শখের ফটোগ্রাফি পর্ব-৬১"কর্মব্যস্ত মানুষ।"

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • কর্মব্যাস্ত মানুষ
  • ০৮,মে ,২০২৪
  • শনিবার


আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম ফটোগ্রাফির পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে তাই সময় পেলেই ফটোগ্রাফি করতে ছুটে চলে যায়। ফটোগ্রাফি এমন একটি বিষয় যা বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ের স্মৃতি ধরে রাখতে সাহায্য করে। আজকের পোস্টে বিভিন্ন এলাকার বিভিন্ন সময়ে ঘোরাঘুরি মুহূর্তে কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি করা আমার অনেক শখ ।শখের বসেই করে থাকা হয় ফটোগ্রাফি। বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে চায় সুন্দর সুন্দর অনেক কিছুর দেখা মেলে সেগুলো স্মৃতি হিসেবে ধরে রাখার জন্য ফটোগ্রাফি করা হয় মূলত। কোন একদিন কোন এক দর্শনীয় স্থানে ঘুরতে গেলে সেখানকার পরিবেশের ছবি তুলতে বেশ ভালো লাগে। আজকের পর্ব সাজিয়েছি কর্ম ব্যস্ত মানুষের ব্যস্ততা নিয়ে।


📸ফটোগ্রাফি📸


IMG20240528145741-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • মানুষ সবসময় কর্ম ব্যস্তই থাকে। বিভিন্ন ধরনের কর্ম বিভিন্নভাবে মানুষকে ব্যস্ত রাখে। কাজের তাগিদে মানুষকে অনেক ভাবে অনেক জায়গায় উঠতে হয়। পাইলিং কাজে যে খাঁচা ব্যবহার করা হয় রডের সেটা উপরে উঠে আছে একজন। এখানে ওঠার কারণ হলো একটি আংটা বাঁধিয়ে দেবে রডের উপরিভাগে যাতে এটা মেশিনের দ্বারা যথাস্থানের সুন্দর ভাবে নামিয়ে রাখা যায়।

📸ফটোগ্রাফি📸


IMG20240601181216-01.jpeg

IMG20240601181234-01-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • পড়ন্ত বিকেলে ওয়েল্ডিং এর কাজ চলছে। সাধারণত পাইলিং করার জন্য যে খাঁচা তৈরি করা হয় সেটাকে একটি রড পর পর ওয়েল্ডিং করে দিতে হয়। পড়ন্ত বিকেলে এমন চিত্র করতে অনেক বেশি ভালো লাগে। সবাই ব্যস্ত থাকে নিজেদের দায়িত্বরত কাজের প্রতি।

📸ফটোগ্রাফি📸


IMG20240607091519-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • মেটারিয়ালস মিক্সার মেশিনে প্রয়োজনে অনুপাতে মসলা দিয়ে মিক্সচার করার মুহূর্তে পাথর ছুড়ে মারার দৃশ্য। এখানে যারা কাজ করছে তারা অনেক বেশি পটু কাজের প্রতি। সবার মধ্যে অনেক বেশি একতা আছে সেজন্য দ্রুত কাজ শেষ করতে পারে। আমি কাজ দেখার সময় করার সময় তাদের কাজ করার গতি দেখি।

📸ফটোগ্রাফি📸


IMG20240605174519-01.jpeg

IMG20240601180355-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • পড়ন্ত বিকেলে সূর্য অস্ত যাওয়ার ঠিক আগমুহূর্তে পশ্চিম আকাশ অনেক বেশি ভালো লাগে। এই মুহূর্তে যদি কোন অবজেক্ট পাওয়া যায় তাহলে তো ফটোগ্রাফি না করে থাকা যায় না। হঠাৎ দেখে পানি ছিটে পড়ছে চোখে ধরা পড়লো এবং দেখতে বেশ ভালো লাগছিল তাই ক্যামেরা বন্দি করা।

📸ফটোগ্রাফি📸


IMG20240607161146-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • আকাশে মেঘ করেছে এই বুঝি নামবে বৃষ্টি তবুও তো কাজ থেমে থাকবে না। হঠাৎ করে চারিদিকে মেঘাচ্ছন্ন হয়ে গেল তবুও তাদের কাজ শেষ করতে হবে কাজ করে যাচ্ছে। বিশেষ করে চারিপাশের পরিবেশটা অনেক বেশি ভালো লাগছিল।

📸ফটোগ্রাফি📸


IMG20240607190708-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :

  • সূর্য অস্ত চলে যাওয়ার পর পশ্চিম আকাশটা যখন লাল হয়ে গেল হঠাৎ করে চোখ গেল আকাশে সৌন্দর্যের দিকে। এমন একটি মুহূর্ত দেখতে পেরে বেশ ভালো লাগছিল। প্রথম পাপ ভালো লাগছিল এই পরিবেশে।

আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নিয়ে সেই পর্যন্ত সাথেই থাকুন ধন্যবাদ সবাইকে।




আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

আপনি আজকে বেশ কয়েকটি কর্মব্যস্ত মানুষের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। বিভিন্ন দালান কোঠার মধ্যে কাজ করা ব্যক্তি গুলোর ফটোগ্রাফী খুবই সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আসলে যারা এরকম জায়গার মধ্যে কাজ করে তারা কঠিন আবহাওয়া কে উপেক্ষা করে কাজ করে থাকেন।

 last month 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। পড়ন্ত বিকেলে অপরূপ সৌন্দর্যময় কাজ করার এই মুহূর্তের সাথে ফটোগ্রাফি গুলো দারুন ভাবে আপনি ফুটিয়ে তুলেছেন।

 last month 

প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে বিশেষ করে তিন নাম্বার ফটোগ্রাফি টা টাইমিং টা অনেক সুন্দর হয়েছে।ধন্যবাদ আপনাকে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন।শুভ কামনা রইলো ।

 last month 

বাহ্ বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি আজ আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। আপনার প্রতিটি ফটোগ্রাফি বেশ অসাধারণ হয়েছে। এই ধরনের ফটোগ্রাফি গুলো করতেও ভালো লাগে। আর দেখতেও অনেক ভালো লাগে। পড়ন্ত বিকেলের সূর্য অস্ত যাওয়ার আর আকাশ মেঘে সেজে আছে ফটোগ্রাফি দুটো অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last month 

কর্মব্যস্ত কিছু মানুষের ফটোগ্রাফি করেছেন দেখে খুবই ভালো লাগলো। মাঝেমধ্যে একটু ভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে পারলে আসলেই ভালো লাগে। সূর্য অস্ত যাওয়ার আগ মুহূর্তে ক্যাপচার করা ফটোগ্রাফি গুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। কাজগুলো অনেক রিস্কের কাজ। তারপরও জীবিকার তাগিদে তারা এই কাজগুলো করে উপার্জন করে। ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আজ আপনি আমাদের মাঝে নিয়ে এসেছেন। আমার কাছে প্রতিটা ছবি এক কথায় অসাধারণ ছিল। এছাড়াও প্রতিটা ছবি তোলার ধরন অনেক বেশি ভালো ছিল। বিশেষ করে কর্মজীবনের এই ফটোগ্রাফি গুলো আশা করি অন্যান্য পোস্ট অপেক্ষায় অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে। এছাড়া প্রতিটা ছবির বর্ণনা আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর কতগুলো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ব্যস্ততার মানুষের দৃশ্যগুলো আপনি সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। বিশেষ করে সূর্য অস্ত যাওয়ার দৃশ্যটি দেখতে ভালো লাগলো। অসাধারণ কিছু মুহূর্ত নিয়ে ফটোগ্রাফি করেছেন, দেখে ভালো লেগেছে আমার

 last month 

আপনার ফটোগ্রাফি গুলো দারুন ভাবে তুলে ধরেছেন। প্রতিটি ফটোগ্রাফির পেছনে শ্রমিকের কষ্টের কথা স্মরণ করিয়ে দিলেন। এমন ফটোগ্রাফি সচরাচর দেখা যায় না। আপনাকে ধন্যবাদ এমন ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

চমৎকার ছিল ভাই আপনার ফটোগ্রাফি গুলো। এককথায় অসাধারণ। কর্মব‍্যস্ত মানুষগুলো এবং প্রকৃতি কে এতো সুন্দরভাবে ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তুলেছেন এতো চমৎকার রিলেট করেছেন কী বলব। প্রতিটা ফটোগ্রাফি ভালো লাগছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65359.95
ETH 3492.90
USDT 1.00
SBD 2.51