লাইফস্টাইল: অনেক দুর্ভোগের মধ্য দিয়ে ঢাকাতে এসে পৌঁছালাম

in আমার বাংলা ব্লগlast year

IMG20230717171828.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে পুনরায় আরো একটা নতুন পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম। মাস্টার্স পরীক্ষা দেওয়ার উদ্দেশ্যে আজকে সকালে আমি আমাদের থানা শহর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। আজকের এই ভ্রমণটা আমার অনেক দুর্ভোগের মধ্য দিয়ে কেটেছে। সে বিষয়গুলোই আমি আপনাদের মাঝে আজকে শেয়ার করব।

IMG20230717083935.jpg

আমি বাস ছিল সকাল ৮:১৫ তে কিন্তু বাস আসতে প্রায় ১৫ মিনিটের মত দেরি করেছিল। বাস আসার পরে আমি যথারীতি বাসের মধ্যে প্রবেশ করলাম এবং নিজের আসনে বসে পড়লাম। রাস্তাতে আসার সময় দেখতে পারলাম রাস্তার চারিদিকে কাজ শুরু হয়েছে নতুন রাস্তা তৈরীর। বিষয়টা দেখে আমার ভালই লাগলো যে ভবিষ্যতে রাস্তা গুলো অনেক সুন্দর এবং বড় হয়ে যাবে।

IMG20230717122955.jpg

উপরে ছবিতে যে জায়গাটি দেখছেন সেটা হয়তোবা আপনাদের অনেকেরই পরিচিত একটা জায়গা। এই দিক থেকেই আমরা প্রতিনিয়ত ঢাকাতে আসি।

IMG20230717151137.jpg

IMG20230717151146.jpg

IMG20230717151417.jpg

যমুনা সেতুর উপর দিয়ে আমাদের ঢাকায় আসতে হয় তাই যমুনার সৌন্দর্য দেখার সৌভাগ্য আমাদের সবসময়ই হয়ে থাকে। যমুনা নদীতে দেখতে পেলাম পানি কিছুটা বৃদ্ধি পেয়েছে। অনেক জায়গাতে দেখতে পেলাম চোরের ফলে ঘাস দেখা যাচ্ছে। শীতকালে যমুনার নদীতে যে চর পড়েছিল সেটা এখন পর্যন্ত স্পষ্ট ভাবে বোঝাই যাচ্ছে এই ছবিগুলোতে। আপনারা যদি একটু ভালোভাবে ছবিগুলো নিয়ে লক্ষ্য করে থাকেন তাহলে দেখতে পাবেন নদীর মধ্যে সবুজ ঘাস দেখতে পাওয়া যাচ্ছে।

IMG20230717153201.jpg

যেহেতু সকালে বাসে উঠেছিলাম তাই খিদা লেগে গিয়েছিল। আর বাসের জানালা দিয়ে যখন খাবারের দোকানগুলো দেখতে পাচ্ছিলাম তখন যেন খিদার পরিমাণটা আরো বৃদ্ধি পেয়ে যাচ্ছিল। ভ্রমণের প্রথম এই কুষ্টিয়াতে এসে বাধা পড়ে গিয়েছিলাম। নদী ভাঙ্গনের কারণে সাধারণ জনগণ রাস্তা বন্ধ করে অবরোধ করছিল। সেখানে প্রায়ই দুই ঘন্টা আমাদেরকে বসে থাকতে হয়েছিল।

IMG20230717165737.jpg

IMG20230717165950.jpg

ঢাকাতে আসার পথে রাস্তার পাশের দৃশ্য দেখে খুবই ভালো লেগেছে আমার। রাস্তার পাশে দেখলাম প্রচুর পরিমাণে ফুল গাছ লাগানো হয়েছে আর সেই ফুল গাছগুলোতে ফুল ফুটতে শুরু করে দিয়েছে। আমি লক্ষ্য করে দেখলাম তার মধ্যে বেশিরভাগই জারুল ফুল। এই ফুল একত্রিতভাবে অনেক ধরে থাকে যার কারণে রাস্তার সৌন্দর্য টাকে বৃদ্ধি করে দিয়েছে।

প্রায় ঢাকার মধ্যে চলে আসার পথে নষ্ট হয়ে গেল আমাদের বাস। আর পড়তে হলো আরো দুর্ভোগের মধ্যে। পরে অনেক কষ্টে বাস পরিবর্তন করে সন্ধ্যার দিকে রুমে এসে পৌঁছেছি। সারাদিনের এই ভ্রমণে অনেক ক্লান্ত হয়ে গিয়েছি তাই আজকে আর আপনাদের মাঝে বেশি কিছু শেয়ার করছি না। দুর্ভোগের কারণ গুলো আপনাদের মাঝে পরবর্তী পোস্টের মাধ্যমে শেয়ার করব। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে হাজির হব নতুন কোন একটা পোষ্টের মধ্য দিয়ে।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

যাই হোক অবশেষে ঢাকায় এসে পৌঁছেছেন জেনে খুব ভালো লাগলো। আসলে ভাই আমাদের দেশে কোথায় যাওয়া আসার সময় মাঝপথে দুর্ভোগ শেষ থাকে না। এমনিতে মাঝে মাঝে যানজটের সৃষ্টি হয় আর তার মাঝে যদি গাড়ি নষ্ট হয় তাহলে তো দুর্ভাগ্যের শেষ থাকে না। যে কারণে ঢাকা আসছেন সেই কাজ যেন সফল ভাবে সম্পূর্ণ হয় এই আশাবাদ ব্যক্ত করি।

 last year 

সেটাই ভাইয়া সুস্থ ভাবে পৌঁছাতে পেরেছি এটাই সব থেকে বড় কথা।

 last year 

আপনাকে তো ঢাকায় পৌঁছাতে সত্যিই অনেক দুর্ভোগের মধ্যে দিয়ে যেতে হয়েছে আজ সারাদিন, প্রথমে অবরোধ তারপর আবার বাস নষ্ট। যমুনা নদীর সৌন্দর্য সত্যিই অপরূপ, যা আপনার এই পোষ্টের মধ্যে দিয়ে আমার দেখার সৌভাগ্য হলো। জারুল ফুলগুলোও দেখতে অনেক সুন্দর লাগছে।

 last year 

যমুনা সেতুর দৃশ্যটা দেখে আমারও অনেক ভালো লেগেছে আপু।

 last year 

অবশেষে অনেক কষ্টের মাধ্যমে ঢাকাতে পৌঁছে গেছেন ভালই লাগলো। আপনি সুস্থভাবে পৌঁছে গেছেন সেটা হচ্ছে বড় কথা। এছাড়া আপনি পাশাপাশি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিলেন জারুল ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। আপনার জন্য অনেক দোয়া রইল যেন সুস্থভাবে পরীক্ষা দিয়ে আবারো ঘরে ফিরে আসতে পারেন।

 last year 

দেখলাম রাস্তার চারিদিকে এই ধরনের জারুল ফুল গাছ লাগানো হয়েছে।

 last year 

এখনকার সময়ে কোথাও বের হলে ভীষণ দুর্ভোগের শিকার হতে হয়। রাস্তা ঘাটে কখন কি হয় বলা যায় না, যাইহোক সুস্থভাবে ঢাকায় পৌঁছেছেন এটাই বড় বিষয়। ভ্রমন নিয়ে বেশ বিস্তারিত লিখেছেন পোস্টটি।

Posted using SteemPro Mobile

 last year 

এটা ঠিক বলেছেন এখন যে কোন জায়গাতে বের হলেই দুর্ভোগের কোন শেষ থাকে না।

 last year 

বাসে চড়ে ঢাকায় আসার পথে রাস্তার পাশে অনেক সুন্দর সুন্দর দৃশ্য দেখতে পেলাম। বিশেষ করে যমুনা নদীর ব্রিজ,নদীর পানির দৃশ্য বিদ্যুৎ কেন্দ্র দেখলাম। আপনার খিদা লেগেছে। তারাতারি খাবার খান,হা হা হ। ধন্যবাদ ভাইয়া।

 last year 

কিছুদিন পরেই বিদ্যুৎ কেন্দ্রটি চালু হয়ে যাবে তখন সম্ভবত আর বিদ্যুতের অভাব হবে না।

 last year 

আসলে পথ চলতে গেলে বিভিন্ন বাধার সম্মুখীন হতে হয় আমিও। একবার রাজশাহী থেকে বাড়ি ফিরতে পথে গাড়ি চাকা পাংচার হয়ে যাওয়ায় খুব ঝামেলায় পড়েছিলাম, যার জন্য অনেক রাত হয়ে গেছিল বাড়ি ফিরতে। তোমরা নদী ভাঙ্গনের কারণে ঝামেলায় পড়েছিলাম অবরোধের, এদিকে আবার গাড়ির সমস্যার কারণে অনেকটা সময় লস হয়েছে। যাই হোক তারপরে ঢাকায় পৌঁছাতে পেরেছ জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56325.56
ETH 2374.82
USDT 1.00
SBD 2.33