মাছ দিয়ে মিষ্টি কুমড়ো চচ্চড়ি রেসিপি||১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে বুধবার, জানুয়ারি ২৬/২০২২


আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভাল আছেন। আমিও অনেক ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে মাছ দিয়ে মিষ্টি কুমড়ো চচ্চড়ি রেসিপি শেয়ার করতে চলেছি। চলুন শুরু করা যাক...

IMG_20220126_141634.jpg

সর্বশেষ মূল ছবি

মাছ দিয়ে মিষ্টি কুমড়ো চচ্চড়ি রেসিপির উপকরণ

IMG_20220126_141601.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
পেঁয়াজ
রসুন
কাঁচা মরিচ
হলুদ
সয়াবিন তেল
লবণ
মাছ
মিষ্টি কুমড়ো
জিরা

মাছ দিয়ে মিষ্টি কুমড়ো চচ্চড়ি রেসিপির ধাপসমূহ

🍲ধাপ - ০১🍲


GridArt_20220126_142430337.jpg

আমার রেসিপিটি শুরু করার জন্য প্রথমেই মাছগুলো ভালোভাবে ভেজে নিতে হবে। তার জন্য আমি প্রথমে মাছগুলোর গায়ে হলুদ, মরিচ এবং লবণ ভালোভাবে মাখিয়ে নিয়েছি। তারপরে একটা শুকনো কড়াই এর উপর পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে সেটি গরম করে নিয়েছি। তার পরে পর্যায়ক্রমে মাছগুলোকে সুন্দর করে ভেজে নিয়েছি। আপনারা উপরের ছবিটির লক্ষ্য করলে পর্যায়ক্রমে সবগুলো দেখতে পাবেন।

🍲ধাপ - ০২🍲


IMG20220123081626_01.jpg

এরপরে আমি রান্না শুরু করার জন্য পুনরায় একটা শুকনো কড়াই নিয়েছি এবং তার ওপরে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে গরম করে নিয়েছি।

🍲ধাপ - ০৩🍲


IMG20220123083059_01.jpg

এরপরে আমি তেলের ওপরে পেঁয়াজ এবং কাঁচা মরিচ বাটা দিয়ে দিয়েছি।

🍲ধাপ - ০৪🍲


IMG20220123083123_01.jpg

মসলাগুলো ভালো ভাবে তৈরি করে নেবার পরে আমি পূর্বে কেটে নেয়া মিষ্টি কুমড়ো টুকরোগুলো কড়াই এর উপর দিয়ে দিয়েছি।

🍲ধাপ - ০৫🍲


GridArt_20220126_143317844.jpg

রান্নাটা সুস্বাদু করার জন্য আমি সকল উপকরণ গুলো খুবই সুন্দরভাবে কষিয়ে নিয়েছি।

🍲ধাপ - ০৬🍲


IMG_20220126_143522.jpg

তারপরে আমি রান্নার জন্য পরিমাণ মতো পানি দিয়েছি আর পূর্বে ভেজে নেওয়া মাছ গুলো দিয়ে দিয়েছি।

🍲ধাপ - ০৭🍲


IMG20220123083728_01.jpg

রান্নার স্বাদ আরও বেশি বৃদ্ধি করার জন্য আমি পরিমাণমতো জিরা বেটে দিয়ে দিয়েছি।

🍲ধাপ - ০৮🍲


IMG_20220126_143854.jpg

এভাবে ৫ থেকে ১০ মিনিট রাখার পরে শেষ হয়ে গেল আমার আজকের মাছ দিয়ে মিষ্টি কুমড়ো চচ্চড়ি রেসিপি।

🍲ধাপ - ০৯🍲


IMG20220123085236_01.jpg

রান্না শেষ হবার পরে আমি সেগুলো কে একটি আলাদা পাত্রে নামিয়ে রেখেছি।

আজকে আমি আপনাদের মাঝে মাঝে রেসিপিটি শেয়ার করলাম সেটি আমার খুবই পছন্দের একটি রেসিপি। যদি সঠিকভাবে সকল নিয়ম কানুন গুলো অনুসরণ করা যায় তাহলে এই রান্নাটি খেতে অনেক সুস্বাদু লাগে। আপনারাও মাছ দিয়ে মিষ্টি কুমড়ো চচ্চড়ি করে দেখতে পারেন আশা করি আপনাদের কাছেও এটি ভালো লাগবে।

🍲 আমার সাথে মাছ দিয়ে মিষ্টি কুমড়ো চচ্চড়ির একটি ছবি 🍲


IMG20220123085307_01.jpg

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

Sort:  
 3 years ago 

মাছদিয়ে মিস্টি কুমড়া রান্না খুব ভালো লাগে।এটা শরীরের জন্য অনেক বেশি উপকারী। গরমের দিনে এটি বেশি রান্না করা হয় আমার বাসায়।নিশ্চয়ই দারুন সুস্বাদু হয়েছে। আমন্ত্রন রইলো শ্রদ্ধেয়, ভালবাসা অবিরাম।

 3 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

সুন্দর উপস্থাপন আমাকে মুগ্ধ করেছে,আমন্ত্রণ ও ভালবাসা রইলো।

 3 years ago 

মিষ্টি কুমড়ো আর মাছ দিয়ে অনেক সুন্দর একটা রেসিপি তৈরি করলেন। রেসিপি টা দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু করেছেন। আপনাদের রেসিপি টা দেখে আমার অনেক লোভ হচ্ছে 😋😋 এমনিতে এরকম সুন্দর সুন্দর রেসিপি দেখলে আমার খুব লোভ হয়। তেমনি আপনার রেসিপি টা অসাধারণ লেগেছে আমার কাছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

প্রথমত বলবো মাছের ছবিটি দেখতে খুবই সুন্দর লেগেছে। ফ্রেশ ফ্রেশ একটা ভাব ছিল। আর রেসিপিটি দেখতে খুবই লোভনীয় হয়েছে। খুব সুন্দর ভাবে আপনি ধাপে ধাপে উপস্থাপনা করেছেন।

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার আজকের রেসিপিটি ভালো ছিল। খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। মাছ দিয়ে এভাবে মিষ্টি কুমড়া আগে কখনো রান্না করে খাওয়া হয়নি। তবে কি মাছ দিয়ে রান্না করেছেন সেটা আপনি উল্লেখ করলে বেশি ভালো হতো। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

মাছ দিয়ে কুমড়া রান্নার রেসেপি খেতে অনেক মজা লাগে। বাসায় এই রেসেপিটি তৈরি করলে সব থেকে বেশি আমি নিজেই খেয়ে নেই। আর আপনার পোস্টটি দেখে লোভ লাগলো। কারণ আপনি অনেক সুন্দর ভাবে রেসেপিটি তৈরি করেছেন। তাছাড়া ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো,,,

 3 years ago 

আমার ক্ষেত্রেও একই অবস্থা ভাইয়া আমার বাড়িতে রান্না করলে আমি একাই খেয়ে ফেলি। এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

মিষ্টি কুমড়া দিয়ে মাছ এভাবে কখনো রান্না করে খাওয়া হয়নি। তবে আমি যখন একবার বগুড়ায় গিয়েছিলাম তখন এটি দেখেছিলাম তবে সেখানে খাওয়া হয়নি। দেখতে তো অনেক ভালোই দেখাচ্ছে ভাইয়া। খেতে নিশ্চয়ই অনেক মজাদার হবে তাইনা। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

একদিন খেয়ে দেখতে পারেন ভাইয়া আশাকরি অনেক ভালো লাগবে।

 3 years ago 

আপনার রান্নাটা অনেক ভালো হয়েছে দেখেই বোঝা যাচ্ছে। প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

মাছ দিয়ে মিষ্টি কুমড়ার চড়চড়ির অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। মাছ দিয়ে এরকমভাবে মিষ্টি কুমড়ার চচ্চড়ি রান্না করলে খুবই সুস্বাদু লাগে। এই সাপেক্ষে আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে এরকম একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62561.21
ETH 2449.99
USDT 1.00
SBD 2.64