শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল
  • ০১,ডিসেম্বর ,২০২৩
  • শুক্রবার

হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের সামনে হাজির হলাম একটি অসুস্থতার গল্প নিয়ে সাথে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মেডিকেল কলেজ হাসপাতালের কিছু মুহূর্ত। আমার বন্ধু অংকন বেশ কিছুদিন অর্থাৎ দু তিন দিন তার ডান হাতের একটি আঙ্গুলের ব্যথায় খুব ভুগছেন। রাত আসলেই ঠিকঠাক মতো ঘুমাইতে পারে না। ছোট্ট একটু আঙ্গুলের ব্যথা তার সারা শরীরটাকে নাড়িয়ে তুলছে।

আসলে শরীরের প্রতিটা অংশই অনেক গুরুত্বপূর্ণ। যে কোন একটি অঙ্গ একটু অসুস্থ হলে বুঝা যায় শরীরটাই অচল হয়ে গিয়েছে। আজকে রাতে তার ঘুমই হয়নি ব্যথার জন্য। আজ যেহেতু শুক্রবার, শুক্রবারের দিন সকাল ৯ টা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত আমাদের ইউনিভার্সিটি তে ক্লাস থাকে। তবে দুঃখের বিষয় হলো সকালে ঘুম থেকে উঠে ক্লাসে যাইতে ইচ্ছে করে না। আজকের রীতিমতো ঘুম থেকে উঠেছি ঠিকই কেমন যেন ঘুমের চোখে দেখছি না তাই অঙ্কনকে বললাম ক্লাস পরে করতে যাব। আর অংকন তো আঙ্গুলের ব্যথায় মোটামুটি কাতরাচ্ছে। নিচে যায়ে ওষুধ কিনে নিয়ে এসেছে আমি তো ঘুমে চোখে দেখছি না। চোখ বন্ধ করে শুয়ে আছি আর তবে সবকিছু অনুভব করতে পারছি। ওষুধ খাওয়ার পরও তার আঙ্গুলের মধ্যে ব্যথানো কমছেনা। সে একটা সময় সিদ্ধান্ত নেয় ডাক্তারের কাছে গিয়ে হাত দেখাবে। আমি তো এদিকে ঘুমিয়ে আছি, যতই ঘুমে বিভোর থাকি না কেন যখন অসুস্থতার গল্প আসে তখন সকল ঘুম হারিয়ে যায়।


IMG20231201110411.jpg

IMG20231201110444.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

আমি ওই ভাবেই উঠে হাতমুখ ধুয়ে বলি কোন হাসপাতালে যাবি। প্রথমে সে যেতে চেয়েছিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এটা অবশ্য আমাদের এখান থেকে একটু দূরে। আবার সিদ্ধান্ত গ্রহণ করলাম যেহেতু শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল টাও কাছে আমাদের এখান থেকে আমরা এখানে যাব। সাথে সাথে বাইক নিয়ে আমি আর আমার বন্ধু বের হয়ে যাই হাসপাতালের উদ্দেশ্যে আজকে যেহেতু শুক্রবার রাস্তা কিছুটা ফাঁকা পাব। আমরা ১৫ মিনিটের মধ্যেই মেডিকেল কলেজ হাসপাতালে গেটে চলে যাই। তারপর আমার বাইক থাকে পার্কিংয়ে রেখে ডাক্তারের সন্ধান করতে থাকি। কিন্তু আজকে শুক্রবার হওয়াতে যে সকল ডাক্তার টিকিট কেটে রোগী দেখেন সবগুলোই বন্ধ। আমাদের এখন খুঁজতে হবে ইমারজেন্সি রোগী দেখে কোথায়। এর আগেও আমি এখানে গিয়েছি কিন্তু সেভাবে চিনি না। প্রবেশপথের সকল রাস্তা বন্ধ দেখে ইমারজেন্সি কোথায় এটা খুঁজে পাচ্ছিলাম না।


IMG20231201105841.jpg

IMG20231201105843.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

ওখানে এক ডিউটিরত ভাইয়াকে জিজ্ঞেস করলে তিনি সিঁড়ি দিয়ে উপরে উঠে একটি দিকনির্দেশনা দিয়ে দেয় আমরা সেই অনুযায়ী চলে যাই। প্রথমেই সিঁড়ি দিয়ে উঠেছি তাই দোতালাতে চলে গিয়েছি। আর ইমার্জেন্সি তো সবসময় নিচের দিকে হয় অনেক খোঁজাখুঁজির পর নিচে নামার সিঁড়ি খুঁজে পেলাম। ভিতরে পরিবেশটাও বেশ সুন্দর এবং পরিষ্কার-পরিচ্ছন্ন। শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে সামনে থেকে দেখলে বোঝা যায় হয়তো ছোট কোন একটি এরিয়া ।কিন্তু ভিতরে গিয়ে দেখি এটি অনেক বড় এরিয়া জুরে। তারপর অনেক খোঁজাখুঁজি পর ইমার্জেন্সি খুজে পাই। ওইখানে গিয়ে ডাক্তার দেখাানোর জন্য এত দায়িত্বরত এক ব্যক্তিকে জিজ্ঞেস করায় তিনি বললেন আপনার এটা সার্জারি বিভাগে দেখালে ভালো হবে, কিন্তু ইমার্জেন্সি বিভাগে কোন সার্জারি ডাক্তার আপাতত নেই।


IMG20231201110402.jpg


Device : Realme 7
What's 3 Word Location :

তাই তিনি আমাদেরকে কালকে গিয়ে ডাক্তার দেখাতে বলেন। তারপর আমরা তার কথামতো কালকে দেখানোর জন্য রাজি হয়ে যায় এবং চলে আসি। আজকের ডাক্তার দেখাতে পারলে অনেক বেশি ভালো হতো কিন্তু শুক্রবার বিধায় সব ডাক্তার ছুটিতে আছে। তারপর আমরা আবার বাসায় চলে আসি। আসলেই একজন অসুস্থ ব্যক্তিই জানে সুস্থতার মূল্য। আজ এই পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো পোস্টে অন্য কোন গল্প নেই ধন্যবাদ সবাইকে।



আমি কে !

IMG_20231120_103032_225.jpg

আমি মোঃ রাহুল হোসেন, আমার ইউজার নেম @mrahul40। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন।

standard_Discord_Zip.gif

Sort:  
 8 months ago 

আসলে একজন অসুস্থ ব্যক্তিই জানে যে সুস্থতা কত বড় নেয়ামত। যাই হোক যেহেতু কালকে শুক্রবারের কারণে ডাক্তার দেখাতে পারোনি আজকে গিয়ে আবার ডাক্তার দেখাতে হবে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68091.41
ETH 3274.95
USDT 1.00
SBD 2.66