খুব সহজেই রোস্ট রান্নার রেসিপি।১০% লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


রোস্ট নাম শুনলেই যেন জিভে জল চলে আসে। আজকে আমার প্রিয় একটি খাবারের রেসিপি আপনাদের মাঝে শেয়ার করব। আমরা সবাই কম বেশি রোস্ট খেতে পছন্দ করি । তাই ভাবলাম খুব সহজেই রোস্ট রান্নার একটা রেসিপি আপনাদের মাঝে শেয়ার করা যাক। আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।


IMG-20220119-WA0001-01.jpeg


প্রয়োজনীয় উপকরন


  • মুরগির মাংস
  • তেল
  • আদা বাটা
  • রসুন বাটা
  • পেয়াজ বাটা
  • ধনিয়ার গুঁড়া
  • টক দই
  • দুধ
  • লবন
  • চিনি
  • মরিচ

IMG_20220123_190814.jpg

উপকরন সমুহ



প্রস্তুত প্রণালীঃ


IMG-20220119-WA0024-01.jpeg

  • ধাপ-০১ঃ প্রথমে মুরগির মাংস প্রয়োজনমতো কেটে নিব এবং তা ভালোভাবে ধুয়ে নিব।

IMG_20220123_200225.jpg

  • ধাপ-০২ঃ তারপর এগুলোকে গরম তেলে ভেজে নিবো।

IMG-20220119-WA0011-01.jpeg

  • ধাপ-০৩ঃ এখন প্রয়োজনীয় মশলা গুলোকে একসাথে মিক্স করে নিব।

IMG-20220119-WA0007-01.jpeg

  • ধাপ-০৪ঃ এখন একটি কড়াইয়ে তেল দিব এবং মসলা গুলোকে তেলের উপর দিয়ে নাড়তে থাকবো।

IMG-20220119-WA0005-02.jpeg

  • ধাপ-০৫ঃ তারপর মসলাগুলো যখন ভালোভাবে নাড়া হবে তখন মুরগির মাংস গুলো দিয়ে দেব এবং কিছুসময়ের নাড়তে থাকবো।

IMG-20220119-WA0005-01.jpeg

  • ধাপ-০৬ঃ এখন এই মুরগির মাংসের মধ্যে কিছু পরিমাণ দুধ দিয়ে দিবো।

IMG-20220119-WA0004-01.jpeg

  • ধাপ-০৭ঃ তারপর কিছু সময় নাড়তে হবে এবং রেখে দিবো।

IMG-20220119-WA0002-01.jpeg

  • ধাপ-০৮ঃ এখন এই মুরগির মাংসের ভিতরে কিছু পরিমাণ চিনি দিবো এবং নাড়তে থাকবো। যখন পানি শুকিয়ে যাবে তখন আমরা নামিয়ে ফেলবো।

IMG-20220119-WA0010-01.jpeg

  • ধাপ০৯ঃ রান্না শেষে পরিবেশনের জন্য পেয়াজ কুচি করে কেটে ভেজে নিবো।

IMG-20220119-WA0001-01.jpeg

  • শেষ ধাপঃ এখন একটি পাত্রে রান্না করা রোস্ট রেখে তার উপর পেয়াজ ভাজা ছিটায়ে দিবো।

রান্না শেষে দেরি করে লাভ কি খাওয়া শুরু করা যাক। এমনিতেই এটা আমার খুব প্রিয় খাবার তাই দেরি না করে খাওয়া শুরু করে দেই।বিশ্বাস করেন এটা অনেক টেষ্টি হয়েছিল।

standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

রোস্টের নাম শুনলে জিভে পানি আসে নাকি জানিনা। কিন্তু আপনার রোস্ট দেখে সত্যি জিভে পানি চলে এসেছে। খুবই লোভনীয় হয়েছে আপনার রোস্টের কালারটি। দেখেই বোঝা যাচ্ছে যে খুবই মজাদার হয়েছে। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি রোস্ট তৈরি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

যে অনেক মজাদার একটি রোস্ট রান্না হয়েছিল।
অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার মতামত প্রকাশের জন্য

 3 years ago 

মুরগির রোস্ট আমার খেতে খুবই ভালো লাগে। আর এটা খেতে অনেক সুস্বাদু হয়। এই খাবারটা আমার পোলাউওর সাথে খেতে অনেক মজা লাগে অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম একটি মজার রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

মুরগির রোস্ট আমার অনেক প্রিয় একটি খাবার। আপনার মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

রোস্ট আমার কাছে ভালো লাগে।আপনার রেসিপিটাও আমার কাছে ভালো লেগেছে।তবে একটু বাদাম বাটা দিলে আরোও টেস্টি হয়তো।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার মতামত প্রকাশের জন্য

 3 years ago 

মুরগির রোস্ট আমার অনেক পছন্দের একটি রেসিপি।আপনি অনেক সুন্দরভাবে মুরগির রোস্ট বানিয়েছেন এবং বানানোর পদ্ধতিও ধাপে ধাপে খুব সুন্দর ও সহজেই উপস্থাপন করেছেন।আপনার রান্না করা মুরগির রোস্ট এর ছবি দেখে জিভে জল এসে গেল।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার ভাল লেগেছে শুনে খুশি হলাম
আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

এই রকম লোভনীয় একটি রেসিপি তৈরি করলে আর দাওয়াত দাওয়াত দিলে না।
মুরগির রোস্ট আমার খুব পছন্দ কিন্তু কী আর করার, শুধু দেখে সন্তুষ্ট থাকতে হচ্ছে। সুন্দর ভাবে রেসিপি উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

এই রকম লোভনীয় একটি রেসিপি তৈরি করলে আর দাওয়াত দাওয়াত দিলে না।
আপনাকে দাওয়াত দিতে হবে কেন আপনি এভাবে চলে আসেন কয় কেজি মিষ্টি কিনে নিয়ে।

 3 years ago 

আচ্ছা পরবর্তীতে মিষ্টি কিনে নিয়ে চলে আসব।

 3 years ago 

মুরগীর রোস্ট আমার কাছে খুবই ভালো লাগে।আর এই রোস্ট রান্নাটা নরমাল মুরগী রান্না থেকে আলাদা এবং খেতেও আলাদা স্বাদের হয়। তাই মাঝে মধ্যে এরকম অসাধারণ রান্না তৈরি করা হলে খুব ভালো লাগে।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago (edited)

আপনার তৈরি করা মুরগির রোস্ট রেসিপি দেখে তো আমার জিভে জল চলে আসলো। রোস্ট রেসিপি আমার অনেক প্রিয় একটি খাবার রেসিপি টা অনেক দিন খাওয়া হয়নি । আপনি রেসিপি টা খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার মন্তব্য গুলো গুছিয়ে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ওয়াও!!!
রোস্ট 😋😋😋
আমার খুব পছন্দের।
দেখে লোভ সামলাতে পারছি না।।
মনে হচ্ছে এখনি একটা তুলে খেয়ে নিই 😋😋

 3 years ago 

মনে হচ্ছে এখনি একটা তুলে খেয়ে নিই 😋😋
মন চাইলে তুলে খেয়ে নিতে হবে।
আপনার অসাধারণ গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপনি। বোঝাই যাচ্ছে আপনার তৈরি করা রোস্ট খেতে অনেক মজাদার হয়েছে। খাবার পরিবেশন যদি লোভনীয় হয় তাহল খেতেও অনেক ভালো হয়। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার রান্নার প্রক্রিয়া। অনেক মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67947.42
ETH 3264.67
USDT 1.00
SBD 2.66