একটি সুন্দর বিকেলের গল্প||১০ % লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

আমি রাহুল আমার ইউজার নেমঃ @mrahul40 বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


আজ -২ আষাঢ়,|১৪২৯ বঙ্গাব্দ||বৃহস্পতিবার||গ্রীষ্মকাল||


GridArt_20220616_225700779.jpg

অনেকদিন পর আবারো হাজির হলাম নতুন একটি পোষ্ট নিয়ে। অনেকদিন হলো বিকেলটাকে সুন্দরভাবে উপভোগ করা হয় না। আজকেও তেমন কোন প্ল্যান ছিল না একটি কাজে হঠাৎ যেতে হলো সেই গ্রামের মেঠোপথ ধরে নদীর পাড় বেয়ে অন্য একটি গ্রামের উদ্দেশ্যে। অনেকদিন পর এমন পরিবেশে যাতায়াত শুরু করলাম আজ। পড়ন্ত বিকেলে এমন গ্রাম দেখতে অসম্ভব সুন্দর লাগে। কারো যদি মন খারাপ থাকে তাহলে বিকেলে সময়টা এমন পরিবেশে ঘুরতে গেলে তার মন ভালো হয়ে যাবে।


IMG20220616173304_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

আমি বের হয়ে পাঁচটার পরে এটা সম্পূর্ণ কাঁচা রাস্তা অর্থাৎ মাটির রাস্তা যেখানে বৃষ্টি হয়ে কাদা হয়ে যায় আবার নদীতে পানি বেশি হলে রাস্তা সব নিচে ডুবে যায়। এখনো যেহেতু পানি আসেনি নদীতে রাস্তা দিয়ে বাইকে নিয়ে চলাচল করা যায়। তবে এমন রাস্তায় বাইক চালানো একটু কষ্টসাধ্য তারপরও আমি এটি অনেক ইনজয় করি।


IMG20220616173321_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

ভালো রাস্তা থেকে গ্রামের মেঠোপথে নামতেই সুন্দর এক প্রকৃতির দেখা মেলে চারিদিকে ফসলের জমি এবং অনেক কৃষকরা মাঠ থেকে গরুর খাদ্য হিসেবে ঘাস কেটে মাথায় করে বাড়ি নিয়ে যাচ্ছে। তারপর আমরা এ রাস্তা ধরেই সামনে এগোতে দেখা মেলে ছোট্ট একটি নদী।


IMG20220616173451_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

এখানে সবেমাত্র পানি আসতে শুরু করেছে তাই যে রাস্তাটি ছিল সেটি ডুবে গিয়েছে যারা নদীর ওপারে বিভিন্ন ফসলের চাষাবাদ করে তারা নদী পার হচ্ছে নিজের পায়ে হেঁটেই। কারণ নদীতে এখনো তেমন পানি হয়নি তাই তারা ভিজে ভিজেই নদী পার হচ্ছেন এবং মহিষএরা এখানে গোসল করছেন।


IMG20220616173455_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

যেদিকে নদীর পানি টা একটু বেশি সে দিকটাতে কিছু নৌকা দেখা যাচ্ছে। এই প্রাকৃতিক সৌন্দর্য দেখে না দাঁড়িয়ে আর পারলাম না। কিছু সময় প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করি তারপর আমি আবার আমার গন্তব্যের দিকে আস্তে আস্তে এগোতে থাকি। বাইক নিয়ে এগোতে দেখা মেলে নদীর মাঝে অনেক জায়গা জুরে মাছ ধরার জন্য একটি যন্ত্র তৈরি করে রেখেছে আমাদের গ্রাম্য ভাষায় এটির নাম খড়া।


IMG20220616173613_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

এখানে যখন পানি বেশি হয় তখন অনেক ধরনের মাছ ধরা পড়ে। আমি এখানে দাড়িয়ে কিছু ফটোগ্রাফি করি তারপর এখানে কিছু সময় পার করি বিকালটা তে এই দৃশ্যটা দেখতে অসম্ভব ভাল লাগছিল। তারপর আমি হেঁটে হেঁটে কিছুটা পথ সামনের দিকে যায় এবং দেখা মেলে কিছু মানুষ এই পড়ন্ত বিকেলে বসে নিয়ে নদীতে বরসি মাছ ধরছেন।


IMG20220616173755_00-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location:

আসলে বরসি দিয়ে মাছ ধরা অনেক মজার এবং ধৈর্যের ব্যাপার। যাদের ধৈর্য নেই তারা বড়শি দিয়ে মাছ ধরতে পারবে না কারণ এটি দিয়ে মাছ ধরতে অনেক সময় অপেক্ষা করতে হয়। বিকেলটাকে এমন সৌন্দর্য দেখে সত্যিই মনটা অনেক ভালো হয়ে গেল। অনেকদিন হলো এমন সৌন্দর্য উপভোগ করা হয় না। তারপর আমি আবার আমাদের গন্তব্যের উদ্দেশ্যে রওনা করে পুরা রাস্তাটায় ছিল মাটির রাস্তা এবং নদীর পাশ দিয়ে অসম্ভব সুন্দর একটি গ্রাম। গ্রামটা কে আমার অনেক ভালো লেগেছে প্রায় 20 মিনিট এবং রাস্তায় বাইক রাইড করে আমরা আমাদের গন্তব্যে পৌঁছায় এবং কাজটি সম্পন্ন করে বাসায় চলে আসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

গ্রামীণ পরিবেশে বিকেল বেলার অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। আসলে গ্রামীণ পরিবেশে ফটোগ্রাফি গুলো সত্যি মুগ্ধ করে দেয়। বিশেষ করে সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি আমার বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। আসলে গ্রামীণ পরিবেশে ফটোগ্রাফি গুলো সত্যি মুগ্ধ করে দেয়।

অসংখ্য ধন্যবাদ আপনাকে মতামত প্রকাশ করার জন্য

 2 years ago 

আপনি সুন্দর বিকেল কাটিয়েছেন আমাদের জন্য দারুন কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর লাগছে আসলে পড়ন্ত বিকেলে এভাবে গ্রামের অসম্ভব সৌন্দর্য দেখতে আমার কাছে খুব ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর লাগছে আসলে পড়ন্ত বিকেলে এভাবে গ্রামের অসম্ভব সৌন্দর্য দেখতে আমার কাছে খুব ভালো লাগে

ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া যাদের ধৈর্য নেই তারা বড়শি দিয়ে মাছ ধরতে পারিনা।আমার কাছে খুবই ভালো লাগে এইভাবে মাছ ধরতে।যাইহোক ভাইয়া আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন।আমার কাছে খুবই ভালো লেগেছে।আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার কাছে খুবই ভালো লাগে এইভাবে মাছ ধরতে।

ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 years ago 

গ্রামের মেঠোপথ এমন দৃশ্য দেখলে মনটা এমনিতেই ভালো হয়ে যায়। আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে ভাইয়া। গ্রামের ও নদীর পথ গুলো মেঠোপথ দেখতে খুবই দারুন লাগছে। এক কথায় অসাধারণ। ধন্যবাদ আপনার বিকেলে সুন্দর মুহূর্তটা আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

গ্রামের মেঠোপথ এমন দৃশ্য দেখলে মনটা এমনিতেই ভালো হয়ে যায়। আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে ভাইয়া।

ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

এখানে যখন পানি বেশি হয় তখন অনেক ধরনের মাছ ধরা পড়ে। আমি এখানে দাড়িয়ে কিছু ফটোগ্রাফি করি তারপর এখানে কিছু সময় পার করি বিকালটা তে এই দৃশ্যটা দেখতে অসম্ভব ভাল লাগছিল।

আপনি এমন একটি জায়গায় দাঁড়িয়ে ছিলেন যেখানে পানি বাড়লে অনেক মাছ ধরা পড়ে। এমনিতেও নদীর পাড়ে দৃশ্যগুলো অনেক সুন্দর এবং মন ছুঁয়ে যায়, তার মধ্যে আপনি এই দৃশ্যগুলো এত সুন্দর ভাবে আমাদের মাঝখানে উপস্থাপন করেছেন যে আমার ছোটবেলার কিছু স্মৃতি মনে পড়ে গেল। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোষ্ট আমার বাংলা ব্লগে শেয়ার করার জন্য।

 2 years ago 

এমনিতেও নদীর পাড়ে দৃশ্যগুলো অনেক সুন্দর এবং মন ছুঁয়ে যায়, তার মধ্যে আপনি এই দৃশ্যগুলো এত সুন্দর ভাবে আমাদের মাঝখানে উপস্থাপন করেছেন

ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে একটি সুন্দর বিকেলের অনেক চমৎকার একটি গল্প শেয়ার করেছেন। গল্পটি পড়ে খুবই ভালো লাগলো সেই সাথে অনেক সুন্দর একটি মুহূর্তের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যিই খুব মিস করছি।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে একটি সুন্দর বিকেলের অনেক চমৎকার একটি গল্প শেয়ার করেছেন।

ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 years ago 

বাহ বিকেলের এত সুন্দর মুহূর্ত কাটাতে বেশ ভালোই লাগবে। আপনার পোস্ট দেখতে দেখতে মনে হচ্ছে আমি নিজেই এত সুন্দর মুহূর্ত উপভোগ করছি। তাছাড়া বেশ কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি ও করেছেন। এত সুন্দর একটি মুহুর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

তাছাড়া বেশ কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি ও করেছেন। এত সুন্দর একটি মুহুর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 years ago 

আপনার সঙ্গে আমি একমত ভাই যদি কারো মন খারাপ থাকে তাহলে এই গ্রামের মেঠোপথ দিয়ে হাটলে মন ভালো হয়ে যাবেই। আহ কী সোভা কী সুন্দর রুপ। সত্যি প্রকৃতি কত সুন্দর। পোস্টের ফটোগ্রাফি গুলো দেখে কোথায় যেন হারিয়ে গিয়েছি🙂🙂🙂। দারুণ ছিল পোস্ট টা।।

 2 years ago 

আপনার সঙ্গে আমি একমত ভাই যদি কারো মন খারাপ থাকে তাহলে এই গ্রামের মেঠোপথ দিয়ে হাটলে মন ভালো হয়ে যাবেই।

ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

 2 years ago 

আপনার সুন্দর গল্পের পাশাপাশি সুন্দর ফটোগ্রাফি গুলো আমার কাছে অসাধারণ লাগলো। গ্রামের পরিবেশটা আসলেই কি ভালো লাগে। আপনার গল্পটা পড়ে ও আমার কাছে জাস্ট অসাধারণ লাগলো। তার পাশাপাশি প্রত্যেকটি ফটোগ্রাফিও অসাধারণ লাগলো। পুরোটা আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপনা ও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর গল্পের পাশাপাশি সুন্দর ফটোগ্রাফি গুলো আমার কাছে অসাধারণ লাগলো।

ধন্যবাদ মতামত প্রকাশের জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 60462.58
ETH 2636.31
USDT 1.00
SBD 2.58