বাঁশির ম্যান্ডেলা আর্ট তৈরি||১০% @shy-fox||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শুক্রবার, এপ্রিল ২৯/২০২২

আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে বাঁশির ম্যান্ডেলা আর্ট শেয়ার করব। চলুন আজকের বাঁশির ম্যান্ডেলা আর্ট টি শুরু করা যাক...

CamScanner 04-15-2022 11.00.jpg

সর্বশেষ মূল ছবি

বাঁশির ম্যান্ডেলা আর্ট তৈরির উপকরণ

IMG20220415102410_01.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
আর্ট করার কাগজ
জেল পেন
মার্কার পেন
রঙিন জেল পেন

🖌ধাপ - ০১🖌


IMG20220415103112_01.jpg

প্রথমে আমি জেল পেন দিয়ে একটি বাঁশির আবরণ অঙ্কন করে নিলাম।

🖌ধাপ - ০২🖌


IMG20220415103310_01.jpg

তারপরে আমি সেই বাঁশির আবরণ টিকে মার্কার পেন দিয়ে সুন্দর করে রঙ করতে শুরু করে দিলাম।

🖌ধাপ - ০৩🖌


IMG20220415104028_01.jpg

এই ধাপটিতে বাঁশিতে রং করা হয়ে গিয়েছিল, বাঁশিতে রং করার ক্ষেত্রে আমি বৃত্ত গুলোতে রঙিন মার্কার পেন ব্যবহার করেছি।

🖌ধাপ - ০৪🖌


IMG20220415104149.jpg

বাঁশির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য বাঁশির ডানপাশে দুইটি ঝুমকা তৈরি করে নিলাম।

🖌ধাপ - ০৫🖌


IMG20220415104427_01.jpg

ঝুমকা দুইটি তৈরি করা শেষ হয়ে যাবার পরে আমি সেগুলো কে খুবই সুন্দর ভাবে মার্কার পেন দিয়ে রং করে দিলাম যেন সেগুলো দেখতে অনেকটা সুন্দর লাগে।

🖌ধাপ - ০৬🖌


IMG20220415104702.jpg

বাঁশির ম্যান্ডেলা আর্ট টি আরো সুন্দর করার জন্য আমি বাঁশির বাম পাশে উপরের দিকে ফুল অংকন করতে শুরু করলাম।

🖌ধাপ - ০৭🖌


IMG20220415105349_01.jpg

এই ধাপটি তে আমি আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি কিভাবে ম্যান্ডেলা আর্ট তৈরি করতে হয়।

🖌ধাপ - ০৮🖌


IMG20220415105707_01.jpg

এই ধাপটিতে আমি বাঁশির ম্যান্ডেলা আর্ট করার জন্য আরও কিছু ফুল অংকন করে নিয়েছিলাম। ফুল অংকন করার ক্ষেত্রে আমি লক্ষ্য রেখে ছিলাম যেন ভিন্ন ভিন্ন ডিজাইন তৈরি করা হয়। ভিন্ন ভিন্ন ডিজাইন তৈরি করার ফলে আমার তৈরি বাঁশির ম্যান্ডেলার ফুলগুলো দেখতে অনেক সুন্দর লাগছিল।

🖌ধাপ - ০৯🖌


IMG20220415105940_01.jpg

এই ধাপটিতে বাঁশির ম্যান্ডেলা অঙ্কন করা শেষ হয়ে গিয়েছিল।

🖌ধাপ - ১০🖌


CamScanner 04-15-2022 11.00.jpg

বাঁশির ম্যান্ডেলা অঙ্কন করা শেষ হয়ে যাবার পরে আমি তার উপরে আমার নিজের একটি স্বাক্ষর দিয়ে দিলাম।

যদিও আমি খুব একটা ভালো ম্যান্ডেলা আর্ট করতে পারিনা তারপরও ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে। আমি প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে অন্তত একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করতে। আপনারাও চাইলে আমার মত এই ধরনের বাঁশির ম্যান্ডেলা আর্ট তৈরি করতে পারবেন। এর জন্য আপনাদেরকে প্রথমেই উপকরণ গুলো সংগ্রহ করে নিতে হবে এবং তারপরে আমার দেখানো ধাপগুলো অবলম্বন করলেই তৈরি হয়ে যাবে সুন্দর একটি বাঁশির ম্যান্ডেলা আর্ট।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

বাঁশির ম্যান্ডেলা আর্ট তৈরি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে এই চিত্রটি অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বাঁশিটি দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। দারুন এই চিত্র অঙ্কন করে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনার বাঁশির ম্যান্ডালা আর্ট আমার খুবই ভালো লেগেছে ভাইয়া, আমি এর আগেও এরকম একটি ম্যান্ডালা আর্ট দেখেছিলাম, তবে তার থেকে আপনার আর্টটি আমার খুবই ভালো লেগেছে, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া এই ধরনের বাঁশির ম্যান্ডেলা আর্ট এর আগে আমিও কয়েকটা দেখেছিলাম

ভাই এটা আপনি কিভাবে করলেন এতো সুন্দর করে। একদম অসাধারন হয়েছে। যেমন সুন্দর হয়েছে বর্ণনাটাও যথেষ্ট হয়েছে। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটা জিনিস আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আমি শুধুমাত্র চেষ্টা করেছি ভাইয়া আপনাদের মাঝে কোন একটি জিনিস অঙ্কন করে শেয়ার করতে জানিনা সেটি কেমন হয়েছে

 2 years ago 

আপনার বাঁশির ম্যান্ডেলা আর্ট টি অসাধারণ হয়েছে ভাইয়া। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে নিখুঁতভাবে কাজটি সম্পন্ন করেছেন এবং প্রথম থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

যদিও আমি খুব একটা ভালো ম্যান্ডেলা অঙ্কন করতে পারিনা তারপরও চেষ্টা করি আপনাদের মাঝে কিছু না কিছু ম্যান্ডেলা অঙ্কন করে শেয়ার করতে

 2 years ago 

বাঁশির মেন্ডেলা তৈরি করা বড়ই কঠিন কাজ। আমি অনেকবার চেষ্টা করেছি কিন্তু পারি নাই। তবে আপনার এই পোস্টটি দেখে পুনরায় উৎসব জাগলো মনে। আবার চেষ্টা করে দেখবো আপনার এই পোস্ট দেখে। আশা করি দোয়া করবেন যেন পারি।

 2 years ago 

চেষ্টা করতে থাকেন আশা করি চেষ্টাও কোন সময় বিফলে যাবেনা। একদিন না একদিন আপনি সফল হয়ে যাবেন।

 2 years ago 

আপনার দক্ষতার প্রশংসা করতে হয় ভাইয়া। অসাধারণ একটা ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপহার দিয়েছেন। দেখতো আমার কাছে বেশ ভালো লাগলো। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার তৈরি করা বাহিরেই মেন্টালিটি আপনার কাছে ভাল লেগেছে এটা জেনে আমি অনেক খুশি হলাম ভাইয়া

 2 years ago 

আপনি তো দেখছি হ্যামিলিনের বেশি একে ফেললেন।দারুন হয়েছে ভাই।আর বাঁশির সাথে যে ম্যান্ডেলা গুলো আর্ট করেছেন সেগুলো সত্যিই দারুন ছিল এবং প্রশংসার দাবিদার।শুভেচ্ছা রইলো আপনার জন্য।🤟

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে অনেক মজা পেলাম ভাইয়া। আশাকরি আপনার কাছ থেকে এ ধরনের মজার মজার কমেন্ট পরবর্তীতে আরো অনেক দেখতে পাবো

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে একটি বাসের মান্ডালা আর্ট অংকন করে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার এই বাঁশির মান্ডালা আর্ট আমি রীতিমত মুগ্ধ হয়েছি। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে এটা অঙ্কন করেছেন। এত সুন্দর একটি অঙ্কন শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এই ধরনের ম্যান্ডেলা আর্ট করার ক্ষেত্রে অনেক ধৈর্যের প্রয়োজন হয়

 2 years ago 

খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। বাঁশি টি দেখতে খুবই সুন্দর লাগছে। খুব সুন্দর এবং নিখুঁতভাবে আপনি অঙ্কন করেছেন। চমৎকার লাগছে দেখতে। সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার অঙ্কন করা বাঁশির এই ম্যান্ডেলা টি আপনার কাছে ভাল লেগেছে এটা জেনে আমি অনেক খুশি হলাম আপু

 2 years ago 

বাহ বেশ ভালোই অঙ্কন করেছেন বাঁশির ছবিটি । মনে হচ্ছে যেন শ্রীরামকৃষ্ণের বাঁশির মত । আমার কাছে ভালোই লেগেছে আপনার উপস্থাপনাটি । শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে আরো সুন্দর সুন্দর কিছু জিনিস নিয়ে আপনাদের মাঝে হাজির হব ইনশাআল্লাহ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65862.35
ETH 3444.22
USDT 1.00
SBD 2.68