রঙিন কাগজ দিয়ে ফুল গাছ তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে সোমবার , অক্টোবর ৩১ /২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। অনেকদিন হয়ে গিয়েছিল ব্যস্ততার কারণে রঙিন কাগজের জিনিস তৈরি করা হচ্ছিল না। দীর্ঘ চার মাস পরে আজকে আমি একটা রঙিন কাগজের ফুল তৈরি করলাম। অনেকদিন পর রঙিন কাগজের ফুল তৈরি করতে পেরে সত্যিই আমার অনেক ভালো লাগছিল। তো চলুন রঙিন কাগজ দিয়ে আজকের ফুল তৈরির এই পদ্ধতিটি শুরু করা যাক...

IMG_20221031_195900.jpg

সর্বশেষ মূল ছবি

রঙিন কাগজ দিয়ে ফুল গাছ তৈরির উপকরণ

IMG_20221031_195504.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
রঙিন কাগজ
কাইচি
গাম

🌷ধাপ - ০১🌷


IMG_20221031_195520.jpg

রঙিন কাগজের এই ফুল তৈরি করার জন্য প্রথমে আমি একটা সবুজ রঙের কাগজ নিলাম। তারপরে আমি সেই রঙিন কাগজটি একটি কাইচি দিয়ে খুব সুন্দরভাবে কেটে নিলাম।

🌷ধাপ - ০২🌷


IMG_20221031_195604.jpg

রঙিন কাগজটি সুন্দরভাবে কেটে নেয়া শেষ হয়ে যাবার পরে আমি সেখানে খুবই সুন্দর ভাবে গাম লাগিয়ে দিলাম।

🌷ধাপ - ০৩🌷


IMG_20221031_195543.jpg

গাম লাগানো শেষ হয়ে যাবার পরে আমি সেটাকে গাছের আকৃতি দেবার জন্য আস্তে আস্তে জড়াতে শুরু করলাম।

🌷ধাপ - ০৪🌷


IMG_20221031_195623.jpg

পুরোপুরি জড়ানো শেষ হয়ে যাবার পরে গাছটি এমন আকার ধারণ করেছিল।

🌷ধাপ - ০৫🌷


IMG_20221031_195700.jpg

এরপরে আমি ফুল তৈরি করার জন্য প্রথমে একটা হলুদ রঙের রঙিন কাগজ নিলাম। তারপরে আমি আস্তে আস্তে ভাজ করে নিলাম এবং সেই ভাজ অনুযায়ী কাইচি দিয়ে কেটে নিলাম। আর সেই কেটে নেবার পরেই তৈরি হয়ে গেল সুন্দর একটি ফুল। ভাসগুলো আমি কিভাবে তৈরি করেছি তা আপনাদের মাঝে পর্যায়ক্রমে ছবির মাধ্যমে শেয়ার করেছি। আপনারা যদি উপরের ছবিটি ভালোভাবে লক্ষ্য করেন তাহলে কাগজ ভাজ করার পদ্ধতি গুলো শিখে যেতে পারবেন।

🌷ধাপ - ০৬🌷


IMG_20221031_195721.jpg

একই পদ্ধতি অবলম্বন করে আমি বিভিন্ন রঙের রঙিন কাগজের ফুল তৈরি করে নিলাম।

🌷ধাপ - ০৭🌷


IMG_20221031_195819.jpg

তারপরে আমি বিভিন্ন রঙের সেই ফুলগুলোকে পূর্বে তৈরি করা রঙিন কাগজের গাছের সাথে গাম দিয়ে লাগাতে শুরু করে দিলাম।

🌷ধাপ - ০৮🌷


IMG_20221031_195831.jpg

ফুলগুলো গাছের সাথে লাগানো শেষ হয়ে যাবার পরে আমি নিচের দিক থেকে এই ছবিটি ধারণ করেছি।

🌷ধাপ - ০৯🌷


IMG_20221031_195900.jpg

গাছের সাথে সবগুলো ফুল লাগানো শেষ হয়ে যাওয়ার পরে আমি উপরের দিক থেকে এই ছবিটা ধারণ করেছি।

আমার তৈরি করা রঙিন কাগজের এই ফুলটি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আপনাদের মূল্যবান মতামতের অপেক্ষায় রইলাম। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে হাজির হওয়া নতুন কোন একটা পোষ্টের মাধ্যমে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

আপনার রঙিন কাগজ দিয়ে ফুল গাছ তৈরির প্রক্রিয়াটা আসলে অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটা কাগজ দিয়ে ফুল গাছ তৈরি প্রক্রিয়া শেয়ার করার জন্য।

 2 years ago 

এভাবে গাছ তৈরি করলে সেটা খুব কম সময়ের মধ্যে তৈরি করা যায়

 2 years ago 

ব্যস্ততার কারণে অনেক সময় ইচ্ছা থাকা সত্ত্বেও অনেক কিছু তৈরি করা হয় না। আর রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে সময় একটু বেশি লাগে। তাই তো ব্যস্ততার মাঝে সেটা করা সম্ভব হয় না। রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ফুল তৈরি করেছেন ভাইয়া। আপনার তৈরি করা রঙিন কাগজের ফুলটি অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

কি আর করব আপু এ ধরনের জিনিস তৈরি করতে যে একটু বেশি সময়ের প্রয়োজন হয়

 2 years ago 

দীর্ঘদিন পর আপনার রঙিন কাগজের তৈরি ফুল দেখে খুব ভালো লাগলো। আপনার রঙিন কাগজের তৈরি ফুলটি দেখতে অনেক আকর্ষণীয় হয়েছে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য। আশা করি এভাবে সুন্দর সুন্দর পোস্ট আমাদেরকে উপহার দেবেন।

 2 years ago 

যাইহোক দীর্ঘদিন পরে কাগজের তৈরি এই ধরনের জিনিস গুলো তৈরি করতে পেরে ভালই লাগছে

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ফুল গাছ তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি প্রচেষ্টাটা অসাধারণ লাগলো। আপনি দীর্ঘ চার মাস পর আবার রঙিন কাগজ দিয়ে ফুল বানিয়েছেন। মাঝেমধ্যে আমিও রঙিন কাপড় দিয়ে কিছু বানানোর চেষ্টা করি। আপনি খুব অসাধারণ ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার তৈরি জিনিসগুলো আমি দেখি ,অনেক ইচ্ছা হয় তৈরি করার কিন্তু সময়ের অভাবে করতে পারি না।

 2 years ago 

ভাইয়া আপনার রঙিন কাগজের ফুল দেখতে অসাধারণ হয়েছে। সবুজ গাছের মধ্যে ফুলগুলো যেন ফুটে উঠেছে। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। আমার কাছে আপনার এই রঙিন কাগজের ফুল অনেক ভালো লেগেছে। মনে হচ্ছে এই ডাই প্রজেক্ট তৈরি করতে আপনার যথেষ্ট সময় ব্যয় হয়েছে। ধাপগুলো খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

বিভিন্ন কালারের ফুল তৈরি করার জন্য মূলত এটা দেখতে সুন্দর দেখাচ্ছে

 2 years ago 

ওয়াও, খুব চমৎকার করেছেন ভাই আপনি আপনার রঙিন কাগজ দিয়ে ফুল গাছ তৈরি। দেখতে অসাধারণ লাগছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এটার একটা ভিডিও তৈরি করেছিলাম আমি সেটাতে আরো দারুন লাগছিল

 2 years ago 

কাগজের এই ধরনের কাজগুলো দেখতে ভালই লাগে।আপনার আজকের তৈরি ফুলটি খুব চমৎকার হয়েছে।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কারুকাজ আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

প্রথমে ভেবেছিলাম এগুলো সত্যিকারের ফুল। সত্যি অসাধারণ ছিল আপনার আজকের রঙিন কাগজ দিয়ে ফুল গাছ তৈরি। কালার কম্বিনেশনটা অসাধারণ ছিল ফুলের। খুবই সুন্দরভাবে ফুটে উঠেছে আপনার আজকের এই ফুল গাছ তৈরি। ফুলগুলোর মাঝখানে কালো দাগ দেওয়ার কারণে একটু বেশি ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65