পাখির ম্যান্ডেলা আর্ট তৈরি||১০% @shy-fox🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে বুধবার , মে ২৫/২০২২

আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে পাখির ম্যান্ডেলা আর্ট শেয়ার করব। চলুন আজকের পাখির ম্যান্ডেলা আর্ট টি শুরু করা যাক...

CamScanner 05-13-2022 10.57.jpg

সর্বশেষ মূল ছবি

পাখির ম্যান্ডেলা আর্ট তৈরির উপকরণ

IMG20220513110027.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
আর্ট করার কাগজ
জেল পেন
মার্কার পেন

🖌ধাপ - ০১🖌


IMG20220513102650.jpg

প্রথমে আমি একটি পেন্সিল দিয়ে পাখির চিত্র অঙ্কন করে নিলাম।

🖌ধাপ - ০২🖌


IMG20220513102944.jpg

তারপরে আমি একটি জেল পেন দিয়ে সেই পেন্সিলের অংকন করা পাখির চিত্রের উপর খুবই সুন্দর ভাবে রং করে দিলাম। জেল পেনের কালি অনেক মোটা হবার কারণে এগুলো দেখতে অনেক সুন্দর লাগে। তাই আমি জেল পেন ব্যবহার করেছি।

🖌ধাপ - ০৩🖌


IMG20220513103249.jpg

তারপরে আমি পাখির পাখনার উপরের অংশ গুলো খুবই সুন্দরভাবে জেল পেন দিয়ে অঙ্কন করে দিলাম।

🖌ধাপ - ০৪🖌


IMG20220513103515.jpg

তারপরে আমি পাখির বুকের অংশ থেকে ম্যান্ডেলা আর্ট করতে শুরু করে দিলাম। একই সাথে আমি আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি কিভাবে ম্যান্ডেলা আর্ট তৈরি করতে হয়।

🖌ধাপ - ০৫🖌


IMG20220513103949.jpg

এই ধাপটিতে পাখির বুকের অংশের ম্যান্ডেলা আর্ট তৈরি করা শেষ হয়ে গিয়েছিল।

🖌ধাপ - ০৬🖌


IMG20220513104148.jpg

এই ধাপটিতে আমি পাখির মাথার অংশের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করতে শুরু করলাম।

🖌ধাপ - ০৭🖌


IMG20220513104440.jpg

পাখির মাথার অংশের ম্যান্ডেলা আর্ট তৈরি করা শেষ হয়ে যাবার পরে আমি পাখির লেজ এর অংশের ম্যান্ডেলা আর্ট করতে শুরু করলাম।

🖌ধাপ - ০৮🖌


IMG20220513104921.jpg

এই ধাপটিতে পাখির লেজ এর অংশের ম্যান্ডেলা আর্ট তৈরি করা শেষ হয়ে গিয়েছিল। ম্যান্ডেলা আর্ট করার ক্ষেত্রে আমি ভিন্ন ভিন্ন ডিজাইন ব্যবহার করেছি যেন আমার অঙ্কন করা ম্যান্ডেলা আর্ট দেখতে অনেক সুন্দর লাগে।

🖌ধাপ - ০৯🖌


IMG20220513105644.jpg

তারপরে আমি পাখির উপরের পাখনার অংশের ম্যান্ডেলা আর্ট করতে শুরু করে দিলাম পাখির উপরের পাখনার ম্যান্ডেলা আর্ট শেষ হয়ে যাবার পরে তৈরি হয়ে গেল আমার তৈরি করা পাখিরে ম্যান্ডেলা আর্ট টি।

🖌ধাপ - ১০🖌


CamScanner 05-13-2022 10.57.jpg

পাখির ম্যান্ডেলা আর্ট অঙ্কন করা শেষ হয়ে যাবার পরে আমি সেখানে আমার নিজের একটি স্বাক্ষর করে দিলাম।

আমার অঙ্কন করা পাখির এই ম্যান্ডেলা আর্ট আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আপনাদের মূল্যবান মতামতের অপেক্ষায় রইলাম।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

আপনার হাতে পাখির মান্ডালা আর্ট টি বেশ দারুন ছিল। খুব সুন্দর করে আপনি নিখুঁতভাবে আপনার পাখির মান্ডালা আর্ট টি সম্পূর্ণ করেছেন। এবং প্রতিটি ধাপ আমাদেরকে শেয়ার করেছেন। এত সুন্দর একটি পাখির মান্ডালা আর্ট উপহার দেওয়ার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

আমার অঙ্কন করা এই ম্যান্ডেলাটি আপনার কাছে ভাল লেগেছে এটা শুনে আমি অনেক খুশি হলাম ভাইয়া

 2 years ago 

পাখির ম্যান্ডেলা আর্ট ভীষণ রকম সুন্দর হয়েছে। ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে দেখতে খুবই ভালো লাগে। আর আপনিতো পাখির ম্যান্ডেলা খুবই দক্ষতার সাথে অঙ্কন করেছেন। অনেকটা সময় ও ধৈর্য নিয়ে পাখির ম্যান্ডেলা আর্ট সম্পন্ন করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে। খুবই সুন্দর একটি পাখির ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া পাখির এই ম্যান্ডেলা আর্ট করার জন্য আমার অনেক সময় ব্যয় করতে হয়েছিল, এটা আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। আপনার পাখির ম্যান্ডেলা টি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। ম্যান্ডেলা আর্টগুলো আমার কাছে অনেক ভালো লাগে। সেইসাথে আপনার উপস্থাপনা আমার কাছে অনেক ভালো লেগেছে। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা শেয়ার করেছেন আমাদের মাঝে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করেছিলাম আজকে আমার সাধ্যের সবটুকু দিয়ে একটি ম্যান্ডেলা আর্ট তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি পাখির মান্ডালা আর্ট করেছেন। পাখিটি মনে হচ্ছে উড়ে চলে যাচ্ছে। মান্ডালা আর্টের প্রতিটি কারুকাজ অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে ভেঙ্গে ভেঙ্গে বর্ণনা করেছেন। তাই খুব সহজেই শিখে নেওয়া যাবে। সব মিলিয়ে অসাধারণ।

 2 years ago 

জি আপু পাখিরা এমন ভাবে অংকন করেছে যেন মনে হচ্ছে এটা উড়ে চলে যাচ্ছে

 2 years ago 

ভাই আপনার হাতে যে জাদু আছে তা আপনি প্রতিনিয়ত প্রমাণ করে যাচ্ছেন। আপনার হাতের কাজ গুলো আমার কাছে খুবই ভালো লাগে। অনেক সুন্দর হয়েছে ভাই আপনার পাখির ম্যান্ডেলা আর্টটি। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি আর্ট পোস্ট আমাদের উপহার দেয়ার জন্য। এভাবেই এগিয়ে চলুন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হাতের মধ্যে জাদু আছে কিনা জানিনা ভাইয়া কিন্তু আমি চেষ্টা করি কোনো কিছু তৈরি করার জন্য একটু বেশি মনোযোগ দিতে

 2 years ago 

ভাইয়া আপনার পাখির ম্যান্ডেলার আর্টটি খুব সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে যে পাখিটি উড়ছে। এই ধরনের ম্যান্ডেলার আর্ট করতে অনেক সময় লাগে। আপনি অনেক সময় নিয়ে এবং সুন্দরভাবে আর্টটি করেছেন যার কারণে দেখতে এতো ভালো লাগছে।

 2 years ago 

জি আপু আমার অঙ্কন করা পাখিটি উড়ছে ওড়ার মধ্যেই ম্যান্ডেলা তৈরি হয়ে গিয়েছে

 2 years ago 

ভাইয়া আপনি অসাধারণ একটি পাখির ম্যান্ডালা আর্ট করেছেন, আপনার ম্যান্ডালা আর্টটি আমার খুবই ভালো লেগেছে ভাইয়া, ম্যান্ডালা আর্টের ধাপ গুলো অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন, আর এতো সুন্দর একটি ম্যান্ডালা আর্ট শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

এত সুন্দর করে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ভাই আপনি পাখির ম্যান্ডেলা টি অনেক সুন্দর ভাবে অঙ্কন করেছেন। আপনার অংকন দেখে বোঝা যাচ্ছে যে আপনি একজন প্রফেশনাল আর্টিস্ট। আপনার আর্ট এর প্রতিটি ধাপে অনেক সুন্দর ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি একদম ভুল কথা বললেন ভাইয়া আমি কোনো প্রফেশনাল আর্টিস্ট নয় আমি শুধুমাত্র শিখছি কিভাবে আর্ট করতে হয় আশাকরি একদিন ভালো কিছু শিখে যাব

 2 years ago 

আমি প্রতি সপ্তাহে মান্ডালা আর্ট করার চেষ্টা করি। সত্যি আজকে আপনার মান্ডালা আর্ট অসাধারন হয়েছে। এরকম ছোট ছোট কাজ করতে অনেক সময় লেগে যায়। অসংখ্য ধন্যবাদ জানাই আমাদের সাথে এত সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি আপনার অঙ্কন করা ম্যান্ডেলা আর্ট গুলো দেখি প্রত্যেক সপ্তাহে খুবই ভালো লাগে আমার কাছে

 2 years ago 

আপনার করা পাখির ম্যান্ডেলা আর্ট অতি সুন্দর হয়েছে। আমি প্রায়ই আর্ট করার চেষ্টা করি, কিন্তু এখনো প্রকাশ করা হয়নি। আপনার এই আর্টটি আমার নিকট অনেক ভাল লেগেছে। আপনার এত সুন্দর আর্ট দেখে সত্যি মনটি ভাল হয়ে গেল। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অতি ধন্যবাদ।

 2 years ago 

আমাদের মাঝে প্রকাশ করুন ভাইয়া আপনার অংকন করা চিত্র গুলো আমরাও দেখি আপনি কতটা সুন্দর চিত্র অঙ্কন করতে পারেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67773.53
ETH 2617.28
USDT 1.00
SBD 2.71