আলু,বড়ি,বেগুন দিয়ে রুই মাছ রান্নার রেসিপি||১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে রবিবার ,ফেব্রুয়ারি ২৭/২০২২


আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে আলু,বড়ি,বেগুন দিয়ে রুই মাছ রান্নার রেসিপি শেয়ার করতে চলেছি। চলুন শুরু করা যাক...

IMG_20220226_160217.jpg

সর্বশেষ মূল ছবি

আলু,বড়ি,বেগুন দিয়ে রুই মাছ রান্না রেসিপির উপকরণ

IMG_20220226_160501.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
রুইমাছ
পেঁয়াজ
বড়ি
লবণ
সয়াবিন তেল
হলুদ
গুড়া জিরা
ধনিয়া গুড়া
আলু
১০বেগুন
১১গুড়া মরিচ

আলু,বড়ি,বেগুন দিয়ে রুই মাছ রান্না রেসিপির ধাপসমূহ

🍲ধাপ - ০১🍲


IMG20220120081649_01.jpg

প্রথমেই আমি রুই মাছ গুলোকে ভালোভাবে ভেজে নেবার জন্য রুই মাছের গায়ে গুঁড়া মরিচ গুঁড়া হলুদ ভালোভাবে মাখিয়ে নিলাম।

🍲ধাপ - ০২🍲


IMG_20220226_161025.jpg

তারপরে আমি একটি শুকনো কড়াই নিলাম এবং কড়াই এর উপর পরিমান মত সয়াবিন তেল দিয়ে দিলাম মাছ ভাজার জন্য। তারপরে আমি সয়াবিন তেল গরম হবার জন্য অপেক্ষা করতে লাগলাম।

🍲ধাপ - ০৩🍲


IMG20220120081800_01.jpg

সয়াবিন তেল গরম হয়ে যাবার পরে আমি কড়াই এর উপর রুই মাছ গুলো দিয়ে দিলাম ভাজার জন্য।

🍲ধাপ - ০৪🍲


IMG20220120082101_01.jpg

এই ধাপটি রুই মাছগুলো ভাজা হয়ে গিয়েছিল। মাছ ভাজা শেষ হবার পরে সেগুলো এমন আকার ধারণ করেছিল।

🍲ধাপ - ০৫🍲


IMG20220120082621_01.jpg

এর পরে পুনরায় আমি কড়াই এর উপর সয়াবিন তেল দিলাম এবং তারপরে সয়াবিন তেলের মধ্যে পেঁয়াজ দিয়ে দিলাম ভাজার জন্য।

🍲ধাপ - ০৬🍲


IMG20220120082628_01.jpg

তারপরে আমি করা এর উপর মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, ধনিয়ার গুড়া এবং আলু দিয়ে দিলাম।

🍲ধাপ - ০৭🍲


IMG20220120082636_01.jpg

এরপরে আমি করাইয়ের মধ্যে সামান্য পরিমাণে পানি দিয়ে দিলাম।

🍲ধাপ - ০৮🍲


IMG20220120082907_01.jpg

পানি দেয়া শেষ হয়ে যাবার পরে আমি সকল উপকরণ গুলো কড়াই এর উপর খুব ভালোভাবে নাড়তে শুরু করলাম।

🍲ধাপ - ০৯🍲


IMG20220120083113.jpg

সকল উপকরণ দেয়ার পরে ভালোভাবে নাড়া হয়ে গেলে কড়াই এর মধ্যে আমি রান্নার জন্য পরিমাণমতো পানি দিয়ে দিলাম।

🍲ধাপ - ১০🍲


IMG20220120083440_01.jpg

তারপরে আমি পূর্বে কেটে নেয়া বেগুনগুলো এবং বড়ি কড়াইয়ের মধ্যে দিয়ে দিলাম।

🍲ধাপ - ১১🍲


IMG_20220226_161846.jpg

তারপরে আমি সবগুলো জিনিস দেবার পরে ভালোভাবে নাড়াচাড়া করলাম এবং ১৫ মিনিট মত কড়াই এর উপর জ্বাল দিলাম। এই ১৫ মিনিটে আমার তরকারি গুলো কেমন আকৃতি থেকে কেমন হয়ে গিয়েছিল তা আপনাদেরকে উপরের ছবির মাধ্যমে দেখিয়েছি।

🍲ধাপ - ১২🍲


IMG_20220226_160217.jpg

রান্না শেষ হয়ে যাবার পরে আমি সেগুলো কে একটি আলাদা পাত্রে নামিয়ে রাখলাম।

এই রেসিপিটি আমাদের গ্রাম অঞ্চল গুলোতে খুব বেশি পরিমাণে দেখতে পাওয়া যায়। বিশেষ করে যখন শীতকাল হয় তখন এ রেসিপি গুলো বেশি পরিমাণে রান্না হয়ে থাকে। কারণ তখন কুমড়োর তৈরি বড়ি এবং বেগুন খুব বেশি পরিমাণে পাওয়া যায়। রুই মাছ দেবার ফলে রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনারাও যদি ইচ্ছা করেন আমার ধাপগুলো অবলম্বন করে এই ধরনের রেসিপি তৈরি করতে পারবেন।

🍲আমার নিজের সাথে আলু,বড়ি,বেগুন দিয়ে রুই মাছ রান্না রেসিপির একটি ছবি🍲


IMG_20220226_160301.jpg

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

অনেক মজার একটি রেসিপি শেয়ার করেছেন ভাই এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হবে। কারণ কুমড়ো বড়ি যে রান্নায় ব্যবহার করা হয় সেটা খেতে অনেক সুস্বাদু হয়। যদিও আমি খাইনি শুনেছি। তো আপনার রেসিপিটি আমার কাছে আজ খুবই ভালো লেগেছে। আলু বেগুন এবং রুই মাছের রেসিপি। অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আলু, বড়ি, বেগুন দিয়ে রুই মাছ রান্না রেসিপি টা দারুন ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

বড়ি খেতে কেমন জানি না,তবে শুনেছি খেতে অনেক মজা।আপনার আলু বেগুন ও বড়ির রেসিপি বেশ ভালো লেগেছে আমার কাছে।গরম ভাতের সাথে খেতে অনেক ভালো লাগবে মনে হচ্ছে। খুব সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

আমার মনে হয় রুই মাছকেই বাংলাদেশের জাতীয় মাছ করলে ভালো হতো। প্রতিদিন মানুষ যে পরিমাণ রুই মাছ রান্না করে শেয়ার করে তাতে মনে হয় এই মাছই জাতীয় মাছ। যাইহোক বরি দিয়ে রুই মাছের রান্নার রেসিপি আমার কাছে অনেক ভালো লাগলো। অনেক ভাল রান্না করেছেন আপনি। শুভেচ্ছা রইল

 2 years ago 

এই মাছটি জাতীয় মাছ না হলেও স্বাদের দিক থেকে অন্য যে কোন মাছের সাথে টক্কর দেয়ার মত ক্ষমতা রয়েছে। তাই সবাই এই মাছটির রেসিপি দিতে পছন্দ করে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

শীতের সময় কুমড়ো বড়ি খেতে খুবই সুস্বাদু লাগে ।আলু বেগুন ও কুমড়ো বড়ি দিয়ে রুই মাছ রান্না রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে ।আপনার রান্নার ধরনটা খুবই সুন্দর ছিল ।শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

আলু,বড়ি,বেগুন দিয়ে রুই মাছ রান্নার রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। রুই মাছ খেতে খুবই মজা এবং সুস্বাদু লাগে। রুই মাছের সঙ্গে যেকোনো সবজি মিশ্রণ করলে স্বাদটা দ্বিগুণ বেড়ে যায়। আপনি আলু বরি বেগুন দিয়ে অসাধারণ রেসিপি তৈরি করেছেন। নিশ্চয় খেতে খুব সুস্বাদু লেগেছে। ধন্যবাদ আমাদের সাথে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন‍্য।

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আলু বেগুন দিয়ে রুই মাছ রান্না করলে তার স্বাদ অতুলনীয় আর সাথে যদি বড়ি থাকে তাহলে তো আর কোন কথাই নেই। আপনি ঠিক তেমনই একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন এবং প্রতিটা ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

খাওয়ার পোস্ট দেখলেই শুধু খেতে ইচ্ছে করে । কি একটা অবস্থা । আপনার উপস্থাপনা ভালো ছিল ।

 2 years ago 

তাহলে তো আপনাকে দাওয়াত দেয়া দরকার ভাইয়া। একদিন দাওয়াত নেন।

 2 years ago 

আলু আর বেগুন দিয়ে রুই মাছ রান্না করলে খুবই মজাদার লাগে খেতে। কিন্তু আমি কখনো বরি দিয়ে রান্না করিনি আপনি খুব সুন্দর করে রেসিপিটি শেয়ার করেছেন ।রুই মাছ এমনিতে অনেক মজার মাছ মজা করে রান্না করে খেতে খুবই অসাধারণ লাগে ।আপনার রেসিপি দেখে সেটাই বোঝা যাচ্ছে খুব মজা করে খেয়েছেন।

 2 years ago 

এত সুন্দর করে আপনার মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58613.96
ETH 3153.58
USDT 1.00
SBD 2.43