ডিম নুডুলস এর রেসিপি||১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে রবিবার, জানুয়ারি ২৩/২০২২


আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভাল আছেন। আমিও অনেক ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে ডিম নুডুলস তৈরীর রেসিপি শেয়ার করতে যাচ্ছি। চলুন শুরু করা যাক.....

IMG20220121182316_01.jpg

সর্বশেষ মূল ছবি

ডিম নুডুলস রেসিপির উপকরণ

ক্রমিক নম্বরউপকরণের নাম
পেঁয়াজ
ডিম
কাঁচা মরিচ
হলুদ
সয়াবিন তেল
লবণ
নুডুলস
আলু
টমেটো

ডিম নুডুলস রেসিপির ধাপসমূহ

🍲ধাপ - ০১🍲


IMG_20220123_065242.jpg

প্রথমেই আমি নুডুলস রান্না করার জন্য সকল উপকরণ গুলো একত্রিত করে নিয়েছি। যদি সকল উপকরণ গুলো একত্রিত করে রাখা যায় তাহলে নুডুলস রান্নার জন্য সময় খুবই কম প্রয়োজন হয়।

🍲ধাপ - ০২🍲


IMG_20220123_065442.jpg

তারপরে আমি আলু এবং নুডুলস গুলোকে গরম পানির মধ্যে দিয়ে ভালোভাবে সিদ্ধ করে নিয়েছি। আলু সিদ্ধ করার সময় একটু ভালোভাবে লক্ষ্য রাখতে হবে যেন আলু ভালোভাবে সিদ্ধ হয়। যদি আলু সিদ্ধ ভালো না হয় তাহলে নুডুলস খেতে সুস্বাদু হবে না।

🍲ধাপ - ০৩🍲


IMG20220121180249_01.jpg

নুডুলস গুলো ও সুন্দর করে শুদ্ধ করে নিতে হবে।

🍲ধাপ - ০৪🍲


IMG20220121180505.jpg

নুডুলস এবং আলু সিদ্ধ করা হয়ে গেলে সেগুলো একটা ছাকনি এর মধ্যে দিয়ে ভালোভাবে ছেঁকে নিতে হবে। এক্ষেত্রে যদি ঠাণ্ডা পানি ব্যবহার করা হয় তাহলে সবথেকে ভালো হবে।

🍲ধাপ - ০৫🍲


IMG_20220123_065809.jpg

এবারের ধাপটির নুডুলস রান্নার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ। প্রথমেই একটা শুকনো কড়াই নিতে হবে, তারপরে সেই কড়াই গরম হয়ে গেলে তার উপর সয়াবিন তেল দিতে হবে। তারপর পেঁয়াজ, কাঁচা মরিচ,টমেটো, ডিম সহ নুডুলস রান্নার সকল উপকরণ গুলো কড়াই এর উপর দিয়ে ভালোভাবে মিশিয়ে নিতে হবে। এই কাজটির যত সুন্দর ভাবে করা যাবে আমাদের নুডুলস খেতে ততটাই বেশি সুস্বাদু হবে।

🍲ধাপ - ০৬🍲


IMG_20220123_070040.jpg

তারপর কড়াই এর উপর পূর্বে সিদ্ধ করা নুডুলস এবং আলু দিয়ে দিতে হবে। এরপর বিভিন্ন ধাপে ভালোভাবে নাড়াচাড়া করতে হবে। ৫ থেকে ৬ মিনিট আলোচনা করার পরেই তৈরি হয়ে যাবে আমাদের সুস্বাদ ডিম নুডুলস।

🍲ধাপ - ০৭🍲


IMG20220121181756_01.jpg

এই পর্যায়ে টিতে আমাদের ডিম নুডুলস তৈরি হয়ে গেছে।

🍲ধাপ - ০৮🍲


IMG20220121182306_01.jpg

রান্না শেষ হয়ে যাবার পরে আমি সেটা আলাদা একটা পাত্রে নামিয়ে রেখেছি।

🍲 আমার নিজের সাথে ডিম নুডুলস এর একটি ছবি 🍲


IMG_20220123_070346.jpg

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

Sort:  
 3 years ago 

ডিম নুডুলস বরাবরই আমার খুব ফেভারিট মাঝেমধ্যেই বাড়িতে প্রস্তুত করে খাওয়া হয় খেতে ভারি মজা লাগে যদি সাথে গাজর দেওয়া যায় আপনি খুব লোভনীয় হবে' নুডুলস এর রেসিপি প্রস্তুত করেছেন দেখেই লোভ হচ্ছে খাওয়ার জন্য কালারটা দারুণ ভাবে ফুটে উঠেছে শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ডিম নুডলস খেতে আমার খুবই ভালো লাগে। মাঝে মাঝেই খাওয়া হয়। আপনার রান্না করা নুডলস খুবই মজার মনে হচ্ছে। আপনার উপস্থাপনাও ভালই হয়েছে। ধন্যবাদ শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

নুডুলস এর রেসিপি দেখলেই তো আমার খুব লোভ হয় 😋😋 কারণ নুডুলস আমার অনেক পছন্দের। তেমনি আমার রেসিপি টা দেখে আমার খুবই ভালো লেগেছে। সত্যি এরকম মজার খাবার দেখলে লোভ সামলানো যায় না 😛😛 নুডুলস এর কালারটাও খুব ভালো দেখাচ্ছে। সত্যিই আপনার তৈরি করা নুডুলস এর রেসিপি টা আমার খুবই ভালো লেগেছে। এত সুন্দরভাবে রেসিপি তৈরি করে আমাদেরকে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনার ডিম নুডুলস রান্না বেশ ভালো হয়েছে। আমার কাছে খুবই ভালো লাগে। আপনার রান্নার কালারটা ভালো হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

নুডুলস আমার প্রিয় একটি খাবার। আর আপনার ডিম নুডুলস রেসিপি টা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আপনাকে প্রাণঢালা শুভেচ্ছা রইল ভাইয়া এতো সুন্দর করে আপনার মতামত প্রকাশ করার জন্য

 3 years ago 

নুডলস আমার খুব ভালো লাগে।আপনার ডিম দিয়ে রেসিপিটা আমার কাছে ভালো লেগেছে।নুডলস ছবি দেখে মনে হচ্ছে, খেতে খুব টেস্টি হয়েছে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

জি আপু এটা খেতে খুবই সুস্বাদু হয়েছিল। নুডুলস আমারও অনেক প্রিয় কিন্তু অনেকদিন ধরে খাওয়া হচ্ছিল না অবশেষে অনেকদিনের আশাটা পূরণ করে ফেললাম।

 3 years ago 

আপনি অনেক চমৎকার ভাবে ডিম দিয়ে নুডুলস রান্নার রেসিপি আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন। ডিম দিয়ে নুডুলস রান্না বরাবরই আমার কাছে অনেক বেশি সু সাধু লাগে আমি মাঝে মাঝেই বাসায় এরকমভাবে নুডুলস রান্না করে খেয়ে থাকি। আপনার রেসিপিটি দেখলেও মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে এরকম একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56787.81
ETH 2507.96
USDT 1.00
SBD 2.24