লাল শাক ভাজি করার পদ্ধতি||১০% @shy-fox||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শনিবার , মে ৭/২০২২


আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে লাল শাক ভাজি করার পদ্ধতি করতে চলেছি। চলুন শুরু করা যাক.....

IMG_20220429_003959.jpg

সর্বশেষ মূল ছবি

লাল শাক ভাজি করার উপকরণ

IMG_20220429_004049.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
লাল শাক
পেঁয়াজ
রসুন
লবণ
সয়াবিন তেল
কাঁচা মরিচ

🍲ধাপ - ০১🍲


IMG20220418160018_01.jpg

প্রথমে আমি লালশাক গুলোকে খুবই সুন্দর করে ছোট ছোট টুকরা করে কেটে নিলাম।

🍲ধাপ - ০২🍲


IMG20220418160602_01.jpg

তারপরে আমি লাল শাক এর মধ্যে পরিমাণমতো পিঁয়াজ কেটে দিয়ে দিলাম।

🍲ধাপ - ০৩🍲


IMG_20220429_004402.jpg

এরপরে আমি লাল শাক এর মধ্যে কাঁচা মরিচ গুলো খুবই সুন্দর করে কেটে দিয়ে দিলাম।

🍲ধাপ - ০৪🍲


IMG20220418161417_01.jpg

তারপরে আমি লাল শাক রান্না করার ক্ষেত্রে স্বাদ অনুযায়ী লবণ দিলাম।

🍲ধাপ - ০৫🍲


IMG20220418161516_01.jpg

এরপরে আমি রসুনের টুকরোগুলো দিয়ে দিলাম এবং কড়াইয়ের মধ্যে খুবই ভালভাবে নাড়াতে শুরু করলাম।

🍲ধাপ - ০৬🍲


IMG_20220429_004636.jpg

সকল উপকরণ দেয়া শেষ হয়ে যাবার পরে আমি সেগুলো কে করাইয়ের মধ্যে ১০-১৫ মিনিট মতো নাড়তে থাকলাম।এই ১০-১৫ লাল শাক গুলো কেমন আকার ধারণ করেছিল তা আমি আপনাদেরকে উপরে ছবির মাধ্যমে দেখানোর চেষ্টা করেছি।

🍲ধাপ - ০৭🍲


IMG20220418162643_01.jpg

এরপরে আমি পুনরায় একটি শুকনো কড়াই নিলাম এবং কড়াইয়ের মধ্যে সয়াবিন তেল দিলাম। কড়াই এর মধ্যে সয়াবিন তেল গুলো গরম হয়ে যাবার পরে আমি তার মধ্যে পেঁয়াজের টুকরোগুলো দিলাম এবং সে গুলোকে খুবই ভালো ভাবে ভেজে নিলাম।

🍲ধাপ - ০৮🍲


IMG_20220429_004836.jpg

পেঁয়াজগুলো ভাজা হয়ে যাবার পরে পূর্বে সিদ্ধ করা লালশাক গুলোকে করাইয়ের মধ্যে দিয়ে দিলাম এবং আরো ৫ মিনিট মতো আমি সেগুলো কে করাইয়ের মধ্যে দিয়ে ভালোভাবে নাড়তে থাকলাম।৫ মিনিট পরে আমার লাল শাক ভাজি শেষ হয়ে গেল।

🍲ধাপ - ০৯🍲


IMG_20220429_003959.jpg

লাল শাক ভাজি করা শেষ হয়ে যাবার পরে আমি সেগুলো কে আলাদা একটি পাত্রে নামিয়ে রাখলাম।

লাল শাকে প্রচুর পরিমাণে পুষ্টিগুণ রয়েছে যার কারণে আমাদের প্রত্যেকের উচিত বেশি বেশি পরিমাণে লাল শাক খাওয়া। আমার কাছে ব্যক্তিগতভাবে লাল শাক ভাজি খেতে অনেক ভালো লাগে। আপনাদের কাছে এই ধরনের লাল শাক ভাজি কেমন লাগে তা আমাকে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর আপনারা যদি ইচ্ছা করেন তাহলে আমার দেখানো ধাপগুলো অবলম্বন করে তৈরি করতে পারবেন এই ধরনের লাল শাক ভাজি।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

আমারও ব্যক্তিগত ভাবে লাল শাক খুবই প্রিয়, কারণ লাল শাকে যথেষ্ট পরিমান পুষ্টি রয়েছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য, উপস্থাপনা খুবই চমৎকার ছিলো ভাইয়া।

 2 years ago 

আমিতো সপ্তাহে দুইদিন তিনবার লালশাক খেয়ে থাকি ভাইয়া কেননা এটি আমার কাছে অনেক ভালো লাগে

 2 years ago 

লালশাক আমি অনেক পছন্দ করে থাকি, আর লালশাক খেতেও আমার কাছে অনেক ভালো লাগে। আপনি আজকে আমাদের সাথে যে লালশাকের রেসিপি শেয়ার করেছেন সেটি কিন্তু দেখতে বেশ লোভনীয় লাগছে এবং দেখে মনে হচ্ছে খেতে অনেক মজা হবে। আপনার উপস্থাপনাও আমার কাছে বেশ ভালো লেগেছে এবং রান্নার ধাপগুলো আপনি চমৎকার ভাবে আমাদের সামনে উপস্থাপন করতে পেরেছেন।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া লালশাক প্রচুর পুষ্টিগুণে ভরপুর। আমাদের সকলেরই নিয়মিত লাল শাক খাওয়া উচিত। আপনি খুব সুন্দর ভাবে লালশাকের রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করেছেন। তা দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন আপু এই ধরনের লাল শাকে প্রচুর পরিমাণে পুষ্টিগুণ থাকে। তাই আমাদের সবারই উচিত বেশি বেশি করে লাল শাক খাওয়া।

 2 years ago 

মৌসুম বিহীন এমন লালশাক রেসিপি করে শেয়ার করেছেন দেখে তো খেতে ইচ্ছে করছে। গরম গরম ভাত দিয়ে এরকম মজার রেসিপি কার না ভালো লাগবে বলুন!অসাধারণ হয়েছে ভাইয়া।আপনি অনেক সুন্দর ভাবে রান্না দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কি বলেন আপু আমাদের এদিকে তো এখন লালশাকের মৌসুম চলছে। আমাদের সবজি বাগানে আমরা অনেক লালশাক বুনেছি।

 2 years ago 

লাল শাক ভাজি খেতে আমি অনেক পছন্দ করি। আপনার তৈরি করা লাল শাক ভাজি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে মজার রেসিপি তৈরীর পদ্ধতি উপস্থাপন করেছেন। মজার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার দেখানো লাল শাক গুলো দেখে যদি আপনার খেতে ইচ্ছা করে তাহলে একদিন দাওয়াত নিয়ে নিন ভাইয়া।

 2 years ago 

খুবই পুষ্টিগুণসম্পন্ন একটি খাবারের রেসিপি আপনি শেয়ার করেছেন। লাল শাক ভাজি আসলেই অনেক পুষ্টিকর এই ভাজি খেতে ভালো লাগে রান্না করতেও সহজ। অনেকদিন লাল শাক ভাজি করে খাইনি। আপনারটা দেখে মনে পড়ে গেল লাল শাকের কথা।

 2 years ago 

আমাদের শরীরের পুষ্টি চাহিদা পূরণ করার জন্য লালশাকের কোন তুলনাই হয়না।

 2 years ago 

আপনার লাল শাক ভাজি রেসিপি টা খুবই চমৎকার হয়েছে ।লাল শাক ভাজি আমার কাছেও খেতে বেশ ভালোই লাগে ।এভাবে ভাজি করলে একটি খেতে বেশ সুস্বাদু হয় ।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন যা দেখে খুব সহজেই আপনার রন্ধনপ্রণালী বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার লাল শাক ভাজি করার পদ্ধতিটি আপনার কাছে ভাল লেগেছে এটা জানার পরে আমি অনেক খুশি হলাম আপু

 2 years ago 

লাল শাক ভাজি খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে লাল শাক ভাজি করার পদ্ধতির বর্ণনা করেছেন। আপনার ভাজি দেখে খুব খেতে ইচ্ছে হচ্ছে। আমার অনেক দিন হয়ে গিয়েছে লাল শাক ভাজি করে খাওয়া হয়নি। লালশাক আমাদের শরীরের জন্য খুবই উপকারী। লাল শাক খেলে আমাদের শরীরের রক্তের অভাব দূর হয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত মজাদার একটি শাক রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেকদিন যখন লাল শাক ভাজি খাওয়া হয়নি তাহলে আর দেরি করিয়েন না আপু তাড়াতাড়ি লাল শাক ভাজি করে খেয়ে ফেলুন

 2 years ago (edited)

লাল শাক ভাজি খেতে আমার অনেক ভালো লাগে আপনার লাল শাক ভাজি রেসিপি দেখে খুব লোভ লাগছে দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আসলে সব সময়ই লাল শাক ভাজি খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে

 2 years ago 

লাল শাক ভাজি খেতে আমি খুবই পছন্দ করি।আপনার তৈরি লালশাক ভাজির পদ্ধতি দেখে মনে হচ্ছে লাল শাক ভাজি খেতে আরো বেশি সুস্বাদু হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে লালশাক ভাজি করার পদ্ধতি এত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আমার তৈরি করা লাল শাক ভাজি রেসিপি টি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে আমি অনেক খুশি হলাম ভাইয়া

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68734.33
ETH 3745.98
USDT 1.00
SBD 3.72