শিশির ভেজা নয়নতারা ফুলের সৌন্দর্য

in আমার বাংলা ব্লগlast year

IMG20230225091921.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শনিবার, ফেব্রুয়ারি ২৫/২০২৩

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। আজকে ঘুম থেকে ওঠার পর যখনই বাইরের দিকে তাকালাম তখনই দেখতে পেলাম প্রচুর পরিমাণে কুয়াশা পুরো এলাকাকে ঘিরে ফেলেছে। এত বেশি কুয়াশা মনে হয় শীতকালেও দেখতে পাওয়া যায়নি। আর এই কুয়াশার কারণে গাছপালা ফুল সবকিছুর উপর প্রচুর পরিমাণে শিশির পড়েছিল। সকালে যখন আমি স্কুলে উপস্থিত হলাম তখন চোখ পরল আমার স্কুলের ফুল বাগানের দিকে। দেখতে পেলাম শিশির পড়ার ফলে ফুলগুলোর সৌন্দর্য আরো বৃদ্ধি পেয়ে গিয়েছে।

IMG20230225091643.jpg

IMG20230225091546.jpg

IMG20230225091521.jpg

IMG20230225091337.jpg

IMG20230225091329.jpg

ফুলের সেই সৌন্দর্যগুলো মাঝে শেয়ার করার জন্যই মূলত আমি এই মাইক্রো ফটোগ্রাফি গুলো ধারণ করেছে। আসলে ফুলের মাইক্রো ফটোগ্রাফি ধারণ করলে ফুলের সৌন্দর্যটা খুবই ভালোভাবে বুঝতে পারা যায়। যেহেতু নয়ন তারা ফুল আকৃতিতে অনেক ছোট তাই আমি আপনাদের মাঝে এই ফুলটার সৌন্দর্য শেয়ার করার জন্য মাইক্রো ফটোগ্রাফি শেয়ার করেছি। মাইক্রো ফটোগ্রাফিতে ফুলের খুব কাছ থেকে ছবিগুলো ধারণ করা যায় যার কারণে ফুলের সৌন্দর্যটা খুব ভালোভাবে উপলব্ধি করা যায়। একই সাথে শিশিরের বিন্দুগুলো খুবই স্পষ্টভাবে ফুটে উঠেছে আমার ধারণা এই ছবিগুলোতে।

IMG_20230225_215029.jpg

IMG_20230225_215059.jpg

IMG_20230225_215116.jpg

দূর থেকেও আমি অনেকগুলো ফটোগ্রাফি ধারণ করেছিলাম। কিন্তু দুঃখের বিষয় হলেও এটা সত্য যে মাইক্রো ফটোগ্রাফি দিয়ে ফুলগুলো দেখতে যত সুন্দর লাগছিল দূর থেকে ধারণ করা ভুলগুলোতে ততটা সুন্দর লাগছিল না। বেশ কিছুদিন আগে আমি আমাদের স্কুলের বাগানে এই নয়ন তারা ফুলের জায়গাগুলো লাগিয়েছিলাম। যতদিন অতিবাহিত হচ্ছে গাছগুলোতে যেন প্রতিনিয়ত তত বেশি ফুল ফুটতে শুরু করে দিয়েছে।

IMG_20230225_214744.jpg

আমি যখন ফুলের ফটোগ্রাফি ধারণ করেছিলাম তখন দেখতে পেলাম স্কুলের অনেক ছাত্রছাত্রী চলে এসেছে আমার ফটোগ্রাফি করা দেখতে। আসলে ছোট ছেলেমেয়েরা ছবি তোলা দেখতে খুবই বেশি পছন্দ করে। আর সেটা যদি হয় শিশির ভেজা কোন ফুলের মাইক্রো ফটোগ্রাফি তাহলে তো কোন কথাই থাকে না।

শিশির ভেজা এই নয়নতারা ফুলগুলো আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে হাজির হব নতুন কোন একটা পোষ্টের মধ্য দিয়ে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

শিশির ভেজা নয়নতারা ফুলের সৌন্দর্যময় ফটোগ্রাফি গুলো দেখে খুবি ভালো লেগেছে। এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

শিশির ভেজা নয়ন তারা ফুল দেখে সত্যিই অনেক ভালো লাগলো। আপনার স্কুলের ফুলের বাগানে একেবারে ফুলে ফুলে ভরে গেছে। কে বলেছে ভাইয়া ফটোগ্রাফি গুলো দেখতে ভালো হয়নি। আমার কাছে তো সবগুলোই ভালো লাগছে। কাছ থেকে তোলা ফটোগ্রাফি গুলো দেখতে যেমন সুন্দর হয়েছে দূর থেকে তোলা ফটোগ্রাফি গুলোও দারুন হয়েছে। শিশির ভেজা ফুলগুলো সত্যি অসাধারণ লাগছে দেখতে।

 last year 

এ বছর আমাদের স্কুলের বাগানে প্রচুর পরিমাণে নয়ন তারা ফুল ফুটেছে।

 last year 

আসলেই কোনো কোনো দিন মাত্রাতিরিক্ত ঘন কুয়াশা পড়ছে।কুয়াশার শিশির ভেজা বিন্দুতে ফুল দেখতে আমার খুবই ভালো লাগে।নয়নতারা ফুলগুলির ছবি খুব সুন্দর।আশা করি বাচ্চারা খুব খুশি হয়েছে আপনার ফটোগ্রাফি করা দেখতে পেয়ে।ধন্যবাদ

 last year 

ঠিক বলেছেন কুয়াশার কারণেই শিশির পড়ে ফুলগুলো সুন্দর হয়ে গিয়েছে

 last year 

ফুলের পাপড়ির নান্দনিক সৌন্দর্য আমাদেরকে মুগ্ধ করে। নয়ন তারা আমাদের কাছে খুবই জনপ্রিয় ফুল। নয়ন তারা ফুল আমার কাছে খুবই ভালো লাগে আপনি শিশির ভেজা ফুলের চমৎকার ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ দুর্দান্ত ছিলো। ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আমার কাছেও নয়ন তারা ফুলগুলো খুবই ভালো লাগে।

 last year 

নয়ন তারা ফুলগুলো দেখতে ভীষণ ভালো লাগে আমার কাছে। আপনি ঠিক বলেছেন গতকাল হঠাৎ করে অনেক বেশি কুয়াশা এবং শীত অনুভব করেছি। ফুলের মধ্যে এমন সুন্দর বৃষ্টির পানি, কুয়াশার পানি কিংবা পানি দিয়ে ভিজিয়ে রাখলে ফুলের সেই পানি গুলো দেখতে অনেক ভালো লাগে। অনেক সুন্দর করে শিশির ভেজা নয়ন তারা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে একদম মন জুড়িয়ে গেল। ধন্যবাদ খুব সুন্দর একটি মুহূর্ত শেয়ার করার জন্য।

 last year 

তাহলে তো দেখছি সব জায়গাতেই এই ধরনের বিষয়টা হচ্ছে।

 last year 

নয়ন তারা আমার ভীষণ পছন্দের একটি ফুল। আমার বাসায় অনেক বড় একটি গাছ ছিল। যেটি বাড়ি করতে গিয়ে আমার আব্বু কেটে ফেলেছিল। তখন আমার ভীষণ কষ্ট হয়েছিল। আপনার এই পোষ্টের মাধ্যমে দেখতে পেরে আমার অনেকটা ভালো লাগলো। অনেকগুলো নয়নতারার গাছ। ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আসলে এমন সুন্দর ফুলের গাছ কেটে ফেললে কষ্ট লাগবে এটাই স্বাভাবিক।

 last year 

যেকোনো জিনিসের ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লাগে। আর যদি হয় ফুলের তাও শিশির পড়ে থাকা তাহলে তো কোনো কথাই নেই। আসলে আমি ফটোগ্রাফির পোস্ট একটু বেশি পছন্দ করি। আপনি খুবই সুন্দর ভাবে শিশির পড়ে থাকা ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর ভাবে ফুটি উঠেছে।

 last year 

সত্য কথা বলতে শিশির ভেজা ফুলগুলো দেখতে আমারও খুব ভালো লাগে

 last year 

শীতের শেষে এসে এখন আসলে মাঝে মাঝে সকালে এত পরিমান কুয়াশা পড়ছে মনে হয় শীতেও এত কুয়াশার দেখা পায়নি।। আপনার স্কুলের ফুলবাগান থেকে শিশির ভেজা নয়নতারা ফুলের সৌন্দর্য অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফির মাধ্যমে আমাদেরকে দেখার সুযোগ করে দিলেন আমার কাছে কিন্তু অসাধারণ লেগেছে।।

 last year 

ঠিক বলেছেন ভাই এ বছর শীতের পরিমাণটা অনেকটাই কম ছিল

 last year 

নয়নতারা ফুল গুলো দেখতে খুবি সুন্দর লাগে,আমার প্রিয় ফুল গুলোর মাধ্যমে নয়নতারা ফুল অন্যতম।তাই এই ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবি ভালো লেগেছে।

 last year 

এটি আমারও প্রিয় ফুল তাইতো স্কুলে এতগুলো নয়নতারা ফুল গাছ লাগিয়েছি

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 69650.24
ETH 3776.55
USDT 1.00
SBD 3.44