ভিডিওগ্রাফিঃ প্রথমবার আমার পুকুরে জাল নামিয়ে মাছ ধরার হলো

in আমার বাংলা ব্লগ11 months ago

IMG20230909131441.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে পুনরায় আরও একটা নতুন পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম। যারা আমার পোস্টগুলো নিয়মিত পড়েন তারা হয়তো বা জানেন যে গত কয়েক মাস যাবত আমি পুকুরে মাছ চাষ করতে শুরু করেছি। যদিও এর আগে আমি ট্যাংক এ রঙিন মাছ চাষ করতাম কিন্তু এবার সিদ্ধান্ত নিয়েছি একটু অন্য ধরনের। আজ থেকে মাস দুয়েক আগে আমি দুইটা পুকুর নিয়েছি আর সেই পুকুরটিতে কার্প জাতীয় মাছ চাষ করতে শুরু করেছি। যদিও আমার পুকুরের মাছ বিক্রয় করার কোন ইচ্ছায় এই সময় ছিল না, কিন্তু গত দুই মাস যাবত যেহেতু মাছ চাষের জন্য উপরে খাবার দিচ্ছি তাই ভাবলাম যে মাছ গুলো কেমন হয়েছে তা একটু দেখা দরকার। এজন্যই মূলত অল্প পরিমাণে কিছু মাছ কি করে করলাম।

IMG20230909125937.jpg

IMG20230909130140.jpg

মাছ ধরার জন্য আমি আগে থেকেই আমাদের গ্রামের একদল জেলেকে বলে রেখেছিলাম। তারা আমাকে আগে থেকে জানিয়ে দিয়েছিল দুপুর বারোটার পরে তারা মাছ ধরা শুরু করবে। এজন্য আমি প্রতিদিনের মতো কালকেও স্কুলে গিয়েছিলাম। যেহেতু তারা দুপুরে মাছ ধরবে তাই আমি টিফিনে ছুটি নিয়ে চলে এসেছিলাম কালকে।

IMG20230909130728.jpg

IMG20230909130845.jpg

IMG20230909131425.jpg

আমি আসার কিছুক্ষণ পরেই তারা জাল নামাতে শুরু করল আমাদের পুকুরে। সত্য কথা বলতে এইভাবে জাল দিয়ে যখন মাছ ধরা হয় তখন উপর থেকে দেখতে অনেক ভালো লাগে। কার্প জাতীয় মাছগুলো খুব বেশি পরিমাণে লাফাতে থাকে তাই এটা দেখতে আরো বেশি ভালো লাগে। যেহেতু আমি আপনাদের মাঝে আজকে মাছ ধরার পোস্ট শেয়ার করছি তাই একই সাথে আমি মাছ ধরার একটা ভিডিওগ্রাফি ধারণ করে এনেছি। এখন আমি আপনাদের মাঝে সেই ভিডিওগ্রাফিটা শেয়ার করে দিচ্ছি। এই ভিডিওগ্রাফির মাধ্যমে আপনারা চাইলেই দেখতে পারবেন আমার নতুন পুকুরে কেমন মাছ হয়েছিল। তো চলুন আমার শেয়ার করা ভিডিওগ্রাফিটা দেখে নেওয়া যাক।

ভিডিও লিংক

আমার শেয়ার করা এই ভিডিওগ্রাফি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে হাজীরা অনুকূল কোনো একটা পোষ্টের মধ্যে দিয়ে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবাসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

এইতো কিছুদিন আগেই তো শুনলাম একটা পুকুর নিজে করছো। এবং সেখানে অনেক গুলো মাছ দিয়েছো। পুকুরে মাছ গুলো এত দ্রুত বড় হয়ে গেছে। আজকে বিক্রি করে ফেললে। মাছ তো বেশ ভালো বড় হয়েছে এবং খুব সুন্দর লাগছে দেখতে। যাক প্রথম পুকুরে মাছ বিক্রির অনুভূতিটা অন্যরকম। আপনার ভিডিওগ্রাফিতে দেখে বেশ ভালো লাগলো ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমিও ভাবতে পারিনি পুকুরের মাছগুলো এত দ্রুত বড় হয়ে যাবে।

 11 months ago 

আমি মাছ ধরতে পারি না।কিন্তু মাছ ধরা দেখতে আমার খুব ভালো লাগে। বিশেষ করে পুকুরে যখন এভাবে জাল ফেলে মাছ ধরা হয় এই দৃশ্যটি দেখতে আমার অনেক ভালো লাগে। আজকে আপনার ভিডিওগ্রাফির মাধ্যমে আপনার পুকুরে প্রথমবারের মতো জাল ফেলে মাছ ধরার দৃশ্য আমাদের মাঝে শেয়ার করলেন।এই ভিডিওগ্রাভিটি দেখে আমার অনেক ভালো লাগলো।প্রথমবার আপনার পুকুরে জাল নামিয়ে মাছ ধরার মুহূর্তটি আমাদের মাঝে ভিডিওগ্রাফির মাধ্যমে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

Posted using SteemPro Mobile

 11 months ago 

মাছ ধরার কাজটা আমার কাছে অনেক কঠিন বলে মনে হয়।

 11 months ago 

মামা আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন প্রথমবার আপনার পুকুরে জাল নামিয়ে মাছ ধরার ভিডিওগ্রাফি। আসলে আপনি পুকুরে মাছ চাষ করছেন যেন বেশ ভালো লেগেছে। তবে মাছগুলো খুব অল্প দিনে বেশ বড় হয়েছে মামির পোস্ট থেকে দেখতে পারলাম। আসলে মাছগুলো দেওয়ার সময় আমি ছিলাম কিন্তু ধরার সময় থাকতে পারলাম না বেশ খারাপ লাগছে। প্রথমবার পুকুরে মাছ বিক্রি করেছেন জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

এই তো কিছুদিন আগেই মাছগুলো দিয়েছিলাম আর এরই মধ্যে বিক্রিও করে ফেললাম।

 11 months ago 

ভাই ভিডিও গ্রাফিটা সুন্দর ছিল।তবে আপনি ও আমরা যে ধরনের ভিডিও গ্রাফি করি সেগুলো আসলে ভিডিওগ্রাফির আওতায় পড়ে না। আর এটা কোন কোয়ালিটিই হয় না। যার কারণে আমাদের এডমিন মডারেটরগণ হ্যাংআউটে আমাদের সবার উদ্দেশ্যে এ কথাগুলো বলে থাকেন। এজন্য আমরা ভিডিওগ্রাফি করা ছেড়ে দিয়েছি। আশা করছি বিষয়টি বুঝতে পেরেছেন ধন্যবাদ।।

 11 months ago 

বর্তমানে তো দেখতে পাচ্ছি কমিউনিটিতে এই ধরনের ভিডিওগ্রাফির সংখ্যা অনেক বৃদ্ধি পেয়ে গিয়েছে ভাইয়া। সকলে দেখাদেখি আমিও এখন এটা করতে শুরু করে দিয়েছি।

 11 months ago 

আমরা তো করিই না।আর যারা করে তারা না বুঝে করে। বুঝলে হয়তো আমাদের মতই করত না।

 11 months ago 

কিভাবে করলে এটা ভিডিওগ্রাফির আওতায় পড়বে সেটা যদি একটু বলতেন তাহলে আমি সেভাবেই করার চেষ্টা করতাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45