জেনারেল রাইটিংঃ বৃষ্টিমুখর পরিবেশ

in আমার বাংলা ব্লগ9 months ago

IMG_20231006_075318.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শনিবার, অক্টোবর ৭/২০২৩

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে পুনরায় আরও একটা নতুন পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম। আপনারা হয়তোবা সকলের লক্ষ্য করেছেন মৌসুমী বায়ুর কারণে বাংলাদেশ এবং ভারতে গত কয়েকদিন যাবত প্রচুর পরিমাণে বৃষ্টিপাত হয়েছে। আর এই বৃষ্টিপাতের পরিমাণটা ছিল খুবই ভয়াবহ। এই বৃষ্টিপাতের কারণে অনেক জায়গায় বন্যা সৃষ্টি হয়ে গিয়েছে। অনেক এলাকায় ফসলের মাঠ ডুবে গিয়েছে আবার অনেক এলাকায় তো পুকুরের মাছ ও ভেসে চলে গিয়েছে। যদিও আমাদের এলাকাতে বৃষ্টিপাত ভালই হয়েছে তারপরও এই ধরনের মহামারী রূপ ধারণ করেনি। আসলে আমাদের এলাকাতে কোন নদী না থাকার কারণে আমরা এই সকল প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে ভালোভাবে রক্ষা পায়। তারপরও আমি আপনাদের মাঝে দেখানোর চেষ্টা করছি আমাদের এলাকাতে এই দুদিন প্রবল বৃষ্টিপাতের কারণে কি ধরনের পরিস্থিতি হয়েছিল।

IMG20231005071116.jpg

IMG20231005062659.jpg

উপরে আমি আপনাদের দেখানোর জন্য দুইটা ছবি শেয়ার করেছি। ছবি দুইটা দেখলে হয়তোবা আপনারা মনে করবেন যে বন্যা সৃষ্টি হয়ে গিয়েছে। কিন্তু আসলে ঘটনাটা তেমন নয়। এই ছবি দুইটা আমি ধারণ করেছিলাম বৃষ্টি শেষ হয়ে যাবার ঠিক শেষ মুহূর্তেই। যেহেতু বৃষ্টি হয়ে যাবার পরপরই ফটোগ্রাফি গুলো ধারণ করেছিলাম তাই এমনটা দেখা যাচ্ছে।

বন্যা না হলেও পানির অবস্থা এমন হয়ে গিয়েছিল যেন মনে হচ্ছে ঘরের মধ্যে পানি প্রবেশ করে যাচ্ছে। মহান সৃষ্টিকর্তার কাছে অশেষ রহমত যে আমাদের এলাকাতে তেমন কোন ক্ষয়ক্ষতি হয়নি। আমাদের এলাকাতে মানুষের তেমন ফসলের মাঠ ডুবে যায়নি এমনকি পুকুরের মাছ ও ভেসে যায়নি।

IMG20231005064211.jpg

IMG_20231006_075318.jpg

অন্যান্য এলাকাতে বিভিন্ন ধরনের ক্ষতি হলেও আমাদের এলাকার মানুষেরা যেন এই প্রবল বৃষ্টিতে উৎসব মুখর পরিবেশ পেয়ে গিয়েছিল। সকলে মাছ ধরার কাজে ব্যস্ত সময় পার করছিল। যেহেতু আমি গ্রামে বসবাস করি তাই মাছ ধরার প্রতি আমার অন্য ধরনের একটা আগ্রহ রয়েছে। তাই আমিও মাছ ধরার জন্য নেমে পড়েছিলাম। উপরের ছবিতে আপনারা যে মাছগুলোকে দেখতে পাচ্ছেন সেগুলো আমি প্রথম দিনেই পেয়েছিলাম। এতগুলো মাছ একবারে যখন পেয়েছিলাম তখন আমার কাছে খুবই ভালো লেগেছিল।

প্রবল বৃষ্টিপাতের এই দুইদিন আপনারা কিভাবে আপনাদের সময় অতিবাহিত করেছিলেন তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে হাজির হব নতুন কোন একটা পোষ্টের মধ্যে দিয়ে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবাসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 9 months ago 

এবারের বৃষ্টি সবদিক ভাসিয়ে নিয়ে যাওয়ার মতো অবস্থা করেছিল। যাইহোক আমাদের এদিকে প্রচুর পরিমাণে বৃষ্টি হয়েছে এবং আমার এক কলিগের বাড়ি ভেঙ্গে ফেলেছে। এখন পরিস্থিতি আগের থেকে একটু ভালোর দিকে।
আমিও ছোটবেলায় প্রচুর মাছ ধরেছি, আপনার মাছ ধরা দেখে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমাদের এই দিকে বৃষ্টির কারণে এতটা সমস্যা হয়নি

 9 months ago 

বৃষ্টি মুখর পরিবেশ দেখছি ভালোই উপভোগ করছেন ভাইয়া।
এমন বৃষ্টির দিনে মাছ ধরেছি কত।
অনেকদিন পরে আপনার এমন ফটোগ্রাফি এবং বৃষ্টি মুখর দিনে অতিবাহিত করা কথাগুলো পড়ে খুব মিস করছি সেই দিনগুলো।
আসলে বৃষ্টিমুখর দিনে গ্রামে থাকলে এমন ফিলিংস উপভোগ করা যায়।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আসলে ভাইয়া বৃষ্টিমুখর এই পরিবেশের কথাগুলো মনে পড়লেই খারাপ লাগে

 9 months ago 

ভেবেছিলাম এবার হয়তো আর বর্ষা হলো না আমাদের এদিকে বৃষ্টি যা হয়েছে এভাবেই শীতকাল চলে আসবে কিন্তু হঠাৎ করে যে এমন বৃষ্টি হবে কে জানত। এই বৃষ্টিতে মোটামুটি কিছুটা উপকার হয়েছে আবার ক্ষতিগ্রস্ত হয়েছে আমরা। যেহেতু বাড়ির সামনের পুকুরটা এমন ভাবে ভাটিয়ে গেছে আবার অন্যদিকে কিছুটা হলেও পুকুরে না থাকায এমন কিছু মাছ ধরতে পেরেছি এবং খেতে পেরেছি। যাই হোক এই বৃষ্টিতে দেশের অনেক মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে দোয়া করি দ্রুত সে ক্ষতিগ্রস্ত এড়িয়ে উঠুক।

 9 months ago 

সেটা ঠিক কথা বলেছেন এবার যেন শীতকালে বর্ষাকাল হয়ে যাচ্ছে

 9 months ago 

ভাগ্যিস বৃষ্টি টা বন্ধ হয়েছে তা না হলে বিভিন্ন এলাকায় ভয়াবহ বন্যা সৃষ্টি হয়ে যেত। তারপরও অনেকের ধান তলিয়ে গিয়েছে যা সত্যি খুব খারাপ লাগে শুনলে। একটানা বৃষ্টি হলে বিভিন্ন নিচু এলাকায় এরকম পানি জমে যায়। কয়েকদিনের বৃষ্টিতে চারপাশের পরিস্থিতি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। দেখে ভালো লাগলো ভাইয়া।

 9 months ago 

আমাদের এলাকাতে বন্যা হবার সম্ভাবনা খুবই কম আপু

 9 months ago 

বৃষ্টির দিন আমার কাছে খুবই ভালো লাগে। এখন প্রচুর বৃষ্টি হইতেছে সবদিকে। আসলে গ্রামে থাকলে বৃষ্টির দিনে মাছ ধরা হয়ে থাকে। আপনি অনেক মাছ ধরেছেন দেখে খুব ভালো লাগলো। আসলে মাছ ধরার অনুভূতি সত্যি খুব অন্যরকম। মাছ ধরতে পারলে কি যে আনন্দ হয় তা বলে বুঝানো সম্ভব নয় । বৃষ্টিমুখর পরিবেশে মাছ ধরা চমৎকার মুহূর্তের অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে ভাই।

 9 months ago 

বৃষ্টির দিনে মাছ ধরার মজাটাই যেন অন্য রকমের।

 9 months ago 

আপনি তো দেখছি অনেকগুলো শিং, কেই ও দেশি পুটি মাছ পেয়েছেন। মাছগুলো কিন্তু বেশ আকর্ষণীয় ও লোভনীয়। আমি তো দেখেই অবাক হয়ে যাচ্ছি এতগুলা মাছ আপনি পেয়েছেন। আমাদের এখানেও বেশ ভারী বর্ষণ হয়েছে কয়েকদিন। তবে বন্যা আসেনি।ভারী বর্ষণে জনজীবন একেবারে অস্বস্তিতে পড়ে গেছিল। আপনার পোষ্টটি পড়ে খারাপ লাগল। বন্যার জল গুলো দেখে।আর ভালো লাগলো মাছগুলো দেখে।

 9 months ago 

বৃষ্টির এই দিনে অনেক ধরনের মাছ পেয়েছিলাম আপু।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66785.43
ETH 3494.10
USDT 1.00
SBD 2.83