"বন্ধুত্বের প্রতিদান আমার জীবন থেকে নেওয়া একটা অসাধারণ গল্প„ "Friendship Rewards is a wonderful story from my life „

pexels-sudip-paul-1081443-2738167.png
আসসালামু আলাইকুম
কি অবস্হা সবার কেমন আছেন সবাই আশা করি সবাই ভালো আছেন
"আজকে আমি আপনাদের কে আমার জীবন থেকে নেওয়া বন্ধুত্বের প্রতিদান নিয়ে একটি অবিশ্বাস্য ঘটনা শেয়ার করছি। বিশ্বাস না হলে দেখে নিন!

গল্পের শিরোনাম: "বন্ধুত্বের প্রতিদান"

( শুরুটা হলো ) শহরের কেন্দ্রস্থলে, একটা ছোট্ট গ্রামে আমি ও আমার বন্ধু ইমন থাকতাম |আমরা ছোটবেলা থেকেই একসাথে বড় হয়েছি এবং আমাদের বন্ধুত্ব ছিল গভীর ও আন্তরিক।

একদিন আমি বাজার থেকে ফেরার পথে একটি বিশেষ ধরনের ফুল দেখতে পেলাম । ফুলটি ছিল অনেক সুন্দর এবং গ্রামবাসীরা বলত যে, এই ফুলে বিশেষ ক্ষমতা আছে। তাই আমি সেই ফুলটি তুলে নিয়ে আমার বন্ধু ইমনকে উপহার দিলাম।

আমার দেওয়া ফুলটি পেয়ে আমার বন্ধু ইমন খুব খুশি হল এবং ফুলটি তার বাগানে লাগাল। কয়েকদিন পর, জসিম লক্ষ্য করল যে ফুলটি আরও সুন্দর হয়ে ফুটে উঠেছে এবং আশেপাশে সবাই সেই ফুলের কথা বলছে।

একদিন গ্রামে এক বিদেশী ভ্রমণকারী এল এবং সেই বিশেষ ফুলের খবর শুনল। সে আমার বন্ধু ইমনের বাগানে গিয়ে সেই ফুলের ছবি তুলে নিল এবং ছবি বিক্রি করে অনেক টাকা রোজগার করল। আমার বন্ধু ইমন এটা দেখে খুব কষ্ট পেল, কিন্তু আমি তাকে সান্ত্বনা দিলাম ।

আমি বল্লাম , "বন্ধুত্বের আসল মূল্য টাকায় নয়, মনের আন্তরিকতায়। আমরা একে অপরের পাশে থাকলেই সব সমস্যার সমাধান হবে।"

এই ঘটনা থেকে আমার বন্ধু ইমন বুঝতে পারল যে, সত্যিকারের বন্ধুত্ব কোনো কিছু দিয়ে মাপা যায় না, তা হয় আন্তরিকতার মাধ্যমে।

এরপর থেকে আমরা আরও বেশি ঘনিষ্ঠ হয়ে উঠলাম এবং আমাদের বন্ধুত্বের বন্ধন আরও মজবুত হল।

অন্য একদিন আমার ও আমার বন্ধু ইমনের জীবনে একটা নতুন সমস্যা দেখা দিল। আমাদের গ্রামে হঠাৎ করে পানির সংকট দেখা দিল। গ্রামের সবাই খুব চিন্তিত ছিল, কারণ তাদের কৃষির উপর নির্ভর করেই জীবনযাত্রা চলত। আমি ও আমার বন্ধু ইমন ঠিক করলাম যে আমরা এই সমস্যার সমাধান খুঁজবো।

আমরা দুই বন্ধু একসাথে গ্রামপ্রধানের কাছে গিয়ে সমস্যার কথা বলল। গ্রামপ্রধান বললেন, "আমাদের গ্রামের এক পুরনো কুয়া আছে, কিন্তু সেটি দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে। যদি তোমরা সেটা মেরামত করতে পার, তাহলে পানির সমস্যা মিটে যাবে।"

আমি ও আমার বন্ধু ইমন সেই কুয়ায় কাজ করতে শুরু করলাম । আমরা দিনরাত পরিশ্রম করে কুয়াটি পরিষ্কার করলাম এবং পানির ব্যবস্থা চালু করলাম । কুয়াটি থেকে মিষ্টি পানি উঠতে শুরু করল। গ্রামের সবাই খুশি হয়ে গেল এবং আমাদের দুই বন্ধুকে ধন্যবাদ জানাল। এভাবে আমি ও আমার বন্ধু ইমন বুঝতে পারলাম যে, একসাথে মিলে কাজ করলে যেকোনো সমস্যার সমাধান করা সম্ভব। তার পরে আমাদের বন্ধুত্ব আরও গভীর হল, এবং আমরা আরও বড় বড় কাজ করার স্বপ্ন দেখতে লাগলাম।

ধন্যবাদ,
[লেখক মোস্তাকিম]

Sort:  
 last month 

কপিরাইট স্পামিং এগুলো করা গুরুতর অন্যায়। এগুলো এই প্লাটফর্মের জন্য ক্ষতিকর। তাই এগুলো থেকে বিরত থাকবেন আশা করছি বিষয়টি বুঝতে পেরেছেন ধন্যবাদ।

জ্বি আমি বুঝতে পারছি ✔
কিন্তু এটা তো কোন কপিরাইট না ❌

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58729.26
ETH 2640.67
USDT 1.00
SBD 2.47