ঘরোয়া পদ্ধতিতে বেলের শরবত তৈরি||১০% @shy-fox||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে বুধবার,এপ্রিল ১৩/২০২২


আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে বেল,খেজুর এবং আইসক্রিম দিয়ে শরবত তৈরির পদ্ধতি করতে চলেছি। চলুন শুরু করা যাক.....

IMG20220413164219_01.jpg

সর্বশেষ মূল ছবি

বেল,খেজুর এবং আইসক্রিম দিয়ে শরবত তৈরির উপকরণ

IMG_20220413_201555.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
বেল
খেজুর
আইসক্রিম
চিনি
পানি

🍹ধাপ - ০১🍹


IMG20220413162824_01.jpg

শরবত তৈরি করার জন্য প্রথমেই আমি বেল ভেঙ্গে তার ভিতর থেকে বেলের শাঁস বের করে নিলাম।

🍹ধাপ - ০২🍹


IMG20220413163123_01.jpg

তারপরে আমি খেজুরগুলো কে খুব সুন্দর করে আঁটি থেকে সরিয়ে নিলাম।

🍹ধাপ - ০৩🍹


IMG20220413163201_01.jpg

এই ধাপটিতে আমি খেজুর এবং বেলের শাঁস একত্রে মিশিয়ে নিলাম।

🍹ধাপ - ০৪🍹


IMG20220413163237_01.jpg

শরবতের স্বাদ বৃদ্ধি করার জন্য আমি পরিমাণমতো চিনি দিয়ে দিলাম।

🍹ধাপ - ০৫🍹


IMG20220413163255_01.jpg

সবগুলো উপকরণ একত্রে মেশানোর জন্য আমি সামান্য পরিমাণে পানি দিলাম।

🍹ধাপ - ০৬🍹


IMG20220413163405_01.jpg

পানি দেওয়ার পরে আমি সকল উপকরণ গুলো একত্রে মিশাতে শুরু করলাম। মেশানো শেষ হয়ে যাবার পরে সেটি এমন আকার ধারণ করল।

🍹ধাপ - ০৭🍹


IMG20220413163518_01.jpg

এরপরে আমি সেগুলো কে একটি গ্লাসের মধ্যে ঢেলে দিলাম।

🍹ধাপ - ০৮🍹


IMG20220413163631_01.jpg

শরবতের স্বাদ আরো বৃদ্ধি করার জন্য তার মধ্যে আমি এক কাপ আইসক্রিম দিয়ে দিলাম।

🍹ধাপ - ০৯🍹


IMG20220413164141_01.jpg

তারপরে আমি পানি দিয়ে গ্লাস পূর্ণ করে দিলাম এবং শরবত গুলোকে একটি চামচ দিয়ে খুব সুন্দর করে মিশিয়ে নিলাম।

🍹ধাপ - ১০🍹


IMG20220413164147_01.jpg

মেশানো হয়ে যাবার পরে আমি আমার তৈরি বেলের শরবত এর সৌন্দর্য বৃদ্ধি করার জন্য শরবতের উপরে কয়েক টুকরা খেজুর দিয়ে দিলাম। তারপরে আমি গ্লাসের উপরে একটি লেবু গোল করে কেটে দিয়ে দিলাম।

🍹 পরিবেশন 🍹


IMG20220413164219_01.jpg

আমার তৈরি করা শরবতটি সম্পর্কে আমার অনুভূতি

বর্তমানে বাংলাদেশ এবং ভারতে গ্রীষ্ম ঋতু বিরাজ করছে। আর এই গ্রীষ্মকালে সূর্য খাড়াখাড়ি কিরণ দেয় ফলে এই দুইটি দেশে গ্রীষ্মকালে প্রচুর পরিমাণে গরম পড়ে। এই গরম থেকে রক্ষা পাবার জন্য আমাদের শরবতের কোন বিকল্প নেই। গ্রীষ্মকালে আমরা সাধারণত নানা ধরনের শরবত খেয়ে থাকি কিন্তু বেলের শরবত অন্যান্য সকল শরবতের থেকে অনেক এগিয়ে থাকে। কারণ বেলের শরবত পারে গরমের ক্লান্তিকে অনায়াসেই দূর করতে। বেলের শরবতের অনেক উপকারী দিক রয়েছে। বিভিন্ন ধরনের রোগ থেকে নিরাময় লাভ করার জন্য ডাক্তার বেলের শরবত খাওয়ার পরামর্শ প্রদান করেন। এছাড়াও বেলের শরবত আমাদের হজম শক্তি বৃদ্ধি করতে সাহায্য করে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

ভাই সত্যি বলতে আপনার তৈরি করা বেলের শরবত গুলো দেখে আমার গলা শুকিয়ে এল, কারণ বেলের শরবত আমার খুবই পছন্দের।
আপনি খুবই গোছালোভাবে বেলের শরবত তৈরির ধাপ গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার তৈরি করা বেলের শরবত গুলো দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে।
ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

এত সুন্দর করে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনার বেলের শরবতের রেসিপি বেশ লোভনীয় দেখাচ্ছে। খেতে নিশ্চয়ই খুবই সুস্বাদু হয়েছে ।এই তীব্র গরমে এক গ্লাস ঠাণ্ডা বেলের শরবত খেলে প্রাণটা জুড়িয়ে যাবে। বেশ কিছু উপকরণ দিয়ে দারুণভাবে বেলের শরবত তৈরি করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর মজার একটি শরবত এর রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য সাধুবাদ জানাই আপনাকে। এবং বেলের শরবত এই গরমকালে আমাদের জন্য এবং আমাদের শরীরের জন্য বেশ উপকারী, এবং খেতেও বেশ দারুন লাগে। এবং খুব সুন্দর উপায়ে তৈরি, শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

বেলের শরবত অনেক সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে রেসিপি টি তৈরি করে দেন। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনি অনেক সুন্দরভাবে প্রতিটি ধাপ তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনি ঘরোয়া পদ্ধতিতে বেলের শরবত তৈরি করেছেন ভাইয়া। আপনার তৈরি বেলের শরবত দেখতে অনেক চমৎকার লাগছে। বেলের শরবত তৈরির প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। আপনার বেলের শরবত টি অসাধারণ হয়েছে। বেলের শরবত শরীরের জন্য অনেক উপকারী। আর আপনার বেলের শরবত দেখে বোঝাই যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এছাড়া আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি বেলের শরবতের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর করে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ঘরোয়া পদ্ধতিতে বেলের শরবত তৈরি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই সুস্বাদু রেসিপি আমাদের সাথে শেয়ার করলেন। আসলে বেলের শরবত আমাদের শরীরের জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আপনার উপস্থাপনা আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল।

 2 years ago 

গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে বেলের শরবত তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই বেলের শরবত তৈরি প্রতিটি ধাপ আমার খুবই ভালো লেগেছে,বিশেষ করে আরো বেশি ভালো লাগলো এই জন্য যে বাংলার ঐতিহ্যকে রক্ষা করে আপনি বেলের শরবত তৈরি করেছেন। কারণ গরমের সময় বাড়িতে বাড়িতে বেলের শরবত করে খাওয়ার প্রচলন ছিল আগের সময়ে।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

অনেক সুন্দর উপস্থাপনায় বেলের সরবত ছিল খুবই লোভনীয়। ভাল।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ

 2 years ago 

ঘোরোয়া পদ্ধতিতে আপনি খুব সুন্দর একটি বেলের শরবত শেয়ার করেছেন ভাই।গরমের এই সময়ে বেলের শরবত আমাদের জন্য খুবই উপকারি খাবার দারুন ছিল রেসিপিটা ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58625.96
ETH 3101.66
USDT 1.00
SBD 2.41