কমলাপুর রেলস্টেশন।

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • কমলাপুর রেলস্টেশন।
  • ১০,ডিসেম্বর ,২০২৩
  • রবিবার

PhotoEditor_20231210223134179.jpg


হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা ?আশা করি বেশ ভাল আছেন আমিও ভাল আছি। আজকে আপনাদের সামনে আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। হঠাৎ করে একটি কাজের জন্য কমলাপুর রেলস্টেশনে গিয়েছিলাম। সেখানে গিয়ে অনেক কিছু দেখা মিললো কর্ম ব্যস্ত মানুষের দেখা, ব্যস্ততম যাত্রীদের দেখা সবাই কোন না কোন কাজে ব্যস্ত। টিকিট ক্রয়ের জন্য লম্বা লাইন দিয়ে দাঁড়িয়ে আছে আবার কেউবা অনলাইনে টিকিট কেটে এসে ট্রেনের জন্য অপেক্ষা করছে। আমিও গিয়েছিলাম এক বড় ভাইয়ের সাথে টিকিটের সন্ধানে। সে কালকে কক্সবাজার থেকে ট্রেনে করে এসেছে কমলাপুর স্টেশনে, তার আরেকটি টেনে ফিরে যাওয়ার কথা ছিল কুষ্টিয়াতে কিন্তু সে ট্রেন মিস করাতে আমাদের বাসায় এসেছিল।

এখন আবার অনলাইনে টিকিট না মেলায় স্টেশনে গিয়ে টিকেটের সন্ধানে ব্যস্ত ছিলাম আমরা। এমন এক অবস্থা কুষ্টিয়া যাতায়াতের জন্য যে ট্রেনগুলো চলাচল করে সে ট্রেনের সকল টিকিট শেষ হয়ে গিয়েছে। কারণ ট্রেন ভ্রমণটা অনেক বেশি আরামদায়ক এবং মজাদারও বটে, আমার কাছে বেশ ভালো লাগে। সকল টিকিট শেষ হয়ে গিয়েছে তাই আমরা টিকিট খোঁজার জন্য চেষ্টা করছি যারা টিকিট রিফান্ড করে দেয় তাদের মাঝে যদি টিকিট পায় সেটা নিব। যার সাথে গিয়েছিলাম সে টিকিট সংগ্রহের কাজে ব্যস্ত ছিল অনেক সময় এবং ধৈর্য্য নিয়ে তিনি টিকিট সন্ধান করে যাচ্ছিল। আমি রেল স্টেশনের এদিক সেদিকে ঘোরাঘুরি করছি এবং ব্যস্ততম মানুষের জীবনযাত্রা দেখছি সবাই টিকেট নেওয়ার জন্য লম্বা লাইন ধরে দাঁড়িয়ে আছে।


IMG20231210185054-01.jpeg

IMG20231210184701-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

কেউবা ফিরবে বাড়িতে কেউবা আবার কাজের জন্য তার কর্মস্থলের দিকে যাবে সবাই ব্যস্ত নিজের ব্যস্ততা নিয়ে। তাইতো লম্বা লাইন ধরে দাঁড়িয়ে আছে একটি টিকেটের জন্য। ট্রেন ভ্রমণ অনেক আরামদায়ক এবং সাশ্রয়ী হওয়াতে অনেক মানুষের ভিড় জমে আছে এখানে। আমি আর এখানে দাঁড়িয়ে না থেকে রাতে স্টেশনের সৌন্দর্য খোঁজার জন্য এদিক-সেদিক হাঁটাহাঁটি করতে থাকি। কমলাপুর স্টেশন এর স্ট্রাকচারাল ডিজাইন বেশ সুন্দর। আমি হাঁটতে হাঁটতে সামনের দিকে এগোতেই শহরতলী নামে একটি প্লাটফর্মের দেখা পাই। দূর থেকে দেখতে অসম্ভব সুন্দর লাগছিল লাইটের আলোতে প্ল্যাটফর্মটা বেশ ফুটে উঠেছে।


IMG20231210192912-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

তারপর আমি আবার যেখানে ছিলাম সে দিকে চলে আসতে থাকি এবং হঠাৎ করে এখানকার সৌন্দর্য আমার চোখ আটকে যায়। পাতা ঝরা একটি গাছের সৌন্দর্য লাইটের আলোতে অসম্ভব সুন্দর লাগছিল। তাছাড়া রাতের বেলা স্টেশনটা দেখতে বেশ সুন্দর । আমাদের চারিপাশেই সব সময় অনেক সুন্দর সুন্দর দৃশ্যেও ঘুরে বেড়ায় কিন্তু আমরা দেখতে পাই না, অথবা আমরা সেভাবে সৌন্দর্য উপভোগ করার চেষ্টা করি না। রাতের বেলার আলাদা একটি সৌন্দর্য আছে যা বিভিন্ন বস্তুকে বিভিন্নভাবে দেখতে সাহায্য করে। যেমন পাতা ঝরা গাছটিতে লাইটের আলো এবং রেলস্টেশনের কাঠামোর সৌন্দর্য বেশ ভালো লাগছিল দেখতে।


IMG20231210193002-01.jpeg

IMG20231210193016-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :


তারপর আবার প্ল্যাটফর্মের দিকে আমি হাটতে শুরু করি চারিদিকে দেখি কর্মব্যস্ত মানুষ ।রাত গভীর হচ্ছে মানুষের ভিড় যেন আরো বেশি হচ্ছে। কমলাপুর রেলস্টেশন থেকে বাংলাদেশের সব প্রান্তে ট্রেন যাতায়াত করে সেজন্য এখানে একটু মানুষের সমাগম বেশি। রাত গভীর হওয়ার সাথে সাথে স্টেশনের চিত্র অনেকটাই পাল্টে যায় । যাদের ঘর বাড়ি নেই তারা স্টেশনে রাত কাটিয়ে দেয়। হঠাৎ চোখে পড়ে অনেকগুলো বইয়ের দোকান। জ্ঞানপিপাসুদের জন্য এই বইগুলো বেশ কাজে দিবে। আমি দোকানগুলো দেখে দোকানের দিকে এগিয়ে যাই এবং কিছু বই দেখতে থাকি।


IMG20231210184220-01.jpeg

IMG20231210184209-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

অনেকগুলো বই আমার বেশ ভালো লাগে কিন্তু সেভাবে প্রস্তুতি নিয়ে যায়নি বলে বই কেনা হয়ে ওঠেনি। বই কিনতে আমার অনেক বেশি ভালো লাগে তবে যে পরিমাণে বই কিনি সেই পরিমাণে বইগুলো পড়লে অনেক উপকার হত। বই কিনতে সব থেকে বেশি ভালো লাগে কিন্তু পড়তে গেলে কেমন যেন ঘুম ঘুম পায়। যেহেতু অনেক গুলো বই দেখলাম তার মধ্যে কারেন্ট অ্যাফেয়ার্স ডিসেম্বর মাসের টা ক্রয় করলাম।


IMG20231210184911.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

একটি বইয়ের মাঝে অনেক ধরনের তথ্য এবং সাধারণ জ্ঞান খুঁজে পাওয়া যায়, তাই বইটি পড়লে বেশ উপকার হবে। আর এই সব তথ্যগুলো আমাদের জানা জরুরী। তারপর আবার প্ল্যাটফর্মের দিকে চলে যাই খোঁজ নিতে যাই দেখি টিকিট পেয়েছে কিনা কিন্ত তখনও টিকিট পায়নি। তবে দেখা যাক আরো চেষ্টা করে কোন টিকিটের সন্ধান মিলে কিনা। অনেক সময় ঘোরাঘুরি করে হালকা ক্ষুধা লেগে গিয়েছে এবং শীতের দিনে রঙ চা খেতে আমার ভীষণ ভালো লাগে।


IMG20231210200955.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

চায়ের মধ্যে আমার রং চা টা সব থেকে বেশি প্রিয়। যেহেতু হালকা খিদা লেগেছিল তাই পাশে একটি দোকানে গিয়ে হালকা নাস্তা করি এবং এক কাপ রং চা পান করি। ঠান্ডা ঠান্ডা পরিবেশে চা খেতে অসম্ভব ভালো লাগছে না। হঠাৎ ভাইয়া ফোন দিয়ে বলল সে টিকিট পেয়েছে। তখন মনে হল যাক অবশেষে আমাদের কষ্টটা স্বার্থক হল। তারপর চা টা শেষ করে আমি বাইকের কাছে চলে যাই ,গিয়ে দেখি ভাইয়া আগে দাঁড়িয়ে আছে। তারপর আমরা আবার ব্যস্ততম নগরীর যানজট দিয়ে বাসায় চলে আসি। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে সে পর্যন্ত সাথেই থাকুন ধন্যবাদ সবাইকে।



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 9 months ago 

অনেকে আছে বাসে যাতায়াত করতে পছন্দ করে না তাদের জন্য ট্রেন জার্নি একদম পারফেক্ট। সত্যিই খারাপ লাগলো কক্সবাজার থেকে ট্রেন লেটে আসায় ঢাকা থেকে রাজশাহী গামী ট্রেন মিস করেছে। আসলে বাংলাদেশের এটাই মূল সমস্যা সময়ের কাজ সময়ে হয় না। সেজন্যই এই ধরনের ভোগান্তি পোহাতে হয় । অনেকটা সময় নষ্ট হয় ।এইটা দূর হলেই মানুষের জীবনযাত্রার মান পাল্টে যাবে। টিকিটের জন্য ভালই ঝামেলা করতে হয়েছে দেখছি অবশেষে টিকিট পেয়েছেন এটাই অনেক বড় পাওয়া।

Posted using SteemPro Mobile

 9 months ago (edited)

ঠিক বলেছো তুমি অনেকে বাসে যাতায়াত পছন্দ করেনা যেমন তুমি। তুমিও তো ট্রেনে যাতায়াত করতে বেশি পছন্দ করো। আর হ্যাঁ অবশেষে টিকিট পেয়েছি এটাই অনেক বড় সার্থকতা

Posted using SteemPro Mobile

 9 months ago 

তার মূল কারণ বাসে বিশ্রী গন্ধ যেটা সহ্য করতে পারিনা। তাছাড়া অনেক রিস্ক বর্তমান বাস চালক যেভাবে গাড়ি চালায়।

 9 months ago 

হ্যাঁ টিকিটের জন্য এত কষ্ট করে গিয়েছো আর টিকিট পেলেই তো কষ্টটা সার্থক যাই হোক সবশেষে কষ্টটা সার্থক হয়েছে। হ্যাঁ ট্রেন ভ্রমণ অনেকটা আরামদায়ক আর কম খরচে ট্রেন ভ্রমণ হয় এজন্যই বর্তমানে বেশিরভাগ মানুষ ট্রেন ভ্রমন টাই বেছে নেয়।

Posted using SteemPro Mobile

 9 months ago 

সেজন্যই তো বন্ধু তুমি শুধু ট্রেনে যাতায়াত করো। অনেকদিন হলো ট্রেন ভ্রমণ হয় না। অবশেষে টিকিট পেয়েছিলাম তখন বেশ ভালো লাগছিল। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 9 months ago 

কমলাপুর স্টেশন সম্পর্কে খুবই সুন্দর একটি পোস্ট লিখেছেন আপনি। খুবই ভালো লাগলো আপনার লেখাগুলো পড়ে। বেশি ভালো লাগলো কমলাপুর স্টেশনে বই পাওয়া যায় জেনে। কারেন্ট অ্যাফেয়ার বইটি বেশ গুরুত্বপূর্ণ একটি বই। পুরো মাসের গুরুত্বপূর্ণ তথ্যগুলো পাওয়া যায় এই বইটিতে। যাহোক অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

জি ভাইয়া কারেন্ট আফেয়ারস বইটা খুব গুরুত্বপূর্ণ তাই তো কিনে এনেছি। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 9 months ago 

বর্তমান সময়ে ট্রেনের টিকিট পাওয়া আর সোনার হরিণ পাওয়া একই কথা। আপনারা শীতের রাতে এত কষ্ট করে ট্রেনের টিকিট নিতে গিয়েছেন অবশেষে টিকিট হাতে পেয়েছেন দেখে খুব ভালো লাগলো। আপনার রঙ চা ভালো লাগে আর আমার রং চা খেতে ইচ্ছা করেনা। দুধ চা ছাড়া আমি অন্য কোন চা ই খাই না। যাই হোক ট্রেনের টিকিট কাটার ফাঁকে আপনি আশেপাশে বেশ ভালোই ঘোরাঘুরি করেছেন দেখছি। ভালো লাগলো দেখে।

 9 months ago 

একদম ঠিক কথা বলেছেন আপু ট্রেনের টিকিট পাওয়া যেনো সোনার হরিণ হয়ে গিয়েছে। এক একজনের এক এক চা ভালো লাগে আমার আবার রং চা ছাড়া ফিল পাই না। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 9 months ago 

বোঝাই যাচ্ছে কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে কিছুটা সময় হতাশায় হাটাহাটি করেছেন। কমলাপুর রেলওয়ে স্টেশন আসলেই অনেক সুন্দর এবং সবসময়ই মানুষ দিয়ে ভরপুর থাকে কারণ এখান থেকে অনেকেই অনেক জায়গাতে ভ্রমণ করে। যদিও এখন পর্যন্ত কমলাপুর রেলওয়ে স্টেশনে যাওয়া হয়নি তবে আপনার এই পোষ্টের মাধ্যমে ষ্টেশনের কিছু দৃশ্য দেখতে পারলাম বেশ। যাইহোক অনেকটা সময় অতিবাহিত করার পরে টিকিট পেয়েছে এটাই অনেক বড় সার্থকতা। ভালো লাগলো আপনার এই পোস্ট পড়ে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

এবার বাড়ি যাওয়ার সময় ট্রেনে বাড়ি গেলে স্টেশনটা তোমার ভালোভাবে দেখা হয়ে যাবে। বেশ ব্যস্ত সময় পার করেছিলাম। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55216.42
ETH 2325.60
USDT 1.00
SBD 2.33