স্পোর্টস : ভালো খেলোয়ার হতে হলে ছোট থেকেই প্র্যাকটিস চালিয়ে যেতে হবে

in আমার বাংলা ব্লগlast year

IMG20230705184505.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শনিবার, জুলাই ১৫/২০২৩

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে পুনরায় আরও একটা নতুন হাজির হয়ে গেলাম। এর আগে আমি আপনাদের মাঝে আমাদের গ্রামের ফুটবল খেলা নিয়ে বেশ কয়েকটা পোস্ট শেয়ার করেছিলাম। সেখানে আমি আপনাদেরকে বলেছিলাম আমাদের গ্রামের ফুটবল দল খুবই ভালো ফুটবল খেলা করে। আর ভালো খেলা খেলার জন্য আশেপাশে গ্রামগুলোর মধ্যে আমাদের গ্রামের খুবই ভালো সুনাম রয়েছে। আসলে আমাদের গ্রামের ছেলেদের ভালো খেলার পিছনে একটা গোপন রহস্য রয়েছে। গোপন রহস্যটা হচ্ছে আমাদের গ্রামের ছেলেরা ছোট থেকেই খেলার সুযোগ পায়। যেহেতু আমাদের গ্রামের একটা বড় ফুটবল খেলার মাঠ রয়েছে যার কারণে ছেলেরা চাইলেই সেখানে অনায়াসে ফুটবল খেলতে পারে।

IMG20230705184509.jpg

IMG20230705184501.jpg

আমি লক্ষ্য করে দেখেছি আমাদের গ্রামের ছেলেরা সকাল কিংবা বিকাল সময়ের কোন দেখাদেখি না করে বেশিরভাগ সময়ই খেলা খেলতে থাকে। সময়ে অসময়ে তারা খেলাধুলা করে তার মানে এই নয় যে তারা পড়ালেখাতে খারাপ। আসলে তারা পড়ালেখার সময় ঠিকই ভালোভাবে পড়ালেখা করে আর বাকি সময়টা তারা খেলার মধ্যে দিয়ে পাঠিয়ে দেয়। তাদের এই বিষয়টি দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল না ছোটবেলায় আমরাও এভাবে খেলা করতাম।

IMG20230705184444.jpg

IMG20230705184348.jpg

এইতো কিছুদিন আগের কথা শুরু হয়েছিল প্রাইমারি স্কুলের ইন্টার স্কুল খেলা। সেই খেলাতে আমাদের গ্রামের স্কুলের ছেলেরা খুবই ভালো করেছিল। সম্ভবত তারা জেলা পর্যায়ে পর্যন্ত পৌঁছে গিয়েছিল এই ফুটবল খেলা নিয়ে। তাদের এই খেলা এতটাই সুন্দর যা দেখে মনে হবে যেন বড় ছেলেরা খেলা করছে।

IMG20230705184231.jpg

এজন্য আমার মনে হয় যদি যেকোনো ধরনের খেলাতেই উন্নতি করতে হয় তাহলে ছোট থেকেই প্র্যাকটিস চালিয়ে যেতে হবে। যদি তারা সেটা থেকে প্র্যাকটিস করে তাহলে অনয়াসে বড় হয়ে তারা ভালো খেলোয়াড় এ রূপান্তরিত হবে। আমি যে বিষয়টা শেয়ার করলাম সেই বিষয়টা আপনারা কেমন চোখে দেখেন তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে হাজির হবে নতুন কোন একটা পোস্ট এর মধ্য দিয়ে।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

এমনিতেই আমাদের গ্রামটা ফুটবল জনপ্রিয় একটি গ্রাম। গ্রামের হাই স্কুলে ইয়া বড় ফিল্ড রয়েছে বলে ই ছোট ছোট ছেলেরা ফুটবল নিয়ে খেলে বেড়ায় আর ভালোভাবে অনুশীলন করতে পারে এ বিষয়ে। সুন্দর এই দৃশ্য আমাদের মাঝে তুলে ধরেছে দেখে ভালো লাগলো অনেকদিন বিদ্যালয়ের ভেতরে প্রবেশ করা হয় না আর খেলাধুলার দৃশ্য দেখা হয় না তবে আজকে দেখতে পেরে অনেক খুশি হলাম।

 last year 

আসলে এত বড় খেলার মাঠ রয়েছে বলেই তারা সহজেই প্র্যাকটিস করার সুযোগ পাই।

 last year 

এই পৃথিবীতে একেক জন মানুষের একেক রকমের প্রতিভা রয়েছে। আমরা ছোটবেলা থেকে আমাদের পছন্দের কাজ গুলো করতে পছন্দ করি। যারা খেলাধুলায় পারদর্শি তারা সবসময় খেলাধুলা নিয়ে চর্চা করে এবং ভালো কিছু করে। ভাইয়া আপনার লেখাগুলো পড়ে অনেক ভালো লাগলো। ভিন্ন ধরনের একটি লেখা শেয়ার করেছেন।

 last year 

এটা আপনি একদম ঠিক কথা বলেছেন পৃথিবীতে প্রত্যেকটি মানুষেরই আলাদা আলাদা প্রতিভা থাকে।

 last year 

আপনার কথায় আমি একদম একমত মামা আসলেই ভালো খেলোয়াড় হতে হলে ছোট থেকেই তার প্রতি প্রচেষ্টা চালিয়ে যেতে হবে তাহলে ভালো খেলোয়াড় হওয়া সম্ভব। আমি যেহেতু আপনাদের গ্রামে অনেক বছর কাটিয়েছি সেহেতু জানি আপনাদের গ্রামে বেশ কিছু ভালো প্রতিভাবান খেলোয়াড় আছে। ধন্যবাদ মামা এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ছোটবেলা থেকে যদি প্র্যাকটিস করা যায় তাহলে অবশ্যই ভালো খেলোয়াড় হওয়া সম্ভব।

 last year 

আপনি ঠিক বলছেন ভাই, যে কোনো কাজের দক্ষতা অর্জন করতে হলে ঐ কাজের উপর প্র্যাকটিস চালিয়ে যেতে হয়। ফুটবল খেলা নিয়ে আপনার অনুভূতি গুলো পড়ে খুব ভালো লাগলো ভাই। সবসময় খেলাধুলা নিয়ে চর্চা করতে থাকলে খেলায় ভালো পারদর্শি অর্জন করা সম্ভব হয়। পোস্টটি আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

কাজ যে কোন রকমের হতে পারে কিন্তু তাতে যদি প্রতিনিয়ত প্র্যাকটিস চালানো যায় তাহলে ভালো করা সম্ভব।

 last year 

ভালো খেলোয়াড় ভালো ছাত্র যেকোনো কিছু ভালো হতে হলে অবশ্যই ছোটবেলা থেকেই তাকে প্রচেষ্টা করতে হবে। যার মধ্যে ছোটবেলা থেকেও প্রচেষ্টা এবং মনোবল থাকবে সেই ভবিষ্যতে উন্নতি করতে পারবে। চেষ্টার কোন শেষ নেই যে যত বেশি চেষ্টা করবে সে তত বেশি সাফল্য অর্জন করবে। আপনি খুব সুন্দর লিখেছেন আপনার লেখাগুলো পড়ে বেশ ভালো লেগেছে ধন্যবাদ আমাদের মাঝে আপনার অনুভূতিটা শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

ছোট থেকে যারা প্র্যাকটিস করে তাদের মনোবল অনেক বৃদ্ধি পেয়ে যায়।

 last year 

প্রতিটি খেলার মধ্যে ভাল প্র্যাকটিস করলে তাহলে অনেক ভালোই করতে পারে। প্রাইমারি স্কুলে মধ্যে যদি ফুটবল প্রতিযোগিতা থাকে তাহলে তো অনেক ভালোই করেছে। আসলে ছোট থেকে ফুটবল যদি ভালো খেলে তাহলে বড় হলে তারা আরো ভালো খেলবে। আপনাদের স্কুলের ফুটবল খেলার টিম জেলা পর্যন্ত পৌঁছে গেছে শুনে ভালো লাগলো। খুব সুন্দর করে পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আমিও আশা করি বড় হলে এরা খুবই ভালো ফুটবল খেলতে পারবে।

 last year 

ছোটকাল থেকে যদি প্র্যাকটিস থাকে তাহলে ওই কাজটি ভালোভাবে করতে পারবে। একটা ছাত্র যদি ছোটকাল থেকে ভালো করে পড়ালেখা করে সে ভালো ছাত্র হতে পারবে। সেরকম ছোটকাল থেকে যদি খেলাধুলা ভালো প্র্যাকটিস করে তাহলে অনেক ভালো মানের খেলোয়াড় হতে পারবে। যদি স্কুল থেকে এভাবে খেলা গুলো প্র্যাকটিস করা হয় তাহলে ভবিষ্যতের দ্বারা ভালো করতে পারবে। এবং একটি দল যদি জেলা পর্যায়ে যেতে পারে তাহলে দলটি অনেক ভালো দল। আপনার পোস্টটি পড়ে অনেক ভালই লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

এজন্যই তো আমাদের গ্রামের ছেলেরা স্কুল থেকেই প্র্যাকটিস শুরু করে দেয়।

 last year 

এটা একদম সত্যি কথা বলেছেন ভাই। ভালো মানের খেলোয়াড় হতে গেলে ছোটবেলা থেকেই প্র্যাকটিস চালিয়ে যেতে হয়। যারাই বড় বড় খেলোয়ার হয়েছে তারা সবসময় ছোটবেলা থেকেই ধারাবাহিকভাবে এই প্র্যাকটিস গুলো চালিয়ে যেত। আপনার গ্রামের স্কুলের ছেলেরা ফুটবল প্রতিযোগিতায় ভালো ফুটবল খেলেছে জানতে পেরে ভালো লাগলো।

 last year 

এদের খেলার মান এতটাই সুন্দর যা দেখে যেকোনো মানুষই মুগ্ধ হয়ে যায়।

 last year 

হ্যাঁ ভাই আপনার ব্লগটি পড়ে সেটা আমি বুঝতে পেরেছি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56688.84
ETH 2388.88
USDT 1.00
SBD 2.28