টিস্যু পেপার এবং রঙিন কাগজ দিয়ে সুন্দর একটা গিফট তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শনিবার , জুলাই ১৬ /২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। কিন্তু এই বছরে যে পরিমাণে গরম পড়েছে তাতে ভালো থাকা সত্যিই অনেক কষ্টসাধ্য হয়ে উঠছে আমাদের সবার জন্য। শুনেছিলাম বর্ষাকালে নাকি প্রচুর পরিমাণে বৃষ্টি হয় কিন্তু এই বছর তার উল্টো চিত্র দেখতে পেলাম। গরমের প্রভাব এতটা বৃদ্ধি পেয়েছে যা দেখে বোঝার কোন উপায় নাই এখন আমাদের দেশে বর্ষাকাল চলছে। বৃষ্টিপাতের তো কোনো আলামত ই দেখতে পাওয়া যায় না উল্টো এত বেশি পরিমাণে গরম পড়তে শুরু করেছে মনে হচ্ছে যেন ফ্রিজের মধ্যে ঢুকে যায়।

এবার আসি আজকের প্রসঙ্গে, আজকে আমি আপনাদের মাঝে টিস্যু পেপার এবং রঙিন কাগজ দিয়ে সুন্দর একটা গিফট তৈরি করার পদ্ধতি শেয়ার করব। আশা করি আমার তৈরি করা এই গিফটটি আপনার কাছে ভালই লাগবে। চলুন শুরু করা যাক...

IMG20220715084606.jpg

সর্বশেষ মূল ছবি

টিস্যু পেপার এবং রঙিন কাগজ দিয়ে সুন্দর একটা গিফট তৈরির উপকরণ

IMG20220715081840.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
রঙিন কাগজ
কাইচি
গাম
টিস্যু পেপার
মার্কার পেন
গার্ডার

🌷ধাপ - ০১🌷


IMG_20220716_194458.jpg

গিফটের মধ্যকার ফুল তৈরি করার জন্য প্রথমে আমি টিস্যু পেপারগুলোকে খুবই সুন্দর ভাবে ভাঁজ করে নিলাম।

🌷ধাপ - ০২🌷


IMG20220715082727.jpg

টিস্যু পেপারগুলো ভাঁজ করা শেষ হয়ে যাবার পরে আমি ঠিক মাঝখানে একটি গার্ডার দিয়ে বেঁধে দিলাম।

🌷ধাপ - ০৩🌷


IMG20220715082838.jpg

তারপরে ফুলটির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য আমি টিস্যু পেপারের দুই পাশে একটি মার্কার পেন দিয়ে সুন্দর করে কালি করে দিলাম।

🌷ধাপ - ০৪🌷


IMG20220715083150.jpg

টিস্যু পেপার দিয়ে ফুল তৈরি করা শেষ হয়ে যাবার পরে সেটি এমন আকার ধারণ করল।

🌷ধাপ - ০৫🌷


IMG20220715083506.jpg

এরপরে আমি সবুজ রঙের রঙিন কাগজ দিয়ে একটি ডাল তৈরি করে নিলাম।

🌷ধাপ - ০৬🌷


IMG20220715083603.jpg

এরপরে আমি আরো দুইটি সবুজ রঙের রঙিন কাগজের টুকরো কেটে নিলাম পাতা তৈরি করার জন্য।

🌷ধাপ - ০৭🌷


IMG20220715083816.jpg

তারপরে আমি সেই সবুজ রঙের কাগজটি ভাজ করে খুবই সুন্দর করে কাইচি দিয়ে কেটে নিলাম।

🌷ধাপ - ০৮🌷


IMG20220715083828.jpg

রঙিন কাগজ দিয়ে পাতা তৈরি করা শেষ হয়ে যাবার পরে সেটি এমন আকার ধারণ করেছিল।

🌷ধাপ - ০৯🌷


IMG20220715083837.jpg

একই পদ্ধতি অবলম্বন করে আমি আরও একটি পাতা তৈরি করে নিলাম।

🌷ধাপ - ১০🌷


IMG20220715084004.jpg

এই ধাপটিতে আমি সবুজ রঙিন কাগজ দিয়ে তৈরি করা ডালের সাথে টিস্যু পেপার দিয়ে তৈরি করা ফুলটি গাম দিয়ে লাগিয়ে দিলাম।

🌷ধাপ - ১১🌷


IMG20220715084035.jpg

তারপরে আমি ডালের দুই পাশে দুইটি পাতা খুবই সুন্দর ভাবে গাম দিয়ে লাগিয়ে দিলাম।

🌷ধাপ - ১২🌷


IMG20220715084319.jpg

ফুলটি গিফটের মত করে তৈরি করার জন্য আমি আরো একটি রঙিন কাগজ নিয়ে নিলাম।

🌷ধাপ - ১৩🌷


IMG20220715084437.jpg

তারপরে আমি রঙিন কাগজটির নিচের অংশে গাম দিয়ে লাগিয়ে দিলাম।

🌷ধাপ - ১৪🌷


IMG20220715084606.jpg

তারপরে আমি সেটা সৌন্দর্য আরো বৃদ্ধি করার জন্য একটি লাল রঙের ফিতা দিয়ে সেটিকে বেঁধে দিলাম।

আপনারা যদি ইচ্ছা করেন তাহলে আপনারাও আমার মত করে রঙিন কাগজ এবং টিস্যু পেপার দিয়ে এই ধরনের একটি গিফট তৈরি করতে পারবেন। এটা তৈরি করতে খুব একটা বেশি সময়ের প্রয়োজন হবে না শুধুমাত্র আপনারা আমার দেখানো উপকরণগুলো সংগ্রহ করে নিবেন এবং আমার দেখানো ধাপগুলো অবলম্বন করলেই তৈরি হয়ে যাবে এমন সুন্দর একটি গিফট।

আমার তৈরি করা এই গিফটটি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আপনাদের মূল্যবান মতামতের অপেক্ষায় রইলাম।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

টিস্যু পেপার এবং রঙিন কাগজ দিয়ে সুন্দর একটা গিফট তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। আপনার তৈরি করা এই সুন্দর গিফট আমার কাছে অনেক ভালো লেগেছে। এভাবে যদি কাউকে এই গিফটটি তৈরি করে দেওয়া হয় তাহলে সে অনেক খুশি হবে। শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এভাবে নিজে হাতে করে তৈরি করলে কাউকে গিফট দিলে সে খুবই খুশি হবে

 2 years ago 

কাউকে গিফট দেওয়ার জন্য খুবই চমৎকার একটি ফুল বানিয়েছেন আপনি। আর এটি বানানোর জন্য টিস্যু পেপার ও রঙ্গিন কাগজ এর ব্যবহার করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে ভাইয়া এত সাধারণ জিনিস দিয়ে যে এত সুন্দর জিনিস তৈরি করতে পারব তা ভাবতে পেরেছিলাম না

 2 years ago 

সত্যি অসম্ভব সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য

 2 years ago 

কালার পেপার দিয়ে গিফট তৈরি টি আমার কাছে ভীষণ ভালো লাগলো। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি শুধুমাত্র নতুন কিছু একটা আপনাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

এ কয়দিন আসলেই খুব বেশি গরম পড়ছে।
কাগজ এবং টিস্যু পেপার ব্যবহার করে খুব সুন্দর একটি গিফট তৈরি করেছেন। টিস্যু পেপারের তৈরি ফুলটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে আপনি সবগুলো ধাপ উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলেই আপু গরমের পরিমাণ দিন যত যাচ্ছে তাপমাত্রা কত যেন বৃদ্ধি পেয়ে যাচ্ছে

 2 years ago 

আমার তো ইচ্ছে করে বরফের কোন দেশে এসে চলে যায়। তীব্র গরম আর সহ্য করার মতো নয়।

যাইহোক আপনার ডাইপ্রজেক্টটি অনেক সুন্দর হয়েছে । আপনার পরবর্তী ডাই প্রজেক্ট এর অপেক্ষায় রইলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অন্য যে কোন দেশেই চলে যেয়ে কোন লাভ নেই আপু কেন পুরো বিশ্বেই এই ধরনের গরম পড়তে শুরু করেছে

 2 years ago 

টিস্যু পেপার এবং রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি গিফট প্রস্তুত করেছেন খুবই ভালো লাগলো আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন।।

 2 years ago 

আমার তৈরি করা আজকের এই গিফট আপনার কাছে ভালো লেগেছে এটা শুনে আমি খুবই খুশি হলাম

 2 years ago 

টিস্যু পেপার এবং রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুবই চমৎকার একটি গিফট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ।দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে ।আপনার এই গিফট তৈরি দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে এটা তৈরি করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে প্রত্যেকটি জিনিস করার ক্ষেত্রেই ধৈর্যের প্রয়োজন হয় তা না হলে সফলতা অর্জন করা যায় না

 2 years ago 

টিস্যু পেপার এবং রঙিন কাগজ দিয়ে দারুন গিফট তৈরি করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে। এ ধরনের কাজ করতে দক্ষতার প্রয়োজন হয়। খুব সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাইয়া যে কোন কাজ করার জন্যই দক্ষতার প্রয়োজন হয় না হলে কাজটা সঠিকভাবে করা সম্ভব হয় না

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যে এতো সুন্দর জিনিস তৈরি করা যায় সত্যি আমার জানা ছিলো না। আপনি টিস্যু পেপার এবং রঙিন কাগজ দিয়ে সুন্দর একটা গিফট তৈরি করেছেন। এটা সত্যি প্রশংসা পাওয়ার মতো একটা কাজ করেছেন ভাই।

 2 years ago 

রঙিন দিয়ে গিফট তৈরি করার এই পদ্ধতি আপনার কাছে ভালো লেগেছে এটা শুনে আমি খুবই খুশি হলাম ভাইয়া

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60497.39
ETH 2637.52
USDT 1.00
SBD 2.56