গোধূলি সন্ধ্যে

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • গোধূলি সন্ধে
  • ৩০,অক্টোবর ,২০২৩
  • সোমবার


হ্যালো আমার বাংলা ব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আজকে আপনাদের মাঝে আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আপনারা হয়তো আমার আগের পোস্টগুলো দেখলেই বুঝে যাবেন আমি গ্রামের বাড়িতে আসছি। আর গ্রামের বাড়িতে আসলে অনেক মজা হয় অনেক ঘোরাফেরা হয়, দেখা হয় প্রকৃতির সৌন্দর্য হারিয়ে যায় প্রকৃতির মাঝে। যখনই ব্যস্ত শহর ছেড়ে গ্রামের নিস্তব্ধ সরল প্রকৃতি উপভোগ করতে চলে আসি। তখনই হাজারো কষ্ট ভুলে যায়, ভুলে যায় ব্যস্ততম শহরের কথা। এমন প্রকৃতি ছেড়ে বলুন তো কিভাবে থাকতে মন চায় ব্যস্ত শহরে। গ্রামের বাড়িতে আসলে সারাদিনই টুকিটাকি ঘোরাফেরা হয়। বিশেষ করে বিকালের সময়টা অনেক বেশি মজাদার হয়ে থাকে। এরকমই একটি বিকেল এর গল্প আপনাদের মাঝে শেয়ার করব আজকে। এখন যেহেতু শীত মৌসুমী চলে এসেছে দিনটা অনেক ছোট হয়ে আসছে তাই বিকেল হতে না হতেই যেন সন্ধ্যা গড়িয়ে আসে।



Device : Realme 7
What's 3 Word Location :

বিকেলে সময়টা ঘুরাঘুরির জন্য অনেক কম হয়ে যায়। অল্প সময় প্রকৃত উপভোগ করতে করতে চারিদিকে অন্ধকার ঘনিয়ে আসে। বিকেলে ঘোরাঘুরি করতে আমার অনেক বেশি ভালো লাগে। আর সাথে যদি প্রাণের ভাই ব্রাদার থাকে তাহলে মুহূর্তটা অনেক বেশি গুরুত্বপূর্ণ হয়ে যায়। বিকেলের সময় টা যদি নদী দেখতে দেখতে কাটিয়ে দেওয়া যায় কেমন হয় বলুন তো? আমার তো অনেক বেশি ভালো লাগে নদীর তীরে বসে সময় কাটাতে। নদীতে বসে থাকলে অনেক ধরনের সৌন্দর্য দেখতে পাওয়া যায় জেলেদে মাছ ধরা পাখিদের আনাগোনা এগুলো পড়ন্ত বিকেলে বসে বসে দেখতে বেশ ভালই লাগে। আমরা সবাই মিলে বাইক নিয়ে পড়ন্ত বিকেলে অপরূপ সৌন্দর্য উপভোগ করার জন্য নদীর তীরে চলে যাই।



Device : Realme 7
What's 3 Word Location :

একটু নিচে নামতেই সূর্যটা পশ্চিম আকাশে তখন ঢলে পড়েছে বিভিন্ন গাছের মাঝ দিয়ে সূর্যটাকে অসম্ভব সুন্দর লাগছিল। আর এই মুহূর্তটাতে নদীর তীরে বসে বসে নদীর অপরূপ সৌন্দর্য দেখতে আমার অসম্ভব ভালো লাগছিল। নদীতে এখন পানি অনেকটা শুকিয়ে গিয়েছে। বর্ষা মৌসুম শেষ হয়ে শীত মৌসুম চলে এসেছে, কিছুদিন পরেই এই নদীতে অনেক অতিথি পাখির দেখা ও মিলবে। তাই পানি যেহেতু কম মাছ ধরা পড়ছে বেশ ভালই জেলেরা ব্যস্ত থাকে মাছ ধরতে আমরা সেই সৌন্দর্য উপভোগ করতে থাকি ব্যস্ত।




Device : Realme 7
What's 3 Word Location :

সূর্য যখন পশ্চিমা আকাশে অস্ত চলে যায় তখন পশ্চিম আকাশটা রক্তিম বর্ণ ধারণ করে। এই মুহূর্তে নদীর তীরে বসে নদীর সৌন্দর্য অসম্ভব ভালো লাগে। নদীর পানিটাও লাল হয়ে যায় আশেপাশের সকল প্রকৃতি যেন নতুন রূপ যেন এক অপরূপ সৌন্দর্য। পাখিরাও গুনগুন করে গান গাইতে গাইতে তাদের বাসায় ফেরত চলে যায়। রক্তিম আকাশে পাখির ওড়া উড়ে দেখতে অসম্ভব ভালো লাগে। এটার সৌন্দর্য চোখ দিয়ে ছাড়া ক্যামেরায় বন্দি করে উপভোগ করা যায় না আর যেহেতু আমার ফোনের ক্যামেরা আহামরি ভালো না তাই এগুলো বন্দী করতে পারিনি। দিনের শেষ ভাগে সূর্যাস্তের সময়টা আমি অনেক বেশি উপভোগ করি অনেক বেশি ভালো লাগে এই সময়টা। আজ এই পর্যন্তই দেখা হবে অন্য কোন পোস্টে নতুন কোন গল্প নিয়ে সে পর্যন্ত সাথেই থাকুন ধন্যবাদ সবাইকে।


standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

আপনারা তো দেখছি বেশ ভালো সময় অতিবাহিত করেছিলেন নদীর পাড়ে গিয়ে। গোধূলি সন্ধ্যার এত সুন্দর কিছু দৃশ্য দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। আর আপনাদের মুহূর্তটা বেশ ভালোই উপভোগ করলাম সম্পূর্ণ পোস্ট পড়ে। সব মিলিয়ে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে আপনার এই পোস্টটা এবং ফটোগ্রাফি গুলো।

 10 months ago 

সব মিলিয়ে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে আপনার এই পোস্টটা এবং ফটোগ্রাফি গুলো।

আপনাদের ভালো লাগায় আমার পোস্টের সার্থকতা।ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 10 months ago 

আসলেই নদীর পাড়ে বসে থাকলে অনেক প্রাকৃতিক সৌন্দর্য লক্ষ্য করা যায় বিশেষ করে গোধূলি লগ্নে সূর্যের হেলে পড়ার দৃশ্যটা সবচেয়ে বেশি ভালো লাগে। চমৎকার কিছু ফটোগ্রাফি দেখলাম প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 10 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি দেখলাম প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ সুন্দর ছিল।

অসংখ্য ধন্যবাদ উৎসাহ মূলক মতামত প্রকাশের জন্য

 10 months ago 

গোধূলি সন্ধ্যার সৌন্দর্য উপভোগ করতে বরাবরই আমার অনেক ভালো লাগে।
বিশেষ করে সেটা যদি হয় কোন নদীর পাড় তাহলে তো কোন কথাই নেই।
আপনার ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো দারুন সৌন্দর্য উপভোগ করলাম।

 10 months ago 

আসলে নদীর পাড়ের বসে সময় কাটানো অসম্ভব ভালো লাগে। মতামত প্রকাশের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 10 months ago 

এই তিনমাস ঢাকা থেকে বুঝতেছি ভাই গ্রাম ছাড়া কেন আমাদের বেঁচে থাকা কঠিন। বিকেলে বা সকালে গ্রামের ঐ সুন্দর পরিবেশই তো আমাদের বাকি দিনের এনার্জি দিয়ে দেয়। বিকেলে নদীর পাড় গোধূলি লগ্নে সূর্যের অস্ত চলে যাওয়া। সবকিছু একেবারে দারুণ লাগছে। আর হ‍্যা এই সময়টাতে বিকেলে সত্যি সময় একেবারেই কম পাওয়া যায়। কারণ দিন অনেক ছোট।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আসলে গ্রাম মানেই প্রশান্তির একটি জায়গা । শহরে থাকলে গ্রামটাকে অনেক বেশি মিস করা হয়। মতামত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ

 10 months ago 

আপনার মত আমারও একই অবস্থা গ্রামে গেলে প্রকৃতির মাঝে হারিয়ে যেতে মন চায়। শহরের কোলাহল ছেড়ে কিছুটা সময় নিস্তব্ধ থাকা যায়। তাছাড়া এত সুন্দর সুন্দর প্রকৃতি দেখলে ছবি না তুলেও থাকা যায় না। আজকে আপনি খুব চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। অসম্ভব সুন্দর হয়েছে ফটোগ্রাফি গুলো।

 10 months ago 

প্রকৃতি দেখলে হারিয়ে না গেলে প্রকৃত দেখার মজাই নেই। অসংখ্য ধন্যবাদ মতামত প্রকাশ করার জন্য

 10 months ago 

গোধূলি সন্ধ্যার চোখ ধাঁধানো ফটোগ্রাফি করেছেন। সব গুলো ফটোগ্রাফি দেখতে জাস্ট অসাধারন লাগতেছে। এধরনের ফটোগ্রাফি গুলো দেখলে তাকিয়ে থাকতে ইচ্ছে করে। সূর্য অস্তের দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59181.56
ETH 2521.00
USDT 1.00
SBD 2.47