রংধনুর রেনডম ফটোগ্রাফি||১০% @shy-fox🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

20220708_172936.jpg

লোকেশন

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শুক্রবার , জুলাই ৮ /২০২২

রংধনু আমাদের প্রত্যেকের কাছে অনেক ভালো লাগে কিন্তু চাইলেই আমরা রংধনু দেখতে পাই না। অনেকদিন পর পর আকাশে রংধনু দেখতে পাওয়া যায় আর সেই রংধনু কয়েক মিনিটের মধ্যেই মিশে যায় আকাশের সাথে। কিছুদিন আগে যখন আমি স্কুলে ক্লাস নিছিলাম তখন একবার রংধনু উঠেছিল কিন্তু যখনই আমি ছবি তোলার জন্য বাইরে গেলাম দেখতে পেলাম আস্তে আস্তে সেই রংধনু গুলো মিশে যাচ্ছে আকাশের সাথে। কিন্তু আজকে যখন আকাশের রংধনু উঠল তখন আর মিস করলাম না ধারণ করে নিলাম রংধনুর কিছু ফটোগ্রাফি।

20220708_173125.jpg

20220708_173140.jpg

লোকেশন

আজকের আকাশটা ছিল অনেকটাই বসন্তকালের আকাশের মত। আকাশে সাদা সাদা মেঘ তুলোর মতো ভেসে বেড়াচ্ছিল দেখে বোঝার কোন উপায় ছিল না যে এটা বর্ষাকাল। এই ধরনের পরিবেশে সবথেকে বেশি রংধনু দেখতে পাওয়া যায়। আমরা সবাই জানি রংধনুতে সাতটি রং থাকে।

20220708_173217.jpg

20220708_172915.jpg

লোকেশন

রংধনুটা যখন উঠেছিল তখন বিকেল বেলা ছিল আমরা সবাই আমাদের গ্রামের খেলার মাঠে ফুটবল খেলা খেলার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। এমনই একটি সময় হঠাৎ আমার চোখ পরল আকাশের দিকে আর দেখতে পেলাম রংধনু উঠতে শুরু করেছে। তখন আমি আমার আশেপাশে থাকা সকলকে বলতে শুরু করলাম ওই দেখো রংধনু উঠেছে আর সকলের মধ্যে তখনই প্রতিযোগিতা শুরু হয়ে গেল রংধনুর আলোকচিত্র ধারণ করার।

20220708_172525.jpg

20220708_172511.jpg

লোকেশন

তাদের সাথে প্রতিযোগিতা দিয়ে আমিও শুরু করে দিলাম রংধনুর আলো চিত্র ধারণ করতে। যখনই আমি রংধনুর আলোকচিত্র ধারণ করতে শুরু করলাম আর মনে মনে চিন্তা করছিলাম এটা আজকেই আমি আপনাদের মাঝে শেয়ার করব। কারণ হয়তো বা আমরা অনেকেই অনেকদিন হয়ে গিয়েছে রংধনু দেখার সৌভাগ্য পায় না। আসলে রংধনু দেখার সৌভাগ্য সবার না হওয়ার পেছনে একটা কারণ রয়েছে সেটি হচ্ছে রংধনু খুব একটা বেশি সময় আকাশে থাকে না। অল্প কিছু সময় পরেই রংধনু গুলো আকাশের মেঘের সাথে মিশে যেতে শুরু করে।

20220708_172450.jpg

20220708_172445.jpg

লোকেশন

কয়েক মিনিট পরেই রংধনু গুলো আকাশের মেঘের সাথে মিশে যেতে শুরু করলো। আমি চেষ্টা করেছি রংধনুর উদয় হওয়া থেকে শুরু করে আকাশের সাথে মিশে যাবার প্রত্যেকটি চিত্র ধারণ করতে। আর আমি সেই আমার ধারণা করা প্রত্যেকটি চিত্রই আপনাদের মাঝে শেয়ার করলাম রংধনু গুলো সুন্দর ভাবে দেখানোর জন্য।

আপনারা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন আজকের শেয়ার করা এই রংধনুর ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে। আপনি এটা জানাতে অবশ্যই ভুলবেন না আজকের রংধনু টি আপনি দেখেছিলেন কিনা আর আপনি এটাও জানাতে পারেন কতদিন আগে আপনি আকাশের বুকে এমন সুন্দর রংধনু দেখেছেন। এই সকল প্রশ্নগুলোর উত্তরের অপেক্ষায় রইলাম। আশা করি আপনাদের সুন্দর সুন্দর মতামত থেকে জানতে পারব রংধনু সম্পর্কে আপনাদের মতামত।

পোস্ট বিবরণ
শ্রেণীরংধনুর রেনডম ফটোগ্রাফি
ক্যামেরারিয়েলমি সি ২৫ এস ৪৮ মেগাপিক্সেল
পোস্ট তৈরি@mostafezur001
লোকেশনগাংনী, মেহেরপুর, বাংলাদেশ

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে আপনার রংধনুর রেনডম ফটোগ্রাফি। আপনি খুবই সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো করে আমাদের সাথে শেয়ার করেছেন। সত্যি ভীষণ ভালো লেগেছে আপনার রংধনুর ফটোগ্রাফি গুলো। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে কি বলবো ভাইয়া রংধনু এমনই একটা জিনিস যা প্রত্যেকটি মানুষের কাছে ভালো লাগবে এটাই স্বাভাবিক

 2 years ago 

রংধনুর অসাধারন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই আপনি। বেশ ভালো লাগলো। আপনার ছবিগুলোর মাধ্যমে অনেকদিন পর রংধনুর ছবি ফটোগ্রাফি দেখলাম। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রংধনুর এই ফটোগ্রাফি গুলোর মাধ্যমে আপনি অনেকদিন পর রংধনু দেখতে পেলেন এটা জেনে আমার কাছে অনেক ভালো লাগলো ভাইয়া

 2 years ago 

ভাইয়া আপনি রংধনুর খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। রংধনুর দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। বিভিন্ন রঙের হওয়ার কারণে রংধনু দেখতে খুবই আকর্ষণীয় লাগে। ছোটবেলা এমন রংধনু দেখার জন্য খুবই দৌড়াদৌড়ি করতাম। আপনাকে ধন্যবাদ রংধনুর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন আপু বিভিন্ন রঙের হবার কারণে এই ধরনের রংধনু গুলো দেখতে অনেক ভালো লাগে

 2 years ago 

প্রথমত রংধনুর ফটোগ্রাফি করাটা আসলে সবার সৌভাগ্যে জোটে না, এবং যথাযথভাবে করাটা তো অনেকটা বড় ব্যাপার। যাই হোক অনেক সৌভাগ্যবান বলে রংধনুর ফটোগ্রাফি করে আমাদের সাথে তুলে ধরতে পেরেছেন ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া রংধনুর ফটোগ্রাফি ধারণ করার জন্য সৌভাগ্যের প্রয়োজন হয় কেননা কখন রংধনু উঠবে সেটা কেউ জানে না

 2 years ago 

এরকম দৃশ্য দেখলে মনটা একদম ভরে যায়। নীল আকাশে সাদা মেঘের মাঝে রংধনু, দৃশ্যটি জাস্ট অসাধারণ। আর আপনি অসাধারণ দৃশ্যের চমৎকার কিছু ফটোগ্রাফি তুলে ধরেছেন। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

আপনি একদম ঠিক কথা বলেছেন ভাইয়া নীল আকাশের মাঝে যখন রংধনু দেখতে পাওয়া যায় তখন তা দেখতে অনেক সুন্দর লাগে

 2 years ago 

আজ আপনার তোলা ছবির মাধ্যমে অনেকদিন পর রংধনু দেখতে পেলাম। আপনার তোলা প্রতিটি ছবি অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রংধনুর ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

মূলত আমি এই জন্যই রংধনুর ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করলাম কেননা সবসময় আমাদের রংধনু দেখার সৌভাগ্য হয় না

 2 years ago 

আকাশ এবং রংধনুর অসাধারণ কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার ফটোগ্রাফি গুলা দেখে মুগ্ধ হয়ে গেলাম সেইসাথে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

এত সুন্দর করে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

বছরের এই সময় টাতে রংধনু বেশি দেখা যায়। যদিও এবারে আমার নজরে রংধনু পড়ে নি। সুন্দর নীল আকাশে রংধনু বেশ দারুণ লাগছে। এবং চমৎকার ফটোগ্রাফি করেছেন রংধনুর। বেশ ভালো ছিল।

 2 years ago 

আপনি একদম ঠিক কথা বলেছেন ভাইয়া বছরের এই সময়টাতে সবথেকে বেশি রংধনু দেখতে পাওয়া যায়

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকারভাবে রংধনুর কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ফটোগ্রাফি গুলো অসাধারণ। অনেকদিন হলো খুব কাছ থেকে এরকম রংধনু দেখা হয় না ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া আমি যে কতদিন পরে রংধনু দেখতে পেলাম সেটা হয়তোবা আমার নিজের কাছেই মনে নাই

 2 years ago 

ফটোগ্রাফি 📷 টা বেশ সুন্দর হয়েছে। বিশেষ করে রংধনু টা অনেক সুন্দর হয়েছে। আপনাকে আন্তরিক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর সুন্দর কিছু ছবি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করেছি ভাইয়া কোন না দেখা একটি জিনিসকে আপনাদের মাঝে পুনরায় দেখার সৌভাগ্য করে দিতে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61110.96
ETH 2649.39
USDT 1.00
SBD 2.58