বান্দরবানের পথে পথে "প্রকৃতির গহীনে চা বিরতি।"

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • প্রকৃতির গহীনে।
  • ১০,জুন ,২০২৪
  • সোমবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আপনারা যারা নিয়মিত আমার পোস্ট দেখেন তারা অবশ্যই জানেন আমি ভ্রমণ করে একজন বিশেষ করে প্রকৃতির মাঝে ভ্রমণ করতে অনেক বেশি ভালো লাগে। বান্দরবান ভ্রমণের অনেকগুলা পর্ব ইতিমধ্যে আপনাদের মাঝে শেয়ার করেছি। গত পর্বে শেয়ার করেছিলাম রেমাক্রি হতে নাফাখুম জলপ্রপাতের উদ্দেশ্যে যাত্রার মুহূর্ত। এখনো আমাদের যাত্রা চলনা তবে আজকে আপনাদের মাঝে শেয়ার করব প্রকৃতির গহীনের অপরূপ সুন্দর। অবশ্য এটা নাফাখুম যাওয়ার পথে সৌন্দর্য। যেখানে মানুষ যত কম সেখানে প্রকৃতি তত বেশি সুন্দর। এমন একটি সুন্দর পরিবেশ দেখার সৌভাগ্য হয়েছিল আমাদের।


IMG20240121082943-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

বান্দরবানের যত গহীনে ঘুরতে যাবেন তত সৌন্দর্য বৃদ্ধি পেতে থাকবে। প্রকৃতির অপরূপ সৌন্দর্য এখানে গেলে আপনি উপভোগ করতে পারবেন। বান্দরবানের গহীনে মানুষের আনাগোনা কম থাকায় প্রকৃতিটা অনেক সুন্দর। আমরা সমতল ভূমি দিয়ে হাঁটতে হাঁটতে এখন নদী লেভেল থেকে কিছুটা উপরে উঠে চলে এসেছি পাহাড় পেয়ে। সব সময় তো আর নদীর পাশ ধরে হাঁটা যায় না হাঁটার পরিস্থিতিতেও থাকে না কোন অংশে অনেক পানি বেশি সেজন্য আমাদেরকে পাহাড় বেয়ে একটু উপরে উঠে তারপর হেঁটে আসতে হবে। হাড় থাকতে বেস্ট ক্লান্ত হয়ে গিয়েছি অনেকটা পথ তো হেঁটে চলেছি এখন মনে হচ্ছিল যদি কোথাও বসে এক কাপ রং চা খেতে পারতাম তাহলে মনে হয় সকল ক্লান্তি দূর হয়ে যেত। বলতে বলতে পাহাড়ের ঢালটা পার হওয়ার পরে দেখি সামনে একটি দোকান সেখানে অনেক মানুষের ভিড় জমেছে। সাধারণত আমরা ট্র্যাকিং করতে এসেছি তারা সবাই এখানে কমবেশি বসে বিশ্রাম গ্রহণ করি। পাহাড়ি দোকানগুলোতে পাহাড়ি ফল খেতে অনেক বেশি ভালো লাগে এ ফলগুলো অনেক বেশি সুস্বাদু হয়ে থাকে।


IMG20240121085404-01.jpeg

IMG20240121084923-01.jpeg

IMG20240121083509-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করতে করতে রং চা পান করার বিষয়টা অসম্ভব সুন্দর ছিল মনে হচ্ছিল এক নিমিষেই সকল ক্লান্তি দূর হয়ে যাচ্ছে। বিশেষ করে এমন পরিবেশে চা পেতে পারি এটা আমার কল্পনার বাইরে ছিল। ছোট্ট একটি দোকান সবাই ভিড় জমিয়েছে তাদের ক্লান্তি দূর করার জন্য কেউ বা খাচ্ছে পাহাড়ি ফল কেউবা হালকা নাস্তা আমরা খেলাম হলো রং চা। সব মিলিয়ে অসম্ভব ভালো লাগছিল আর সকালটা ছিল শীতের সকাল এই সকালে রং চা খেতে পেরে অনেক বেশি তৃপ্তি উপভোগ করেছি।


IMG20240121084020-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

দোকানের পাশে ছোট্ট একটা ছেলে ছিল সেখানকার উপজাতি কিন্তু কোন জাতি এটা মনে নেই তবে ছেলেটি দেখতে অনেক বেশি কিউট। সাথে একটি কুকুরও ছিল আমরা সবাই মিলে একসাথে অনেক সময় আড্ডা দিয়েছি। যৌথ সকাল থেকে হেঁটে চলেছি এই বিশ্রামটা আমাদের জন্য অনেক বেশি দরকার ছিল। অনেক বেশি ক্লান্ত ছিলাম এমন পরিবেশে একটু বিশ্রাম গ্রহণ করতে পেরে বেশ ভালো লাগছিল। পাশ দিয়ে চলেছে নদী পানির কলকল শব্দ শোনা যাচ্ছে দারুন এক পরিবেশ অনেক বেশি মনে পড়ছে। অনেকটা সময় বিশ্রাম গ্রহণ করলাম আমাদের কে এখনো অনেক পথ যেতে হবে সেজন্য আর সময় নষ্ট না করে আমরা আবার দল বেধে হাঁটা শুরু করলাম।


IMG20240121085023-01.jpeg

IMG20240121085349-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

পাহাড়ের নিচে নদীর ধারে ই অনেক ধরনের ফসল চাষ করছে পাহাড়িরা দেখলাম বাদাম লাগিয়ে রেখেছে কারণ এখানে বালি আছে। আমাদেরকে আবার নদীর ধার ধরে হাঁটতে হাঁটতে এগোতে হবে নাফাখুমের উদ্দেশ্যে। যতই সামনের দিকে এগিয়ে যাচ্ছি ততই যেন সৌন্দর্য দেখে আমরা মুগ্ধ হচ্ছি। বিশেষ করে আমরা যে নদীর পাড়ে হেঁটে যাচ্ছি এটা সৌন্দর্য অনেক বেশি সুন্দর ছিল। সামনের দিকে যখন এগোচ্ছি দেখি পানির কালারটা অনেক নীল দেখতে অনেক বেশি ভালো লাগছিল। এটাকে নদী বলা যাবে না কারণ এখন পানি নেই এটা ঝিরিপথ বলা যেতে পারে। তবে বর্ষা মৌসুমে এটাই খরশ্রোতা নদী হয়ে যায়। পানির এমন কালার দেখে অনেক বেশি ভালো লাগছিল ইচ্ছা আছে বান্দরবানের আরো গভীরে যাওয়ার। আর এখানে সব থেকে বেশি ভালো ব্যাপারটা ছিল আমাদের হাতে ফোন আছে কিন্তু ফোনে কোন কল আসছে না আমরা সবাই নেটওয়ার্কের বাইরে ফোন শুধু ব্যবহার করছি ছবি তোলার জন্য।


IMG20240121085609-01.jpeg

IMG20240121091053-01.jpeg

IMG20240121091300-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

নীল জলধারার পাশ দিয়ে যখন আমরা দল বেঁধে হেঁটে যাচ্ছিলাম মনে হচ্ছিল আমাদের মনটাও রঙিন হয়ে গিয়েছে অনেক বেশি ফুরফুরে ছিলাম। মাঝেমধ্যে সবাই জোরে জোরে চিৎকার করছিলাম বিশেষ করে এই চিৎকারের শব্দ যখন পাহাড়ের সাথে বেঁধে দুই তিনবার শোনা যাচ্ছিল এই মুহূর্তটা অনেক বেশি ভালো লাগছিল। পানি অনেক বেশি নীল ছিল উপর থেকে দাঁড়িয়ে দেখতে অসম্ভব ভালো লাগছিল। আর ভাবছিলাম হয়তো নাফাখুমের পানি এর থেকে অনেক বেশি নীল। আমরা যতই সামনের দিকে এগোচ্ছি ততই পানি এবং প্রকৃতি অসম্ভব সুন্দর লাগছে। এমন প্রকৃতি দেখলে নিস্তব্ধ হয়ে দাঁড়িয়ে থেকে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে ইচ্ছে করে। অসম্ভব সুন্দর প্রকৃতি সাথে আমাদের পছন্দের মানুষগুলো সবমিলিয়ে দারুণ একটি মুহূর্ত পার করেছি। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।


আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 last month (edited)

ভাইয়া আপনার ফটোগ্রাফি দেখে এবং বর্ণনা পড়ে আমার তো এক্ষুনি বান্দরবানে যেতে ইচ্ছে করছে। জায়গাগুলো অনেক সুন্দর সব থেকে বেশি ভালো লেগেছে এরকম সুন্দর নীল রঙের পানি দেখে। বৃষ্টির সময় বৃষ্টির পানি দেখেছি আর চা খেয়েছি এর মজাটা আলাদা তবে এরকম সুন্দর প্রকৃতি দেখতে দেখতে চা খাওয়ার মজাটা হয়ত বা এর থেকেও বেশি সুন্দর। এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65359.95
ETH 3492.90
USDT 1.00
SBD 2.51