ফটোগ্রাফি: শখের ফটোগ্রাফির অ্যালবাম

in আমার বাংলা ব্লগ6 months ago

20231126_170207.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে পুনরায় আরও একটা নতুন পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম। ফটোগ্রাফি ধারণ করতে আমার খুবই ভালো লাগে এজন্য যখনই চোখের সামনে কোন সুন্দর কিছু দেখি সেটাকে এই ক্যামেরা বন্দি করে রেখে দেই। যেহেতু প্রতিনিয়ত ফটোগ্রাফি করা হয় তাই প্রত্যেক সপ্তাহের চেষ্টা করি আপনাদের মাঝে অন্তত একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে। আজকে ও আমি আপনাদের মাঝে একটা ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম। তো চলুন আজকের ফটোগ্রাফি পোস্টটি দেখে নেয়া যাক...

IMG20231123100444.jpg


Device : Realme C25s
গাঁদা ফুল
What's 3 Word Location :

প্রথমে আমি আমাদের সকলের খুবই পরিচিত একটা ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়ে গিয়েছে। কয়েকদিন আগে আমি যখন নার্সারিতে ভ্রমণ করতে গিয়েছিলাম তখন এই ফুলের ফটোগ্রাফি টা ধারণ করেছিলাম। একই জায়গাতে অনেক গাঁদা ফুল লাগানো হয়েছে বলে এটা দেখতে খুবই সুন্দর লাগছিল। এই ছবিটা মূলত আমি একটা নার্সারি থেকে ধারণ করেছিলাম।

IMG20231123082335.jpg


Device : Realme C25s
নাম না জানা গাছের ফটোগ্রাফি
What's 3 Word Location :

আজ থেকে প্রায় এক বছর আগে এই গাছটি আমি আমাদের স্কুলে লাগিয়েছিলাম। শীতকাল আসলেই যেন এই গাছের পাতা লাল রঙের হতে শুরু করে দেয়। যদিও এই গাছটির নাম আমি জানিনা কিন্তু এটা দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। যদি আপনারা কেউ এই গাছের নাম জেনে থাকেন তাহলে অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন।

IMG20231122071708.jpg


Device : Realme C25s
সরিষা ফুল
What's 3 Word Location :

শীতকালের জনপ্রিয় আরো একটা ফুলের নাম হচ্ছে সরিষা ফুল। সরিষা ফুল দেখলেই যেন মন ভরে যায়। কিছুদিন আগে আমি আমার পুকুরের পাশের পুকুরের পাড় থেকে এই সরিষা ফুলের ফটোগ্রাফি ধারণ করেছিলাম।

IMG20231122071115.jpg


Device : Realme C25s
কুমড়ো ফুল
What's 3 Word Location :

শীতের সকাল আসলেই চারিদিকে আমরা কুমড়ো ফুল দেখতে পাই। কিছুদিন আগে আমি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে ছবি খুঁজছিলাম সেই দিনেই এই কুমড়ো ফুলের ফটোগ্রাফি ধারণ করেছিলাম। এই ফুলগুলো আমি বাড়িতে নিয়ে যেয়ে কুমড়ো ফুলের বড়া তৈরি করে খেয়েছিলাম।

IMG20231122071059.jpg


Device : Realme C25s
নাম না জানা ফুলের ফটোগ্রাফি
What's 3 Word Location :

এ পর্যায়ে আমি আপনাদের মাঝে নাম না জানা একটা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। যদিও এই ফুলটার নাম আমি জানিনা কিন্তু এগুলো দেখতে অনেক সুন্দর। এই ফুলটা সাধারণত আমরা জংলি ফুল হিসেবেই চিনে থাকি।

IMG20231122065733.jpg


Device : Realme C25s
ঢেঁড়স ফুল
What's 3 Word Location :

এরপরের ফটোগ্রাফিতে আমি একটা ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। হলুদ রঙের এই ফুলটি দেখতে অনেক সুন্দর। আমার কাছে খুবই ভালো লাগে তাই আমি এটা আপনাদের মাঝে আজকে শেয়ার করলাম।

IMG20231122065556.jpg


Device : Realme C25s
কলমি ফুল
What's 3 Word Location :

সবশেষে আমি আপনাদের মাঝে একটা কলমি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। ছোট আকৃতির এই ফুল টা দেখতে অনেক সুন্দর লাগে। বিশেষ করে শীতের সকালে এই ধরনের কলমি ফুল প্রচুর পরিমাণে দেখতে পাওয়া যায়।

আমার শেয়ার করা আজকের এই ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আপনাদের কাছে কোন ফটোগ্রাফি টা সব থেকে বেশি ভালো লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে হাজির হব নতুন কোন একটা পোস্ট এর মধ্য দিয়ে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

আপনি আজকে বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে মোটামুটি ভালোই লেগেছে। এক কথায় বলতে গেলে প্রতিটা ফটোগ্রাফি ভালো ছিল। যাই হোক ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

চেষ্টা করেছি ভাইয়া আপনাদের মাঝে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে।

 6 months ago 

ভাই ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। নার্সারিতে গিয়ে গাঁদা ফুলের ফটোগ্রাফি করেছেন বাগানটা দেখতে বেশ দারুন লাগছে। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট বিস্তারিতভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

নার্সারি কর্মীরা দারুন ভাবে ফুল গাছ লাগায় যা দেখতে খুবই ভালো লাগে।

 6 months ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করেছেন দেখছি। আপনার ধারণ করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তবে শিশির ভেজা নাম না জানা গোলাপি রঙের ফুলের ফটোগ্রাফিটি দেখতে দারুন লাগছে। ধন্যবাদ।

 6 months ago 

শিশির ভেজা নাম না জানা ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে অনেক ভালো লেগেছিল।

 6 months ago 

ফুলের ফটোগ্রাফি সব সময় আমার অনেক ভালো লাগে। ফুলের ফটোগ্রাফি করতে অন্যরকম একটা অনুভূতি কাজ করে। আপনার তোলা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। কলমি ফুলের ফটোগ্রাফিটা চমৎকার ছিল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ঠিক বলেছেন ভাইয়া ফুলের ফটোগ্রাফি ধারণ করতে গেলে অন্য রকমের একটা অনুভূতি কাজ করে।

 6 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে।আসলে ভাইয়া নার্সারিতে গেলে ফুল গুলো দেখলে সত্যি মন প্রাণ জুড়ে যায়।কয়েক দিন আগে আমি ও গিয়েছিলাম। তবে নাম না জানা পাতাবাহার গাছটি দেখতে অসাধারণ লাগে। আমাদের বাড়িতে ও আছে। এদের পাতার সৌন্দর্য মানুষকে মুগ্ধ করে দেয়। ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফ আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এজন্যই তো আমি মাঝে মাঝে নার্সারিতে যাই মনটা ভালো করে আসি।

 6 months ago 

বাহ,আপনার তোলা ফটোগ্রাফিগুলি সুন্দর হয়েছে।তাছাড়া স্কুলে লাগানো শিশির ভেজা রঙিন পাতাবাহারটি সুন্দর লাগছে দেখতে।5 নং ফটোগ্রাফির ফুলটি হচ্ছে জার্মানি লতার যাকে আপনারা জংলি ফুল বলে থাকেন।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার মাধ্যমে নতুন প্রজাতির একটা ফুলের নাম জানতে পারলাম।

 6 months ago 

ভাইয়া আপনি বেশকিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন। আপনার শেয়ার করা শকের ফটোগ্রাফি গুলো দেখতে ভীষণ সুন্দর লাগছে। আপনি সুন্দর বর্ননায় ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন।অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ফটোগ্রাফির সাথে সাথে বর্ণনা আসল না হলে তো দেখতে খুব একটা ভালো লাগবে না।

 6 months ago 

ভাইয়া, সব সময় আপনি দারুন ফটোগ্রাফি করে থাকেন। আপনি ঠিক কথা বলেছেন,আমরা সুখের সামনে যত কিছুই দেখি না কেন? আমরা ক্যামেরাবন্দি করে ফেলি। গাঁদা ফুলের ফটোগ্রাফিটা দুর্দান্ত ছিল এবং গাঁদা ফুলের আকৃতি দুই রকম হওয়ায় দারুন ভাবে ফুটে উঠেছে। নাম না জানা ফুলটি এর আগেও আমি অনেক জায়গায় দেখেছি, আমার কাছে ভীষণ ভালো লেগেছে ভাইয়া। সরিষা ফুল তো আমাদের সকলেরই প্রিয়, সরিষা ফুল হলে আমরা মাঠে ছবি তোলার জন্য চলে যায়। কুমড়ো ফুলের ফটোগ্রাফি টা দেখে আমার ভীষণ ভালো লাগলো এবং কুমড়ো ফুলের ফটোগ্রাফি আমাদের বাড়ির আশপাশে রয়েছে অনেক। আপনি দারুন ফটোগ্রাফি করতে পারেন ভাইয়া। নাম না জানা ফুলের ফটোগ্রাফি গুলো দুর্দান্ত ছিল এবং নামটা যদি জানতেন তাহলে আরও সুন্দরভাবে ফুটে উঠত। কলমি ফুলটি ছোট আকৃতির হয় এবং ভীষণ ভালো লাগে। এই ফুলটি কিছুটা মাইক ফুলের মত লাগে। আপনার ফটোগ্রাফি পর্ব ভীষণ ভালো ছিল। আমার ভীষণ ভালো লেগেছে ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল

 6 months ago 

ফুলটা দেখতে অনেকটা মাইক ফুলের মত হলেও এইটার অরজিনাল নাম হচ্ছে কলমি ফুল।

 6 months ago 

সবগুলো ছবি দুর্দান্ত তবে কুমড়ো গাছের ফুল এবং ঢেঁড়স ফুল এ দুটো বেশি পছন্দ হয়েছে, প্রত্যেকটা ছবি সুন্দর ছিল তবে এই ছবিগুলো আমার বেশি পছন্দ হয়েছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

কুমড়ো ফুলগুলো বাড়িতে নিয়ে এসে ভেজে খেয়ে ফেলেছিলাম ভাইয়া।

 6 months ago 

এখনো সরিষা ফুল ফুটেনি। তবে খুব দ্রুতই ফুটবে। তখন বেশ দারুণ লাগবে দেখতে। গাদা ফুলের ফটোগ্রাফি টাও বেশ চমৎকার লাগছে। সারি সারি গাদা ফুল লাগছে বেশ চমৎকার। ঢেঁড়শ এর ফুলগুলো লাগছে বেশ সুন্দর। সবমিলিয়ে দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো ভাই। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলে একটু বেশি শীত পড়তে না শুরু করলে শরীরসা ফুল ফুটতে শুরু করে না।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 71077.17
ETH 3807.29
USDT 1.00
SBD 3.47