মেহেদির ডিজাইন অংকন। ডিজাইন-১০

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। বেশ কয়েকদিন যাবত এত বেশি পরিমাণে গরম পড়ছিল যা সত্যি সহ্য করার মতো ছিল না। আর একই সাথে লোডশেডিং ও দেখা দিচ্ছিল প্রচুর পরিমাণে। আমি একটা জিনিস খুব ভালোভাবে লক্ষ্য করে দেখেছি যখন প্রচুর পরিমাণে গরম পড়তে শুরু করে তখন লোডশেডিং এর পরিমাণটাও বেড়ে যায়, আবার যখন একটু ঠান্ডা পড়ে অর্থাৎ বৃষ্টি হয়ে পরিবেশ ঠান্ডা হয়ে যায় তখন লোডশেডিং এর পরিমাণটাও কমে যায়। দীর্ঘ কয়েক দিন প্রচুর পরিমাণে গরম পড়ার পরে যখন আজকে রাতে বৃষ্টি হয়ে ওই দেশটা ঠান্ডা হয়ে গিয়েছে তখন থেকে খুবই ভালো লাগছে। আমার মনে আছে যখন আমি আজকে রাতে ঘুমিয়েছিলাম তখন প্রচুর পরিমাণে গরম পড়ছিল আর যখন আমি পোস্টটি করছি তখন প্রচুর পরিমাণে বৃষ্টি হচ্ছে যার কারণে কাঁথা গায়ে দিয়ে শুয়ে রয়েছি আর পোস্ট করছি। আসলেই মহান সৃষ্টিকর্তা পারে খুব সহজেই যে কোন জিনিসের পরিবর্তন ঘটিয়ে দিতে। যেখানে সন্ধ্যার দিকে গরমের জন্য টিকা যাচ্ছিল না ঠিক সকাল হতে না হতেই শীতের আমেজ চলে এসেছে।

এবার আসা যাক আজকের পোস্টের প্রসঙ্গে,আপনারা সবাই হয়তোবা জানেন আমি প্রত্যেক সপ্তাহে আপনাদের মাঝে একটি করে মেহেদির ডিজাইন শেয়ার করি। সে ধারাবাহিকতা বজায় রাখার জন্য আজকেও আমি আপনাদের মাঝে একটা মেহেদি ডিজাইন নিয়ে হাজির হয়েছে।হয়তোবা আমার অংকন করা এই মেহেদি ডিজাইনটি খাতায় ততটা সুন্দর দেখাচ্ছে না কিন্তু আমি একটা জিনিস গ্যারান্টি দিয়ে বলতে পারি যদি আপনারা এই মেহেদি ডিজাইনটি হাতে পরিধান করেন তাহলে অনেক সুন্দর লাগবে। তো চলুন আজকের মেহেদি ডিজাইনটি শুরু করা যাক...

IMG_20221002_184028.jpg

সর্বশেষ মূল ছবি

মেহেদির ডিজাইন তৈরির উপকরণ

IMG_20221002_183844.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
কাগজ
জেল পেন
মার্কার পেন

🌷ধাপ - ০১🌷


IMG_20221002_183854.jpg

এই মেহেদি ডিজাইনটি অংকন করতে হবে হাতের নিচের অংশ থেকে তাই আমি প্রথমেই এই ধরনের একটা জিনিস অঙ্কন করে নিলাম হাতের নিচের অংশে।

🌷ধাপ - ০২🌷


IMG_20221002_183903.jpg

তারপরে আমি সেখানে সুন্দর একটা ফুল অংকন করে দিলাম।

🌷ধাপ - ০৩🌷


IMG_20221002_183911.jpg

তারপরে আমি মেহেদির ডিজাইন তৈরি করার জন্য পুরো হাতে ডালের মত করে অঙ্কন করে দিলাম।

🌷ধাপ - ০৪🌷


IMG_20221002_183922.jpg

এরপরে আমি ডালের আশেপাশে বিভিন্ন ধরনের ফুলের ডিজাইন তৈরি করতে শুরু করলাম।

🌷ধাপ - ০৫🌷


IMG_20221002_183932.jpg

এই ধাপটিতে আমি আপনাদেরকে দেখিয়েছি কিভাবে ডিজাইনগুলো অঙ্কন করতে হয়।

🌷ধাপ - ০৬🌷


IMG_20221002_183939.jpg

ডালের ডান পাশে পর্যায়ক্রমে একটির পর একটি সুন্দর সুন্দর ফুল অঙ্কন করতে থাকলাম।

🌷ধাপ - ০৭🌷


IMG_20221002_183951.jpg

ডান পাশের ফুলগুলো অঙ্কন করা শেষ হয়ে যাবার পরে সেগুলো এমন আকার ধারণ করেছিল।

🌷ধাপ - ০৮🌷


IMG_20221002_184001.jpg

ডিজাইন টি ঠিক উপরে তিনটি ছোট ছোট পাতা অঙ্কন করে দিলাম এবং নিচের দিকে একটা বড় পাতা অঙ্কন করতে শুরু করলাম।

🌷ধাপ - ০৯🌷


IMG_20221002_184013.jpg

নিচের দিকের বড় পাতাটির মধ্যে বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করে দিলাম। আর এরই মধ্যেই শেষ হয়ে গেল আবার অঙ্কন করা মেহেদির আজকের এই ডিজাইনটি।

🌷ধাপ - ১০🌷


IMG_20221002_184028.jpg

আজকের এই মেহেদি ডিজাইনটি অঙ্কন করা শেষ হয়ে যাবার পরে সেখানে আমি আমার নিজের একটি স্বাক্ষর দিয়ে দিলাম।

আমার অজ্ঞান করার মেহেদির এই ডিজাইনটি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আপনাদের মূল্যবান মতামতের অপেক্ষায় রইলাম।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

বাহ আপনি অনেক সুন্দর করে মেহেদির ডিজাইন অংকন করেছেন। এ ধরনের মেহেদি ডিজাইন করতে অনেক টাইম প্রয়োজন হয়। তবে আপনি অনেক দক্ষতার সাথে ডিজাইনটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। সত্যিই অসাধারণ আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

একটু বেশি সময়ের প্রয়োজন হয় তারপরও চেষ্টা করি আপনাদের মাঝে ভালো কিছু তৈরি করে শেয়ার করার জন্য

 2 years ago 

বিদ্যুৎ লাইনে তাপমাত্রার একটা ইফেক্ট থাকে, এছাড়াও গ্রাহকদের চাহিদার বিষয়টি। গ্রাহকদের চাহিদা অপেক্ষা বিদ্যুৎ ঘাটতি দেখা দিলেই বিদ্যুৎ চলে যায়। যায়হোক, সুন্দর একটি মেহেদী ডিজাইনের আর্ট শেয়ার করেছেন। সুন্দর হয়েছে।

 2 years ago 

এই জন্যই মূলত আমরা গরমের দিনে বিদ্যুৎ সংযোগ কম পেয়ে থাকি

 2 years ago 

খুব সুন্দর একটি মেহেদি ডিজাইন শেয়ার করেছেন ভাইয়া। এই ডিজাইনটি আঙ্গুলের মধ্যে মানাবে মনে হচ্ছে। খুব সুন্দর এবং সিম্পল একটি ডিজাইন। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এই ডিজাইনটি আঙ্গুলের মধ্যে অনেক সুন্দর মানাবে

 2 years ago 

ভাইয়া আপনারা সুন্দরভাবে আপনার পোস্টে মেহেদির ডিজাইন তৈরি করে আমাদেরকে দেখিয়েছেন। আমার তো খুবই ভালো লেগেছে। মেয়েদের ডিজাইন করা কলম আর প্রতিটি বিষয় ছিল আপনার দক্ষতা।

 2 years ago 

কতটা দক্ষতা রয়েছে জানিনা তারপরও চেষ্টা করি ভালো কিছু তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ভাই আপনার থেকে হঠাৎ মেহেদি ডিজাইন এর অংকন পেয়ে বেশ চমক হলাম।খুব দারুন হয়েছে আপনার অংকন টা ধন্যবাদ শেয়ার করার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আসলে ভাইয়া এটা হঠাৎ নয় আমি প্রতিনিয়তই আপনাদের মাঝে মেহেদির ডিজাইন শেয়ার করে থাকি

 2 years ago 

আপনি মার্কার পিন ব্যবহার করে অনেক সুন্দর ভাবে একটি মেহেদী ডিজাইন তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আসলে মার্কার পেন ব্যবহার করলে এই ধরনের ডিজাইনগুলো তৈরি করতে অনেক সহজ হয় এবং সুন্দরও লাগে দেখতে

 2 years ago 

খুব চমৎকার একটি মেহেদির ডিজাইন অংকন করেছেন আপনি। মেহেদির ডিজাইন অঙ্কন করতে অনেক ধৈর্য এবং দক্ষতার প্রয়োজন হয়। সত্যিই আপনার অনেক দক্ষতা রয়েছে বলতে হয়। খুবই সুন্দরভাবে উপস্থাপনা করে তুলে ধরেছেন আমাদের মাঝে এই মেহেদির ডিজাইন। ভীষণ ভালো লাগলো দেখে।

 2 years ago 

আসলে ভাইয়া ধৈর্য না থাকলে তো কোন কিছু করাই সম্ভব হবে না

 2 years ago 

আপনার কথা সঙ্গে আমি একমত পোষণ করছি বর্তমান সময়ে অনেক বেশি গরম পড়ছে সেই সাথে লোডশেডিং ২ এমিলে যেন এক অস্বস্তিকর পরিবেশের সৃষ্টি হচ্ছে। যাইহোক আপনার এই মেহেদি ডিজাইন অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রতিনিয়ত এরকম সুন্দর সুন্দর অংকন আপনার কাছ থেকে আশা করব।

 2 years ago 

আসলে ভাইয়া বর্তমান সময়ে আমাদের জীবন ধারণ করাটাই একটা যুদ্ধ হয়ে গিয়েছে

 2 years ago 

ভাইয়া এটা অনেক বড় একটি মেহেদি ডিজাইন। এটা হাতে ডিজাইন করলে ফুল হাত হয়ে যাবে। একটি ডিজাইন দিয়েই হয়ে যাবে। মেহেদি ডিজাইন সবাই পারে না। আপনার মোটামুটি ভালই অভিজ্ঞতা আছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এই ডিজাইন টা একটু বড় আকৃতির।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68383.66
ETH 2646.07
USDT 1.00
SBD 2.72