"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ২১ || শেয়ার করো তোমার সেরা - ইউনিক পটলের রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শনিবার , আগস্ট ১৩/২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। প্রথমে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতিটি এডমিন এবং মডারেটরদের ধন্যবাদ জানাতে চাই এমন চমৎকার একটি পটলের কনটেস্টের আয়োজন করার জন্য। বছরের এই সময়টিতে প্রচুর পরিমাণে পটল পাওয়া যায় আর সেই পটল দিয়ে তৈরি হয় নানা ধরনের রেসিপি। আশা করি এই কনটেস্টের মাধ্যমে আমরা পটলের বিভিন্ন ধরনের রেসিপি সম্পর্কে ধারণা লাভ করতে পারব। আজকে আমি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আলু এবং তেলাপিয়া মাছ দিয়ে পটল রান্নার একটা ইউনিক রেসিপি শেয়ার করতে চলেছি। চলুন পটলের ইউনিক রেসিপিটি শুরু করা যাক...

IMG_20220813_215325.jpg

সর্বশেষ মূল ছবি

আলু এবং তেলাপিয়া মাছ দিয়ে পটল রান্না রেসিপির উপকরণ

IMG_20220813_215406.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
পটল
আলু
তেলাপিয়া মাছ
হলুদের গুঁড়া
লবণ
সয়াবিন তেল
মরিচের গুঁড়া
পেঁয়াজ
জিরা বাটা
১০ধনিয়া বাটা

🍲ধাপ - ০১🍲


IMG20220727174423.jpg

রেসিপিটি শুরু করার জন্য প্রথমে আমি পটল গুলোকে টুকরো টুকরো করে কেটে নিয়েছি।

🍲ধাপ - ০২🍲


IMG20220727174346.jpg

তারপরে আমি একটা শুকনো কড়াই নিয়েছি এবং কড়াইতে গরম হয়ে যাবার পরে তার মধ্যে আমি পরিমাণ মতো সয়াবিন তেল দিয়ে দিয়েছি পটল এবং আলু ভেজে নেবার জন্য। আসলে পটল এবং আলু যদি একত্রিত করে ভেজে নেয়া যায় তাহলে সেটা খেতে খুবই সুস্বাদু হয়।

🍲ধাপ - ০৩🍲


IMG20220727174600.jpg

সয়াবিন তেল গরম হয়ে যাবার পরে আমি পটলগুলো কড়াই এর মধ্যে দিয়ে দিয়েছি।

🍲ধাপ - ০৪🍲


IMG20220727174803.jpg

তারপরে আমি পূর্বে কেটে নেয়া আলোর টুকরো গুলো পটলের সাথে সাথে কড়াইয়ের মধ্যে দিয়ে দিয়েছি।

🍲ধাপ - ০৫🍲


IMG20220727175241.jpg

পটল এবং আলু সামান্য পরিমাণে ভেজে নেয়া হয়ে যাবার পরে আমি তার মধ্যে পেঁয়াজ ও দিয়ে দিয়েছি ভেজে নেবার জন্য

🍲ধাপ - ০৬🍲


IMG20220727175331.jpg

তারপরে আমি সবগুলো উপকরণ খুবই চমৎকারভাবে ভেজে নিয়েছি।

🍲ধাপ - ০৭🍲


IMG20220727175341.jpg

এরপরে আমি কড়াই এর মধ্যে সামান্য পরিমাণে পানি দিয়ে দিয়েছি।

🍲ধাপ - ০৮🍲


IMG20220727175412.jpg

তারপরে আমি পরিমাণ মতো হলুদের গুড়া দিয়ে দিয়েছি।

🍲ধাপ - ০৯🍲


IMG20220727175419.jpg

এরপরে আমি পরিমাণ মতো মরিচের গুঁড়া ও লবণ দিয়ে দিয়েছি।

🍲ধাপ - ১০🍲


IMG20220727180023.jpg

রান্নার স্বাদ বৃদ্ধি করার জন্য আমি জিরা এবং ধনিয়া একত্রিত করে বেটে দিয়ে দিয়েছি।

🍲ধাপ - ১১🍲


IMG20220727180049.jpg

প্রতিটি উপকরণ দেয়া শেষ হয়ে যাবার পরে আমি সেগুলোকে খুবই ভালোভাবে কষিয়ে নিয়েছি।

🍲ধাপ - ১২🍲


IMG20220727180750.jpg

এরপরে আমি পরিমাণ মতো পানি দিয়ে দিয়েছি।

🍲ধাপ - ১৩🍲


IMG_20220813_215918.jpg

তারপরে আমি পূর্বে ভেজে নেয়া তেলাপিয়া মাছগুলো কড়াই এর মধ্যে দিয়ে দিয়েছি। সকল উপকরণগুলো দেয়া শেষ হয়ে যাবার পরে আমি সেগুলোকে কড়াই এর মধ্যে ১০-১৫ মিনিট জ্বাল দিয়েছি। এই ১০ থেকে ১৫ মিনিটে আমার তৈরি করা রেসিপিটি কেমন আকার ধারণ করেছিল তা আপনারা উপরের ছবিটি দেখলেই বুঝতে পারবেন।

🍲 পরিবেশন🍲


IMG_20220813_215325.jpg

রেসিপিটি তৈরি করা শেষ হয়ে যাবার পরে আমি সেটিকে আলাদা একটি পাত্রে নামিয়ে রেখে আপনাদের মাঝে পরিবেশন করেছি। আমার তৈরি করা পটলের এই ইউনিক রেসিপিটি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আপনাদের মূল্যবান মতামতের অপেক্ষায় রইলাম।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

আমি পটল খেতে ভীষণ পছন্দ করি। পটল রান্না করলে খুবই সুস্বাদু হয়ে থাকে। আমরা তো বেশিরভাগ পটল রান্না করে থাকি যখন পটলের সিজন আসে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আসলে ভাইয়া পটলের সিজন আসলে আমরা এত চমৎকার রেসিপি দেখতে পাই সত্যি ভাবা যায় না

 2 years ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য শুভকামনা রইল ভাইয়া। আপনার সুস্বাদু পটলের রেসিপি দেখে ইচ্ছে করছে এখনি খেয়ে নিতে। মাছ দিয়ে এভাবে পটলের রেসিপি রান্না করে খেতে সত্যি অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

যদি খেতে ইচ্ছা করে তাহলে একদিন দাওয়াত নিয়ে নিন আপু

 2 years ago 

পটল এবং আলু দিয়ে তেলাপিয়া মাছের খুবই মজাদার একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া।যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর ভাবে রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। এবং আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই এটা খেতে অনেক সুস্বাদু হয়েছিল খেয়ে অনেক মজা পেয়েছি

 2 years ago 

আপনার তৈরি করা পটলের রেসিপিটি দেখে জিভে জল চলে আসলো আপনি অনেক সুন্দর ভাবে রেসিপি তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

চেষ্টা করেছি যতটা লোভনীয়ভাবে সম্ভব আপনাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ভাইয়া আপনার রেসিপি দেখেই মনে হচ্ছে অনেক মজার হয়েছে। পটল নিয়ে কিন্তু ইউনিক ইউনিক রেসিপি দেখতে পাচ্ছি। ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ঠিকই বলেছেন আপু এই রেসিপিটা খুবই মজা হয়েছিল সব থেকে বেশি মজা হয়েছিল তেলাপিয়া মাছের কারনে

 2 years ago 

ওয়াও! আপনার পটলের রেসিপি দেখে খুবই ভালো লাগলো। অনেক ভালো একটি রেসিপি তৈরির চেষ্টা করেছেন। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে ভাই।

 2 years ago 

আপনার কাছে আমার তৈরি করা পটলের এই রেসিপিটি ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম

 2 years ago 

আলু পটল দিয়ে খুবই সুন্দর ভাবে আপনি তেলাপিয়া মাছের একটি রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। সব থেকে বেশি ভালো লাগলো আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পটলের প্রতিযোগিতা চলছে আর যদি অংশগ্রহণ না করি তাহলে কি হয় ভাই

 2 years ago 

তেলাপিয়া মাছ দিয়ে পটল রান্না করেছেন দেখে খুবই ভালো লাগলো আমার অনেক পছন্দ। পটল খেতেও খুব ভালো লাগে। খুব মজার একটি রেসিপি করেছেন প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে তেলাপিয়া মাসে কোন কাঁটা নাই তাই আমার কাছে তেলাপিয়া মাছ দিয়ে পটল রান্না টাই ভালো লাগে

 2 years ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অভিনন্দন চলমান প্রতিযোগিতায় অংশগ্রহ ণ যদিও আমার এখন পর্যন্ত করা হয়নি তবে খুব শীঘ্রই অংশগ্রহণ করব। মজাদার ইউনিক পটল রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

তাড়াতাড়ি অংশগ্রহণ করে ফেলুন ভাইয়া আপনার রেসিপি দেখার জন্য তো অপেক্ষায় রয়েছি

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68974.42
ETH 2745.11
USDT 1.00
SBD 2.73