বন্ধুর সাথে মোতালিব প্লাজায়।

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • ঘুরাঘুরি
  • ২০,মার্চ ,২০২৪
  • বুধবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমরা যারা ঢাকায় বসবাস করি তারা কমবেশি সবাই মোতালিব প্লাজা সম্পর্কে অবগত। মানুষ অসুস্থ হলে যেমন হাসপাতালে নিয়ে যায় আর ফোন নষ্ট হয়ে গেলে মোতালিব প্লাজায় নিয়ে যায়। মোতালিব প্লাজা কে ফোনের হাসপাতাল বলতে পারেন। আমার বন্ধুর অংকনের একটি ফোন নষ্ট হয়ে যায় সেটা মেরামত করার জন্য মূলত মোতালিব প্লাজায় যাওয়া হয়েছিল। আজকে আপনাদের মাঝে সেই অভিজ্ঞতা শেয়ার করব।


IMG-20240320-WA0000.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

এখন যেহেতু রমজান মাস রোজা থেকে দিনের বেলায় কোথাও যেতে ইচ্ছে করে না। আর এমনকি ইফতার করার পরও কোথাও বেরোতে ইচ্ছে করে না মনে হয় একটু শুয়ে রেস্ট করি। কারণ সারাদিন পর কিছু খেলে শরীর এমনিতেই ছেড়ে দেয়। তারপর যেহেতু ফোন ঠিক করতে হবে সেজন্য তো যেতেই হবে তাই সিদ্ধান্ত গ্রহণ করি ইফতারের পরে আমরা যাব। তখন রাস্তা কিছুটা ফাঁকা পাব গরমের মধ্যে যে আমার কষ্ট সহ্য করতে হবে না। রীতিমতো ইফতার শেষ করে নামাজ কালাম পড়ে কিছু সময় বিশ্রাম গ্রহণ করে আমি আর আমার বন্ধু অংকন বাইক নিয়ে বের হয়ে যায় মোতালিব প্লাজার উদ্দেশ্যে। রাস্তায় বের হয়ে দেখি রাস্তায় একদম ফাঁকা এই সময়ে ঢাকা শহর এত ফাঁকা এর আগে কখনো দেখিনি।


IMG20240317203548-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

সবাই ইফতার করে বাড়িতে বসে আছে একান্তই যাদের কাজ আছে তারা ব্যতীত কেউ বাইরে নেই। যেখানে এমনি সময় যেতে ৩০ থেকে ৩৫ মিনিট লাগে আর এখন যেহেতু ফাঁকা ১০ মিনিটের মধ্যেই চলে যাওয়া সম্ভব। এমন ফাঁকা রাস্তায় বাইকের রাইড করতেও বেশ ভালো লাগছিল। যারা বাইক লাভার তারা ক্লান্তি দূর করার জন্য হলেও বাইক রাইড করে। বাইক রাইড এ বের হলে তাদের সারা দিনের ক্লান্তি দূর হয়ে যায়। তেমনি যখন বাইক নিয়ে বের হলাম আর ফাঁকা রাস্তা পেলাম মনের আনন্দে বাইক রাইড করতে করতে চলে গেলাম প্রথমে মগবাজার। কারণ মগবাজার থেকে এক ছোট ভাই যাবে আমাদের সাথে তার পরিচিত দোকান আছে সেজন্য সুবিধা হবে। মগবাজার থেকে মোতালেব প্লাজায় যেতে পাঁচ মিনিট সময় লাগবে কারণ রাস্তা একদম ফাঁকা। আমরা মোতালিব প্লাজার পিছনে যে গেট আছে ঐখান দিয়ে প্রবেশ করব। এদিক দিয়ে প্রবেশ করলে গাড়ি রাখার জন্য ভালো জায়গা পাওয়া যাবে।


IMG20240317191507.jpg

IMG20240317191554.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

তারপর বাইকটা একটি সুরক্ষিত জায়গায় রেখে আমরা ভিতরে প্রবেশ করব। কিন্তু তারা দুজন আমাকে রেখেই আগে আগে চলে গিয়েছে ওরা হয়তো ভেবেছে আমি বাইকের কাছে বসে থাকবো। তারপর আমিও আমার মত করে উপর ফ্লোরে উঠে চলে গেলাম কিন্তু তাদের তো খুঁজে পাচ্ছি না। এখানে যখন প্রবেশ করলাম তখন দেখে শুধু মোবাইল সার্ভিসিং সেন্টার আর কিছু মোবাইল সেল সেন্টার আছে। আমার যাওয়া দেখে সব দোকানদার ভেবেছে আমি হয়তো ফোন সার্ভিসিং করাতে এসেছি কিন্তু আমি যার সাথে এসেছি সে আমাকে ফেলে রেখে চলে গিয়েছে। অবশেষে উপরে গিয়ে তাকে ফোন করি এবং তাদের সাথে অবশেষে দেখা হয়।


IMG20240317204621.jpg

IMG20240317204619.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

এখানে চারটা ফ্লোর রয়েছে সব ফ্লোরাই ফোন সার্ভিসিং করার কিছু কিছু জায়গার ফোন সেল সেন্টার আছে। এক কথায় বলতে পারেন এটা মোবাইলের হাসপাতাল। হাসপাতলে গেলে যেমন বোঝা যায় মানুষ কতটা অসুস্থ হয় এখানে না আসলে বুঝতে হবে না যে মানুষের ফোন এত বেশি নষ্ট হয়। সবাই ব্যস্ত তাদের নষ্ট ফোন টাকে ভালো করার জন্য। আমি আমার বন্ধু অংকনের সাথে গিয়েছিলাম তার একটা ফোনের ব্যাটারি নষ্ট হয়ে গিয়েছে ব্যাটারি চেঞ্জ করতে হবে। তারপর একটা ব্যাটারি কিনে এনে লাগানো হলো কিন্তু ব্যাটারি কাজ করতেছিল না। তারপর ব্যাটারিটা কিছু সময় চার্জে বসিয়ে আমরা নিচে আসলাম চা খেতে। তারপর গিয়ে দেখলাম এখনো কাজ হয়নি তখন বলল খুলে আরো সমস্যা আছে মানে ব্যাটারি লাগানোর পরও এখন অন হচ্ছিল না।


IMG20240317192103.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

তারপর আবার ব্যাটারি চেঞ্জ করার জন্য দোকানে গিয়ে দেখি দোকান বন্ধ হয়ে গিয়েছে তখন অবশ্য রাত 9 টা বেজে গিয়েছে। তাই আর কিছু করার ছিল না ফোন রেখে চলে আসতে হল। কারণ যেহেতু দোকান বন্ধ হয়ে গেছে থেকে আর কোন লাভ নেই। তোমাদের কাজ এই দিন শেষ হলো না আমাদের আবার আরেকদিন আসতে হবে। পরের দিন সকালে যাওয়ার কথা ছিল কিন্তু রমজান মাসে সকালে কোথাও বের হতে ভালো লাগে না। ইফতারের পর যাবো বলে ঠিক করে রেখেছে কিন্তু অঙ্কনের একটু কাজ ছিল জন্য সে আগেই ফার্মগেটে চলে গিয়েছিল। আমি আর পরে ঐদিন যায়নি তারপর অংকন ফোন ঠিক করে রাতে বাসায় ফিরে। তবে মোতালিব প্লাজা আমার বেশ ভালো লেগেছে বিশেষ করে ফোন সার্ভিসিং এর জন্য অনেক বেশি জনপ্রিয়। ফোনের খুঁটিনাটি সব সমস্যার সমাধান এখানে পাওয়া যায়। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।


আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 7 months ago 

বাংলাদেশের ভেতরে মোতালিব প্লাজা ফোন সার্ভিসিং এর জন্য সবথেকে ভালো। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আসলে ফোন সার্ভিসিং এর জন্য বেস্ট একটি জায়গা। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 7 months ago 

ঢাকায় আমি দু-একবার গিয়েছি তবে মোতালিব প্লাজাই আজ ও কখনো যাওয়া হয় নাই। আর এটা আপনি ঠিক বলেছেন যে বাইক লাভাররা ক্লান্তি দূর করতে হলেও বাইক রাইড করে , আমি নিজেও বাইক চালাতে অনেক ভালবাসি ভাই। খুব সুন্দর পোস্ট ছিল আমার খুব ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আসলে প্রতিটা ছেলের ইমোশন হলো বাইক। ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68598.13
ETH 2704.77
USDT 1.00
SBD 2.72