কামিনী ফুলের রেনডম ফটোগ্রাফি||১০% @shy-fox🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220523_162807.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে সোমবার ,মে ২৩/২০২২

আজকে আমি আপনাদের মাঝে কামিনী ফুলের রেনডম ফটোগ্রাফি শেয়ার করব। আমাদের বাড়ির পাশেই ফুল গাছটি ছিল কিন্তু আমি এই ফুল গাছের নাম জানতাম না। তাই আমি এই ফুলের নাম জানার জন্য ডিসকর্ড এর জেনারেল চ্যাট এ সাহায্য নিয়েছিলাম। তখন আমাকে অনেক জন অনেক রকম ফুলের নাম বলেছিল কিন্তু সবার ফুলের নাম সঠিক হয়েছিল না। অবশেষে @wahidasuma আপু এবং @shuvo2021 ভাইয়া বলেছিল এই ফুলটির নাম কামিনী ফুল। তারপরে আমি গুগলে কামিনী ফুল লিখে সার্চ দিলাম এবং পেয়ে গেলাম আমার কাঙ্খিত ফুলের নামটি।

IMG20220513163114.jpg

IMG20220513163215.jpg

IMG20220513162952.jpg

লোকেশন

এই ফুল গুলো আকৃতিতে অনেক ছোট এবং সাদা রঙের হয়ে থাকে। ফুলগুলো ছোট হলেও অনেক সুন্দর এবং সুগন্ধি হয়। ফুলগুলোর সুগন্ধ এত বেশি হয় তা দূর থেকেও পাওয়া যায়। রাতের বেলায় এই ফুলের সুগন্ধ দ্বিগুণ হয়ে যায়। যদি একটি পাড়াতে একটি কামিনী ফুল গাছ থাকে তাহলে সেই পাড়ার সকল বাড়িতেই কামিনী ফুলের সুগন্ধ পৌঁছে যায়।

IMG_20220523_153817.jpg

লোকেশন

ফুলের আকৃতি ছোট হলে কি হবে কিন্তু এই ফুলের গাছটা অনেক বড় এবং লম্বা হয়ে থাকে।২০-৩০ ফুট পর্যন্ত লম্বা হতে পারে একটি কামিনী ফুল গাছ। আমি যে কামিনী ফুলের গাছ থেকে ফটোগ্রাফি গুলো ধারণ করেছিলাম সেটি এর উচ্চতা ছিল প্রায় ১৫ ফুট মতো।

IMG_20220523_154604.jpg

IMG_20220523_153910.jpg
লোকেশন

আপনারা যদি আমার শেয়ার করা ফটোগ্রাফির ফুলের গাছের ডালগুলো লক্ষ্য করেন তাহলে দেখতে পাবেন সেগুলো অনেকটাই মোটা। আর এই ধরনের কামিনী ফুল গাছে এত বেশি পরিমাণে ফুল ধরে যা দেখে অবাক হয়ে যাই আমরা। মনে হয় যেন পাতার থেকে ফুলের সংখ্যায় বেশি। পুরো গাছ সাদা রঙে ভরে যায়।

IMG_20220523_153856.jpg

IMG_20220523_153835.jpg

লোকেশন

সাধারণত কামিনী ফুল বর্ষাকালে ফুটে থাকে। এছাড়াও বছরের দুই এক সময় কামিনী ফুল দেখতে পাওয়া যায়। কামিনী ফুল সম্পর্কে একটি মজার বিষয় রয়েছে সেটি হচ্ছে যদি একটি দেশে অনেকগুলো কামিনী ফুল গাছ থাকে তাহলে প্রত্যেকটি গাছে একই দিনে এই কামিনী ফুল ফুটে থাকে। কিন্তু অন্যান্য ফুলের ক্ষেত্রে এমটা লক্ষ্য করা যায় না।

পোস্ট বিবরণ
শ্রেণীকামিনী ফুলের রেনডম ফটোগ্রাফি
ক্যামেরারিয়েলমি সি ২৫ এস ৪৮ মেগাপিক্সেল
পোস্ট তৈরি@mostafezur001
লোকেশনগাংনী, মেহেরপুর, বাংলাদেশ

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

কামিনী ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে এবং আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ধারণ করা কামিনী ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে এটা যে রে আমি খুবই খুশি হলাম ভাইয়া।

 2 years ago 

ভাইয়া আপনি কামিনী ফুলের রেনডম ফটোগ্রাফি অনেক সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। অনেক চমৎকার হয়েছে ফুলগুলোর ফটোগ্রাফি। ফুলের সাথে আপনি অনেক সুন্দরভাবে বর্ণনা দিয়েছেন। উপস্থাপনা বেশ ভালো ছিল আপনাকে অনেক ধন্যবাদ ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আপু কামিনী ফুল গুলো দেখতে খুবই চমৎকার হয় আর সৌগন্ধ তো আরো বেশি

 2 years ago (edited)

কামিনী ফুল অনেক দিন পর দেখলাম। কামিনী ফুল দেখতে কেমন তা প্রায় ভুলেই গিয়েছিলাম। আপনার পোস্ট দেখে আবার মনে পরে গেলো। ভালই ফটোগ্রাফি করেছেন ভাই। আর ফটোগ্রাফির উপস্থাপনাও অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাইয়া এখন তো আর সেই ভাবে কামিনী ফুলের গাছ এলাকাতে থাকে না তাই সচরাচর কামিনী ফুল দেখতে পাওয়া যায় না

 2 years ago 

কামিনী ফুলের অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো আসলে অনেকদিন পরে কামিনী ফুলের দেখা পেলাম সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল

 2 years ago 

আমার পোষ্টের মাধ্যমে আপনি অনেকদিন পর কামিনী ফুল দেখতে পেলেন এটা শুনে আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি

 2 years ago 

ফুলের নামটা যেমন সুন্দর ফুলটি দেখতেও তেমন সুন্দর, এবং সেইসাথে সুন্দর করে আপনি বর্ণনা করেছেন আপনার অভিজ্ঞতাগুলোর আমরা আপনার আজকের এই পোস্টের মাধ্যমে ফুল সম্পর্কে কিছু জিনিস জানতে পারলাম। আপনি সুন্দর ফটোগ্রাফি করেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আসলেই ভাইয়া ফুলের নামের সাথে এর গুণের যথাযথ মিল রয়েছে এই ফুলটি যেমন সুন্দর তেমনি সুগন্ধি

 2 years ago 

কামিনী ফুলের কিছু অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। গ্রামের বাসায় একটা কামিনী ফুলের গাছ ছিল আমার। আমি খুব সুন্দর করে প্রতিটি ফুলের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইলো ভাইজান আপনার জন্য।

 2 years ago 

আমি তো অনেকদিন শহরে থেকে শুকায়ে যায় কিন্তু শহরের কোথাও কামিনী ফুল গাছ দেখতে পাইনি কিন্তু আমাদের গ্রামে কামিনী ফুল রয়েছে কিন্তু আমি জানতামই না এটার নাম কামিনী ফুল।

 2 years ago 

আমারো জানা মত এটি কামীনি ফুল ভাইয়া, তবে আপনি কিন্তু অনেক সুন্দর করে কামিনী ফুলের রেনডম ফটোগ্রাফি করেছেন, আপনার ফুলের ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে, সাধারণত ফুল আমার খুবই প্রিয়, আর আপনার এতো সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম, সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি করার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ, এবং অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

এই ফুলটার সুগন্ধ এতটাই বেশি যার কারণে প্রত্যেকটি মানুষের পছন্দের তালিকার প্রথম দিকে চলে আসে এই ফলটি আমারও একই অবস্থা।

 2 years ago 

ওয়াও! কামিনী ফুলের বেশকিছু অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন, যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আসলে অনেক দিন পর এই কামিনী ফুলের ফটোগ্রাফি দেখলাম যা আমার কাছে ভালো লাগছে। আপনি খুবূ চমৎকারভাবে প্রতিটি ফুলের ফটোগ্রাফি বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন এই জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

সচরাচর কামিনী ফুলের গাছ এখন আর দেখতে পাওয়া যায় না তাই কামিনী ফুলের দেখা পাওয়াটাও অনেকটা কষ্টসাধ্য হয়ে গেছে

 2 years ago 

কামিনী ফুল আমার বেশ পছন্দের একটি ফুল। এর সুগন্ধটা আমার কাছে দারুন লাগে। আপনি যখন ডিস্কোর্ড এ জিজ্ঞাসা করেছেন তখনই দেখে আমার মনে পড়েছিল এটি কামিনী ফুল ।আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দারুণ হয়েছে। এই ফুলটি সম্পর্কে বিস্তারিত এত কিছু জানতাম না আপনার পোষ্টের মাধ্যমে অনেক কিছু জানতে পারলাম ।তবে এই গাছটি সত্যিই অনেক লম্বা হয়ে থাকে নিজ থেকে ছবি তোলা খুবই কষ্টকর। তার পরেও আপনি চমৎকার ফটোগ্রাফি করেছেন ।দেখেই মুগ্ধ হয়ে গেলাম ।তার পরে এই ফুল সব গাছে একই সঙ্গে একই দিনে ফুটে এটি আমার জানা ছিল না আপনার পোস্টের মাধ্যমে জানতে পারলাম ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আপু সব গাছে যে একই দিনে ফুল ফোটে এটা আমারও জানা ছিল না পরে আমি গুগলে এই ফুল সম্পর্কে যখন ধারণা নিয়ে ছিলাম তখন সেখানে দেখতে পেলাম যদি একটি দেশে কামিনী ফুল গাছ থাকে অনেকগুলো তাহলে প্রত্যেকটি গাছেই একই দিনে ফুল ফোটে। ব্যাপারটি শুনে আমার কাছে অন্যরকম এর একটি ভালো লেগেছে। আর আপনার জন্যই আমি এই ফলটির নাম জানতে পেরেছি আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।ভালো থাকবেন।

 2 years ago 

অনেকদিন পর কামিনী ফুল দেখলাম আপনার মাধ্যমে। কামিনী ফুল গুলো তেমন দেখা যায় না। আপনি খুব সুন্দর ভাবে কামিনী ফুলের ফটোগ্রাফি করেছেন। কামিনী ফুলের গন্ধ আমার বেশ ভালো লাগে এবং ফুলটি আমার অনেক প্রিয়। ফুলের ফটোগ্রাফি সাথে সাথে আপনি সুন্দরভাবে আপনার মনে অনুভূতি ও ফুল সম্পর্কে প্রাসঙ্গিক তথ্য তুলে ধরেছেন ।এত সুন্দর ভাবে রেনডম ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল।

 2 years ago 

এখন তো আর মানুষ এই ধরনের কামিনী ফুল গাছ লাগায় না তাই খুব একটা বেশি পরিমাণে এই ফল দেখতে পাওয়া যায় না। এই ফুলগুলো ছোট হলে কি হবে আপু এর সুগন্ধে মাথা নষ্ট হয়ে যায়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59820.46
ETH 2409.96
USDT 1.00
SBD 2.42