ফটোগ্রাফিঃ শখের ফটোগ্রাফির অ্যালবাম

in আমার বাংলা ব্লগ2 months ago

20240327_195706.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে পুনরায় আরো একটা নতুন পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম। আমি প্রত্যেক সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে অন্তত একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে। সেই ধারাবাহিকতা বজায় রাখার জন্য আজকে ও আমি আপনাদের মাঝে একটা ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজকে আমি আপনাদের মাঝে বিভিন্ন রকমের ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। আশা করি আমার শেয়ার করা এই ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

IMG_20240327_195232.jpg

প্রথমেই আমি আপনাদের মাঝে হাজির হয়েছি বর্তমান সময়ের সব থেকে জনপ্রিয় একটা ফুলের ফটোগ্রাফি নিয়ে। এই ফুলটাকে চেনেনা তেমন মানুষ হয়তো বা খুঁজে পাওয়া যাবে না। এই ফুলটি যতটা সুন্দর ঠিক ততটাই মানুষের কাছে প্রিয়। আপনারা হয়তোবা বুঝতে পেরে গিয়েছেন আমি কোন ফুলের কথা বলছি যে আমি গোলাপ ফুলের কথাই বলছি।

IMG_20240327_195318.jpg

এ পর্যায়ে আমি আপনাদের মাঝে ছোট্ট আকৃতির একটা ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়ে গিয়েছি। এই ফুলটির আকৃতি ছোট হলেও সৌন্দর্য দিক থেকে অনেক সুন্দর। বর্তমান সময়ে আমার প্রিয় ফুল গুলোর মধ্যে একটি হচ্ছে কসমস ফুল।

IMG_20240327_195259.jpg

এরপরে আমি আপনাদের মাঝে একটা ডালিয়া ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজকে আমি আপনাদের মাঝে টকটকে লাল রঙের একটা ডালিয়া ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি।

IMG_20240327_195347.jpg

এই পর্যায়ে আমি আপনাদের মাঝে একটি রক্ত গাঁদা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। বর্তমান সময়ে আমাদের দেশে অনেক প্রজাতির গাঁদা ফুল দেখতে পাওয়া যায় কিন্তু আমার কাছে রক্ত গাঁদা দেখতে সবথেকে বেশি ভালো লাগে।

IMG_20240327_195410.jpg

এ পর্যায়ে আমি আপনাদের মাঝে একটি বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। বাগান বিলাস ফুল একই সাথে অনেকগুলো ফুল ফোটে যার কারণে এটা দেখতে অনেক সুন্দর দেখায়। বর্তমানে আমাদের দেশে বিভিন্ন রঙের বাগান বিলাস ফুল দেখতে পাওয়া যায়।

IMG_20240327_195513.jpg

উপরে ছবিতে সাদা রঙের যে ফুলটিকে দেখতে পাচ্ছেন তার নাম হচ্ছে কাঠ গোলাপ। ছোটবেলা থেকেই এই ফুলটা আমার খুবই প্রিয় একটা ফুল তাই আমি আমাদের স্কুলের বাগানে ও এই ফুলের গাছ একটা লাগিয়েছি। এই ফটোগ্রাফি টা আমি সেখান থেকে ধারণ করেছিলাম।

IMG_20240327_195428.jpg

এ পর্যায়ে আমি আপনাদের মাঝে একটা নাম না জানা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। যেহেতু শিশির পড়েছে ফুলটির উপরে তাই এটা দেখতে খুবই সুন্দর লাগছে। যদি আপনারা কেউ এই ফুলটির নাম জেনে থাকেন তাহলে অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন।

স্কুলের বাগান থেকে ধারণ করা এই ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে সেটা আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে হাজির হবো নতুন কোন একটা পোষ্টের মধ্য দিয়ে।


Device : Realme C25s
What's 3 Word Location :

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবাসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে। আমি ২০১৭ সালে প্রথম এই প্লাটফর্মে যুক্ত হয়েছিলাম সেই থেকে আজ পর্যন্ত এই প্লাটফর্মের সাথেই রয়ে গিয়েছি। আশা করি ভবিষ্যতেও এই প্লাটফর্মের সাথেই থেকে যাব।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো আসলেই অনেক সুন্দর ছিল। নাম না জানা ফুলটা আমার কাছে অনেক ভালো লেগেছে ভাইয়া ।এই ফুলটা আসলেই একটু অন্যরকম পাতাগুলো গোলাপি হওয়ার কারণে দেখতে আরো বেশি সুন্দর লাগে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

এই ফুলটার নাম যদি জানতে পারতাম তাহলে খুবই ভালো লাগতো।

 2 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। ফুলের ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে লাল টকটকে ডালিয়া ফুল ও বিলাস ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশি ভালো লেগেছে।

 2 months ago 

বাগান ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লাগে।

 2 months ago 

আজকে আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। সত্যি আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। গোলাপ ফুল এবং গাঁদা ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি ও কসমস ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। তবে সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 months ago 

আপনার মত আমারও কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখতে খুবই ভালো লাগে আপু।

 2 months ago 

ওয়াও অসাধারণ খুব সুন্দর করে আজকে আপনি চমৎকার ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি হা করে তাকিয়ে রইলাম। তবে আপনার এক একটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। সত্যি বলতে আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি গোলাপ ফুলের ফটোগ্রাফি ও নাম না জানা ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লাগলো। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 months ago 

এই ফুলটার নাম জানতে পারলে খুবই ভালো হতো অনেক দেখেছি কিন্তু নাম জানিনা।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 69788.22
ETH 3727.34
USDT 1.00
SBD 3.75