পড়ন্ত বিকেলের সুন্দর মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • পড়ন্ত বিকেল
  • ০৭,জানুয়ারি ,২০২৩
  • রবিবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। শীতের বিকেলের সৌন্দর্যটা অন্য দিনে তুলনায় ভিন্ন হয়। বিকেলের শীতল হাওয়া তার মাঝে সৌন্দর্য এক মনমুগ্ধকর মুহূর্ত উপহার দিয়েছে। তখন সূর্যটা পশ্চিম আকাশে ঢলে পড়ে তখনকার সৌন্দর্যটা অনেক বেশি ভালো লাগে। যেহেতু বাংলাদেশের নির্বাচন ৭ তারিখের ভোট হবে তাই আগের দিন অর্থাৎ 6 তারিখে মোটরসাইকেল চলাচল বন্ধ। আজকের কাহিনীটা ৬ তারিখেই অর্থাৎ গতকাল। গ্রামের মধ্যে অথবা আশেপাশে এলাকায় যখন বাইক চলাচল বন্ধ তখন কি আর করার এমন এক জায়গায় যেতে হবে যেখানে কোন পুলিশ নেই তবে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে পারবো।


IMG20240106163121.jpg

IMG20240106163135.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

তাইতো ছুটে চলে গিয়েছি ছোট্ট একটি নদীর ধারে গ্রামের মেঠো পথ ধরে এগিয়ে যাচ্ছি আমরা। পড়ন্ত বিকেলে মাটির রাস্তা দিয়ে নদীর তীরে যেতে অনেক বেশি ভালো লাগছিল। মাটির যে আলাদা গন্ধ আছে সেটা আমার বেশ ভালো লাগে। আমরা যে রাস্তা দিয়ে যাচ্ছি সে রাস্তাটা পুরাই মাটির এবং ধুলাবালি যুক্ত আর কিছুদূর এগুলোই দেখা মিলবে ছোট্ট একটি নদীর এবং অসম্ভব সুন্দর প্রকৃতি। যে রাস্তায় দেখা যায় গরুর পাল যে রাস্তাতে চলাচল করে ঘোড়ার গাড়ি এমন গ্রাম্য পরিবেশ কংক্রিটের শহরে গেলে খুব মিস করি। আমরা কিছু সময় বাইক রাইড করার পরেই নদীর তীরে চলে আসি।


IMG20240106163432.jpg

IMG20240106163435.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

এটাকে নদী বললে ভুল হবে এটা পদ্মা নদীর শাখা অর্থাৎ নদীর কোল বলে। বর্ষা মৌসুমে এখানে অনেক বেশি পানি থাকে এখন যেহেতু শীত মৌসুম তাই পানি অনেকটাই কমে গিয়েছে আর এখানে অতিথি পাখির বেশ দেখা মেলে। তবে আগের বারের তুলনায় এবার অতীতে পাখি অনেক কম। সবুজে শ্যামলে ঘেরা ছোট্ট নদী দেখতে অসম্ভব ভালো লাগছে। সূর্যটা প্রায় পড়ছি আকাশের ঢলে পড়েছে গাছের ফাঁক দিয়ে সূর্য উঁকি দিচ্ছে।


IMG20240106164432.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

এমন পরিবেশে বসে ঘন্টার পর ঘন্টা সময় কাটিয়ে দেওয়া যায়। আমরা গিয়েছিলাম সাড়ে চারটার দিকে এখানে দাঁড়িয়ে মানুষের জীবনযাত্রা এবং নদীর সৌন্দর্য দেখতে দেখতে সময় কিভাবে পার হয়ে যাচ্ছিল বুঝতেই পারছিলাম না। নদীর অপরূপ সৌন্দর্য অতিথি পাখির আনাগোনা নিরব প্রকৃতির মাঝে সময় কাটাতে অনেক বেশি ভালো লাগছে।


IMG20240106163506.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

নদী পারাপারের জন্য এখানে একটি নৌকা আছে। ওইপারের লোকজন নৌকা দিয়েই পারাপার হয়। পানি শুকিয়ে গেলে রাস্তা বের হয় তখন তাদের সুবিধা হয়। অবশ্য বাইক নিয়েও যাওয়া যায় সেটা অনেক রাস্তা ঘুরে যেতে হয় তাই সবাই সময় বাঁচাতে এবং কষ্ট কমাতে নদীর পার হয় নৌকায় করে। এতে নৌকার মাঝির ও জীবিকা নির্ভর জন্য টাকা ইনকাম করতে পারে সবদিক থেকেই সুবিধা। এখানে দাঁড়িয়ে বসে সময় কাটিয়েছি মুহূর্তের মধ্যে মন ভাল হয়ে যায় এমন প্রকৃতি দেখলে। মাঝে মাঝে মন খারাপ থাকলে এখানে এসে বসে থাকি প্রকৃতি দেখলে মন এক নিমিষেই ভালো হয়েছে। বিকেলটা অনেক ভালো কেটেছে সব মিলিয়ে বেশ ভালো লেগেছে। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 6 months ago 

যারা প্রকৃতিপ্রেমী মানুষ তারা প্রকৃতির মাঝে ঘন্টার পর ঘন্টা অনায়াসে সময় পার করে দিতে পারে। নদী কেন্দ্রিক এলাকায় নদীর পানি শুকিয়ে গেলেও টুকটাক নদী পারাপারের জন্য নৌকা থেকে যায় ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

একদম ঠিক বলেছো প্রকৃতিপ্রেমী হলে প্রকৃতির মাঝে সময় কাটাতেই বেশি ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 6 months ago 

পড়ন্ত বিকালে গ্রামের অপরূপ সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেলাম বন্ধু। আসলেই বন্ধু পড়ন্ত বিকালে গ্রামে নদীর পাড়ে বসে অনেক সুন্দর প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা যায়। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

বিকেলে নদীর ধারে বসে থাকতে আসলে অনেক বেশি ভালো লাগে। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43