বিবাহিত বনাম অবিবাহিত ফুটবল খেলা

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220923_184013.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শুক্রবার, সেপ্টেম্বর ২৩/২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। গত কয়েকদিন যাবত একটা বিষয়ের জন্য আমাদের গ্রামের মানুষের মধ্যে টানটান উত্তেজনা পূর্ণ মুহূর্ত ও বিরাজ করছিল। কারণটি হচ্ছে বিবাহিত বনাম অবিবাহিতদের একটা ফুটবল খেলা। গত সপ্তাহের শুক্রবারে এই খেলাটি অনুষ্ঠিত হয়েছিল সেই খেলায় প্রচুর পরিমাণে বৃষ্টি হয়েছিল। ফলে অবিবাহিতরা ২-১ গোলে বিজয়ী হয়ে গিয়েছিল। আজকে আমি আপনাদের মাঝে বিবাহিত বনাম অবিবাহিতদের মধ্যে সংঘটিত হওয়া আজকের ফুটবল ম্যাচের বিবরণ শেয়ার করতে চলেছি।

IMG_20220923_193733.jpg

এটি হচ্ছে অবিবাহিত দলের ফুটবল একাদশ। এই দলে অংশগ্রহণ করেছিল আপনাদের সুপরিচিত @kibreay001 এবং @jahidulislam01

IMG20220923171548.jpg

এটি হচ্ছে আমাদের গ্রামের বিবাহিতদের ফুটবল একাদশ।

IMG20220923171654.jpg

খেলা শুরু হওয়ার পূর্বেই রেফারি প্রতিটি প্লেয়ার কে খেলার বিভিন্ন নিয়ম কানুন গুলো অবগত করলেন এবং তাদেরকে বললেন এই খেলাটা যেন তারা সুষ্ঠুভাবে খেলে। কেননা এই ধরনের খেলার মধ্য দিয়ে সকলের মাঝে একটা হিংসাত্মক ব্যবহার ফুটে উঠতে দেখতে পাওয়া যায়। সেই বিষয়টি যেন প্রত্যেকের মাঝে ফুটে না উঠে তাই রেফারি বিষয়টি সম্পর্কে আগেই অবগত করে দিলেন।

IMG20220923173457.jpg

IMG20220923173956.jpg

আর এরই মধ্য দিয়েই শুরু হয়ে গেল সেই বহুল প্রতীক্ষিত ফুটবল ম্যাচ টি। এই খেলাটি দেখার জন্য আমাদের গ্রামের ফুটবলপ্রেমী মানুষেরা মাঠের চারদিকে এসে ভিড় করে দাঁড়িয়েছিল। সত্য কথা বলতে আমাদের গ্রামের মানুষেরাও খুবই ফুটবলপ্রেমী যার কারণে তারা সব সময় চেষ্টা করে এই ধরনের খেলা গুলো মাঠে এসে উপভোগ করতে। আজকের তার ব্যতিক্রম কিছু হয়েছিল না।

IMG20220923175046.jpg

IMG20220923175050.jpg

দুই দলের খেলোয়াড়েরা খুবই ভালো ফুটবল খেলাও দেখাছিল। তারা যখন খেলা খেলছিল আমারও ইচ্ছে হচ্ছিল খেলতে কিন্তু সত্য কথা বলতে আমি খুব একটা ভালো ফুটবল খেলা করতে পারি না তাই আমি ফুটবল খেলা খেলি না। তারপরও আমি মাঠের বাইরে দাঁড়িয়ে আমার বিবাহিত দলের খেলোয়াড়দেরকে সমর্থন করছিলাম। আর তারা যেন ভালোভাবে খেলা করতে পারে তার জন্য তাদেরকে আমি উৎসাহ প্রদান করছিলাম।

IMG20220923175956.jpg

আজকের এই ফুটবল খেলাটি অনেক জমজমাট হয়েছিল। খেলার শুরুতেই অবিবাহিত দলের খেলোয়াড়েরা বিবাহিত দলের গোলে একটি বল দিয়ে দেয় আর বিবাহিত দল এক গোলে পিছিয়ে যায়। আর এই এক ঘরের মধ্য দিয়েই খেলা হাফ টাইম পর্যন্ত পরিচালিত হয়েছিল। খেলার দ্বিতীয় অংশে যেন বিবাহিত দলের খেলোয়াড়েরা ঘুরে দাঁড়িয়েছিল। হাফ টাইমের পরেই বিবাহিত দলের খেলোয়াড়েরা অবিবাহিত দলের দেয়া এক গোল পরিশোধ করে দেয় আর তখন খেলার ফলাফল দাঁড়ায় ১-১ গোল। এরপরে আর কোন দল গোল করতে পারেনি। ফলে ১-১ গোলের মধ্য দিয়েই বিবাহিত বনাম অবিবাহিতদের আজকের এই খেলাটি শেষ হয়ে যায়।

আপনাদের কাছে ফুটবল খেলা কেমন লাগে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আপনাদের এলাকায় কি এই ধরনের বিবাহিত বনাম অবিবাহিতদের মধ্যে ফুটবল খেলার আয়োজন করা হয় তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাতে ভুলবেন না। আপনাদের মূল্যবান মতামতের অপেক্ষায় রইলাম। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময় দেখা হবে অন্য কোন একটি পোষ্টের মাধ্যমে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

এজাতীয় ফুটবল ম্যাচ গুলো খুবই আনন্দদায়ক হয়ে থাকে। আর এই খেলা উপভোগ করার জন্য গ্রামের সব স্তরের মানুষ এসে উপস্থিত হয় মাঠের চারপাশে। আমাদের গ্রামে এমন খেলার আয়োজন করে তাই খুবই ভালো লাগে।

 2 years ago 

গ্রামের সকল স্তরের মানুষ উপস্থিত থাকে বলে খেলাটির সৌন্দর্য আরো বেশি বৃদ্ধি পায়

 2 years ago 

আমাদের গ্রামে ও এই রকম ফুটবল খেলা আয়োজন করা হয়।বিবাহিতরা সবসময় জিতে যায়। আপনার এই পোস্টটি দেখে আমার গ্রাম কথা খুব মনে পড়ে গেল। বিকাল হলে খেলা দেখতে যেতাম।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

তাহলে তো খুবই ভালো বিষয় বিবাহিতরা সবসময় খেলায় জিতে যায়

 2 years ago 

বিবাহিত-অবিবাহিত ফুটবল খেলার ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। আমাদের গ্রামে কিছুদিন আগে বিবাহিত-অবিবাহিত খেলা হল এবং সেখানে অবিবাহিত বিজয়ী হয়েছিল। আজকে আপনার খেলার ফটোগ্রাফি এবং অনুভূতি জানতে ভালো লাগলো।তবে আপনাদের খেলাটি ড্রই থেকে গেলো।

 2 years ago 

এই খেলাটির ড্র হয়েছিল যার ফলে আবার পুনরায় খেলা অনুষ্ঠিত হবে

 2 years ago 

অবিবাহিত ও বিবাহিত ফুটবল খেলাটি দেখতে অনেক ভালো লাগে । এই খেলাটি মাঝে মাঝে আমাদের স্কুল মাঠে হয়ে থাকে। তবে খেলাটি যখন হয়ে থাকে তখন সেই জমজমক ভাবে দর্শকের একটি আকর্ষণ থাকে। ঠিক তেমনি ভাবে আপনার শেয়ার করা বিবাহিত ও অবিবাহিত খেলাটির পড়ে অনেক ভালো লাগলো। সুন্দরভাবে শেয়ার করার পাশাপাশি আপনি অনেক সুন্দর ভাবে কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আসলে গ্রামের ফুটবল খেলা গুলো সব সময়ই একটু জাঁকজমকপূর্ণ হয়ে থাকে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59403.33
ETH 2607.28
USDT 1.00
SBD 2.38