ফটোগ্রাফি: শখের ফটোগ্রাফির অ্যালবাম

in আমার বাংলা ব্লগlast year

IMG_20230919_191635.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে পুনরায় আরও একটা নতুন পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম। ফটোগ্রাফি ধারণ করতে আমার খুবই ভালো লাগে। যখন চোখের সামনে কোন সুন্দর কিছু দেখি তখনই সেটার ফটোগ্রাফি ধারণ করে রেখে দেই। এই কারণে প্রত্যেক সপ্তাহে প্রচুর পরিমাণে ফটোগ্রাফি ধারণ করা হয়। এজন্য আমি প্রত্যেক সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে অন্তত একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে। আজকে আমি আপনাদের মাঝে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করবো সেগুলো সব কটি আমাদের স্কুলের ফুলবাগান থেকে ধারণ করা হয়েছে। এই ফটোগ্রাফিগুলো যেহেতু একটি জায়গা থেকেই ধারণ করা হয়েছে তাই সবগুলোর লোকেশন আমি আমাদের স্কুল এর লোকেশন দিয়ে দিয়েছি। এই ফটোগ্রাফি গুলো আজকে আমি আমাদের স্কুল ছুটি হবার পরে ধারণ করলাম। হঠাৎ করে মনে পড়লো যে আজকে আমি ফটোগ্রাফি পোস্ট করব আর এই সপ্তাহে তো আমি কোন ফটোগ্রাফি ধারণ করেছিলাম না। তাই স্কুল ছুটির পরে কিছু সময় আমি অপেক্ষা করলাম এবং স্কুলের বাগান থেকে এই ফটোগ্রাফি গুলো ধারণ করলাম। তো চলুন আমার ধারণ করা আজকের এই ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা যাক....

IMG20230919142522.jpg


Device : Realme C25s
মাধবীলতা ফুল
What's 3 Word Location :

প্রথমেই আমি আপনাদের মাঝে যে ফুলের ফটোগ্রাফিটা শেয়ার করেছি তার নাম মাধবীলতা। আজ থেকে প্রায় এক বছর আগে এই মাধবীলতা গাছ আমি লাগিয়েছিলাম। স্কুলের বাগানের সৌন্দর্য যেন আমার লাগানো এই মাধবীলতা গাছ আরো বৃদ্ধি করে দিয়েছে। মাধবীলতা ফুল আমার কাছে ব্যক্তিগতভাবে খুবই ভালো লাগে।

IMG20230919142538.jpg


Device : Realme C25s
টগর ফুল
What's 3 Word Location :

আপনারা হয়তোবা অনেকেই এই ধরনের টগর ফুল চিনে থাকবেন। সাদা রঙের এইট অগর ফুলের আকৃতি যদিও অন্যান্য ফুলের থেকে অনেক ছোট কিন্তু সুগন্ধের দিক থেকে এটা যে কোন ফুল এই হার মানিয়ে দিতে সক্ষম।

IMG20230919142548.jpg


Device : Realme C25s
তেলাকচুর ফুল
What's 3 Word Location :

যারা গ্রাম অঞ্চলে বসবাস করে থাকেন তারা হয়তো বা এই ফুলটাকে খুব ভালোভাবেই চিনতে পারবেন। যেহেতু এই গাছ বেশিরভাগ সময়ই জঙ্গলে হয়ে থাকে তাই শহরের মানুষেরা এই ফুলটাকে চিনতে নাও পারতে পারেন।

IMG20230919142624.jpg


Device : Realme C25s
অপরাজিতা ফুল
What's 3 Word Location :

এবারে আমি আপনাদের মাঝে একটা অপরাজিতা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। বিভিন্ন এলাকাতে এই ফুলটাকে নীলকন্ঠ ফুল ও বলা হয়ে থাকে।

IMG20230919142656.jpg


Device : Realme C25s
হলুদ রঙ্গন ফুল
What's 3 Word Location :

আমাদের দেশে বিভিন্ন আকার এবং রঙের রঙ্গন ফুল দেখতে পাওয়া যায়। বেশ কিছুদিন যাবত দেখতে পাচ্ছি আমার স্কুলে লাগানো রঙ্গন ফুল কাছে অনেক সুন্দর সুন্দর ফুল ফুটতে শুরু করে দিয়েছে। এই ফটোগ্রাফি টা আমি সেখান থেকেই ধারণ করেছিলাম।

IMG20230919142744.jpg


Device : Realme C25s
ফাস্ট লাভ ফুলের মধ্যে পিঁপড়া
What's 3 Word Location :

এই ফুলটা আমি আপনাদের মাঝে কেন শেয়ার করেছি যদি তা জানতে চান তাহলে অবশ্যই আমার শেয়ার করা এই ফটোগ্রাফি টা একটু মনোযোগ সহকারে দেখতে হবে। আপনারা যদি ভালোভাবে লক্ষ্য করেন তাহলে দেখতে পাবেন ফাস্ট লাভ ফুলের মধ্যে কিছু পিঁপড়া। আর এর কারণে ফুলটা দেখতে অনেক ভালো লাগছিল।

IMG20230919142803.jpg

IMG20230919142807.jpg


Device : Realme C25s
নয়ন তারা ফুলের উপর প্রজাপতি
What's 3 Word Location :

প্রজাপতির ফটোগ্রাফি ধারণ করা খুবই কঠিন একটা কাজ। আজকে যখন আমি ফটোগ্রাফি ধারণ করেছিলাম ঠিক সেই সময় দেখতে পেলাম এটা প্রজাপতি নয়ন তারা ফুল থেকে মধু সংগ্রহ করছে। তখন আমি চেষ্টা করলাম প্রজাপতির ফটোগ্রাফি ধারণ করার জন্য কিন্তু খুব একটা ভালোভাবে সফল হতে পারেনি। প্রজাপতি চলাচল হবার কারণে এক জায়গা থেকে অন্য জায়গায় উড়ে চলে যাচ্ছিল।

! আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আপনাদের কাছে কোন ফটোগ্রাফি ভালো লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে হাজির হব নতুন কোন একটা পোষ্টের মধ্য দিয়ে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবাসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

ফটোগ্রাফি করতে আমার ও ভীষণ ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো। আপনি বেশকিছু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। যা দেখতে চমৎকার লাগছে। অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে শেয়ার করার জন্য।

 last year 

আমার ধারণা করা ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম।

 last year 

ফুলের মধ্যে এমন পিপড়া আমিও অনেকবার দেখেছি। ফটোগ্রাফিগুলো উপভোগ করার মত ছিলো। প্রত্যেকটি ফটোগ্রাফির মধ্যেই প্রকৃতির ছোঁয়া রয়েছে। প্রতিটি কালারফুল ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে সত্যিই চমৎকার লাগছে।

 last year 

পিঁপড়া গুলোর কারণেই ফুলটা দেখতে আরো সুন্দর হয়ে গিয়েছিল।

 last year 

ভাইয়া আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। এর মধ্যে আমার কাছে ফাস্ট লাভ ফুলের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। এই ফুল আগে কখনো দেখা হয়নি। প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ফাস্ট লাভ ফুল এমনিতেই অনেক সুন্দর।

 last year 

অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন ভাই। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। বিশেষ করে অপরাজিতা ফুলের ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। নয়ন তারা, ফুলের উপর প্রজাপতি বসে থাকা দৃশ্য সত্যি বেশ অসাধারণ। এত দুর্দান্ত কিছু ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

প্রজাপতির ফটোগ্রাফিটা ধারণ করতে আমাকে অনেক কষ্ট করতে হয়েছিল।

 last year 

আপনার এত সুন্দর শখের ফটোগ্রাফি অ্যালবাম আমার অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করার কারণে আমার কাছে দেখতে একটু বেশি ভালো লেগেছে। ফুলের সৌন্দর্য দেখলে যে কেউ অনেক বেশি মুগ্ধ হবে বলে আমার মনে হয়।

 last year 

ফুলের ফটোগ্রাফি দেখলে আমিও মুগ্ধ হয়ে যাই।

 last year 

আপনাদের স্কুলের ফুলগাছে তো অনেক সুন্দর সুন্দর ফুল রয়েছে। এতে বোঝাই যাচ্ছে আপনাদের স্কুলের পরিবেশ টা বেশ সুন্দর। আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। অপরাজিত ফুল টা অনেকদিন পর দেখলাম। বেশ চমৎকার ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 last year 

স্কুলের পরিবেশটা সুন্দর করার জন্যই আমরা অনেক ধরনের ফুল গাছ লাগিয়েছি।

 last year 

স্কুল ছুটি হওয়ার পর এই সুন্দর ফটোগ্রাফি গুলো করেছেন জেনে ভালো লাগলো ভাইয়া। ফটোগ্রাফি পোস্ট করতে আমারও ভালো লাগে। তবে অনেকদিন থেকে সেভাবে বাহিরে যাওয়া হয় না। তাই ফটোগ্রাফি করা হয় না। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে।

 last year 

চিন্তা করেছিলাম আগে এই ফটোগ্রাফি ধারণ করব কিন্তু মনে ছিল না।

 last year 

এই ঋতু বৈচিত্র্যময় বাংলাদেশের বিভিন্ন মৌসুমে বিভিন্ন ধরনের ফুল ফুটতে দেখতে পাওয়া যায়। তারই এক অংশ আপনি ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরলেন। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি খুব ভালোভাবে উপভোগ করেছি যেটা করতে আমিও পছন্দ করি ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার শখের ফটোগ্রাফির অ্যালবাম দেখে আমি তো চোখ ফেরাতে পারছিলাম না। আপনি ভিন্ন ভিন্ন রকমের ফুলের ফটোগ্রাফি করার কারণে এগুলো অনেক সুন্দর হয়েছে এবং দেখতেও ভালো লেগেছে। এরকম ভাবে ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি আর দেখতেও ভালো লাগে। সব মিলিয়ে অসম্ভব সুন্দর ছিল ফটোগ্রাফি গুলো এটা না বলে থাকতে পারলাম না।

 last year 

ঠিক বলেছেন আপু এই ধরনের ফুলের ফটোগ্রাফি গুলো দেখলে চোখ ফেরাতে পারা যায় না।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68322.00
ETH 2716.26
USDT 1.00
SBD 2.74