শখের ফটোগ্রাফি পর্ব-৫৬"বিভিন্ন ধরনের ছবি দেখি।"

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • ফটোগ্রাফি
  • ০৪,মে ,২০২৩
  • শনিবার

IMG_20240504_200858-01.jpeg


আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম ফটোগ্রাফির পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে তাই সময় পেলেই ফটোগ্রাফি করতে ছুটে চলে যায়। ফটোগ্রাফি এমন একটি বিষয় যা বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ের স্মৃতি ধরে রাখতে সাহায্য করে। আজকের পোস্টে বিভিন্ন এলাকার বিভিন্ন সময়ে ঘোরাঘুরি মুহূর্তে কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি করা আমার অনেক শখ ।শখের বসেই করে থাকা হয় ফটোগ্রাফি। বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে চায় সুন্দর সুন্দর অনেক কিছুর দেখা মেলে সেগুলো স্মৃতি হিসেবে ধরে রাখার জন্য ফটোগ্রাফি করা হয় মূলত। কোন একদিন কোন এক দর্শনীয় স্থানে ঘুরতে গেলে সেখানকার পরিবেশের ছবি তুলতে বেশ ভালো লাগে। আজকে আমার ফটোগ্রাফি পর্ব সাজিয়েছি বিভিন্ন ধরনের ছবি দিয়ে। বিশেষ করে রাতের সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি আপনাদের মাঝে।


📸ফটোগ্রাফি📸


IMG20240423193225-01-01.jpeg


চাঁদকে ধরার চেষ্টা।
Device : Realme 7
What's 3 Word Location :

  • রাতের আকাশে চাঁদ থাকলে রাতে সৌন্দর্যটা যেন দ্বিগুণ হয়ে যায়। চাঁদনী রাতে সবাই বসে আড্ডা দিতে অনেক বেশি ভালো লাগে। আবার চাঁদের সাথে বিভিন্ন ভঙ্গিতে ছবি উঠতেও বেশ ভালো লাগে। ছবিটার সাথে সাথে যাদের সৌন্দর্যটাও ভিন্নভাবে উপভোগ করা যায়। চাঁদ আর সূর্যকে নিয়ে ছবি উঠাতে আমার বেশি ভালো লাগে। হঠাৎ করেই মাথায় আইডিয়া আসলো চাঁদকে তো দুই আঙ্গুলে ধরা যেতেও পারে ছবির মাধ্যমে। বাস্তবে তো দূর থেকেই তার সৌন্দর্য উপভোগ করে থাকি।

📸ফটোগ্রাফি📸


IMG20240423194023-01.jpeg


চাঁদকে খেয়ে ফেলার চেষ্টা ।
Device : Realme 7
What's 3 Word Location :

  • আগেই বলেছি আজকের ফটোগ্রাফি গুলো হবে শুধু রাত্রে ঘিরে। আর রাতের থাকবে চাঁদের অপরূপ সৌন্দর্য। নতুন নতুন ভঙ্গিতে ছবি উঠতে সত্যি অনেক ভালো লাগে। হঠাৎ করেই মাথায় বুদ্ধি আসলো চাঁদকে যদি হা করে খাওয়া যায় তাহলে ছবিতে কেমন লাগবে। তাইতো ক্যামেরার সামনে পাঠিয়ে দিলাম বন্ধু অংকনকে এবং ডিরেকশন অনুযায়ী সে ভালো পারফরম্যান্স করেছে।

📸ফটোগ্রাফি📸


IMG20240503180917-01.jpeg

IMG20240502171742-01.jpeg


কৃষ্ণচূড়ার রূপ।
Device : Realme 7
What's 3 Word Location :

  • চাঁদের ছবি দেখতে দেখতে আপনারা বোরিং হয়ে যেতে পারেন তাই তো আপনাদেরকে ফুলের সৌন্দর্য দেখাতে চলে আসলাম। কৃষ্ণচূড়া ফুল আমার অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে রাস্তার ধারে যখন ফুটে থাকে দূর থেকে দেখতে যেমন ভালো লাগে এবং এর নিচে গিয়ে দাঁড়ালেও মন ভালো হয়ে যায়। ফুলেরই অপরূপ সৌন্দর্য ক্যামেরাবন্দি করতে না পারলে মন ভালো থাকে না। চলতি পথে অনেক কিছুই চোখে পড়ে কিন্তু সময়ের অভাবে তা ক্যামেরাবন্দি করতে পারিনা।

📸ফটোগ্রাফি📸


IMG20240502081749-01.jpeg


নৌকা পারাপার।
Device : Realme 7
What's 3 Word Location :

  • ঢাকাতে ছোট ছোট অনেক লেক আছে যেখানে নৌকা চলাচল করে। বিশেষ করে সহজেই এক প্রান্ত থেকে অন্য প্রান্তে পৌঁছানোর জন্য অনেকে নৌকা ব্যবহার করে থাকেন। কারণ রাস্তাঘাটে যে পরিমাণ গাড়ির চাপ থাকে তার থেকে নদীপথে আসাটাই ভালো। এমন ভাবেই নৌকা পারাপার হচ্ছিল মহাখালী পার হয়ে এসে গুলশানের থেকে যেতেই বাম সাইডে দেখতে পেয়েছি।

📸ফটোগ্রাফি📸


IMG20240424022010-01.jpeg

IMG20240424021950-01.jpeg


রাতে মাছ ধরার দৃশ্য।
Device : Realme 7
What's 3 Word Location :

  • আমরা সাধারণত দিনের বেলায় নদীতে মাছ ধরতে দেখেছি এবং সেই ছবিগুলো আপনাদের মাঝে শেয়ার করেছি। কিন্তু রাতের বেলায় যে নদীতে সবথেকে বেশি মাছ পড়ে সেটা আমরা জানি কিন্তু সব সময় সেটি ক্যামেরা বন্দি করার সুযোগ পাই না। রাতের বেলায় মাওয়া ঘুরতে গিয়েছিলাম। রাতের বেলা মাছ ধরছে জোছনার আলো থাকাতে সেটা ক্যামেরা বন্দি করার সুযোগ পেয়েছিলাম।

📸ফটোগ্রাফি📸


IMG20240424012357-01.jpeg


ঘুড়ি উড়ে রাতের আকাশে।
Device : Realme 7
What's 3 Word Location :

  • ঘুড়ি উড়া দিনের বেলা অনেক দেখেছি। কিন্তু রাতের বেলা যে এতো সুন্দর লাগবে যেইটা ভাবিনি।আকাশে চাঁদ থাকলে সবকিছু দেখতেই ভালো লাগে। তারমানে নিজের ঘরে যদি একটা চাঁদ থাকে তাহলে তো মন সবসময় ফুরফুরা থাকবে😄😄।

আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে সেই পর্যন্ত সাথেই থাকুন ধন্যবাদ সবাইকে।




আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

বেশ সুন্দর ফোটোগ্রাফি করেছেন ভাইয়া , সব গুলো ছবিই সুন্দর হয়েছে তবে বিশেষ করে আমার কাছে ওই তৃতীয় এবং ষষ্ঠম ছবি দুইটা বেশি ভালো লেগেছে। যাই হোক , ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর ফোটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last month 

আমার ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে যেন খুশি হলাম আপু। আমি চেষ্টা করি ভালো ভালো ছবি আপনাদের মাঝে শেয়ার করার জন্য

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 last month 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আসলে রাতের আকাশে চাঁদ থাকলে রাতের সৌন্দর্যটা আর দ্বিগুণ হয়ে যাই আর রাতের চাঁদের সৌন্দর্য নিয়ে ছবি উঠাতে সবাই অনেক বেশি পছন্দ করে। আপনার এই চাঁদকে ধরার চেষ্টা ও চাঁদকে মুখে নিয়ে ছবি উঠানো টা দারুন হয়েছে। কৃষ্ণচূড়া গাছের ফুলের ছবিটা দেখতেও অসাধারণ লাগছে। প্রতিটা ফটোগ্রাফি এক ভিন্ন ভিন্ন সৌন্দর্য। এমন সব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার দেখে অনেক ভালো লাগলো।

 last month 

আমি সবসময় ইউনিক কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি। অসংখ্য ধন্যবাদ মতামতের জন্য

 last month 

অসাধারণ হয়েছে ভাইয়া।রাতের এই মনোমুগ্ধকর দৃশ্যগুলো খুন নিখুত ভাবে আপনি ক্যাপচার করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো। দারুন উপস্থাপন করেছেন।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

আমি সব সময় চেষ্টা করি ভালো কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 last month 

আপনার ছবিগুলো যখন দেখছিলাম তখন অনেকটাই অবাক হচ্ছিলাম, কত চমৎকারভাবে ক্যাপচার করেছিলেন। সেইসব ছবিগুলো অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন, তবে দুই নম্বর ছবিটি আমার থেকে বেশি ভালো লেগেছিল।

 last month 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম আপু। অসংখ্য ধন্যবাদ মূল্যবান মতামত প্রকাশের জন্য

 last month 

আরে বাহ অসাধারণ। ভাইয়া আপনি দেখছে রাতের আঁধারে বেশ দারুন কয়েকটি ফটোগ্রাফি করেছেন। কি আর বলবো ভাইয়া প্রতিটি ফটোগ্রাফি দেখতে একদম মনোমুগ্ধ করা হয়েছে। আসলে প্রতিটি ফটোগ্রাফি এতটাই ভাল হয়েছে যে কোনটা থেকে কোনটা বেশি ভালো এটা বলাই মুশকিল। আর আপনি আগে বলেছেন রাত্রি ভেবে আপনার আজকের সকল ফটোগ্রাফি। আর হ্যাঁ ভাইয়া চাঁদনী রাতে যদি আকাশের চাঁদ থাকে দেখতে তো আরও বেশি ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কয়েকটি ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

নতুন নতুন ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি। রাতের ছবিগুলো বেশ ভালো হয় যদি ভালোভাবে ক্যাপচার করা যায়

 last month 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া রাতের আকাশে চাঁদ থাকলে দেখতে খুবই ভালো লাগে ।এই চাঁদের জোছনায় সবাই মিলে একসাথে আড্ডা দেওয়ার মজাটাই আলাদা। আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করেছেন দেখছি। আপনার শেয়ার করার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে ধন্যবাদ ভাইয়া।

 last month 

রাতের বেলা চাঁদের আলোতে আড্ডা দিতে সত্যি অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ মতামতের জন্য

 last month 

আপনার করা ফটোগ্রাফিগুলো অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ ইউনিকভাবে ফটোগ্রাফিগুলো ক্যামেরাবন্দী করেছেন। আপনার করা ফটোগ্রাফিগুলো আমার অনেক ভালো লেগেছে। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 last month 

চেষ্টা করি ভিন্নভাবে ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ধন্যবাদ মতামতের জন্য

 last month 

আপনার তোলা ফটোগ্রাফী গুলো আসলেই অসাধারণ। আপনি খুবই সুন্দর করে আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে প্রতিটি ফটোগ্ৰাফী সংগ্রহ করেছেন। তবে আপনি বেশ কিছু রাতের আকাশের ফটোগ্রাফী করেছেন, রাতের আকাশের ফটোগ্রাফী গুলো অনেক সুন্দর হয়েছে। আপনার তোলা রাতের বেলা ঘুড়ি উড়ানোর দৃশ্য টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 last month 

জি রাতের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি।

 last month 

সবগুলো ফটোগ্রাফির মধ্যে আমার কাছে কৃষ্ণচূড়ার সৌন্দর্য টাই বেশি ভালো লাগলো লাল টকটকে ফুলের দৃশ্যটা দূর থেকেই আকৃষ্ট করেছে। দারুন ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ বন্ধু।

 last month 

কৃষ্ণচূড়া এখন অনেক বেশি সুন্দরী হয়ে গিয়েছে ভাবতেছে তুলে নিয়ে আসব।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 66137.20
ETH 3543.37
USDT 1.00
SBD 2.56