ধ হয়ে যাচ্ছিলাম। কিছু কিছু জায়গায় ধানের চারা রোপন করে রেখেছে যা দেখতে অসম্ভব ভালো লাগছিল।


IMG20240109123056-01.jpeg

IMG20240109123149-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

আমাদের এখনো অনেক পথ বাকি এমন মেঠো পথ ধরে যেতে যেতে খুঁজে পেয়ে যাব পদ্মা নদীর তীর যেখানে রয়েছে অপরূপ সৌন্দর্য। আমরা আশায় আছি কখন পাবো সেই নদীর দেখা এর আগেও অনেকবার গিয়েছি তবে আজকে যেখানে যাব সেখানে যাওয়া হয়নি। জায়গাটি অপরূপ সুন্দর মিনি কক্সবাজার ও বলতে পারেন তবে কক্সবাজারের সমুদ্রের মতো এখানে ঢেউ নাই শুধু। পরিবেশটা অনেক বেশি নিরিবিলি তাই আমরা সেই নিরিবিলি পরিবেশের খোঁজে এগিয়ে যাচ্ছি মুসাফির বেশে।

আমরা নদীর তীরে যেয়ে কি খাব সেটা ভাবতে ভাবতে বাইক নিয়ে চলে আসি আখের খুলাতে ।সেখান থেকে বেশ কয়েকটা আখ নিয়ে যায় নদীর তীরে বসে খাব বলে। অনেকটা পথ পাড়ি দিয়ে অবশেষে দেখা মিলল পদ্মা নদীর তীর। এর আগেও একবার এসেছি তবে আজকের প্ল্যানটা অনেক ভিন্ন আজকে দূরে একটি দিপ দেখা যাচ্ছে সেখানে যাব এবং গোসল করার প্লানও আছে।


IMG20240109125841-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

আমরা আমাদের বাইক গুলো নামিয়ে দিই নদীর পানির দিকে বালির মধ্য দিয়ে। তবে এখানকার বালি গুলো বেশ শক্ত আছে আমরা বাইকে নিয়ে চলে যেতে থাকি আমাদের গন্তব্য যেখানে অনেক বেশি নীরবতা এবং নিরিবিলি একটি পরিবেশ। অবশ্যই এসব এলাকাতে তেমন লোকজন দেখা যায় না কিছু নৌকা আছে মাছ ধরার জন্য তবে সবসময় মাছ ধরে না। অনেক জায়গায় বালির চর পরে দীপ হয়ে আছে কোন চারপাশে পানি দেখতে বেশ ভালো লাগে।


IMG20240109131815-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

এখন শীতের মৌসুম হাওয়াতে পদ্মা নদীর পানি অনেকটাই কমে গেছে। বিভিন্ন অঞ্চলে চর জেগে গিয়েছে আবার কিছু কিছু অঞ্চলে পানি অনেক কম এবং উপর থেকে দেখতে বেশ ভালো লাগছিল পানির অনেক স্বচ্ছ হয় নিচে সবকিছুই দেখা যায়। আশেপাশে খালি পায়ে অনেক সময় হাটাহাটি করি বেশ ভালো লাগছিল এমন পরিবেশ হাটাহাটি করতে। যেহেতু ভর দুপুরে গিয়েছিলাম আর এখন শীতের মৌসুম হাওয়াতে দুপুরের রোদ বেশ ভালো লাগছিল। আরো সৌন্দর্য এবং গোসল করার মুহূর্ত আপনাদের সামনে পরবর্তী পোস্টে শেয়ার করব সে পর্যন্ত সাথেই থাকুন ধন্যবাদ সবাইকে।



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 6 months ago 

দারুন অভিযান তো 😍
পদ্মা নদীর তীর ঘেঁষে মটরসাইকেল চালানো আর চমৎকার পরিবেশ দেখা। সত্যি বলতে মাঝে মাঝে আমারো এরকম হারিয়ে যেতে ইচ্ছে করে। যাই বলুন পরিবেশটা মনোরম আর বড্ড সুন্দর।
আগামী পর্বে হয়তো গোসলের ব্যাপারটা দেখতে পাবো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

মাঝেমধ্যে হারিয়ে গেলে মন্দ হয় না কিন্তু। সময়টা বেশ ভালো কাটিয়েছি। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 6 months ago 

যে কোন অবস্থাতেই প্রকৃতির মাঝে সময় কাটাতে বেশ ভালো লাগে। গ্রামীন আকাবাকা রাস্তায় সবুজ সৌন্দর্যের মাঝে বাইক নিয়ে বেশ ভালোই সময় উপভোগ করেছ বন্ধু তবে হ্যাঁ নদীর পাশ দিয়ে বালিটা অনেক শক্ত এজন্যই বাইক নিয়ে নামতে পেরেছ ‌।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ বেশ ভালো সময় উপভোগ করেছি তুমি ব্যস্ত থাকার জন্য তুমি উপভোগ করতে পারো না। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58802.33
ETH 3158.99
USDT 1.00
SBD 2.42