ছোটবেলার স্মৃতি বৃষ্টির মধ্যে ফুটবল খেলা||১০% @shy-fox🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220528_182020.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শনিবার , মে ২ ৮ /২০২২

বৃষ্টির দিনে ফুটবল খেলার মধ্যে অন্যরকম একটি অনুভূতি কাজ করে। আজকে আমাদের এলাকায় দুপুর থেকে প্রচুর পরিমাণে বৃষ্টি হয়েছে। আমি যেই সময়টিতে এই পোস্টটি লিখছি সেই সময়েও প্রচুর পরিমাণে বৃষ্টি হচ্ছে। বিকেলে আমি যখন আমাদের গ্রামের খেলার মাঠে গেলাম তখন দেখলাম ছেলেরা পানির মধ্যে খেলা খেলছে যা দেখে আমার ছোটবেলার স্মৃতি মনে পড়ে গেল।

IMG20220528171735.jpg

IMG20220528171750.jpg

ছোটবেলায় যখন আমরা স্কুলে পড়তাম তখন বৃষ্টির ভিতর এইভাবে ফুটবল খেলা করতাম। তখন আমাদের মনের ভিতর এক অন্যরকম অনুভূতি কাজ করছিল আজকে যখন আমি তাদের খেলা দেখছিলাম তখন আমারও ইচ্ছা হচ্ছিল ফুটবল খেলার জন্য। পরে আমি চিন্তা করলাম যদি আমি এখন বৃষ্টির ভিতর ফুটবল খেলা খেলি তাহলে অসুস্থ হয়ে যেতে পারি তাই শুধুমাত্র ছবি তুলেই চলে আসলাম।

IMG20220528171637_01.jpg

IMG20220528171624_01.jpg

বৃষ্টির ভিতর ফুটবল খেলার মজা হচ্ছে যখন মাঠে বৃষ্টির পানিতে থাকে তখন। এই সময় খেলা করলে দেখা যায় বল আটকে যায় আর বারবার আমরা পানিতে পড়ে যায় সে এক অন্য রকমের মজা।

IMG20220528171655.jpg

IMG20220528171733.jpg

আপনারা উপরের ছবিগুলো দেখলেই বুঝতে পারবেন ছেলেরা কত মজা করে বৃষ্টির পানির মধ্যে ফুটবল খেলা করছে। আমি যখন তাদের ছবি তুলছিলাম তারা আমাকে বলছিল চলে আসুন আর আমাদের সাথে ফুটবল খেলায় অংশগ্রহণ করুন কিন্তু আমি কোনভাবেই তাদের সাথে খেলা করতে গেলাম না কেননা এই বৃষ্টিতে খেলা করলেই জ্বর আসার সম্ভাবনা অনেক বেশি।

IMG20220528171619_01.jpg

আপনারা অনেকে যখন স্কুলে লেখাপড়া করতেন তখন এই ধরনের ফুটবল খেলার অংশগ্রহণ করতেন বলে আমি মনে করি। কেননা স্কুল জীবনের সবথেকে মজার একটি ব্যাপার হচ্ছে বৃষ্টির পানির মধ্যে ফুটবল খেলা করা।

বৃষ্টিতে ফুটবল খেলার ভিডিও
বৃষ্টির মধ্যে ফুটবল খেলার একটা ভিডিও আমি আপনাদের মাঝে শেয়ার করেছি আপনারা যদি ইচ্ছা করেন তাহলে আমার শেয়ার করা এই ভিডিওটি দেখে নিতে পারেন। ছেলেরা বৃষ্টিতে কেমন মজা করছিল তাই এই ভিডিওটি দেখলেই বুঝতে পারা যাবে।

আপনারা কে কে স্কুলজীবনে বৃষ্টির পানির মধ্যে এইভাবে খেলা করছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আমি আপনাদের সুন্দর সুন্দর মতামতের অপেক্ষায় রয়েছি।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

ছোটবেলার স্মৃতি বৃষ্টির মধ্যে ফুটবল খেলা অনুভূতি শেয়ার করেছেন দারুন হয়েছে। সত্যিই ঐসময় গুলো অসাধারন ছিলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আসলে ভাইয়া এই দিনগুলো অসাধারণ ছিল কতই ভালো লাগতো এই দিনগুলোতে বন্ধুদের সাথে বৃষ্টির ভিতর ফুটবল খেলতে

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলা দেখে ছোটবেলার কথা মনে হয়ে গেল এরকম ভাবে বৃষ্টি হলেই স্কুল মাঠে খেলা শুরু করতাম দুই ঘন্টা তিন ঘন্টা একাধারে খেলতাম তবুও মনে হতো না যে খেলা ছেড়ে বাড়িতে যাই যত সময় বাবা অথবা মা তারা না দিত তবে সময় খেলতেই থাকতাম খুবই ভালো লাগলো আপনার আজকের পোস্টটি আমার কাছে ছোটবেলার স্মৃতিচারণ হয়ে গেল

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া বৃষ্টির ভিতর ফুটবল খেলার সময় আমাদের কোনভাবেই সময়ের দিকে লক্ষ্য থাকতো না কতক্ষণ খেলা করতাম নিজেও জানতাম না।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাই বৃষ্টির দিনে ফুটবল খেলার অনুভূতি হয় অন্যরকম। আপনি আজকে ছোটবেলার স্মৃতি বৃষ্টির মধ্যে ফুটবল খেলার কিছু অনুভূতি শেয়ার করেছেন সত্যি ভাই ওই সময় গুলো খুবই মিস করি. আর আপনি খুব সুন্দর করে আপনার পোষ্ট লিখেছেন ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে ভাইয়া এই দিনগুলো ছিল আমাদের জীবনের সবথেকে সুন্দর দিন খুব মিস করি ঐদিন গুলোকে।

 2 years ago 

ভাই আপনার পোস্ট পড়ে সেই অতীতের স্মৃতিতে হারিয়ে গিয়েছিলাম। আগে অনেক ফুটবল খেলতাম যখন বৃষ্টি হতো। এখন যখন ছোট ছোট ভাইদের খেলতে দেখি খুব ভালো লাগে। আসলে একটা করে দিন যাচ্ছে আর আমাদের সুন্দর দিনগুলো শেষ হয়ে যাচ্ছে।

 2 years ago 

আসলেই ভাইয়া এই ধরনের জিনিস দেখলে কোন ভাবে দাঁড়িয়ে থাকা যায় না চলে যায় আমাদের মন সেই ছোটবেলায় কত মজা করতাম সে সময়

 2 years ago 

আপনি খুবই চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন ছোটবেলার স্মৃতি মনে পড়ে গিয়েছে আপনার এই পোষ্টের মাধ্যমে। এখনো মনে পড়ে সেদিনের সেই দিনগুলো যখন বৃষ্টি শুরু হওয়ার সাথে সাথেই ফুটবল নিয়ে দৌড়ে চলে যেতাম স্কুলের ওই ফিল্ডে। সেগুলো এখন শুধুই অতীত। ধন্যবাদ আপনাকে অতীত মনে করিয়ে দেওয়ার জন্য।

 2 years ago 

এইতো কিছুদিন আগের কথা যখন আমরা ছোট ছিলাম তখন বৃষ্টির মধ্যে কতইনা ফুটবল খেলতাম কিন্তু সময়ের সাথে সাথে আমরা এখন সেই ধরনের কাজ থেকে অনেকটাই পিছনের দিকে চলে এসেছি

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 60115.56
ETH 3203.28
USDT 1.00
SBD 2.46