নদীতে নতুন পানির আগমন।

in আমার বাংলা ব্লগ23 days ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • নদীতে পানির আগমন
  • ২৮,জুন ,২০২৪
  • বৃহস্পতিবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। টাইটেল দেখে বুঝেই গিয়েছেন আজকে কি নিয়ে আলোচনা করতে চলেছি। বর্ষা মৌসুম যেহেতু চলে এসেছে সেজন্য নদীর পানি বৃদ্ধি পাবে। নদীর পানি বৃদ্ধি পাওয়া শুরু করে দিয়েছে। অল্প কিছুদিনের মধ্যেই নদীর পানি অনেক বেড়ে গিয়েছে বিশেষ করে পদ্মা নদীতে বেশ স্রোত প্রবাহ হচ্ছে। ঈদের ছুটিতে বাড়িতে থাকার কারণে নদীর সৌন্দর্য বেশ ভালোভাবে উপভোগ করতে পেরেছি। তবে এইবার গিয়ে পদ্মা নদীর চরে সেভাবে ঘোরাঘুরি করা হয়নি। কারণ পানি বৃদ্ধি পাওয়ার সাথে সাথে সাপের উপদ্রব বেড়ে যায়।


IMG20240623183051-01.jpeg

IMG20240623183057-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

আর সব থেকে বড় আতঙ্ক হচ্ছে রাসেল ভাইবার সাপ নিয়ে সেজন্য পদ্মা চরে সেভাবে ঘোরাঘুরি করা হয় নাই। আমরা নদীতে ঘুরতে গিয়েছিলাম তিন দিন আগে তখন তেমন পানি ছিল না হঠাৎ করে ই পরের দিন গিয়ে দেখি পদ্মা নদীতে পানি বৃদ্ধির সাথে সাথে শাখা নদী গুলোতেও পানি চলে এসেছে। নতুন পানির আগমনে নদীটা আবার জীবিত হয়ে গিয়েছে। যে নদীতে কিছুদিন আগেও মরুভূমির মত পানিহীন ছিল অল্প কিছুদিনের ব্যবধানে সেখানে পানি ভর্তি হয়ে গিয়েছে। যেখানে ছিল অনেক ধানের চাষ এবং অনেক ধরনের ফসল এখন সেখানে পানি দ্বারা পরিপূর্ণ। নদীতে নতুন পানি আগমনের সাথে সাথে অনেক মাছ চলে আসে। তাইতো এই সময় সবাই ভিড় জমায় নদীতে মাছ ধরার জন্য। নদীর টাটকা টাটকা মাছ খেতে অনেক বেশি সুস্বাদ।


IMG20240623183304-01.jpeg

IMG20240623183521-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

সবাই নদীর তীরে বসে মাছ ধরছেন কেউবা পানিতে নেমে আবার কেউবা তীরে বসে বরসি দিয়ে মাছ ধরছেন। নতুন পানির আগমনে সবাই ব্যস্ত মাছ শিকার করতে। এই সময় অনেক ধরনের মাছ পাওয়া যায় এ মাছগুলো কেউ বা বিক্রি করে কেউবা বাসায় নিয়ে গিয়ে রান্না করে। পড়ন্ত বিকেলে নদীর ধারে সময় কাটাতে অনেক বেশি ভালো লাগে। আর এখন যেহেতু নদীতে পানি হয়ে গিয়েছে এখন নদীর সৌন্দর্যটা অনেক বেশি ভালো লাগবে। আমরা হঠাৎ করেই ঘুরতে গিয়েছিলাম নদীর ধারে আমরা ভেবেছিলাম এখানে হয়তো এখনো পানি আসেনি এখনো হয়তো আমরা বাইক নিয়ে নিচে নামতে পারব। কিন্তু ওইখানে গিয়ে দেখি নদীতে পানি এসে ভরে গিয়েছে। সবাই মাছ ধরায় ব্যস্ত পড়ন্ত বিকেলে এমন দৃশ্যটা অনেক বেশি ভালো লাগছে।


IMG20240623183354-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

যেহেতু নদীর পানি অনেক বেড়ে গিয়েছে সেও তো চলাচলের একমাত্র মাধ্যম হলো নৌকা। তাই নদীতে নৌকা নামানোর প্রক্রিয়া চলছে। অনেক বড় নৌকা তাই এটা নামানো একার পক্ষে সম্ভব নয় সেজন্য সবাই মিলে এই কাজটা করছেন। পড়ন্ত বিকেলে নদীতে ঘুরতে এসে অনেক কিছু সাক্ষী হয়ে গেলাম। এমন পরিবেশ দেখে অনেক ভালো লাগলো। এই বর্ষা মৌসুমে বাড়িতে থাকলে নৌকাতে অনেক বেশি ঘুরাঘুরি হতো কিন্তু ছুটি শেষ হয়ে যাওয়াতে নৌকাতে ঘুরাঘুরি সৌভাগ্য হলোনা। নদীতে নতুন পানি আসলে একশ্রেণীর মানুষের জীবিকা নির্বাহের দেখা মেলে বিশেষ করে যারা নদীতে মাছ ধরে জীবিকা নির্বাহ করে। আবার অনেকের বেশ ভোগান্তিতেও পড়তে হয় কিছু কিছু এলাকাতে পানি প্রবেশ করে এলাকা প্লাবিত হয়ে যায় তখন বসবাসের জন্য অনেক বেশি কষ্ট হয়। তবে পড়ন্ত বিকেলে নদীতে ঘোরাঘুরি করলে নদীর সৌন্দর্য সবাইকে মুগ্ধ করে এবং অনেক বেশি ভালো লাগে পরিবেশ। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।


আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 23 days ago 

বেশ কিছুদিন ধরে আমাদের দেশে সাপের সমস্যা সৃষ্টি হয়েছে। এজন্য সবার মনের মধ্যে একপ্রকার আতঙ্ক কাজ করছে। তাই নদীর পাড়ে ঘুরতে যাওয়া যেন অনেকের কাছে একটু চিন্তা ভাবনার বিষয় হয়ে গেছে যেটা গত বছর ছিল না। তবুও তারপরে আপনি সেখানে উপস্থিত হয়েছেন নদীর পানি বৃদ্ধি পেয়েছে দেখেছেন আর সব মিলেই দারুণ একটা পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বেশ ভালো লাগলো নদী সম্পর্কে সুন্দর একটি পোস্ট উপস্থাপন করেছেন দেখে।

 23 days ago 

বর্তমানে নদীর পানি অনেক বৃদ্ধি পেয়েছে। এই সময় নদী তার নতুন রূপ ধারণ করেছে। নদীর পানি বৃদ্ধি পাওয়ার সাথে সাথে চারপাশের পরিবেশ বদলে গেছে। নৌকা নামানোটা সত্যি অনেক কষ্টের।

 23 days ago 

বর্ষার মৌসুমে নদীতে পানি বৃদ্ধি পায়। নতুন পানির সংযোগ হয়ে শাখা-প্রশাখাগুলোতেও পানি ভরে যায়। এইটা শুনে খারাপ লাগলো যে রাসেলস ভাইপারের কারনে আতংকে ছিলেন। তারপরও আপনারা সেখানে অসাধারণ একটি সময় উপভোগ করেছেন। আমি সমুদ্রের তীরে, নদীর পাড়ে ঘুরতে খুব পছন্দ করি। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 22 days ago 

পদ্মা নদীর আশেপাশে এই রাসেল ভাইপারের উৎপাত একটু বেশি। পদ্মার শাখা আমাদের গড়াই নদীতেও নতুন পানির আগমন দেখে এসেছি আমি। এইসময়ই যেন নদীটা চঞ্চল উৎফুল্ল হয়ে উঠে। এবং বর্ষা আসলে পুরোপুরি যৌবনে পা দেয় নদীগুলো। চমৎকার লাগল আপনার ফটোগ্রাফি গুলো ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67144.34
ETH 3517.40
USDT 1.00
SBD 2.69