অনেকদিন পর বন্ধুর সাথে সাক্ষাৎ

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • বন্ধুর সাথে সাক্ষাৎ
  • ২০,অক্টোবর ,২০২৩
  • শুক্রবার

PhotoEditor_2023102020301371.jpg


হ্যালো আমার বাংলা ব্লগবাশি কেমন আছেন আপনারা? আমি আপনাদের সামনে আবারো হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। অনেকদিন হলো অনেক বন্ধুর সাথে দেখা হয় না। বন্ধুদের অনেক মিস করি, মিস করি পলিটেকনিক লাইফে লেখাপড়া করার সময় কাটানো বন্ধুদের সাথে দারুন সময় গুলো। তাদের সাথে অনেক দুষ্টামি ফাজলামো করেছি। ক্লাসে গিয়েও বেশ মজা হত তবে আমি একটু ক্লাসে কম কম যেতাম। তারপরও যতটুকু সময় তাদের সাথে কাটিয়েছি এখন মনে পড়লে বেশ কষ্ট লাগে অনেক মিস করি তাদের। এমন এক কাছের বন্ধু তার নাম আউয়াল আমরা পাশাপাশি থাকতাম প্রতিদিন প্রায় বিকেলে তার সাথে আড্ডা হতো আমি যেতাম তার বাসায়।

তার বাসায় ছাদ থেকে সুন্দর একটি পরিবেশ উপভোগ করা যেত। আমি আর বন্ধু আউয়াল মাঝেমধ্যেই রাতে বসে আড্ডা দিতাম। সেও আমার বাসায় মাঝেমধ্যেই আসতো এবং বাইরেও অনেক ঘোরাঘুরি করেছে আমরা। ডিপ্লোমা শেষ করার পর সবাই যার যার মত ব্যস্ত হয়ে পড়ে সেও চাকরিতে জয়েন করে। আমি কিছুদিন বাড়িতেই ছিলাম তারপর বিএসসি করার জন্য ঢাকাতে চলে আসি। এর মাঝে খুব কম দেখা হয়েছে আমাদের। কথা হয় নিয়মিত বাট সময়ের অভাবে দেখা করা হয়ে ওঠে না। হঠাৎ সে ঢাকায় আসে অনেকদিন পর তার সাথে দেখা হবে। ঢাকায় এসেছে দুই দিন হল আমাকে ফোন দিয়ে বলল বন্ধু চল দেখা করি। আমি আর অংকন একসাথেই থাকি তাই ভাবলাম তিনজন একটা স্থানে দেখা করি এবং অনেকদিন মন খুলে আড্ডা দেওয়া হয় না একটু আড্ডা দিই। দিনটা ছিল শনিবার আমাদের বিকেলে ইউনিভার্সিটিতে ক্লাস আছে বন্ধু আউয়াল বারোটার দিকে ফোন দিয়ে বলল মিরপুর আয় একসাথে দুপুরের খাবার খাই আমরা। মনে মনে ভাবলাম অনেকদিন যেহেতু দেখা হয় না আমি অংকন এবং আওয়াল তিনজন মিলে খুব ভালো একটি সময় কাটানো যাবে। তাই দুপুর এক টার সময় মোহাম্মদপুর হতে আমি এবং অঙ্কন মিরপুর উদ্দেশ্যে রওনা করি । গাবতলীতে আমাদের ছোট একটি কাজ ছিল কাজ শেষ করে আউয়াল কে ফোন দিয়ে চলে আসতে বললাম সুলতান ডাইন মিরপুর ১০ এর পাশেই।


IMG20231014142947-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

আমি আর অংকন যেহেতু বাইক নিয়ে যাচ্ছিলাম তাই আমাদের সময়টা অনেক কম লেগেছিল। আমরা ২০ মিনিটের মধ্যেই মিরপুরে চলে যাই। তখনো আউয়াল আসেনি আমি আর অংকন বাইকটা পার্কিং করে গরমের মধ্যে বাইরে দাঁড়িয়ে না থেকে রেস্টুরেন্টের ভিতরে গিয়ে একটি পরিবেশ দেখে বসে থাকি।


IMG20231014143617-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

আওয়াল এর আসতে ২০ মিনিট মতো সময় লাগবে। আমরা এই 20 মিনিটে ঠান্ডা পরিবেশে বসে বসে খাবারের মেনু দেখতে থাকি আর অংকনকে বলি কি খাবি দেখ। আওয়াল চলে আসলো আমরা খাবার অর্ডার করি খাবার আসতে কিছুটা সময় লাগে। তাই আমরা যার যার অবস্থান কে কেমন আছে কোন বন্ধু কোথায় জব করছে এসব বিষয়ে আলোচনা করি।


20231014_144710-01.jpeg

IMG20231014145656-01.jpeg

20231014_145723-01.jpeg

20231014_145903-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

তারপর খাবার চলে আসলো খাবার সামনে রেখে তো আর গল্প করা যাচ্ছে না। খাবার আসার সাথে সাথে আমি সবার প্লেটে খাবার তুলে দিই তারপর খাওয়া শুরু করে দেই। খাওয়ার মাঝে টুকিটাকি কথা-বার্তা হয়েছে। খাওয়া শেষ করে বিল পরিশোধ করে আমরা নিচে চলে আসি। আমরা বেশ কিছু সময় রাস্তার পাশ দিয়ে তিনজন হাঁটতে থাকি এবং গল্প করতে থাকি। অনেকদিন পর বন্ধুদের সাথে দেখা হলে যা হয় আর কি এ যেন অনেক বছরের গল্প জমে আছে। অনেকদিন পর বন্ধুদের সাথে দেখা হলে বেশ ভালো লাগে মনে পড়ে যায় পুরানো সেই দিনের কথা। তখনই ভালো ছিলাম যখন কলেজে লেখাপড়া করতাম। তখন অন্য কোন ধরনের দুশ্চিন্তা কাজ করতো না। এখন যত বড় হচ্ছি মাথার উপর তত প্রেসার বাড়ছে। লেখাপড়া করতে হবে সাথে জব করতে হবে আরো কত কি। যেহেতু আজকে আমাদের ক্লাস ছিল তাই বেশি সময় আড্ডা না দিয়ে বন্ধুকে বিদায় জানিয়ে আমি আর অংকন ইউনিভার্সিটি থেকে অগ্রসর হইলাম। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে ধন্যবাদ সবাইকে।


standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

বন্ধু হলো জীবনের অনেক বড় একটি অংশ। লেখা পড়াকালীন সময়ে বন্ধুদের সাথে কাটানো মুহূর্তগুলো বর্তমান সময়ে বারবার স্মরণ করিয়ে দেয়। সেই সোনালী দিনগুলো আমরা হারিয়ে ফেলেছি তবুও মাঝে মাঝে সেই বন্ধুদের সাথে আবার মিলিত হতে পারলে খুবই ভালো লাগে। যেটা খুব সুন্দর একটি মুহূর্ত ছিল ভালো লাগলো।

 10 months ago 

আসলে অনেকদিন পর বন্ধুর সাথে দেখা হলে তার অনুভূতি সত্যিই অন্যরকম হয়ে থাকে। বন্ধুর সাথে খাওয়া দাওয়ার মুহূর্ত গুলো বেশ চমৎকার ভাবে উপভোগ করেছেন ভাই। বন্ধুর সাথে ফেলে আসে জীবনের অতীতের কাটানো মুহূর্তগুলো মনে পড়লে হৃদয় শিহরিত হয়ে ওঠে। অনেকদিন পর দেখা হয়ে বন্ধুর সাথে বেশ ভালো সময় কাটিয়েছেন ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

অনেকদিন পরে বন্ধুদের সাথে দেখা হলে খুবই ভালো লাগে। আর তখন বন্ধুর সাথে খুবই ভালো সময় কাটানো যায়, আমার তো মনে হয় তখন বন্ধুর সাথে গল্প করা শুরু করলে একেবারে কথা শেষ হয় না। আপনারা অনেক মজা করে খাওয়া দাওয়া করেছিলেন দেখছি। খুব ভালোভাবে সময়টা কাটিয়েছিলেন। ভালো লেগেছে আমার কাছে আপনাদের কাটানো মুহূর্তটার পোস্ট পড়ে।

 10 months ago 

অনেক দিন পরে বন্ধুদের সাথে দেখা হয়েছে দেখে আমার কাছেও ভীষণ ভালো লাগলো। জীবনে বন্ধু থাকা খুব প্রয়োজন। আপনাদের একসাথে দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। দেখেই বোঝা যাচ্ছে খাবার খাওয়ার সময় জমিয়ে খেয়েছেন আর গল্প করেছেন।

 10 months ago 

অনেকদিন পর সেদিন তিনজন একসাথে হতে পেরে অনেক বেশি ভালো লাগছিলো। আমরা তিনজন মিলে আসলেই অনেক সুন্দর সময় অতিবাহিত করেছিলাম। অসংখ্য ধন্যবাদ বন্ধু সেই দিনের সেই সুন্দর মুহূর্ত সবার সামনে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ভাইয়া কলেজ ইউনিভার্সিটির বন্ধুদের কখনো ভুল যায় না। পড়াশোনা শেষ হয়েছে আজকে কত বছর হয়ে গেল। এখনো ঐ সময়টার কথা মনে হলো কলিজাটা কেমন করে। আগের সব বন্ধুরা একত্রিত হলে অনেক মজা হয়। যেমন আপনারা বেশ আনন্দ করেছেন। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59705.02
ETH 2619.44
USDT 1.00
SBD 2.39