সরিষার তেল দিয়ে ব্রয়লার মুরগির ঝাল রান্না||১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে মঙ্গলবার,ফেব্রুয়ারি ২২/২০২২


আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে সরিষার তেল দিয়ে ব্রয়লার মুরগির ঝাল রান্নার রেসিপি শেয়ার করতে চলেছি। চলুন শুরু করা যাক...

IMG_20220222_131027.jpg

সর্বশেষ মূল ছবি

সরিষার তেল দিয়ে ব্রয়লার মুরগির ঝাল রান্না রেসিপির উপকরণ

IMG_20220222_131332.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
ব্রয়লার মুরগির মাংস
পেঁয়াজ
কাঁচা মরিচ
লবণ
সরিষা তেল
হলুদ
গুড়া জিরা
ধনিয়া
এলাচ
১০দারচিনি
১১গুড়া মরিচ

সরিষার তেল দিয়ে ব্রয়লার মুরগির ঝাল রান্না রেসিপির ধাপসমূহ

🍲ধাপ - ০১🍲


IMG20220125113207_01.jpg

প্রথমেই আমি ব্রয়লার মুরগির মাংস ভালোভাবে ছোট ছোট করে কেটে খুবই সুন্দর ভাবে ধুয়ে নিলাম।

🍲ধাপ - ০২🍲


IMG20220125114729_01.jpg

এরপরে আমি একটা শুকনো কড়াই নিলাম।

🍲ধাপ - ০৩🍲


IMG_20220125_175348.jpg

তারপরে আমি কড়াই এর উপর পরিমাণমতো সরিষার তেল দিয়ে দিলাম। সরিষার তেল দিয়ে ব্রয়লার মুরগির মাংস রান্না করলে সেটি খেতে অনেক সুস্বাদু হয়।

🍲ধাপ - ০৪🍲


IMG_20220222_152116.jpg

এরপরে আমি রান্নার জন্য প্রয়োজনীয় অন্যান্য সকল উপকরণ গুলো দিয়ে দিলাম এবং সেগুলো দিয়ে খুবই ভালভাবে নাড়াচাড়া করতে শুরু করে দিলাম। উপরের ছবিতে প্রতিটি ধাপ আপনাদের মাঝে আমি খুবই সুন্দরভাবে দেখিয়েছি।

🍲ধাপ - ০৫🍲


IMG20220125115134_01.jpg

রান্নার সকল মসলা একত্রিত হয়ে যাবার পরে সেটি এমন আকার ধারণ করল।

🍲ধাপ - ০৬🍲


IMG_20220222_152453.jpg

তারপরে আমি ব্রয়লার মুরগির মাংস গুলো কড়াই এর উপর দিয়ে দিলাম।

🍲ধাপ - ০৭🍲


IMG_20220222_152642.jpg

কড়াই এর উপর দেবার পরে আমি সেগুলো কে খুবই সুন্দর ভাবে নাড়াচাড়া করলাম। ব্রয়লার মুরগির মাংস কড়াই এর উপর দেবার পরে যত সুন্দর ভাবে নাড়াচাড়া করা যাবে সেটি খেতে ততটাই বেশি সুস্বাদু হবে। উপরের ছবিতে আমি প্রত্যেকটা ধাপ আপনাদেরকে খুবই সুন্দরভাবে দেখাতে চেষ্টা করেছি।

🍲ধাপ - ০৮🍲


IMG20220125121444.jpg

কিছু সময় নাড়াচাড়া করার পরে ব্রয়লার মুরগির মাংস গুলো এমন আকার ধারণ করেছিল।

🍲ধাপ - ০৯🍲


IMG20220125121524_01.jpg

এই পর্যায়ে আমি আরও কিছু সময় ভালোভাবে কড়াই এর উপর নাড়াচাড়া করে নিলাম মাংসগুলোকে।

🍲ধাপ - ১০🍲


IMG20220125121813_01.jpg

আরো পাঁচ মিনিট নাড়াচাড়া করার পরে ব্রয়লার মুরগির মাংস গুলো দেখতে এমন আকার ধারণ করেছিল। এইরকম দেখার পরে আমার অনেক লোভ লাগছিল মনে হচ্ছিল রান্না এখনই শেষ করে খেতে শুরু করে দেয়।

🍲ধাপ - ১১🍲


IMG_20220222_153515.jpg

এরপরে আমি কড়াই এর মধ্যে পরিমাণমতো পানি দিয়ে দিলাম।

🍲ধাপ - ১২🍲


IMG_20220222_153740.jpg

পানি দেওয়ার প্রায় ১০ মিনিট জ্বাল দেওয়ার পরে ব্রয়লার মুরগির রেসিপিটি দেখতে এমন আকার ধারণ করেছিল।

🍲ধাপ - ১৩🍲


IMG_20220222_153830.jpg

এরপরে আমি কিছু পরিমাণে জিরা ভালভাবে ভেজে নিলাম, জিরা ভাজা হয়ে গেলে সেগুলো খুবই সুন্দর করে গুড়ো করে নিলাম।

🍲ধাপ - ১৪🍲


IMG_20220222_131027.jpg

সর্বশেষে আমি গুঁড়ো করা জিরা গুলোকে ব্রয়লার মুরগির মাংস রান্নার রেসিপি মধ্যে খুবই ভালভাবে ছিটিয়ে দিলাম। গুড়ো জিরা ব্রয়লার মুরগি রান্নার মধ্যে ছিটিয়ে দিলে সেটি দেখতে অনেক সুন্দর লাগে এবং রেসিপি টির স্বাদ অনেক বৃদ্ধি পেয়ে যায়

আপনারাও আমার মত সরিষার তেল ব্যবহার করে ব্রয়লার মুরগী রান্না করে দেখতে পারেন। আশাকরি সরিষার তেল ব্যবহার করার ফলে রান্নাটি অনেকটাই সুস্বাদু হবে। এই রান্নাটি আমি বন্ধুদের সাথে পিকনিক করার সময় করেছিলাম।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।
Sort:  

সরিষার তেল দিয়ে ব্রয়লার মুরগির ঝাল রান্না রেসিপি টা অনেক সুন্দর হয়েছে দেখেই বোঝা যাচ্ছে অনেক লোভনীয় ছিল ব্রয়লার মুরগি মাংস আমার তেমন একটা পছন্দ না তবে আপনার এই ছবিটা দেখে খুব লোভ লাগছে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে রেসিপি সম্পর্কে সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

মাংস আমার অনেক প্রিয়। কিন্তু ব্রয়লার মুরগী মাংস টা তেমন একটা খাওয়া হই নাহ। ভাইয়া আপনি তো চমৎকার ভাবে ব্রয়লার মুরগির মাংস রেসিপি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। দেখে খেতে ইচ্ছা করতেছে ভাইয়। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে ভাইয়া । আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

রেসিপি টা দেখতে খুবই লোভনীয় লাগছে। বয়লার মুরগি তে একটু ঝাল বেশি দিলে খেতেও সুস্বাদু লাগে ।সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সহজ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

সরিষার তেল দিয়ে ব্রয়লার মুরগির ঝাল রান্না রেসিপি দারুন হয়েছে ভাইয়া। সরিষার তেল দিয়ে মুরগির মাংস রান্না কখনো খাওয়া হয়নি। এছাড়া আপনি আপনার এই রেসিপি তৈরিতে কাঁচামরিচ ব্যবহার করেছেন। আমি মাংসে এভাবে কাঁচামরিচ কখনো খাইনি। আপনার এই রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। একদম ইউনিক রেসিপি তৈরি করেছেন আপনি। অনেক মজাদার একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

সয়াবিন তেলের যে হারে দাম বাড়ছে সেই হিসেবে এখন মনে হচ্ছে সরিষার তেল এই উত্তম।এছাড়াও সরিষার তেল বহুত putgun সম্পন্ন আর উপকারী।আর আপনি খুব সুন্দর করে সরিষার তেল দিয়ে ব্রয়লারের দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে।এজন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি একদম ঠিক কথা বলেছেন ভাইয়া সয়াবিন তেলের দাম বেড়ে যাওয়ার কারণে আমাদের সবার উচিত সরিষার তেল দিয়ে রান্না করা

 2 years ago 

ব্রয়লার মুরগির মাংস সরিষার তেল দিয়ে রান্না করার কারণে আপনার ছবিটা তো অসাধারণ দেখাচ্ছে। দেখে তো মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। মুরগির মাংস আমারতো খেতে ভীষণ ভালো লাগে। আপনার তৈরি করার রেসিপি টা দেখাও আমার খুব লোভ হচ্ছে 😋 একেবারেই চমৎকার একটি রেসিপি তৈরি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। উপস্থাপনাটা অসাধারণ ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

সরিষার তেল দিয়ে বয়লারের ঝাল রেসিপি খুবই সুন্দর হয়েছে ।বিশেষ করে বয়লার মাংস একটু ঝাল ঝাল করে রেসিপি তৈরি করলে স্বাদের পরিমাণটা বেড়ে যায় ।আমার কাছে এই ধরনের রেসিপি খেতে খুবই ভালো লাগে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ভুনা করা বয়লারের মাংস বরাবরই আমার খুব ফেভারিট আপনি খুব লোভনীয় ভাবে মাংস রান্নার প্রস্তুত প্রণালি আমাদের মাঝে তুলে ধরেছেন মাংশের পিচ গুলো দেখে ইচ্ছে করছে তুলে খেয়ে নিই দারুন ভাবে উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

সরিষার তেল দিয়ে মুরগীর মাংস রান্না করলে ভালো লাগে।আমিও মাংস রান্না করলে সরিষার তেল দিয়ে রান্না করি তাহলে কালার ও অনেক সুন্দর আসে।আপনার রেসিপির উপস্থাপনা ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন আপু সরিষার তেল দিয়ে রান্না করলে মাংসের কালার টা অনেক ভালো লাগে দেখতে এবং খেতে অনেক সুস্বাদু হয়।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57614.45
ETH 3097.31
USDT 1.00
SBD 2.57