দেশি মুরগির ঝোল রান্নার রেসিপি||১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে বৃহস্পতিবার, মার্চ ২৪/২০২২


আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে দেশি মুরগির ঝোল রান্নার রেসিপি শেয়ার করব। চলুন শুরু করা যাক...

IMG_20220324_220425.jpg

সর্বশেষ মূল ছবি

দেশি মুরগির ঝোল রান্না রেসিপির উপকরণ

IMG_20220324_220709.jpg

ক্রমিক নম্বরউপকরণের নামপরিমাণ
দেশি মুরগির মাংস১ কেজি
পেঁয়াজপরিমাণমতো
রসুনপরিমাণমতো
লবণস্বাদ অনুযায়ী
সয়াবিন তেলপরিমাণমতো
কাঁচা মরিচপরিমাণমতো
হলুদের গুঁড়াপরিমাণমতো
মরিচের গুঁড়াপরিমাণমতো
ধনিয়ার গুড়াপরিমাণমতো
১০আদা বাটাপরিমাণমতো
১১দারচিনি১০ গ্রাম
১২এলাচ৬ পিচ

🍲ধাপ - ০১🍲


IMG_20220324_221035.jpg

দেশি মুরগির মাংস রান্না করার জন্য প্রথমে আমি একটি কড়াই নিলাম এবং কড়াইটি গরম হয়ে যাবার পরে তার উপরে আমি সয়াবিন তেল দিয়ে দিলাম।

🍲ধাপ - ০২🍲


IMG_20220324_221531.jpg

তারপরে দেশি মুরগির মাংস রান্নার জন্য বিভিন্ন উপকরণ যেমন পেঁয়াজ,রসুন,হলুদের গুঁড়া,মরিচের গুঁড়া,ধনিয়ার গুড়া, আদা বাটা কড়াই এর উপর দিয়ে দিলাম। কড়াই এর উপর দেওয়ার পরে সবগুলো উপকরণ খুবই ভালভাবে নাড়াচাড়া করতে থাকলাম।

🍲ধাপ - ০৩🍲


IMG_20220324_221822.jpg

তারপরে মুরগির মাংস গুলোকে আস্তে আস্তে কড়াইয়ের মধ্যে দিয়ে দিতে শুরু করলাম।

🍲ধাপ - ০৪🍲


IMG_20220324_221946.jpg

সবগুলো মাংস কড়াইয়ের মধ্যে দিয়ে দেয়া হয়ে গেলে আমি প্রত্যেকটি উপকরণের সাথে মাংসগুলো ভালোভাবে মিশ্রন করার জন্য খুবই সুন্দর করে নাড়তে শুরু করলাম।

🍲ধাপ - ০৫🍲


IMG_20220324_222108.jpg

কিছুক্ষন নাড়াচাড়া করার পরে মুরগির মাংস এমন আকার ধারণ করেছিল।

🍲ধাপ - ০৬🍲


IMG_20220324_222205.jpg

তারপরে আমি কড়াই এর মধ্যে সামান্য পরিমাণে পানি দিলাম এবং তারপরে এলাচ, দারচিনি দিয়ে আরও কিছু সময় দেশি মুরগির মাংস গুলো কড়াই এর উপরে নাড়াচাড়া করতে থাকলাম ।

🍲ধাপ - ০৭🍲


IMG_20220324_222439.jpg

এরপরে দেশি মুরগির মাংস রান্না টিতে ঝোল করার জন্য কড়াই এর মধ্যে পরিমাণমতো পানি দিয়ে দিলাম।

🍲ধাপ - ০৮🍲


IMG_20220324_222912.jpg

পানির দেয়া হয়ে যাবার পরে আমি দেশি মুরগির মাংস গুলো ১০-১২ মিনিট কড়াই এর উপর জ্বাল দিতে থাকলাম। এই ১০-১২ মিনিটে আমার তৈরি রেসিপি টি কেমন আকার ধারণ করেছিল তার প্রত্যেকটি ধাপ আমি উপরের ছবির মাধ্যমে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি।

🍲ধাপ - ০৯🍲


IMG_20220324_220425.jpg

দেশি মুরগির ঝোল রান্না শেষ হয়ে যাবার পরে আমি সেটি আলাদা একটি পাত্রে নামিয়ে রাখলাম।

আপনারা হয়তো অনেকেই মুরগির মাংস পছন্দ করেন কিন্তু বেশিরভাগ মানুষ যে মুরগির মাংস পছন্দ করেন সেটি হচ্ছে দেশি মুরগির মাংস। দেশি মুরগির মাংস অন্যান্য সকল মুরগির মাংসের তুলনায় অনেক সুস্বাদু হয়ে থাকে। আপনারা যদি ইচ্ছা করেন তাহলে আমার মত করে দেশি মুরগির ঝোল রান্না করতে পারবেন খুব সহজেই। এর জন্য প্রথমেই আপনারা রান্না করার জন্য প্রত্যেকটি উপকরণ একত্রিত করে নিবেন তারপরে আমার দেখানো ধাপগুলো অনুসরণ করলেই তৈরি হয়ে যাবে সুস্বাদু দেশি মুরগির ঝোল রান্নার রেসিপি।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

আপনি অনেক মজাদার একটি দেশি মুরগির ঝোল রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই দেশি মুরগির ঝোল রান্নার রেসিপি দেখে আমার জিভে জল এসে গেল। সত্যি বলতে দেশি মুরগি পছন্দ করে না এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। আপনার এই রেসিপিটি আমার কাছে অনেক ইউনিক লেগেছে। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

বেশি মুরগির কথা শুনলেই কেন জানি জ্বিবে জল চলে আসে, আর আপনি তো অনেক লোভনীয় করে রেসিপিটি শেয়ার করেছেন, তাহলে বলেন ভাইয়া আমার কও অবস্থা..😋😋
অনেক সুন্দর ছিলো আপনার রেসিপিটি, এবং প্রতিটি ধাপ অনেক গুছিয়ে উপস্থাপনা করেছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ভাই আপনার রান্না করা দেশি মুরগি মাংসের ঝোলের ছবিগুলো অনেক সুন্দর হয়েছে।ছবিগুলো দেখে বুঝা যাচ্ছে, খেতে খুব সুস্বাদু ছিল। দেশি মুরগি খেতে আমি খুবই ভালোবাসি। রেসিপিটি সম্পন্ন করার পদ্ধতি গুলো ধাপ আকারে খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

দেশি মুরগির ঝোল রেসিপি খুবই সুন্দর হয়েছে। এমনিতেই দেশি মুরগির সাধের পরিমাণটা বেশি থাকে ।আমার কাছে আপনার রেসিপি তৈরি অনেক ভালো লাগলো। আমার সেরা সুস্বাদু মাংসের রেসিপি তৈরি করলেন। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

দেশি মুরগির মাংস একটু খেতে বেশ ভালোই লাগে। আপনি দারুন ভাবে রান্না করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আর কালার কম্বিনেশন টাও ভালো ছিল ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

দেশি মুরগি খেতে বরাবরই খুবই সুস্বাদু লাগে আমার কাছে মাঝেমধ্যেই প্রস্তুত করে খাওয়া হয় তবে আপনার রেসিপিটি দেখে আজ লোভ সামলাতে পারছিনা খেতে খুবই সুস্বাদু হয়েছিল এতে কোন সন্দেহ নেই।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

দেশি মুরগির মাংস খেতে আমার খুবই ভালো লাগে।। এই মাংসে আলাদা অন্যরকম একটা স্বাদ পাওয়া যায়। আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে ।খেতেও মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। শেয়ার করার জন্য ধন্যবাদ।।

 2 years ago 

গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

দেশি মুরগির মাংস খাওয়ার মজাটাই অন্যরকম। আমি খুবই পছন্দ করি দেশি মুরগির মাংস। বিশেষ করে রুটি দিয়ে খাইতে আমার বেশ ভালো লাগে। ভাইয়া আপনি অনেক সুন্দর করে দেশি মুরগির মাংসের রেসিপিটি তৈরি করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে। আপনার উপস্থাপনা টা অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

অনেকদিন হলো দেশি মুরগির মাংস খাই না আপনার দেশি মুরগির মাংস দেখে তো আমার অনেক লোভ লাগলো ভাইয়া ।আমি কি আপনার মুরগীর রানটা নিয়ে খেয়ে ফেলতে পারি। খুবই সুন্দর তরকারির কালার হয়েছে দেখে মনে হচ্ছে তরকারিটা খুব মজা হয়েছে। খুব সুন্দর করে আপনি রেসিপিটি শেয়ার করেছেন। মাটির চুলায় রান্না করার কারণে খাবারটি আরো বেশী মজাদার হবে মনে হচ্ছে ভালো লাগলো অনেক।

 2 years ago 

এত সুন্দর করে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

দেশি মুরগীর ঝোল মনে হচ্ছে খেতে বেশ মজা হয়েছে।কালারটাও বেশ সুন্দর। আলু দিলে আমার কাছে আরো ভালো লাগলো।সুন্দর হয়েছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57527.13
ETH 2375.07
USDT 1.00
SBD 2.42