রঙিন কাগজ দিয়ে ঈদের কার্ড তৈরি||১০% @shy-fox🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শনিবার , জুলাই ৯ /২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। প্রথমেই আমি সবাইকে জানাতে চাই ঈদুল আযহার শুভেচ্ছা ঈদ মোবারক। ঈদ মানে আনন্দ আর ঈদ মানে খুশি। ঈদ আমাদের জীবনে এক অন্য রকমের খুশি বয়ে আনে। বছরে দুইটা ঈদ উদযাপন করি একটি হচ্ছে ঈদুল ফিতর অন্যটি হচ্ছে ঈদুল আযহা। ঈদ এমনই একটি জিনিস যা দূরদূরান্ত থেকে প্রত্যেকটি মানুষকে তার আত্মীয়-স্বজনদের কাছে নিয়ে আসতে বাধ্য করে। ঠিক তেমনি ভাবে আমরা সবাই যারা দূরদূরান্তে চাকরি করি তারা সবাই চলে আসে গ্রামে পরিবারের সাথে ঈদ উদযাপন করার জন্য। যদিও গ্রামে আসার জন্য এই সময়গুলোতে অনেক কষ্ট সহ্য করতে হয় আমাদের তারপরও আমরা সেই সকল কষ্ট সহ্য করে চলে আসি গ্রামে শুধুমাত্র একটাই কারণে সেটি হচ্ছে গ্রামের মানুষ পরিবার সকলের সাথে ঈদ উদযাপন করা। একটা সত্যি একটা অন্য রকমের অনুভূতি।

ঈদুল আযহা উপলক্ষে আজকে আমি আপনাদের মাঝে একটি ঈদের কার্ড তৈরি করে শেয়ার করব। চলুন শুরু করা যাক...

IMG_20220709_202030.jpg

সর্বশেষ মূল ছবি

রঙিন কাগজ দিয়ে ঈদের কার্ড তৈরির উপকরণ

IMG_20220709_202102.jpg




রঙ্গিন A4 কাগজ
সাদা A4 কাগজ
কাইচি
গাম
পুতি
চুমকি
মার্কার পেন



🌷ধাপ - ০১🌷


IMG20220707162621.jpg

ঈদ কার্ড তৈরি করার জন্য প্রথমে আমি কিছু রঙিন কাগজ নিয়ে নিলাম।

🌷ধাপ - ০২🌷


IMG20220707162709.jpg

তারপরে আমি লাল রঙের কাগজের ঠিক মাঝখান থেকে একটি ভাঁজ দিয়ে দিলাম একটি কার্ড তৈরি করার জন্য। ভাজ করা হয়ে যাবার পরে আমি সেখানে গাম লাগিয়ে দিলাম।

🌷ধাপ - ০৩🌷


IMG20220707162734.jpg

গাম লাগানো শেষ হয়ে যাবার পরে আমি সেখানে একটি সাদা কাগজ লাগিয়ে দিলাম।

🌷ধাপ - ০৪🌷


IMG20220707163622.jpg

তারপরে আমি লাল রঙের কাগজের উপরের অংশে গোল বৃত্ত করে একটি অংশ খুবই সুন্দরভাবে কাইচি দিয়ে কেটে নিলাম।

🌷ধাপ - ০৫🌷


IMG_20220709_202508.jpg

এরপরে আমি সাদা কাগজ দিয়ে ফুল তৈরি করতে শুরু করলাম। আমি কিভাবে সাদা কাগজের ফুল তৈরি করেছি তা আমি উপরের ছবির মাধ্যমে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি।

🌷ধাপ - ০৬🌷


IMG20220707164939.jpg

একই পদ্ধতি ব্যবহার করে আমি অনেকগুলো সাদা কাগজের ফুল তৈরি করে নিলাম

🌷ধাপ - ০৭🌷


IMG20220707165110.jpg

এই ধাপটিতে আমি ভিতরের সাদা কাগজে মার্কার কলম দিয়ে ঈদ মোবারক লিখতে শুরু করেছিলাম।

🌷ধাপ - ০৮🌷


IMG20220707165219.jpg

এই ধাপটিতে ভেতরের অংশের সাদা কাগজের উপর ঈদ মোবারক লেখা হয়ে গিয়েছিল।

🌷ধাপ - ০৯🌷


IMG20220707170442.jpg

এরপরে আমি ঈদ কার্ড এর ভেতরের সাদা অংশে আরো কিছু সুন্দর সুন্দর ডিজাইন তৈরি করে দিলাম।

🌷ধাপ - ১০🌷


IMG20220707165547.jpg

তারপরে আমি ঈদ কার্ড এর বাহিরের অংশের লাল রঙের কাগজের উপর আমার তৈরি করা সাদা ফুলগুলো গাম দিয়ে লাগাতে শুরু করে দিলাম।

🌷ধাপ - ১১🌷


IMG20220707165825.jpg

গাম দিয়ে সাদা কাগজের ফুলগুলো লাগানো হয়ে যাবার পরে আমি তার উপরে সৌন্দর্য বৃদ্ধি করার জন্য কিছু চুমকি দিয়ে দিলাম।

🌷ধাপ - ১২🌷


IMG20220707170031.jpg

সবশেষে আমি সৌন্দর্য বৃদ্ধি করার জন্য যে বৃত্তটি তৈরি করেছিলাম তার চারিপাশে কিছু পুতি লাগিয়ে দিলাম। পুতিগুলো লাগানোর পরে আমার তৈরি করা ঈদ কার্ডটি আরো সুন্দর লাগছিল।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ঈদ কার্ড তৈরি করেছেন। এটা দেখতে জাস্ট অসাধারণ লাগছে ।আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার তৈরি করা ঈদ কার্ড আপনার কাছে ভালো লেগেছে এটা শুনে আমি খুবই খুশি হলাম আপু

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ঈদের কার্ড তৈরি করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আপনার উপস্থাপন অনেক ভালো লেগেছে। আপনার পরিবারের সকলকে নিয়ে ঈদের আনন্দটা উদযাপন করুন, এই দোয়া রইল।

 2 years ago 

আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ ভাইয়া আপনিও অনেক সুন্দর ভাবে ঈদ উদযাপন করুন সেই দোয়াই রইল সৃষ্টিকর্তার কাছে

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি ঈদ কার্ড প্রস্তুত করেছেন খুবই ভালো লাগলো দেখে আপনাকেও ঈদের শুভেচ্ছা রইল ঈদ মোবারক।

 2 years ago 

এত সুন্দর করে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনাকেও ঈদ মোবারক এবং খুব সুন্দর একটি ঈদ মোবারক কার্ড বানিয়েছেন, বেশ চমৎকার হয়েছে। যাই হোক আজকে ঈদের দিন তাই আপনার জন্য অনেক অনেক মোবারকবাদ রইল আবারও ঈদ মোবারক।

 2 years ago 

আপনাকেও ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ঈদের কার্ড তৈরি ইউনিক আইডিয়া ছিলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এধরনের কাজ গুলো আমার ভীষণ ভালো লাগে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন।

 2 years ago 

প্রথমে আমি চিন্তা করছিলাম ঈদ উপলক্ষে কি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করা যায় তারপরে এই আইডিয়াটা মাথায় আসলো

 2 years ago 

প্রথমেই ঈদের শুভেচ্ছা জানাই। সত্যি ভাইয়া সবাই একসাথে ঈদের আনন্দ ভাগ করে নেওয়ার মজাই আলাদা। যাই হোক আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ঈদ কার্ড বানিয়েছেন। আপনার ঈদ কার্ড আমার কাছে অনেক ভালো লেগেছে। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ফুল গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি ঈদ কার্ড বানিয়ে আমাদের এভাবে ঈদের শুভেচ্ছা জানানোর জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার তৈরি করা এই ঈদ কার্ড আপনার কাছে ভালো লেগেছে এটা শুনে আমি খুশি হলাম আপু।

 2 years ago 

ঈদ মোবারক। আপনি খুব সুন্দর একটি ঈদের কার্ড তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখি আমার বেশ ভালো লেগেছে। আশা করি ঈদের দিনটা আপনার খুব সুন্দর কেটেছে।

 2 years ago 

আপনাকেও ঈদের শুভেচ্ছা রইল আশা করি সুস্থ শরীরে পরিবারের সাথে ভালোভাবে ঈদ পালন করবেন ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60025.27
ETH 2417.33
USDT 1.00
SBD 2.42