সুস্বাদু কাঁকরোল ভাজির রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে সোমবার , আগস্ট ০১/২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। আপনারা হয়তোবা অনেকেই কাঁকরোল এই সবজিটির সাথে পরিচিত। এটি খুবই পুষ্টি সমৃদ্ধ একটা সবজি। এতে বিভিন্ন ধরনের পুষ্টি গুন রয়েছে যা আমাদের শরীরের জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আমরা কাঁকরোল এর বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে থাকি। আজকে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে সুস্বাদু কাঁকরোল ভাজির রেসিপি তৈরি করতে হয়। চলুন শুরু করা যাক...

IMG_20220801_203737.jpg

সর্বশেষ মূল ছবি

সুস্বাদু কাঁকরোল ভাজির রেসিপির উপকরণ

IMG_20220801_203902.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
কাঁকরোল
সয়াবিন তেল
মরিচের গুঁড়া
হলুদের গুঁড়া
লবণ

🍲ধাপ - ০১🍲


IMG20220726175013.jpg

প্রথমে আমি কাঁকরোল গুলোকে ভাজি করার জন্য খুবই সুন্দর ভাবে কেটে নিলাম। কেটে নেয়া শেষ হয়ে যাবার পরে আমি সেগুলোকে খুবই সুন্দর ভাবে পানি দিয়ে ধুয়ে নিয়েছি।

🍲ধাপ - ০২🍲


IMG20220726181015.jpg

এরপরে আমি কাঁকরোল ভাজি করার জন্য উপকরণগুলো কাঁকরোল এর সাথে একত্রিত করার জন্য প্রথমেই মরিচের গুড়া দিয়ে দিলাম।

🍲ধাপ - ০৩🍲


IMG20220726181024.jpg

এরপরে আমি পরিমাণ মতো লবণ দিয়ে দিয়েছি।

🍲ধাপ - ০৪🍲


IMG20220726181037.jpg

তারপরে আমি পরিমাণ মতো হলুদের গুঁড়া দিয়ে দিয়েছি।

🍲ধাপ - ০৫🍲


IMG20220726181208.jpg

সকল উপকরণ দেয়া শেষ হয়ে যাবার পরে আমি সে সবগুলো একত্রিত করে কাঁকরোল এর সাথে মাখিয়ে নিয়েছি।

🍲ধাপ - ০৬🍲


IMG20220726181213.jpg

তারপরে আমি কাঁকরোল ভাজি করার জন্য একটা শুক্র কড়াই নিয়ে নিয়েছি।

🍲ধাপ - ০৭🍲


IMG20220726181346.jpg

কড়াইটি গরম হয়ে যাবার পরে সেখানে আমি পরিমাণ মতো সয়াবিন তেল দিয়ে দিয়েছি কাঁকরোল ভাজি করার জন্য।

🍲ধাপ - ০৮🍲


IMG20220726181443.jpg

সয়াবিন তেল গরম হয়ে যাবার পরে আমি কাঁকরোল গুলো আস্তে আস্তে কড়াই এর মধ্যে দিয়ে দিয়েছি।

🍲ধাপ - ০৯🍲


IMG_20220801_204534.jpg

তারপরে আমি আস্তে আস্তে কাঁকরোল গুলোকে ভাজতে শুরু করে দিয়েছি। আমার মনে হয় কাঁকরোল ভাজতে পাঁচ থেকে ছয় মিনিটের মতো সময় লেগেছিল। এই ৫ থেকে ৬ মিনিটের মধ্যে কাঁকরোল গুলো কেমন আকার ধারণ করেছিল তা আমি আপনাদেরকে উপরের ছবির মাধ্যমে দেখানোর চেষ্টা করেছি।

🍲 পরিবেশন🍲


IMG_20220801_203737.jpg

সুস্বাদু কাকরোল ভাজি রেসিপি তৈরি হয়ে যাবার পরে আমি সেটি আপনাদের মাঝে পরিবেশন করেছি।

কাকরোল ভাজি রেসিপি আপনাদের কাছে কেমন লাগে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আর এটাও জানাতে ভুলবেন না আমার তৈরি করা কাঁকরোল ভাজির এই রেসিপিটি আপনাদের কাছে কেমন লেগেছে। আপনাদের মূল্যবান মতামতের অপেক্ষায় রইলাম।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

কাঁকরোল ভাজি রেসিপি বেশ লোভনীয় লাগছে। আপনার রেসিপি দেখে মনে হয় সেটা অনেক সুস্বাদু এবং মজাদার হয়েছিল। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আসলে এই ধরনের মজাদার রেসিপি যদি একবার খেয়ে দেখা যায় তাহলে মনে হয় জীবনটাই ভরে গেল

 2 years ago 

সুস্বাদু কাঁকরোল ভাজি রেসিপি যেটা খুবই মজাদায়ক খাবার। এই ধরনের ভাজি জাতীয় খাবার খেতে আমি খুবই পছন্দ করি ।যেটা আপনি খুব সুন্দর করে ভাজি করেছেন।

 2 years ago 

এ জাতীয় খাবারগুলো আমার কাছেও খুবই ভালো লাগে ভাইয়া

 2 years ago 

কাঁকরোল আমার তেমন একটা পছন্দ নয় তবে আপনার কাঁকরোল ভাজির রেসিপিটি দেখে মনে হল ভিন্নভাবে একদিন ট্রাই করে দেখা যায়। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

চেষ্টা করেছি একটু ভিন্নভাবে আপনাদের মাঝে শেয়ার করতে আশা করি ভালই লেগেছে

 2 years ago 

ভিন্নতা কার না ভালো লাগে বিশেষ করে ভিন্নতা আমার অনেক বেশি পছন্দ ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুস্বাদু কাঁকরোল ভাজি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছে ভাইয়া। কাঁকরোল ভাজি অনেক খেয়েছি তবে কখনো এভাবে খাওয়া হয়নি। নতুন করে কাঁকরোল ভাজি রেসিপি দেখে নিলাম।

 2 years ago 

এভাবে যদি ভাজি করা যায় তাহলে এটা খেতে খুবই ভালো লাগে একদিন চেষ্টা করে দেখুন

 2 years ago 

কাঁকরোল ভাজির রেসিপি খুবই লোভনীয় হয়েছে ভাইয়া। এই রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। গরম ভাতের সাথে কাঁকরোল ভাজি খেতে অনেক ভালো লাগবে। মজার রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া গরম ভাতের সাথে এটা খেতে খুবই ভালো লাগে

 2 years ago 

দেখে তো মনে হচ্ছে সত্যি খুবই সুস্বাদু হয়েছে আপনার তৈরি করা কাঁকরোল ভাজি রেসিপি। আমি কাঁকরোল খেতে ভীষণ পছন্দ করি। আপনি খুবই ইউনিট একটি রেসিপি তৈরি করেছেন আজকে। খুব সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা করে শেয়ার করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ জানাই আপনাকে।

 2 years ago 

আসলে এই ইউনিক রিসিভ যদি আপনি খেয়ে দেখবেন তাহলে সব থেকে বেশি মজা পেতেন

 2 years ago (edited)

জনকাকরোল ভাজি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আসলে কাকরোল যেকোনোভাবে রান্না করা হোক না কেন খেতে আমার কাছে খুবই ভালো লাগে। তবে আপনার কাঁকরোল ভাজি গুলো দেখে খুবই লোভনীয় লাগছে। রান্না প্রতিটি তাপ খুব সুন্দর ভাবে আপনার উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে একটি সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি একদম আমার মনের কথা বলে দিয়েছেন কাঁকরোল যেভাবেই রান্না করা হোক খেতে আমারও ভালো লাগে

 2 years ago 

কাকরোল কখনো এভাবে ভাজি করে খাওয়া হয়নি। এমনিতেই কাকরোল এই সবজিটি খুবই কম খাওয়া হয়। আপনার রেসিপিটি দেখে বেশ ভালো লাগলো। দেখে মনে হচ্ছে খেতেও ভালোই হবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এভাবে একদিন ভাজি করে খেয়ে দেখেন খুবই ভালো লাগবে আশা করি

 2 years ago 

কাঁকরোল ভাজি রেসিপিটি খুব সুন্দর হয়েছে ভাইয়া।তবে এত বড় করে কখনো ভেঁজে খাওয়া হয় নি।আমরা কুচি করে ভেঁজে খাই,এভাবে মনে হয় খুবই সুস্বাদু হয়েছে খেতে।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

দিদি এইভাবে একদিন বড় বড় করে খেয়ে দেখুন খুবই মজা পাবেন

 2 years ago 

আপনি খুব সহজেই কাঁকরোল ভাজি রেসিপি শেয়ার করেছেন। এরকম ভাবে কাকরোল ভাজি করলে খেতে অনেক সুস্বাদু হয়। আর মাছ দিয়ে ভাজি করলে আমার কাছে ভালো লাগে। ধন্যবাদ আপনাকে রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি কোন সময় মাছ দিয়ে খেয়ে দেখি নি আশা করি খেয়ে দেখব

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65769.61
ETH 2674.27
USDT 1.00
SBD 2.86