কবিতা||সেই তুমি ||steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ @mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


আজ --১৭ শে আশ্বিন| ১৪২৮ বঙ্গাব্দ |রবিবার| বর্ষাকাল|


little-boy-731165_640.jpg
Source


সবারই মনের মধ্যে লুকানো কিছু ভালোবাসা থাকে সবারই পছন্দের কিছু মানুষ থাকে কেউ প্রকাশ করে আবার কেউবা প্রকাশ করে না। ভালোবাসার মানুষটিকে দেখতে যাওয়ার মধ্যে আলাদা একটি প্রশান্তি কাজ করে। তার সাথে দেখা হোক বা না হোক তার বাসার দিকে গেলে অন্তরের মধ্যে আলাদা একটি তৃপ্তি পাওয়া যায়। আর যদি ভাগ্যক্রমে দেখা হয়ে যায় তাহলে মন আনন্দে নেচে ওঠে। ওর এই ভালোবাসার মানুষটাই যখন অবহেলা করে তখন মনে হয় এর থেকে কষ্টের কিছু আর নেই। এই সেই তুমি টা যখন কথা বলা বন্ধ করে দেবে তখন মনে হবে আপনি এই দুনিয়াতে অসহায় আপনার কি যেন হারিয়ে গিয়েছে। তার চোখের চাহনি অন্তরটাকে শীতল করে দেয় তার চোখের দিকে তাকালেই ভালোবাসা খুঁজে পাওয়া যায়। আমরা সবাই ভালোবাসার কাঙ্গাল। সবাই চায় কেউ একজন প্রিয় মানুষ থাকুক সে আমাদেরকে অনেক ভালবাসবে।


সেই তুমি

আমি খুব ভালোবাসি তোমার
তাইতো তুমি এড়িয়ে চলো আমার।

তোমাকে দেখার জন্য ছুটে বেরাই মন
সময় পেলেই চলে যাই দেখিতে তোমার মুখখান।

তোমার কাজল কালো আঁখিতে তাকালে হয়ে যায় দিশেহারা
তোমার ভালো বাসিতে বাসিতে হয়েছি আমি সর্বহারা।

আচ্ছা তুমি কি সেই জন
যাকে দেখলে ভরে যায় আমার মন।

তোমার ওই চোখের চাহনিতে রয়েছে অনেক মায়া
তোমার মিষ্টি হাঁসিতে খুজে পাই আমার ছায়া।

তোমার ওই মিষ্টি হাসিতে হয়েছি দেওয়ানা
সবাই কে বলে দিচ্ছি আমার পাখিকে দেখে কেও ক্রাশ খেওনা।

সেই তুমি আজও আমার করলেনা আপন
তোমার ভালোবেসে ভরবে নাতো আমার মন।

জানো আমি আজও খুঁজে বেড়াই সেই তুমিটাকে
সে খুব ভালোবাসবে আমার মনটাকে।

তুমিহীনা আমার অন্তরটা যেন ধূধূ মরভূমি
তোমার সাথে বললে কথা লাগে মনে প্রশান্তি।

ভালোবাসি তোমায় ভালোবেসে যাবো
অপেক্ষায় আছি কবে তোমাকে পাবো।

আমি আজও খুঁজি বেড়াই সেই তুমি টাকে
তোমাকে না পেলে কি বলে সান্ত্বনা দেবো মনটাকে।

মনের অন্তরে করে গহীন ব্যথা
যখনই মনে পড়ে পাবোনা আর তোমার দেখা।

আচ্ছা তুমি কি আমাকে বাসোনা ভালো
নাকি আমার সাথে অভিনয় করো।


standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার তৈরি করা কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। সেই তুমি কবিতাটির মাঝে অনেক কিছুই আপনি বুঝিয়েছেন। এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আমার কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

সেই তুমি আজও আমার করলেনা আপন
তোমার ভালোবেসে ভরবে নাতো আমার মন।

আপনি ঠিক বলেছেন মানুষ হচ্ছে ভালোবাসার কাঙ্গাল ।ভালোবাসার মানুষের দিকে তাকালেই অন্তর শীতল হয়ে যায়। আর যখন ভালোবাসার মানুষ মুখ ফিরিয়ে নেয় তখন পৃথিবীটা মনে হয় যেন অন্ধকার হয়ে গেছে এমনি বহিঃপ্রকাশ ঘটেছে আপনার কবিতায়।

 2 years ago 

কবিতাটি পড়ে আপনি অনুভূতিটা দারুন ভাবে বুঝতে পেরেছেন । আপনি মন্তব্যের মাধ্যমে আমার একদম মনের কথা বলেছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65