বারবার প্রকৃতির প্রেমে পরতে চায়। ||১০%লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ -০৩ফাল্গুন| ১৪২৮ বঙ্গাব্দ | বুধবার| বসন্তকাল|


GridArt_20220216_142111519.jpg


আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করবো আমার জীবনের ভালোলাগার কিছু মুহূর্ত। মুহূর্তটা হবে প্রকৃতির প্রেমে আমি বারবার করতে চাই। প্রকৃতির প্রেমে পড়লে কোনো কষ্ট দুঃখ বেদনা কিছুই নেই শুধু ভালো লাগা কাজ করে। আমি সময় পেলেই বের হয়ে যায় প্রকৃতির প্রেমে মুক্ত হওয়ার জন্য। আমাদের এলাকার পাশেই একটি গ্রাম আছে সেখানে বিভিন্ন ধরনের ফসলের আবাদ হয় আর পাশেই ছোট নদী বয়ে চলেছে নদীতে অনেক ধরনের পাখির আনাগোনা করে সেগুলো আমার মনকে অনায়াসে ভালো করে দেয়। প্রকৃতির এই প্রেম আমি কিভাবে ভুলতে পারি বলতে পারেন আমি প্রকৃতিপ্রেমী বালক। তাহলে কথা না বাড়িয়ে চলুন আমার প্রকৃতির দিকে যে আবার গল্প শুরু করি। আগে প্রায়ই প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য মোটরসাইকেল নিয়ে বের হতাম কিন্তু আজ পুরা ভিন্ন প্রথমে হেঁটে হেঁটে এগোতে থাকি মেঠো পথ ধরে। গ্রামের মেঠো পথ দিয়ে হাঁটতে অনেক ভালো লাগে মেঠো পথের ধুলা লাগলেও মনের মধ্যে একটি প্রশান্তি কাজ করে।


IMG20220215143622_00-01.jpeg


মহিষের গাড়িতে
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/compositions.slowed.socks

অনেক দূর হাঁটার পর হঠাৎ একটি মহিষের গাড়ি দেখতে পাই। অনেক বছর আগে যখন ছোট ছিলাম তখন মহিষের গাড়ি তো উঠাও হয়েছিল তারপর সেভাবে মহিষের গাড়ি উঠা হয় নাই।



মহিষের গাড়ির ভিডিওগ্রাফি


ভাবলাম আজকে মহিষের গাড়িতে উঠে কিছুটা পথ এগুনো যাক কারণ সেই ছোটবেলায় উঠেছিলাম ঠিক ভালো মনে নেই মহেশের গাড়িতে উঠে চলাচল করার অভ্যাস নেই তাই গ্রামের মেঠো পথ দিয়ে হেঁটে মহিষের গাড়িতে উঠে বসলাম। মহিষের গাড়িতে ওঠার সাথে সাথেই ছোটবেলার স্মৃতিগুলো ভেসে উঠতে লাগল। মহিষের গাড়িতে উঠে কিছুটা পথ এগুনোর পর গাড়ি থেকে নেমে আমরা আবার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য হাঁটতে থাকি।


IMG20220214163723_00-01.jpeg


নদীর সৌন্দর্য
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/compositions.slowed.socks

হাঁটতে হাঁটতে একটি ছোট নদীর তীরে পৌঁছায় এখন শীত মৌসুম হওয়ার কারণে নদীতে যেমন পানি নেই কিন্তু সেখানে অনেক অতিথি পাখির ভিড় জমে আছে।


IMG20220211162813_00-01.jpeg

সেই অতিথি পাখির সৌন্দর্য উপভোগ করার জন্য নদীর তীরে কিছু সময় দাঁড়িয়ে থাকলাম ফাল্গুনের হালকা বাতাস মনটাকে রাঙিয়ে দিচ্ছে আর সাথে অতিথি পাখির গুলো কিচিরমিচির ডাক যা বেশ ভালো লাগছিল।


IMG20220214154004_00-01.jpeg


ঝাল চানাচুর।
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/compositions.slowed.socks


ওইখানে অনেক সময় পার করলাম এবং সাথে শুকনা খাবার হিসেবে চানাচুর নিয়ে গিয়েছিলাম। অসাধারণ প্রকৃতির সাথে কিছু খাওয়া দাওয়া হলে তো মন্দ হয় না। তাই চানাচুর শেষ করে নদীর তীরে অনেক সময় পার করি ওখান থেকে কেন যেন আস্তে ইচ্ছা হচ্ছিল না।


20220214163815_IMG_7146-01.jpeg


অথিতি পাখি
Device : canon 200d
What's 3 Word Location : https://w3w.co/compositions.slowed.socks

এত সুন্দর চোখে না দেখলে কেউ বুঝতে পারবে না। আশেপাশের পরিবেশ টা দেখতে দেখতে বিকেল গড়িয়ে যখন সূর্য অস্ত চলে যাচ্ছিল তখন আমরা বাসার উদ্দেশ্যে রওনা করি।


IMG20220215182449_00-01.jpeg


সূর্যাস্তের পরের সৌন্দর্য।
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/compositions.slowed.socks

আমার আরেকটি ভালোলাগার জিনিস হল যখন বিকেলের সূর্য অস্ত যায় সূর্যাস্তের পরে পশ্চিমা আকাশ যখন লাল হয়ে যায় তখন আমার ওই দৃশ্যটা দেখতে অনেক বেশি ভালো লাগে।


IMG20220215185620_00-01.jpeg


চাঁদের সৌন্দর্য।
Device : Realme 7
What's 3 Word Location : https://w3w.co/compositions.slowed.socks

আর এখন রাতের বেলায় চাঁদ উঠছে আর রাতের চাঁদের সৌন্দর্য তা তো মনমুগ্ধকর। তাই আবার চাঁদের আলোয় মেঠোপথ ধরে হাঁটতে হাঁটতে বাসার উদ্দেশ্যে আসতে থাকে আর চাঁদের সৌন্দর্যটাও উপভোগ করতে থাকি।অবশেষে অনেক পথ হাঁটার পর বাসায় পৌছালাম।

আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোন পোস্টে অন্য কোন গল্প নেই ধন্যবাদ সবাইকে।

standard_Discord_Zip.gif

Sort:  

সত্যি প্রকৃতির অপরূপ চেহারা দেখতে কার না ভালো লাগে আপনি প্রকৃতির মাঝে খুব সুন্দর সময় ভোগ করেছেন ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ছিল আমার কাছে ভালো লেগেছে শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনিও মাঝেমধ্যে প্রকৃতি দেখতে আসতে পারেন মন ভালো হয়ে যাবে।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। প্রাকৃতিক সৌন্দর্য ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আমি মনে করি প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে খুব সুন্দর একটি সময় কাটিয়েছেন। সত্যিই অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি ভাই প্রাকৃতিক সৌন্দর্য আমার অনেক বেশি ভালো লাগে মন খারাপ থাকলে প্রকৃতির সংস্পর্শে আসলে মন ভালো হয়ে যায়। আপনার গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

গ্রামবাংলার মেঠোপথে
মহিষের গাড়ি
মজার সুখে রাহুল ভাইয়া
যাচ্ছে চড়ে বাড়ি।

প্রকৃতির প্রেমে আজ
আমিও দিশেহারা
ফটোগ্রাফি দেখে তোমার
হলাম পাগল পারা।
♥♥

 2 years ago 

আপু আপনার কবিতা আমার বরাবরই অনেক ভালো লাগে ।আপনি কমেন্ট এর মাধ্যমে অনেক সুন্দর একটি কবিতা আমার জন্য উপহার দিয়েছেন। অসংখ্য ধন্যবাদ আপু আপনার মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

অসাধারণ কিছু ফটপোগ্রাফি যে দেখবে তারই ভাল লাগবে, প্রকৃতির এমন ফটো খুব কমই দেখা হয়, মন খারাপ থাকলে এমন ফটো দেখলেও আমি মনে করি মন ভালো হয়ে যাবে।ধন্যবাদ ভাই এতো সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের কাছে শেয়ার করার জন্য।শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার ফটোগুলো দেখে মন ভালো হয়ে যাচ্ছে আর আমার মন খারাপ থাকলে প্রকৃতি দেখতে চলে আসি প্রকৃতির সংস্পর্শে আসে তখন মনে নিতে ভালো হয়ে যায়। মূল্যবান মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমাদের দেশের প্রাকৃতিক দৃশ্য এতটাই সুন্দর যে, কেউ না চাইলেও বারবার প্রকৃতির প্রেমে পড়ে যাবে। আর এই অসাধারণ প্রাকৃতিক দৃশ্য আপনার পোস্টটিকে আরো অপরূপ সৌন্দর্যের অংশীদার করে তুলেছে। ভাইয়া, আপনার ফটোগ্রাফিতে তোলা সূর্যাস্তের লাল টকটকে আকাশ দেখে চোখ জুড়িয়ে যাচ্ছে। কি অসাধারণ দৃশ্য আমাদের সামনে উপস্থাপন করেছেন, এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।

 2 years ago 

আমারও সূর্যাস্তে টর রক্তিম বর্ণ ধারণ করা আকাশ অনেক ভালো লাগে আমিও বারবার মুগ্ধ হয়ে যায়। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

প্রকৃতির এই অপরূপ রূপ দেখে আসলেই বারবার প্রেমে পড়তে মন চায়। আর আপনি প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে ক্যামেরাবন্দি করেছেন। এবং দারুণ উপস্থাপনাও দিয়েছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আমিও প্রকৃতির প্রেমে পড়ে আছি তাই সময় পেলেই ছুটে যায় প্রকৃতি দেখতে। গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছে খুবই অসাধারণ লেগেছে আপনার ভিডিওটা। তার সাথে সাথে আপনার প্রত্যেকটি ছবি ও আমার খুবই ভালো লেগেছে। অতিথি পাখির ছবিটা আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। এত অসাধারন একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মহিষের গাড়ি পিছনে বসিয়ে যাচ্ছিলাম তখন হঠাৎ ইচ্ছে হলো এই দৃশ্যটা ভিডিও করে রাখা যাক তাই ভিডিওটি করা। শুনে ভালো লাগলো ভিডিওটি আপনার অনেক পছন্দ হয়েছে। আপনার গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। এমন ফটোগ্রাফি দেখলে মন ভালো হয়ে যায়। মুগ্ধ হয়ে গিয়েছিল আপনার ফটোগ্রাফি গুলো দেখে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

আমার মন ভালো করার জন্য আমি প্রকৃতির সংস্পর্শে আসে আর ফটোগ্রাফি গুলো দেখে আপনার মন ভাল হয়ে গেছে শুনে অনেক ভালো লাগলো। আপনার মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপস্থাপন করে থাকেন সেই সাপেক্ষে আপনার আজকের এই ফটোগুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মনমুগ্ধকর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আমার জেনে খুব ভালো লাগলো আমার ফটোগ্রাফি গুলো আপনার অনেক ভাল লেগেছে আপনার গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61