শখের ফটোগ্রাফি পর্ব-৪৭||বিভিন্ন ধরনের ছবি ||

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • প্রকৃতির সৌন্দর্য
  • ১৬,ফেব্রুয়ারি ,২০২৪
  • শুক্রবার

InCollage_20240216_211953606-01.jpeg


আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম ফটোগ্রাফির পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে তাই সময় পেলেই ফটোগ্রাফি করতে ছুটে চলে যায়। ফটোগ্রাফি এমন একটি বিষয় যা বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ের স্মৃতি ধরে রাখতে সাহায্য করে। আজকের পোস্টে বিভিন্ন এলাকার বিভিন্ন সময়ে ঘোরাঘুরি মুহূর্তে কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি করা আমার অনেক শখ ।শখের বসেই করে থাকা হয় ফটোগ্রাফি। বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে চায় সুন্দর সুন্দর অনেক কিছুর দেখা মেলে সেগুলো স্মৃতি হিসেবে ধরে রাখার জন্য ফটোগ্রাফি করা হয় মূলত। কোন একদিন কোন এক দর্শনীয় স্থানে ঘুরতে গেলে সেখানকার পরিবেশের ছবি তুলতে বেশ ভালো লাগে। আজকের ফটোগ্রাফি পর্বে আপনাদের মাঝে শেয়ার করব প্রকৃতির অপরূপ সৌন্দর্য।


📸ফটোগ্রাফি📸


IMG20230903094832-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে আমার অনেক বেশি ভালো লাগে তাই তো সময় পেলেই ছুটে চলে যায় প্রকৃতি দেখতে। প্রকৃতির সৌন্দর্য সবসময় আমাকে মুগ্ধ করে। আর এই সৌন্দর্যটাকে ক্যামেরা বন্দি করাই হলো আমার নেশা। ছবিটা তুলেছিলাম সিলেট ভ্রমণে গিয়ে এই নৌকাতে করেই পারাপার হতে হয় । নৌকা থেকে পানি সেচ দিয়ে চিত্রটা হঠাৎ করে ক্যামেরা বন্দী করে ফেলেছি। বিশেষ করে পিছনের বড় বড় পাহাড় এবং সাথে এমন দৃশ্য সত্যি অসম্ভব দারুন লাগছিল।

📸ফটোগ্রাফি📸


IMG20240201115650-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • পড়ন্ত বিকেলে নিরিবিলে নদীর ধারে বসে সময় কাটাতে বলুনতো কার না ভালো লাগে? এমন এক পরিবেশে বসে ঘন্টার পর ঘন্টা সময় কাটিয়ে দেওয়া যায়। প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে আত্মার প্রশান্তি আসে। যখন নৌকাগুলো ছুটে চলে আপন গতিতে তাদের গন্তব্যে এগুলো বসে দেখতেও বেশ ভালো লাগে।

📸ফটোগ্রাফি📸


IMG20240119203650-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • এই ছবিটা তুলেছিলাম বান্দরবান একটি রেস্টুরেন্টের বাইরে থেকে। এখানে হারিকেনের মধ্যে একটি রঙের লাইট দিয়ে সৌন্দর্য বৃদ্ধি করার চেষ্টা করেছে। নতুন প্রজন্ম হারিকেন কি সেই জিনিস হয়তো জানে না। আমরা যারা গ্রামে বসবাস করি তারা হারিকেনের সাথে অনেক বেশি পরিচিত ছিলাম ছোটবেলায় এই হারিকেনের আলোতে অনেক লেখাপড়া করেছি। তবে এটা হারিকেন বলা যাবে না এটা হারিকেনের ডিজিটাল ভার্সন।

📸ফটোগ্রাফি📸


IMG20240213091909-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • ঝরা পাতার কাজগুলো যে দেখতে অসম্ভব সুন্দর হয় তা আপনি গভীরভাবে না দেখলে বুঝতেই পারবেন না। বিশেষ করে এই গাছগুলোতে যখন সূর্যের আলো পড়ে অর্থাৎ এই গাছগুলোর মধ্য দিয়ে যদি সূর্যকে দেখা যায় তাহলে অন্য ধরনের একটি সৌন্দর্য খুঁজে পাবেন। এমন সুন্দর্য খুঁজে বের করে ফটোগ্রাফি করাই হলো আমার নেশা।

📸ফটোগ্রাফি📸


IMG20240209202655-01.jpeg

IMG20240210172326-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • গাছের পাতাগুলো দেখতে অসম্ভব সুন্দর লাগে যদি সেভাবে দেখা যায়। কিছু কিছু স্থানে রাতের বেলায় গাছের পাতাতে রঙিন লাইট দিয়ে রাখে এবং সেগুলো দেখতে বেশ দারুন লাগে। আবার দিনের বেলায় অনেক পাতার ভিড়ে গাছ কেউ যে অসম্ভব দারুন লাগে তা আপনি না দেখলে বুঝতে পারবেন না।

📸ফটোগ্রাফি📸


IMG20230903095057-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • ছোট নৌকাটিতে মোটরসাইকেলসহ মানুষ পারাপারের দৃশ্যটি দেখে আপনি মুগ্ধ হবেন। চিত্র অনেক ধরনের দৃশ্য ফুটে উঠেছে নৌকা জোর করে তোলা হয়েছে ছোট নৌকাটিতে কে আবার নৌকাটিতে গভীর পানিতে নিয়ে যাওয়ার চেষ্টা করছে কোদাল কাঁধে নিয়ে সেও নৌকাতে ওঠার জন্য এগিয়ে আসছে। ছবিটাও তুলেছিলাম সিলেট ভ্রমনে গিয়ে আমার কাছে বেশ ভালো লাগে এই ছবিটা।

এই ছিল আমার আজকের ফটোগ্রাফি পর্বের ছবিগুলো। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।


আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 6 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ কিছু প্রকৃতির ফটোগ্রাফী শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।আর আজকে আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফী হচ্ছে প্রকৃতির ফটোগ্রাফী।আর আমি প্রকৃতি কে অনেক বেশি ভালোবাসি, তাই আপনার ফটোগ্রাফী গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এতো সুন্দর কিছু ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

আমার ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে জেনে সত্যিই অনেক খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মতামত প্রকাশের জন্য

 6 months ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ লেগেছে আমার কাছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি অনেক দক্ষতার সাথে সম্পন্ন করেছেন তা আপনার ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে।এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে শুনে খুব খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 6 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আসলে ভাইয়া ফটোগ্রাফি এর মাধ্যমে আমরা আমাদের স্মৃতিকে অবশ্যই ধরে রাখতে পারি। আপনি প্রতিটি ফটোগ্রাফি এর পাশাপাশি সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

জি আপু প্রতিটা ফটোগ্রাফি নতুন করে সে সকল জায়গার কথা মনে করিয়ে দেয়। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 6 months ago 

বন্ধু তোমার ফটোগ্রাফি গুলো দেখে জাস্ট মুগ্ধ হয়ে গেলাম। এক কথায় ক্যাপচার গুলোর টাইমিং একদম পারফেক্ট। সুনামগঞ্জ এবং বান্দরবানের বিভিন্ন জায়গার ফটোগ্রাফি একসাথে দেখতে বেশ ভালো লাগলো। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ বন্ধু সুন্দর মতামত প্রকাশের জন্য। তুমিও কিন্তু বেশ ভালো ফটোগ্রাফি করা ধরেছো

 6 months ago 

বান্দরবন থেকে তোলা হারিকেনের ছবিটা কিন্তু বেশ ভালো ছিল সেই সাথে নদী পারাপারের আগ মুহূর্তে নৌকার পানি সেচের দৃশ্যটাও ভালো লেগেছে সব মিলিয়ে প্রাকৃতিক সৌন্দর্যগুলো বেশি পছন্দ হয়েছে। অনেক অনেক শুভকামনা রইলো বন্ধু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সুন্দর সুন্দর দৃশ্য ক্যামেরা বন্দি করতে পারলে নিজের কাছে অনেক বেশি ভালো লাগে। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 6 months ago 

চমৎকার সব শখের ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে দারুণ একটি পোস্ট সাজিয়েছেন ভাইজান। অসাধারণ ছিল আপনার আজকের এই ফটোগ্রাফি মূলক পোস্ট। বেশ ভালো লাগলো আমার কাছে আপনার তোলা প্রত্যেকটা ফটো। তবে হারিকেনের আলোটা খুব বেশি আমার ভালো লেগেছে।

 6 months ago 

আপনাদের ভালো লাগাই হলো আমার সার্থকতা। খুব ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে। ধন্যবাদ

 6 months ago 

আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। একই সাথে সব কয়টি ফটোগ্রাফির সুন্দর বর্ণনা উপস্থাপন করেছেন আমাদের মাঝে। পড়ন্ত বিকেলের নদীর ফটোগ্রাফি টি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। চমৎকার একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাদের ভাল লাগাই হলো আমার সার্থকতা। উৎসাহ মূলক মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 6 months ago 

শখের ফটোগ্রাফিতে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লাগলো। সব গুলো ফটোগ্রাফিই দারুন ছিল দেখতে।তবে আমার কাছে বেশি ভালো লেগেছে প্রাকৃতিক দৃশ্য, ঝরাপাতা গাছ টির ফটোগ্রাফি। ধন্যবাদ আপনাকে চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে বেশ কয়েকটি শেয়ার করার চেষ্টা করি। মতামত প্রকাশের জন্য ধন্যবাদ

 6 months ago 

প্রথমে বলতেই হয় আপনার শখের ফটোগ্রাফির এটি ৪৭ তম এটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। অনেকগুলো পর্ব আপনি পার করে এসেছেন ভাই। আপনার ফটোগ্রাফি গুলা এমনিতেই আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকের ফটোগ্রাফি গুলো অত্যন্ত চমৎকার হয়েছে। প্রতিটা ফটোগ্রাফি আপনি খুবই সুন্দর করে তুলে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লাগে জেনে খুব খুশি হলাম। উৎসাহ মূলক মতামত প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 6 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে জাস্ট মুগ্ধ হয়ে গেলাম। আপনি এতো সুন্দর ফটোগ্রাফি করতে পারেন জানা ছিলো না। প্রতিটা ফটোগ্রাফি দেখার মতো ছিলো। ফটোগ্রাফি করতে আমার কাছে ও অনেক বেশি ভালো লাগে। সবমিলিয়ে চমৎকার একটি ফটোগ্রাফি পর্ব উপভোগ করলাম। ধন্যবাদ এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

সবমিলিয়ে চমৎকার একটি ফটোগ্রাফি পর্ব উপভোগ করলাম।

অসংখ্য ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 61119.19
ETH 2615.15
USDT 1.00
SBD 2.65