শখের ফটোগ্রাফি পর্ব- ৩০||প্রকৃতির সৌন্দর্য ||১০%লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল আমার ইউজার নেমঃ @mrahul40 বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


আজ --১৮ শ্রাবন,|১৪২৯ বঙ্গাব্দ||মঙ্গলবার ||বর্ষাকাল||


PhotoEditor_20228211367797.jpg



আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম ফটোগ্রাফির পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে তাই সময় পেলেই ফটোগ্রাফি করতে ছুটে চলে যায়। ফটোগ্রাফি এমন একটি বিষয় যা বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ের স্মৃতি ধরে রাখতে সাহায্য করে। প্রাকৃতিক সৌন্দর্য সবসময় আমাকে মুগ্ধ করে ।তাই চেষ্টা করি সবসময় প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য এবং আপনাদের মাঝে শেয়ার করার জন্য চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।



ফটোগ্রাফি


IMG20220727175122_00-01.jpeg

IMG20220727175017_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • নদী আমার অনেক ভালো লাগে তাইতো মাঝেমধ্যে ছুটে চলে যায় নদীর ধারে। নদীর সৌন্দর্য উপভোগ করতে বেশ ভালই লাগে। আরো বেশি ভালো লাগে যখন নদীতে বড় বড় নৌকা চালে। ছবিতে দুটি নৌকা দেখতে পাচ্ছেন নৌকার দুটো অনেক বড় এরা সাধারণত বালি টানে। একটি স্থান থেকে অন্য স্থানে নৌপথে বালি নেয়ার জন্য এই নৌকাগুলোই ব্যবহার করা হয় ধারন ক্ষমতা অনেক।

ফটোগ্রাফি


IMG20220727174830_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • বলুন তো মেঘের সাথে সূর্যের লুকোচুরি দেখতে কার না ভালো লাগে ।এই সূর্য দেখা যাচ্ছে আবার মেঘের আড়ালে চলে যাচ্ছে সময়টা বেশ ভালো লাগে আমার। মেঘ আর সূর্যের এই সৌন্দর্য ভাষায় প্রকাশ করার মতো না। বিশেষ করে কোন ফাঁকা জায়গা অথবা নদীর ধারে বসে যদি এই সৌন্দর্য উপভোগ করা যায় তাহলে মন এক নিমিষেই ভালো হয়ে যাবে।

ফটোগ্রাফি


20220214153034_IMG_7053-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • গ্রামের মেঠো পথ ধরে কোন অজানার উদ্দেশ্যে ছুটে চলতে বেশ ভালো লাগে ।গ্রামের এ ধরনের মেঠো পথ দিয়ে যাওয়ার সময় অনেক ধরনের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা যায় ।দুই সাইডে খাল বিলে বিভিন্ন ধরনের পাখি দেখা যায় আর অনেক ধরনের ফসলের দেখা মেলা। এখানে চাষিরা চাষ করে এবং সন্ধ্যার আগ মুহূর্তে তারা সাইকেল নিয়ে অথবা পায়ের হেঁটে বাসায় ফিরে আসে।

ফটোগ্রাফি


IMG_2055-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • শিমুল গাছের সৌন্দর্য বেশি ভালো লাগে যখন শিমুল ফুল ফুটে থাকে। ছবিতে দেখতে পাচ্ছেন শিমুল গাছ এখন অবশ্য গাছে ফুল নেই যখন শিমুল গাছে লাল ফুল ফুটে থাকে তখন গাছের দিকে তাকিয়ে থাকতে ইচ্ছা করে দূর থেকেও বোঝা যায় গাছটির সৌন্দর্য।

ফটোগ্রাফি


IMG20220711200801_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • **ভালোবাসা নিবেদনের জন্য একগুচ্ছ গোলাপ তোমায় দেব ।তুমি কি নিবা আমার ভালবাসার গোলাপ। গোলাপ ফুল আমার অনেক পছন্দের এই ফুলটি দেখলে মনে প্রেমের উদয় হয়। বন্ধুর বিয়েতে গোলাপ ফুল কিনতে গিয়েছিলাম তাই একগুচ্ছ গোলাপ ফুল গুলোর ছবি আমি উঠিয়ে রেখেছিলাম যা অনেক ভালো লেগেছিল।

ফটোগ্রাফি


IMG20220706161144_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • এটা আমার বাড়ির পুকুরপাড় এখানে দুই সাইডে ইট দিয়ে অনেক পোড়ানো ঘাট বাধা আছে। আমি রাতের বেলায় এখানে গিয়ে বসে বসে সময় কাটায় ছবিটা তোলা হয়েছিল দুপুরে আর আকাশের সৌন্দর্যটা অসম্ভব সুন্দর লাগছিল আমি পুরা মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম।

ফটোগ্রাফি


IMG20220713184115_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

  • এটা কুষ্টিয়া সরকারি কলেজে খেলার মাঠ এখানে নতুন করে আবার মাঠে তুলেছে যাতে এখানে পানি বেধে না থাকে। যখন কুষ্টিয়াতে থাকতাম মাঝেমধ্যে মাঠে বসে আড্ডা দিতাম তাই হঠাৎ অনেকদিন পর কুষ্টিয়া সরকারি কলেজ মাঠে গিয়ে কিছু ভালো সময় কাটিয়েছিলাম। সেদিনের কাটানো সময় গুলো আর এখনো অনেক বেশি মনে পড়ে অনেক ভাল ছিল সময়টা।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

অনেক সুন্দরভাবে প্রাকৃতিক সৌন্দর্য এর ফটোগ্রাফিগুলো শেয়ার করেছেন। আজকে আপনি মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি উপস্থাপন করলেন। বিশেষ করে প্রথম ছবি দুটি এবং গোলাপের ছবি অনেক ভালো লেগেছে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বিশেষ করে প্রথম ছবি দুটি এবং গোলাপের ছবি অনেক ভালো লেগেছে।

অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্যময় দৃশ্যের ফটোগ্রাফির দেখতে এবং ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। আজকে আপনি মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি উপস্থাপন করলেন। বিশেষ করে গ্রামের কাঁচা রাস্তার ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে এত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

বিশেষ করে গ্রামের কাঁচা রাস্তার ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে।

অসংখ্য ধন্যবাদ মতামতের জন্য

 2 years ago 

বেশ কিছু সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি আজ আমাদের মাঝে। প্রত্যেকটি ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। গোলাপ ফুল গুলো দেখে ইচ্ছে করছে এক গোছা নিয়ে আসি। শিমুল ফুলের গাছটি অদ্ভুত সুন্দর লাগছে।

 2 years ago 

প্রত্যেকটি ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে।

অসংখ্য ধন্যবাদ মতামতের জন্য

 2 years ago 

অসাধারণ কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো দেখে বিশেষ করে নদী এবং নৌকার ফটোগ্রাফি গুলা সব থেকে বেশি ভালো লাগলো

 2 years ago 

অসাধারণ কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো

অসংখ্য ধন্যবাদ মতামতের জন্য

 2 years ago 

আপনি বরাবরি আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে থাকেন আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি প্রতিনিয়ত মুগ্ধ হই। চমৎকার এই ফটোগ্রাফি আমাদের মত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো দেখে আমি প্রতিনিয়ত মুগ্ধ হই।

ধন্যবাদ মন্তব্যের জন্য

 2 years ago 

আপনার তোলা শখের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে ভাইয়া। সত্যি বলতে শখ করে মন থেকে যেকোনো জিনিস করলেই খুব সুন্দর হয়। কোনটা রেখে কোন ফটোগ্রাফিকে সুন্দর বলবো সত্যিই বুঝতে পারছি না। সব সময় এমন চমৎকার ফটোগ্রাফি আশা করব আপনার কাছ থেকে। ভালো থাকবেন এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

কোনটা রেখে কোন ফটোগ্রাফিকে সুন্দর বলবো সত্যিই বুঝতে পারছি না।

অসংখ্য ধন্যবাদ মতামতের জন্য

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে, শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন

অসংখ্য ধন্যবাদ মতামতের জন্য

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া আপনার শখের ফটোগ্রাফি গুলো । প্রতিটি ছবি দেখে মুগ্ধ হলাম। বিশেষ করে প্রথম ছবি দুটি এবং গোলাপের ছবি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া আপনার শখের ফটোগ্রাফি গুলো । প্রতিটি ছবি দেখে মুগ্ধ হলাম।

অসংখ্য ধন্যবাদ আপনাকে মতামতের জন্য

 2 years ago 

ভাই, গোলাপ দিলে নিবো না মানে,🤪 অব্যশই নিবে।হা হা।ছবিগুলো বেশ সুন্দর হয়েছে।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

ভাই, গোলাপ দিলে নিবো না মানে,🤪 অব্যশই নিবে

গোলাপ ফুল সবাই ভালবাসে তাই সবার পছন্দ এটা

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি সত্যি মুগ্ধ হয়ে গেলাম। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি সত্যি মুগ্ধ হয়ে গেলাম। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে।

ধন্যবাদ মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 57453.27
ETH 2928.75
USDT 1.00
SBD 3.67