পাতার উপর দুইটি বক এর ছবি অংকন||১০% @shy-fox||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে শুক্রবার, ফেব্রুয়ারি ১৮/২০২২


আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আজকে আমি পাতার উপর বক এর ছবি অঙ্কন করতে চলেছি। আজকে আমি আপনাদের মাঝে যে জিনিসটা তৈরি করে শেয়ার করেছি, সেটি রাতে তৈরি করেছিলাম যার কারণে ছবিগুলো একটু খারাপ হতে পারে দয়া করে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। চলুন শুরু করা যাক...

IMG20220214095047.jpg

সর্বশেষ মূল ছবি

পাতার উপর বক এর ছবি অংকনের উপকরণ

ক্রমিক নম্বরউপকরণের নাম
বটের পাতা
কলম
ব্লেড

IMG20220213093424.jpg

🖌ধাপ - ০১🖌


IMG20220213153822_01.jpg

IMG20220213204152.jpg

আজকে পাতার ওপর বকের এই ছবিটি তৈরি করার জন্য প্রথমে আমি একটি বটের পাতা নিয়ে নিয়েছি এবং তার উপর খুব সুন্দর করে কলম দিয়ে দুটি বকের ছবি অঙ্কন করে নিয়েছি। পাতার উপরে যত সুন্দর করে ছবি অঙ্কন করা যাবে পরবর্তীতে সেটি দেখতে ততটা সুন্দর লাগবে।

🖌ধাপ - ০২🖌


IMG20220213204715_01.jpg

তারপরে আমি একটি ব্লেড দিয়ে আস্তে আস্তে বটের পাতা কাটতে শুরু করে দিয়েছি। এই ধাপটিতে শুধুমাত্র আমি পাতার একটি শিরের অংশ কেটে ছিলাম।

🖌ধাপ - ০৩🖌


IMG20220213204733_01.jpg

এই ধাপটিতে আমি আপনাদেরকে দেখাতে চেষ্টা করেছি কিভাবে পাতাগুলো খুব সুন্দর করে কাটতে হয়।

🖌ধাপ - ০৪🖌


IMG20220213205105_01.jpg

এই ধাপটিতে একটি বকের পায়ের অংশের পাতা কাটা হয়ে গিয়েছিল।

🖌ধাপ - ০৫🖌


IMG20220213205450.jpg

এই ধাপটিতে আমি খুবই সুন্দর ভাবে বকের লেজের অংশ টুকু কেড়ে নিয়েছি।

🖌ধাপ - ০৬🖌


IMG20220213205723_01.jpg

এই ধাপটি বকের শরীরের আরো কিছু অংশের পাতা কেটে নেয়া হয়ে গিয়েছিল।

🖌ধাপ - ০৭🖌


IMG20220213210336.jpg

একটি বকের ছবি অঙ্কন করা শেষ হয়ে যাবার পরে সেটি এমন আকার ধারণ করেছিল।

🖌ধাপ - ০৮🖌


IMG20220213210815.jpg

তারপরে আমি শুরু করলাম দ্বিতীয় বকের ছবির অবশিষ্ট অংশ গুলো সুন্দর ভাবে কেটে ফেলে দেবার জন্য।

🖌ধাপ - ০৯🖌


IMG20220213211522_01.jpg

এই ধাপটিতে আমি দ্বিতীয় বকের পায়ের অংশগুলো খুব সুন্দর ভাবে কেটে ফেলে দিয়েছি। যদি বকের পায়ের অংশগুলো খুব সুন্দর ভাবে তৈরি করা যায় তাহলে বক দেখতে অনেক সুন্দর লাগে।

🖌ধাপ - ১০🖌


IMG20220213212722_01.jpg

এই ধাপটিতে পাতার উপর দুটি বকের ছবি অঙ্কন করা আমার শেষ হয়ে গিয়েছিল। আমি পাতার সকল অবশিষ্ট অংশ কেটে ফেলে দিয়েছিলাম। সকল অবশিষ্ট অংশ কেটে ফেলে দেওয়ার পর সেটি এমন আকার ধারণ করেছিল।

🖌ধাপ - ১১🖌


IMG20220213212736.jpg

পাতার উপর বকের ছবি অঙ্কন করা শেষ হয়ে যাবার পরে আমি সেটি উপরের দিকে ধরে একটা ছবি তুলে নিলাম।

🖌 আমার নিজের সাথে পাতার উপর অংকনের একটি ছবি 🖌


IMG20220213213233.jpg

🖌 দিনের বেলায় আকাশ এর সাথে তোলা একটি ছবি 🖌


IMG20220214095047.jpg

আমি আজকে আপনাদের মাঝে যে বকের ছবিটি অংকন করার প্রক্রিয়া দেখেছি সেটি আমি রাতে তৈরি করেছিলাম, তাই হয়তোবা আজকের ছবিগুলো খুব একটা ভাল হয়নি। তারপরও আমি চেষ্টা করেছি যতটা সম্ভব ভালো ছবি আপনাদের মাঝে উপস্থাপন করার। এই ধাপটিতে আমি সকালের আকাশের দিকে আমার অঙ্কন করা পাতার উপর বকের ছবিটি ধরে একটা ছবি তুলেছিলাম। আমি একটা জিনিস খুব ভালোভাবে লক্ষ্য করেছি এই ধরনের পাতার তৈরি আর্ট গুলো আকাশের দিকে ধরে ছবি তুললে সেটি দেখতে অনেক সুন্দর লাগে। আপনারা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন আমার আজকের তৈরি পাতার উপর এই বকের ছবিটি আপনাদের কাছে কেমন লেগেছে।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

Sort:  

অসাধারণ কিছু করে দেখালেন। পাতার উপর বক দম্পতি। ভাল না বললে কার্পণ্য হবে। নতুনত্ব কে সবসময় স্বাগতম।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

আবার আসতে শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্যও অনেক শুভকামনা রইল

 2 years ago 

পাতার উপরে দুইটি বক অংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর ভাবে পাতার উপরে বক অঙ্কন করেছেন। এত সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

কিছুকিছু জিনিসের সীমাবদ্ধতা থাকে না। যেমনটি করে দক্ষতা।আসলে মানুষ দক্ষতা যে যেভাবে তুলে ধরতে পারে, যেমনটি করে আপনি একটি দক্ষতা আমাদের সাথে তুলে ধরেছেন পাতার ভিতরে দুটি বক বানিয়ে।অনেক ধন্যবাদ। ভাল থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই থাকবে আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার করা পাতার উপরে চিত্রাংকন গুলো আমার কাছে খুবই ভালো লাগে দেখতে। আমি আপনার পাতার উপরের প্রত্যেকটা চিত্রাংকন দেখেছি। খুবই নিখুঁতভাবে আপনি এই কাজটি সম্পন্ন করে থাকেন। আজকে তো আপনি দুটি বক পাখির চিত্রাংকন ফুটিয়ে তুলেছেন। আমার কাছে একবার অসাধারণ লাগলো এটা দেখে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

সবুজ পাতার উপর আপনি প্রতিনিয়ত খুব সুন্দর সুন্দর দৃশ্যপট তৈরি করে আমাদের সাথে শেয়ার করছেন। যেটা দেখে আমি মুগ্ধ হয়ে যাচ্ছি এবং আপনার তৈরি দক্ষতা দেখার মাধ্যমে আমরাও এটা তৈরী করার চেষ্টা করব। অনেক সুন্দর হয়েছে বকের দৃশ্যপট তৈরি। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

দাদা একদম সহজ কথায় বলছি, আমি আপনার কাজের ফ্যান হয়ে গেলাম পুরো। আসলে এই কাজগুলো দেখতে যতটা সহজ মনে হয় কিন্তু করার সময় সেটা আর হয়ে ওঠে না। খুবই সুক্ষভাবে কাজগুলো যত্নসহকারে শেষ করতে হয়। অনেক ধৈর্য্য এবং ভালোবাসা দিয়ে পুরো কাজটা করেছেন সেটা বুঝতেই পারছি। সত্যি ভালো লাগলো অনেক।

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি। আমি পরবর্তীতে চেষ্টা করব আপনাদের মাঝে এমন সুন্দর সুন্দর জিনিস নিয়ে উপস্থিত হতে।

 2 years ago 

ভাই অসম্ভব ইউনিক 1 টি পোস্ট করেছেন আপনি। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার আজকের পোস্ট। নতুনত্ব ছিল আপনার আজকের পোস্ট। অসম্ভব ভালো লেগেছে আমার কাছে শুরু থেকে শেষ পর্যন্ত। অনেক সময় দিয়ে ধীরে ধীরে এটি করেছেন তা বুঝা যাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

কি সূক্ষ কাজের দক্ষতা দেখিয়েছেন ভাই। বিভিন্ন রকম পোষ্টটি দিয়েছেন।আসলেই ভালো হয়েছে।পাতার মাঝে দুইটি বক এক পা উঠিয়ে দাড়িয়ে আছে।আপনার উপস্থাপনা বেশ ভালো ছিল। সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন।ধন্যবাদ আপনাকে।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

আইডিয়াটি আমার কাছে বেশ পছন্দ হয়েছে কারন স্কুল জীবনে থাকতে নারকেল গাছের পাতা দিয়ে আমরা নানা ধরনের জিনিষ তৈরী করতাম। আপনিও খুব সুন্দর করে পাতার মাঝে বকদুটোর আকৃতি তৈরী করেছেন। ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। পরবর্তীতে এমন সুন্দর সুন্দর জিনিস নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হওয়ার জন্য চেষ্টা করব।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44